Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বৃষ্টিতে শীত ফিরল দুই দিনাজপুরে,
ধাক্কা সরস্বতী পুজোর বাজারে 

বাংলা নিউজ এজেন্সি: শনিবার সকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টিতে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ধাক্কা খেল সরস্বতী পুজোর বাজার। হঠাৎ করে বৃষ্টি নামায় ফিরে এসেছে শীত। আর আবহাওয়ার এই পরিবর্তনে দুই জেলাতেই ক্ষতির আশঙ্কায় আলুচাষিরা চিন্তিত।  বিশদ
ময়নাগুড়িতে মোদির সভায় বিপুল ভিড় নিয়ে রাজনৈতিক মহলে তরজা 

বিএনএ, কোচবিহার: জলপাইগুড়ির ময়নাগুড়িতে নরেন্দ্র মোদির সভার বিপুল ভিড়ের ঢেউ কতটা লোকসভা নির্বাচনের ইভিএমে আছড়ে পড়বে তা নিয়ে রাজনৈতিক মহলে তরজা চলছে। বিজেপির দাবি, শুক্রবার তৃণমূলের বাধাকে উপক্ষো করে লক্ষ লক্ষ বাসিন্দা স্বতঃস্ফূর্তভাবে মোদির সভায় এসেছিলেন।  বিশদ

10th  February, 2019
নিত্যানন্দপুরের সরস্বতীপুজোর আয়োজনে হিন্দুদের হাত ধরেছেন মুসলিমরাও 

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের নিত্যানন্দপুরের স্টাইলিস ক্লাবের সরস্বতীপুজো বরাবরই নজর কাড়ে। হিন্দু ও মুসলমান সব সম্প্রদায়ের মানুষই এই পুজোর আয়োজন করে। এবার এই পুজোর বাজেট দেড় লক্ষ টাকা। রবিবার পুজোর আয়োজন করা হয়েছে।  বিশদ

10th  February, 2019
 সার্কিট বেঞ্চের উদ্বোধনকে অসাংবিধানিক বললেন পর্যটনমন্ত্রী

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার ময়নাগুড়িতে আলাদা মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জলপাইগুড়িতে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চের উদ্বোধন ও ময়নাগুড়ি থেকে আলিপুরদুয়ারের সলসলাবাড়ি পর্যন্ত চার লেন রাস্তার কাজের সূচনার বিরুদ্ধে সরব হন পর্যটনমন্ত্রী গৌতম দেব।
বিশদ

09th  February, 2019
হরিশ্চন্দ্রপুরে সংবর্ধনা সভায় তৃণমূল কর্মীদের পাশাপাশি আমজনতার উচ্ছ্বাস দেখে অভিভূত মৌসম

  বিএনএ, মালদহ: জেলা সফরের প্রথমদিনই হরিশ্চন্দ্রপুরের দু’টি সভায় মৌসম নূরকে ঘিরে তৃণমূল কংগ্রেস তো বটেই কংগ্রেস কর্মী থেকে আমজনতার বিপুল উচ্ছ্বাস দেখা গিয়েছে। শুক্রবার সকালে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের সভায় অপ্রত্যাশিত ভিড় দেখে উদ্যোক্তারাই কার্যত অবাক হয়ে যান।
বিশদ

09th  February, 2019
 প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সিবিআই’র দাবি জানাল মৃতের পরিবার

  সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিট কাণ্ডে নিহতদের পরিবারের সদস্যরা শুক্রবার ময়নাগুড়িতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে সিবিআই তদন্তের দাবি জানায়। প্রধানমন্ত্রীর সভাস্থলের কাছেই হেলিপ্যাড করা হয়েছিল। সেখানেই মৃত দুই ছাত্রের পরিবারের সদস্যরা দাঁড়ান। সেখানেই তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।
বিশদ

09th  February, 2019
 ৩৫ ফুটের প্রতিমা গড়ে বাগদেবীর আরাধনায় ব্রতী হয়েছেন ইংলিশবাজারের ফুলবাড়িয়া গ্রামের বাসিন্দারা

  সংবাদদাতা, মালদহ: রেকর্ড গড়ার লক্ষ্যে ৩৫ ফুটের প্রতিমা গড়ে বাগদেবীর আরাধনায় ব্রতী হয়েছেন ইংলিশবাজারের ফুলবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের ব্রাহ্মণপাড়া গ্রামের বাসিন্দারা।
বিশদ

09th  February, 2019
 মালদহে ঝিরঝিরে বৃষ্টি

 সংবাদদাতা, মালদহ: শুক্রবার ঝিরঝিরে বৃষ্টিতে নাজেহাল হলেন মালদহের বাসিন্দারা। এদিন বৃষ্টির জেরে সরস্বতীপুজোর প্রস্তুতিতে ধাক্কা খায়। সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। বেলা গড়াতেই বৃষ্টি শুরু হয়। মেঘলা আকাশ দেখলেও শীতে বৃষ্টি হবে না ভেবে ছাতা নিয়ে অনেকেই বেরননি। 
বিশদ

09th  February, 2019
কাটিহারে যাচ্ছে রায়গঞ্জের সরস্বতী প্রতিমা, চওড়া হাসি কুমোরটুলির মৃৎশিল্পীদের

সংবাদদাতা, রায়গঞ্জ: রবিবার সরস্বতীপুজো। এজন্য স্কুল, কলেজ সহ শিক্ষাপ্রতিষ্ঠানে শেষমুহূর্তের প্রস্তুতি চলছে। প্রতিবেশী বিহার রাজ্যের কাটিহার জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান রায়গঞ্জ থেকে মাঝারি মাপের সরস্বতী প্রতিমা সেখানে নিয়ে যাচ্ছে। প্রতিবছরই রায়গঞ্জের সরস্বতী প্রতিমার চাহিদা থাকে সেরাজ্যে।
বিশদ

09th  February, 2019
শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট
স্টল হস্তান্তরে জেলাশাসকের সই জালের পর এবার বেআইনি টাকা লেনদেনের অভিযোগ

  সংবাদদাতা, শিলিগুড়ি: দার্জিলিংয়ের জেলাশাসক তথা শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট কমিটির (আরএমসি) চেয়ারপার্সনের সই জাল করে রাতারাতি ৬২টি স্টলের মালিকানা বদলের ঘটনায় আরও চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। সূত্রের খবর, ওই ৬২টি স্টলের নতুন মালিকরা রেগুলেটেড মার্কেট কর্তৃপক্ষের কাছে ৫০ হাজার টাকা করে জমা করেছেন।
বিশদ

09th  February, 2019
 ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ফব বিধায়ককে আমন্ত্রণ, কোচবিহারে জল্পনা

  বিএনএ, কোচবিহার: শুক্রবার ময়নাগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন কোচবিহারের বিধায়ক ফরওয়ার্ড ব্লকের নগেন রায়। এই অনুষ্ঠানের সরকারি বিজ্ঞাপনেও গৌরবময় উপস্থিতিতে তাঁর নাম রাখা হয়েছে। তবে পারিবারিক কারণে এদিন তিনি অনুষ্ঠানে যেতে পারেননি।
বিশদ

09th  February, 2019
 প্রকল্প বদল করে নিজের বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের টাকা পেলেন অশোক ভট্টাচার্য

  বিএনএ, শিলিগুড়ি: অবশেষে প্রকল্প বদল করে নিজের বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের ৬০ লক্ষ টাকা পেলেন শিলিগুড়ির মেয়র তথা বাম বিধায়ক অশোক ভট্টাচার্য। এতদিন তিনি দার্জিলিংয়ের জেলাশাসকের বিরুদ্ধে রাজনৈতিক মদতে এই টাকা আটকে রাখার অভিযোগ করে এসেছেন।
বিশদ

09th  February, 2019
 ফুল বাজারের জমির জন্য রেলের দ্বারস্থ শিলিগুড়ি হর্টিকালচার সোসাইটি

  সংবাদদাতা, শিলিগুড়ি: স্থায়ী ফুল বাজারের জন্য শিলিগুড়ি হর্টিকালচার সোসাইটি এবার রেলের দ্বারস্থ হচ্ছে। সোসাইটির সভাপতি নান্টু পাল বলেন, শিলিগুড়িতে স্থায়ী ফুল বাজার আমাদের দীর্ঘদিনের দাবি। বাম আমল থেকেই রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে একাধিকবার যোগাযোগ করেছি।
বিশদ

09th  February, 2019
 ২০১৯-২০ অর্থবর্ষে ৬৮ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল পুরাতন মালদহ পঞ্চায়েত সমি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতি ২০১৯-২০ অর্থবর্ষের জন্য প্রায় ৬৮ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল। বাজেটে এলাকা উন্নয়নে কিছু নতুন পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্য, পানীয় জলের উপর বাড়তি গুরুত্ব দিয়েছে পঞ্চায়েত সমিতি।
বিশদ

09th  February, 2019
 জনসভায় যোগীর না আসা ও জেলা সভাপতি অন্তরালে থাকায় মনোবল ভাঙছে বিজেপি কর্মীদের

  বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জে বিজেপি’র সভায় যোগী আদিত্যনাথের না আসা ও আইনি জটিলতার জন্য জেলা সভাপতির দীর্ঘ অনুপস্থিতির কারণে উত্তর দিনাজপুর জেলায় বিজেপি কর্মীরা কার্যত মনোবল হারাতে বসেছেন।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM