Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়ির জল্পেশে এবার শ্রাবণী মেলা অনিশ্চিত 

সোমনাথ চক্রবর্তী, ময়নাগুড়ি, সংবাদদাতা: করোনা ভাইরাসের থাবায় টানা দু’মাস হল দেশজুড়ে লকডাউন চলছে। সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব সকলকে মেনে চলতে হচ্ছে। বহু মানুষের জমায়েত হয় এমন সব ধর্মীয় অনুষ্ঠান বন্ধ হয়ে আছে। এ কারণে ময়নাগুড়ির শৈবতীর্থ জল্পেশে এবার শ্রাবণী মেলা অনিশ্চয়তার মুখে এসে দাঁড়িয়েছে।  
বিশদ
দুর্ঘটনায় গুরুতর জখম তপনের বিডিও 

সংবাদদাতা, পতিরাম: পথ দুর্ঘটনায় গুরুতর ভাবে জখম হয়েছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপনের বিডিও ছোগেল মুক্তান তামাং ও তাঁর গাড়ির চালক সুব্রত মণ্ডল। রবিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে তপনের করদহে। দুর্ঘটনার সময় বিডিও তাঁর গাড়ির চালককে পাশে বসিয়ে নিজেই গাড়ি চালাচ্ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

দক্ষিণ দিনাজপুর
ট্রুনেটে আরও পাঁচ পজিটিভ, নিশ্চিত হতে
নমুনা পাঠানো হল মালদহ মেডিক্যালে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বালুরঘাট হাসপাতালের ট্রুনেট মেশিনে পরীক্ষায় গঙ্গারামপুরের আরও পাঁচ বাসিন্দার সোয়াবের নমুনায় প্রাথমিক রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই পাঁচজনের ব্যাপারে নিশ্চিত হতে তাঁদের সোয়াবের নমুনা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  
বিশদ

দক্ষিণ দিনাজপুর
ট্রুনেটে আরও পাঁচ পজিটিভ, নিশ্চিত হতে
নমুনা পাঠানো হল মালদহ মেডিক্যালে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বালুরঘাট হাসপাতালের ট্রুনেট মেশিনে পরীক্ষায় গঙ্গারামপুরের আরও পাঁচ বাসিন্দার সোয়াবের নমুনায় প্রাথমিক রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই পাঁচজনের ব্যাপারে নিশ্চিত হতে তাঁদের সোয়াবের নমুনা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  
বিশদ

চোপড়ার কাচাকালীতে শিশুর
অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ায় একটি শিশুর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার দুপুরে এই ঘটনাটি ঘটেছে চোপড়া থানার কাচাকালীর ঝুটিয়া এলাকার একটি চা বাগানে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত শিশু মহিমা এক্কার(২) মা গুলরিয়া ওঁরাওকে আটক করা হয়েছে।  
বিশদ

বাড়িতেই স্যানিটাইজার টানেল
বানিয়েছে ধূপগুড়ির স্কুলপড়ুয়া ও যুবক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: করোনা মোকাবিলায় নিজের হাতে তৈরি করা স্বয়ংক্রিয় স্যানিটাইজার টানেল বাড়িতে বসিয়ে সকলকে অবাক করে দিয়েছেন ধূপগুড়ির যুবক জয় সরকার ও দ্বাদশ শ্রেণীর ছাত্র রাজদীপ গোপ। তাঁদের ওই মেশিন দেখতে অনেকেই বাড়িতে আসছেন এবং গোটা শরীর স্যানিটাইজ করে যাচ্ছেন। 
বিশদ

বোল্ডারের অভাবে সিতাইয়ে মানসাইয়ের
পাড় বাঁধ তৈরির কাজ থমকে 

সংবাদদাতা, দিনহাটা: ভাঙন রুখতে সিতাইয়ের মানসাই নদীতে বাঁধ নির্মাণের জন্য ওয়ার্ক অর্ডার হলেও বোল্ডারের অভাবে সেই কাজ শুরু করতে পারছে না সেচদপ্তর। ইতিমধ্যে ওই পাড় বাঁধ নির্মাণের এলাকা পরিদর্শন করে গিয়েছেন সেচদপ্তরের আধিকারিকরা। 
বিশদ

কুশমণ্ডির কনটেইনমেন্ট জোনে মিলছে না
সব্জি, ওষুধ, ফসল বেঁচতেও সমস্যায় চাষিরা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কুশমণ্ডির কনটেইনমেন্ট জোনের বাসিন্দারা সমস্যায় পড়েছেন। তাঁদের অভিযোগ, কনটেইনমেন্ট জোনে মিলছে না গ্রামবাসীদের প্রয়োজনীয় সামগ্রী। মিলছে না ওষুধ। গ্রাম থেকে বাইরে বের হওয়া বা গ্রামে বাইরের কারওর ঢোকা নিষেধ।  
বিশদ

অভিযোগের ফল
অসহায় বিধবার বাড়িতে গিয়ে
রেশন সামগ্রী পৌঁছে দিলেন ডিলার 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: ব্লক প্রাশসনের কাছে রেশন ডিলারের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে হাতেনাতে ফল মিলল। বাড়িতে এসে সামগ্রী পৌঁছে দিয়ে গেলেন ডিলার। শনিবার ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের মিসকিনপুর এলাকায়।  
বিশদ

লক্ষাধিক টাকার শাল কাঠ সহ ২টি গাড়ি আটক 

সংবাদদাতা, মালবাজার: ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে বিপুল পরিমাণ শাল কাঠ সহ দু’টি গাড়িকে আটক করেছে বনদপ্তরের মোরাঘাট রেঞ্জ। রবিবার গ্রাম পঞ্চায়েতের টুকলিমারি ও ঝাড় আলতা ২নং গ্রাম পঞ্চায়েতের গড়কুঠা থেকে মূল্যবান কাঠ ভর্তি গাড়ি দু’টি আটক করা হয়েছে।  
বিশদ

আলিপুরদুয়ার জেলা পরিষদ সাতটি সেতুর ভিতের
কাজ বর্ষার আগেই শেষ করার লক্ষ্যে ঝাঁপিয়েছে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনের জন্য আলিপুরদুয়ার জেলা পরিষদের সাতটি সেতু তৈরির কাজ বর্ষার আগে কোনওভাবেই শেষ হচ্ছে না। এদিকে বর্ষা প্রায় চলে আসায় জেলা পরিষদ আরও বিপাকে পড়েছে। জেলার সাতটি ঝোরার উপর ওই সেতুগুলি তৈরি করা হচ্ছে।  
বিশদ

ফালাকাটা
কোয়ারেন্টাইন সেন্টার গড়তে বাধা দিয়ে গ্রেপ্তার
ধাবা মালিক, পিছু হটছে আন্দোলনকারীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এক ধাবা মালিক গ্রেপ্তার হতেই ফালাকাটায় কোয়ারেন্টাইন সেন্টার তৈরিতে সব বাধা উধাও হয়ে গিয়েছে। এখন ফালাকাটায় প্রশাসনের নতুন নতুন কোয়ারেন্টাইন সেন্টার তৈরির কাজ মসৃণ গতিতে এগচ্ছে।
বিশদ

কোচবিহার
উম-পুন পরবর্তী বৃষ্টিতে চাষবাসে
ব্যাপক ক্ষতির আশঙ্কায় চাষিরা 

সংবাদদাতা, দিনহাটা: উম-পুন চলে গেলেও ওই সুপার সাইক্লোনের রেশে বুধবার সন্ধ্যা থেকেই কোচবিহার জেলায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। মাঝেমধ্যে ঝোডো হাওয়াও বইছে। এর জেরে কোচবিহার জেলার কৃষকরা বোরো ধান, ভুট্টা সহ সব্জি চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন। একই আশঙ্কা করছে কৃষি দপ্তরও। 
বিশদ

হবিবপুরে সচেতনতা প্রচারে পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার মালদহের হবিবপুর ব্লকের আইহো মাছ বাজার ও বুলবুলচণ্ডী ফুটবল ময়দানে করোনা ভাইরাস নিয়ে সচেতনতামূলক প্রচার করল পুলিস। এদিন পুলিস আধিকারিকরা মাইক হাতে বাজারের মধ্যে বাসিন্দাদের সচেতন করেন।
 
বিশদ

মাথাভাঙা
বালারহাটে বিহার থেকে ফেরা শ্রমিকের
জ্বর, শ্বাসকষ্টে মৃত্যু, করোনা আতঙ্ক গ্রামে 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমার বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের বালারহাটে ভিনরাজ্য থেকে আসা এক শ্রমিকের মৃত্য ঘিরে রবিবার দিনভর এলাকায় চাঞ্চল্য ছড়ায়। শনিবার রাতে ওই শ্রমিক মারা যান। এদিন সকালে বিষয়টি জানাজানি হতেই স্থানীয় লোকজন পুলিস ও স্বাস্থ্যদপ্তরে খবর দেয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
রাষ্ট্রসঙ্ঘ, ২৪ মে (পিটিআই): সুপার সাইক্লোন উম-পুনে ভারত এবং বাংলাদেশের ক্ষয়ক্ষতিতে গভীর দুঃখপ্রকাশ করলেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব আন্তোনিও গুতেইরেস।   ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল মহকুমার পাঁচটি পুরসভারই মেয়াদ চলতি সপ্তাহে শেষ হয়ে যাচ্ছে। করোনা-পরিস্থিতির জন্য নির্বাচন হয়নি। তাই অন্যান্য জায়গার মতো পুরসভায় দু’জনের একটি করে কমিটি করে নতুন চেয়ারপার্সন নিয়োগ করা হবে। প্রত্যেক পুরসভাতেই এই মর্মে যুগ্ম সচিবের চিঠি চলে এসেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মাস থেকেই বিধানসভার বিভিন্ন স্থায়ী কমিটির বৈঠক ধাপে ধাপে শুরু করার কথা চিন্তা করছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তবে করোনা আবহে সরকারি বিধিনিষেধ তাঁকে ভাবনায় ফেলেছে।  ...

নয়াদিল্লি, ২৪ মে: গৃহবন্দি জীবন একঘেয়েমি হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মার কাছে। বাইশ গজে ফেরার জন্য ব্যাকুল তিনি। প্রচণ্ড মিস করছেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় শুরু করা যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

05:06:28 PM

সিইএসসিকে বলেছি, লোকবল বাড়ান: ফিরহাদ 

04:44:00 PM

গাড়ি চলাচলের ব্যবস্থা করা হয়েছে: ফিরহাদ

04:42:00 PM

সিইএসসিকে বলেছি, আর কত ধৈর্য্য রাখব: ফিরহাদ

04:41:09 PM

রাস্তায় পড়ে থাকা বহু গাছ কাটা হয়ে হয়েছে: ফিরহাদ

04:41:00 PM

সিইএসসি কি ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝতে পারেনি: ফিরহাদ হাকিম 

04:39:58 PM