Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বেতন সমস্যা মেটাতে দ্রুত উদ্যোগ নেওয়ার নির্দেশ দিলেন উপাচার্য 

বিএনএ, মালদহ: মাসের প্রথম সপ্তাহ কাটতে চললেও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্মী আধিকারিক ও শিক্ষকরা বেতন পাননি। অধ্যাপক থেকে চতুর্থ শ্রেণীর কর্মী—বেতন না পেয়ে সকলেই চরম সমস্যায় পড়েছেন। 
বিশদ
রোগীর শ্লীলতাহানিতে অভিযুক্ত ইংলিশবাজারের চিকিৎসক অধরা  

বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

আপাতত ঘরে বসেই দল ও কেন্দ্রের কাজ করতে চান রবীন্দ্রনাথ 

বিএনএ, কোচবিহার: বাড়িতে বসেই নিজের কেন্দ্রের কাজ করতে চাইছেন সদ্য সুস্থ হয়ে ওঠা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহারের নাটাবাড়ি বিধানসভার বিধায়ক রবীন্দ্রনাথ ঘোষ। দীর্ঘ অসুস্থতার পর বুধবারই মন্ত্রী কলকাতা থেকে শিলিগুড়ি হয়ে কোচবিহারের বাড়িতে ফিরেছেন। 
বিশদ

নাজিরহাটে ২টি দোকান ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার নাজিরহাটে দুটি দোকানে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। অভিযোগ, বুধবার রাতে তৃণমূলের একদল দুষ্কৃতী নাজিরহাটের হাসপাতাল মোড় এলাকায় থাকা বিষ্ণু বর্মনের ষ্টেশনারি দোকানে ও একটি মোটরবাইক মেরামতির দোকান ভাঙচুর করা হয়।  
বিশদ

শিলিগুড়িতে নৈশ ফুটবলের ফাইনালে গেল মহানন্দা স্পোর্টিং 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ পরিচালিত রাখালচন্দ্র মেমোরিয়াল উইনার্স, প্রফুল্ল কর্মকার মেমোরিয়াল রানার্স এবং আলোক কুণ্ডু মেমোরিয়াল ফেয়ার প্লে নৈশ ফুটবল প্রতিযোগিতার প্রথম সেমিফাইনাল খেলা হয় বৃহস্পতিবার। এদিন মহানন্দা স্পোর্টিং ক্লাব মুখোমুখি হয় কলকাতা পুলিসের।  
বিশদ

পেঁয়াজ সেঞ্চুরি ছাড়ানোয় লাভ কমছে ক্যাটারিং ব্যবসায়ীদের 

সংবাদদাতা, গাজোল: কলকাতার বাজারগুলির সঙ্গে পাল্লা দিয়ে জেলার বাজারগুলিতেও সেঞ্চুরি ছাড়িয়েছে পেঁয়াজ। মালদহের যে কোনও বাজারে পেঁয়াজের দাম একশো ছাড়িয়ে যাওয়ায় এখন মাথায় হাত সাধারণ মানুষের। সেইসঙ্গে এখন আবার চলছে বিয়ের মরশুম। পেঁয়াজের দাম বাড়তে বাড়তে রেকর্ড ছুঁয়ে ফেলায় মাথায় হাত ক্যাটারিং ব্যবসায়ীদেরও।
বিশদ

উত্তরবঙ্গের কলাকুশলীদের সংবর্ধিত করা হবে ১২ ডিসেম্বর 

সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল ফিল্ম টেলিভিশন আর্টিস্ট অ্যান্ড টেকনিশিয়ন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগ ১২ ডিসেম্বর শিলিগুড়ির দীনবন্ধুমঞ্চে পঞ্চমবর্ষ নর্থবেঙ্গল সিনে অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
বিশদ

মুখ্যমন্ত্রীর উদ্দেশে ফেসবুকে কটূক্তি, ধৃত চাঁচলের বাসিন্দা

সংবাদদাতা, পুরাতন মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফেসবুকে অশালীন মন্তব্য পোস্ট করার অভিযোগে চাঁচলের খানপুর থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল চাঁচল থানার পুলিস। এলাকার তৃণমূল নেতা ইমদাদুল হকের অভিযোগের ভিত্তিতে পুলিস বুধবার রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। 
বিশদ

ফের কালিয়াচক থেকে আফিমের আঠা উদ্ধার, ধৃত ২ 

সংবাদদাতা, মালদহ: পুলিসের তৎপরতায় ফের উদ্ধার হল মাদক। ঘটনাস্থল সেই কালিয়াচক। তাৎপর্যপূর্ণভাবে এই মাদক পাচারের চেষ্টায় ধৃত দুই ব্যক্তির একজন প্রতিবেশী রাজ্য অসমের বাসিন্দা, অপর ধৃতের বাড়ি প্রতিবেশী মুর্শিদাবাদ জেলায়। 
বিশদ

স্কুলের সামনে খাওয়ার দোকানগুলিতে অভিযান দিনহাটায় 

সংবাদদাতা, দিনহাটা: বৃহস্পতিবার দিনহাটা শহরের বিভিন্ন স্কুলের সামনে থাকা খাবারের দোকানগুলিতে গিয়ে খাবারের মান যাচাইয়ে অভিযানে নামল স্বাস্থ্যদপ্তর। এদিন দুপুরে শহরের দিনহাটা হাইস্কুল, গোপালনগর হাইস্কুল, দিনহাটা কলেজ, পুঁটিমারি হাইস্কুলের সামনে থাকা দোকানগুলিতে পুলিসকে নিয়ে অভিযানে নামা হয়। 
বিশদ

কোচবিহারে রাজধানীর স্টপেজের দাবি তুললেন বিধায়ক 

বিএনএ, কোচবিহার: আগরতলা-নিউ দিল্লী রাজধানী এক্সপ্রেস অসমে বেশ কয়েকটি স্টপেজ দিয়ে এই জেলার উপর দিয়ে চলে যায়। পশ্চিমবঙ্গে মাত্র একটিই স্টপেজ। সেই কারণে নিউ কোচবিহার স্টেশনে রাজধানী এক্সপ্রেসের স্টপেজের দাবি জানালেন কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তৃণমূল কংগ্রেসের মিহির গোস্বামী।
বিশদ

বৌমার বিরুদ্ধে শাশুড়িকে মারধরের অভিযোগ রায়গঞ্জে 

বিএনএ, রায়গঞ্জ: চুলের মুঠি ধরে মারধর করে ৭০ বছরের এক বৃদ্ধাকে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে তাঁরই বৌমার বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় ওই বৃদ্ধাকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জিকাল ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। জখম ওই মহিলার বাড়ি রায়গঞ্জ থানার গোয়ালপাড়া এলাকায়। 
বিশদ

গৌতমকে মেয়র পদে প্রজেক্ট করে লড়তে চায় তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি পুরসভার নির্বাচনে পর্যটনমন্ত্রী গৌতম দেবকে মেয়র প্রজেক্ট করে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। সাম্প্রতিককালে পর্যটনমন্ত্রীর সক্রিয়তা দেখে রাজনৈতিক মহল এমনই অনুমান করছে।  
বিশদ

কালচিনিতে চা বাগানের শ্রমিকদের কম্বল দিল পুলিস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার কালচিনি থানার পুলিস চা বাগানের শ্রমিকদের হাতে শীতের গরম পোশাক কম্বল তুলে দিল। বৃহস্পতিবার থানা চত্বরে এই কম্বল বিতরণের অনুষ্ঠান হয়। কম্বল দেওয়ার পাশাপাশি এদিন দুপুরে শ্রমিকদের পেটপুরে খাওয়ারও ব্যবস্থা করে পুলিস।
বিশদ

জলপাইগুড়ি শহরে প্রকাশ্যেই নেশার আসর, উদ্বেগ 

বিএনএ, জলপাইগুড়ি: সাম্প্রতিক সময়ে জলপাইগুড়ি শহরে নেশাগ্রস্তদের সংখ্যা বাড়ছে। উঠতি প্রজন্মের একাংশ ছেলেমেয়ে নেশার প্রতি আসক্ত হচ্ছে। যেকারণে মাঝেমধ্যেই বিভিন্ন এলাকায় বচসা, মারপিটের মতো ঘটনা ঘটছে। শুধু তাই নয়, কয়েকদিন আগে মদ্যপদের হামলায় এক ব্যক্তির মৃত্যু পর্যন্তও হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM