Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উৎসব শেষেই বিধানসভা ভিত্তিক কমিটি গড়বে তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: উৎসবপর্ব মিট঩লেই মালদহে বিধানসভা ভিত্তিক কমিটি গঠন করতে চলেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। দল সূত্রেই এখবর জানা গিয়েছে। দলের এক শীর্ষ নেতা বলেন, বিধানসভা ভিত্তিক কমিটি গঠন ও ঘোষণার পুরোটাই কেন্দ্রীয়ভাবে হবে। ব্লক ভিত্তিক কমিটি এবং বিধানসভা ভিত্তিক কমিটির মধ্যে কাঠামোগত কিছু ফারাক রয়েছে।  
বিশদ
ফের সৌরভের মূর্তি বসানোর দাবি বালুরঘাটে 

সংবাদদাতা, বালুরঘাট: বিসিসিআইয়ের সভাপতি পদ পেতেই বালুরঘাটের স্টেডিয়ামে ‘ঘরবন্দি’ থাকা সৌরভের মূর্তি ফের বসানোর দাবি নিয়ে সরব হল শহরবাসী।   বিশদ

পুরাতন মালদহে গ্লোবাল হ্যান্ড ওয়াশিং ডে পালিত 

সংবাদদাতা, গাজোল: মঙ্গলবার সকালে পুরাতন মালদহ ব্লকে একটি বেসরকারি সংস্থা, ইউনিসেফ ও ব্লকের আইসিডিএসের উদ্যোগে গ্লোবাল হ্যান্ডওয়াশিং ডে পালন করা হয়েছে। ব্লকের মুচিয়া গ্রামের মনোহরপুর, ভাবুক গ্রামের আমতলা, মহিষবাথানির সাহানগর গ্রামের তিনটি আইসিডিএস কেন্দ্রে বিশেষ ভাবে এই কর্মসূচি পালন করা হয়।
বিশদ

ফের ইংলিশবাজারে গণপিটুনি, গুরুতর জখম 

সংবাদদাতা, মালদহ: আবারও মালদহ শহরে গণধোলাই দেওয়া হল এক যুবককে। দুষ্কৃতী সন্দেহে গণপিটুনিতে জখম ওই যুবক মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছে। মালদহ শহর সংলগ্ন যদুপুর এলাকার বাসিন্দা ওই যুবক তার দুই সঙ্গীকে নিয়ে অপরাধ করার উদ্দেশ্যেই শহরে এসেছিল বলে ধারণা মকদমপুরের বাঁশুলিতলা এলাকার বাসিন্দাদের। 
বিশদ

কুশমণ্ডিতে জলাশয় থেকে খুলি উদ্ধার 

সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার দেহাবন্ধ এলাকায় কঙ্কনদিঘি থেকে খুলি উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, কঙ্কনদিঘি থেকে একটি কঙ্কালের খুলি পাওয়া গিয়েছে। পুকুর লাগোয়া এলাকায় শ্মশান রয়েছে। 
বিশদ

কোচবিহারে আজ থেকে বিজেপির সংকল্প যাত্রা 

বিএনএ, কোচবিহার: আজ, বুধবার থেকে কোচবিহার জেলায় সংকল্প যাত্রা শুরু করছে বিজেপি। কোচবিহার উত্তর বিধানসভা থেকে এই সংকল্প যাত্রা শুরু হবে। প্রতিদিন জেলার বিভিন্ন বিধানসভা কেন্দ্রগুলি দিয়ে এই সংকল্প যাত্রা যাবে। দৈনিক ১৫ কিলোমিটার যাত্রা করা হবে। 
বিশদ

‘পাকিস্তান মুর্দাবাদ’ স্লোগানে শহিদকে
সুভাষ থাপাকে শেষ শ্রদ্ধা জানাল জনতা  

সংবাদদাতা, নকশালবাড়ি: চোখের জলে শহিদ সন্তান সুভাষ থাপাকে বিদায় জানাল বাগডোগরা। এদিন সুভাষের দেহ নিয়ে এলাকা প্রদক্ষিণ করার সময়ে মিছিল থেকে স্লোগান উঠল ‘হিন্দুস্তান জিন্দাবাদ, পাকিস্তান মুর্দাবাদ’।  
বিশদ

15th  October, 2019
বিপ্লবের সঙ্গে এখনও ঘনিষ্ঠ বহু তৃণমূল নেতা, অসন্তুষ্ট অর্পিতা 

সংবাদদাতা, বালুরঘাট: দলত্যাগের পরও বিপ্লব মিত্রের সঙ্গে এখনও ঘনিষ্ঠতা রাখছেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের অনেক নেতা। এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দলের জেলা সভাপতি অর্পিতা ঘোষ। বিজেপির সঙ্গে যোগাযোগ রাখলে প্রয়োজনে দল ছাড়তে হবে বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।  
বিশদ

15th  October, 2019
জুয়ার আসর থেকে ধৃতের মৃত্যু, তাণ্ডব, ফাঁড়িতে আগুন, ভাঙচুর 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মিল্কি (মালদহ), বিএনএ: জুয়ার ঠেক থেকে ধৃত এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে রবিবার রাতে মালদহের মিল্কি রণক্ষেত্রের চেহারা নেয়। পুলিসি নির্যাতনে মৃত্যুর অভিযোগ তুলে উত্তেজিত জনতা মিল্কি ফাঁড়িতে হামলা চালায়। ভাঙচুরের পর ফাঁড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। আগুনে ফাঁড়ির সমস্ত খাতাপত্র ভষ্মীভূত হয়ে গিয়েছে।  
বিশদ

15th  October, 2019
ঘটনা-দুর্ঘটনা হলেই থানায় আগুন, ক্ষুব্ধ পুলিসকর্মীরা 

বিএনএ, মালদহ: মালদহে পুলিসের উপর আক্রমণের ঘটনা দিনদিন বেড়েই চলেছে। কিছুদিন আগেই পথ দুর্ঘটনায় মৃত্যুকে কেন্দ্র করে মহানন্দাটোলা ফাঁড়িতে ভাঙচুর চালায় একদল জনতা। সেই রেশ কাটতে না কাটতেই মিল্কি ফাঁড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনা ঘটল। 
বিশদ

15th  October, 2019
বালুরঘাটে মহার্ঘ রসুন, প্যাকেটবন্দি রসুন পেস্টেই প্রয়োজন মেটাচ্ছেন গৃহিণীরা 

সংবাদদাতা, বালুরঘাট: রসুনের দাম কেজি প্রতি ২০০ টাকার বেশি হতেই বিকল্প হিসাবে প্যা঩কেটবন্দি রসুনের পেস্ট ব্যবহার করতে বাধ্য হচ্ছেন দক্ষিণ দিনাজপুরের সিংহভাগ বাসিন্দা। এর জেরে বালুরঘাট সহ পার্শ্ববর্তী এলাকার দোকানগুলিতে দেদার ৫-১০ টাকা দামের রসুনের প্যাকেটবন্দি পেস্ট বিক্রি হচ্ছে।  
বিশদ

15th  October, 2019
চাঁচলে পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে মামলা
প্রত্যাহারের দাবিতে কংগ্রেসের বিক্ষোভ, ডেপুটেশন 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: জগন্নাথপুর ঘাটে নৌকাডুবির ঘটনায় চাঁচল-১ পঞ্চায়েত সমিতির সভাপতি কংগ্রেসের ওবাইদুল্লাহ আহমেদ চৌধুরীকে অভিযুক্ত করার প্রতিবাদে সোমবার চাঁচল থানায় বিক্ষোভ দেখায় কংগ্রেস। পাশাপাশি নয় দফা দাবি তুলে তারা থানায় ডেপুটেশনও এদিন দেয়।  
বিশদ

15th  October, 2019
ময়নাগুড়ি ব্লকে হয়নি একশো দিনের কাজ, কমেছে কেনাকাটা, চিন্তায় ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: পুজো শেষ হয়ে গিয়েছে। ব্যবসায়ীদের মধ্যে এখন পালা হিসাবনিকাশের। আর সেই লাভ-ক্ষতির অঙ্ক কষতে গিয়েই এখন মাথায় হাত পড়ে গিয়েছে ময়নাগুড়ির অধিকাংশ ব্যবসায়ীর।  
বিশদ

15th  October, 2019
উত্তর দিনাজপুরে সাংগঠনিক নির্বাচনের প্রথম ধাপেই বড়সড় ধাক্কা খেল বিজেপি 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: সাংগঠনিক নির্বাচনের প্রথম ধাপেই উত্তর দিনাজপুর জেলায় বড়সড় ধাক্কা খেল বিজেপি। জেলার সমস্ত বুথে কমিটির নির্বাচন করতে তারা ব্যর্থ হয়েছে। এনিয়ে বিজেপির অন্দরেই সমালোচনা শুরু হয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ১১ সেপ্টেম্বর থেকে সাংগঠনিক নির্বাচন শুরু হয়েছে। 
বিশদ

15th  October, 2019
আজ থেকে করণদিঘির সিঙ্গারদহে শতাব্দী প্রাচীন দুর্গাপুজো ও মেলা শুরু হচ্ছে 

সংবাদদাতা, ইসলামপুর: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো সবে মাত্র শেষ হয়েছে। উৎসবের দিন হঠাৎ করেই শেষ হয়ে গেল। এখন চারদিকে শুধুই বিষাদের সুর। প্যান্ডেলে প্যান্ডেলে বাঁশ ও ত্রিপল খোলায় ব্যস্ত ডেকরেটর কর্মীরা। 
বিশদ

15th  October, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...

বিএনএ, সিউড়ি: বিজেপি নেতা ধ্রুব সাহা ও অতনু চট্টোপাধ্যায়কে ফের সিউড়ি আদালতে তোলা হল। পুরনো মামলায় তাঁরা মাসখানেক ধরে সংশোধনাগারেই ছিলেন। এদিন তাঁদের ফের সিউড়ি আদালতে তোলা হয়।  ...

 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১

15-10-2019 - 09:37:46 PM

 ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে ভারত-বাংলাদেশ ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৮ মিনিট শেষে স্কোর ১-১

15-10-2019 - 09:30:11 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোর ১-১ 

15-10-2019 - 09:29:00 PM

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে আজ সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথমার্ধের শেষে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে

15-10-2019 - 08:32:14 PM

কার্নিভালে সম্মানহানির অভিযোগ রাজ্যপালের 
কার্নিভাল নিয়ে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। ...বিশদ

15-10-2019 - 04:36:31 PM

মন্তেশ্বরে বাস-বাইক মুখোমুখি সংঘর্ষ, মৃত ৩ 
বাইক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ। আজ দুপুর ২টো নাগাদ ...বিশদ

15-10-2019 - 04:36:00 PM