Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালের টিনের চালা জীর্ণ হয়ে পড়েছে

  সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালের একেবারেই বেহাল অবস্থা। পুরাতন টিনের চালা দিয়ে ঘরে ঢুকে পড়ে বৃষ্টির জল। ঝড়বৃষ্টির দিন এলে জরুরি বিভাগে চিকিৎসা করাই দায় হয়ে পড়ে। ১৯৫২ সালে নির্মিত এই হাসপাতালে আজও টিনের চালের শেড রয়েছে। যদিও এই টিনের চাল যথেষ্ট মজবুত বলে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি।
বিশদ
 উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় নতুন করে সাজছে শীতলকুচির পরিত্যক্ত কমিউনিটি হল

  সংবাদদাতা, মাথাভাঙা: নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শীতলকুচির কমিউনিটি হল। এই হলটি তৈরি হওয়ার পর তিন দশক পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত উদ্বোধন হয়নি। বিগত প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে পরিত্যক্ত অবস্থায় ছিল। বছরখানেক আগে শীতলকুচি পঞ্চায়েত সমিতি সামান্য মেরামতের কাজ করেছিল।
বিশদ

13th  May, 2019
 ভোটের আগের শেষ রবিবার ইসলামপুরে জমজমাট প্রচার

  সংবাদদাতা, ইসলামপুর: আগামী ১৯ মে, রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচন। তাই ভোট প্রচারের আগে শেষ রবিবার সাপ্তাহিক ছুটির দিনে শাসক-বিরোধী উভয় শিবিরই গ্রাম থেকে শহর সর্বত্রই চুটিয়ে প্রচার সারে। গত কয়েকদিন ধরেই ইসলামপুরে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। এদিনও সকাল থেকেই ছিল অসহ্য গরম।
বিশদ

13th  May, 2019
 নকশালবাড়ির মার্কেট কমপ্লেক্স ভবন ৫ বছর ধরে কার্যত অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে

  সংবাদদাতা, নকশালবাড়ি: কয়েক কোটি টাকা ব্যয়ে নির্মিত নকশালবাড়ির মার্কেট কমপ্লেক্স ভবনটি পাঁচ বছর ধরে কার্যত অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। নকশালবাড়ি ব্যবসায়ী সমিতির দাবিতে শিলিগুড়ি মহকুমা পরিষদের বরাদ্দে ২০১৪ সালে এই বিশাল পাঁচতলা মার্কেট কমপ্লেক্স ভবনটির নির্মাণ কাজ শেষ হয়।
বিশদ

13th  May, 2019
ভোটের আগের শেষ রবিবার ইসলামপুরে জমজমাট প্রচার 

সংবাদদাতা, ইসলামপুর: আগামী ১৯ মে, রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচন। তাই ভোট প্রচারের আগে শেষ রবিবার সাপ্তাহিক ছুটির দিনে শাসক-বিরোধী উভয় শিবিরই গ্রাম থেকে শহর সর্বত্রই চুটিয়ে প্রচার সারে।  বিশদ

13th  May, 2019
 ইলুয়াবাড়ির কর্মতীর্থ তালাবন্ধ, উপনির্বাচনে ইস্যু করেছে বিরোধীরা

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরের ইলুয়াবাড়িতে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে বছর কয়েক আগে কর্মতীর্থ চালু করা হয়েছিল। প্রথম কয়েকমাস ওই কর্মতীর্থে স্বনির্ভর দলের সদস্যদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। তাঁদের তৈরি সামগ্রী নিয়ে মাঝে দোকানও খোলা হয়েছিল। কিন্তু পরবর্তীতে এটি বন্ধ হয়ে যায়।
বিশদ

13th  May, 2019
 করিমের প্রচারে দেখা যাচ্ছে না দলের ব্লক সভাপতিকে, চর্চা

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী আব্দুল করিম চৌধুরীর হয়ে প্রচারে দেখা যাচ্ছে না দলের ব্লক সভাপতি জাকির হুসেনকে। করিম সাহেবের বাড়িতে দিনরাত দলের বিভিন্ন স্তরের নেতারা এলেও জাকির সাহেব আসছেন না। দলের মধ্যে কী গোষ্ঠী কাজিয়া শুরু হয়েছে?
বিশদ

13th  May, 2019
 হরিশ্চন্দ্রপুর দৈনিক বাজার নানা সমস্যায় জর্জরিত, ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা

  সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের দৈনিক বাজার দু’টি পরিকাঠামোগত নানান সমস্যায় দীর্ঘদিন ধরেই ধুঁকছে। স্থানীয় বাসিন্দাদের প্রতিদিন সেখানে বাজার করতে গিয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বিশদ

13th  May, 2019
 শেষ রবিবারেও জমল না বৈশাখী মেলা

  সংবাদদাতা, ময়নাগুড়ি: বৈশাখ মাসের শেষ রবিবারেও জমল না বৈশাখী মেলা। কার্যত ফাঁকা রইলো মেলা চত্বরের দোকানগুলি। খদ্দেরের দেখা না মেলায় মাথায় হাত ব্যবসায়ীদের। মেলায় ব্যবসা করতে আসা অনেক ব্যবসায়ীদের আশা ছিল শেষ রবিবার হয়তো মেলায় ভিড় উপচে পড়বে। কিন্তু বাস্তবে সে আশায় জল ঢেলে দিল।
বিশদ

13th  May, 2019
 ওকড়াবাড়ি থেকে পঞ্চাধ্বোজী পর্যন্ত ৫ কিমি রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল

  সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা-১ ব্লকের ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের ওকড়াবাড়ি বাজার থেকে পঞ্চাধ্বোজী পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। সিঙ্গিমারী নদীর বাঁধের কাজের জন্য প্রতিনিয়ত ডাম্পার চলায় রাস্তাটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বন্যার সময় পরিস্থিতি আরও ভয়ানক হয়।
বিশদ

13th  May, 2019
 কানোরে টাঙন নদীর ওপর কংক্রিটের সেতুর দাবি বাসিন্দাদের

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর মহকুমার গঙ্গারামপুর ও বংশীহারি ব্লককে টাঙন নদী বিভক্ত করেছে। বংশীহারি ব্লকের গাঙ্গুরিয়া গ্রাম পঞ্চায়েতের কানোরে টাঙন নদীর ওপর সেতু তৈরির দাবি উঠেছে। যাতায়াতের সুবিধার জন্য দীর্ঘদিন আগে বাসিন্দারা টাঙন নদীর ওপর বাঁশের সাঁকো নিজেরাই বানান।
বিশদ

13th  May, 2019
 শিলিগুড়িতে খুনের ৭ দিন পর উদ্ধার সেই যুবকের দেহ

  সংবাদদাতা, শিলিগুড়ি: খুনের সাত দিন পর অবশেষে রবিবার ভারত-বাংলাদেশ সীমান্তের লালদাসজোত গ্রামে মহানন্দা ক্যানেল থেকে উদ্ধার হল পিন্টু ভৌমিকের মৃতদেহ। স্ত্রীর হাতে খুন হওয়া ওই যুবকের দেহ এদিন শনাক্ত করেন তাঁর ভাই মিঠুন ভৌমিক।
বিশদ

13th  May, 2019
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল
প্রেসক্রিপশনের জটিলতায় ওষুধ অপচয়ের অভিযোগ

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: কর্মীর অভাবে ধুঁকছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের ফার্মেসি বিভাগ। ওষুধ পেতে রোগী ও তাদের পরিজনদের চরম ভোগান্তি হচ্ছে। সেই সঙ্গে প্রেসক্রিপশনের জটিলতায় ওষুধের অপচয়ের অভিযোগও উঠেছে।
বিশদ

13th  May, 2019
 মাতৃ দিবসের প্রাক্কালে আলিপুরদুয়ারে মা’কে খুন করার অভিযোগে ছেলে গ্রেপ্তার

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আন্তর্জাতিক মাতৃ দিবসের মাত্র কয়েক ঘন্টা আগে মদ্যপ ছেলের হাতে বৃদ্ধা মা খুন হওয়ার অভিযোগ উঠেছে। আলিপুরদুয়ারের পাতলাখাওয়া পঞ্চায়েতের উত্তর শিমলাবাড়ি গ্রামে পরিবারের জমি ভাগাভাগি নিয়ে বিবাদের জেরে শনিবার রাতে এই খুনের ঘটনাটি ঘটেছে।
বিশদ

13th  May, 2019
 জলপাইগুড়ি হাসপাতালে রোগীর পরিজনদের ভরপেট খাইয়ে ২৫তম বিবাহবার্ষিকী পালন দম্পতির

  বিএনএ, জলপাইগুড়ি: রবিবার একটি ব্যতিক্রমী বিবাহবার্ষিকীর অনুষ্ঠান দেখলেন জলপাইগুড়ি জেলা হাসপাতালের রোগীর পরিবারের লোকজন। এবছর রাজগঞ্জের এক দম্পতির ২৫ বছরের বিবাহবার্ষিকী ছিল। রাজগঞ্জের ওই ব্যবসায়ী দম্পতি রবিবার জলপাইগুড়ি জেলা হাসপাতালের রোগীর আত্মীয় ও দুঃস্থদের বিয়েবাড়ির মতোই পাত পেড়ে খাওয়ালেন।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM