Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাজনৈতিক সংঘর্ষ চলছেই, ডাকঘড়ায় বন্‌ধ, অবরোধ ব্যবসায়ীদের 

সংবাদদাতা, মাথাভাঙা: বারবার রাজনৈতিক সংঘর্ষের মধ্যেই বুধবার সকালে শীতলকুচির ডাকঘড়া বাজারে তাজা বোমা উদ্ধারের ঘটনায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। সকাল থেকে দোকান বন্ধ রেখে তারা পথ অবরোধেও শামিল হন। পুলিসের ভূমিকা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন। নিরাপত্তার দাবি জানান। ১১টা থেকে একঘণ্টা অবরোধ চলে। 
বিশদ
গৌড় কলেজের নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে বিতর্ক মালদহে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: গৌড় কলেজের নবীন বরণ উৎসবকে কেন্দ্র করে বিতর্ক ছড়াল বুধবার। ছাত্র পরিষদ, এবিভিপির মতো ছাত্র সংগঠনগুলির অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ ওই অনুষ্ঠানের উদ্যোক্তা হলেও এদিন অনুষ্ঠান মঞ্চের আশেপাশে সব জায়গাই ছয়লাপ করে দেওয়া হয়েছিল তৃণমূল ছাত্র পরিষদের পতাকায়। 
বিশদ

প্রাকৃতিক বিপর্যয় নিয়ে সচেতনতামূলক কর্মসূচি গোয়ালপোখরে 

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার দুপুরে গোয়ালপোখর ব্লকের একটি হলে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) দুই নম্বর ব্যাটলিয়নের একটি টিম প্রাকৃতিক বিপর্যয়ের বিষয়ে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে। 
বিশদ

জলপাইগুড়িতে এটিএম লুটে ধৃতের ১০ দিনের পুলিস হেফাজত 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে এটিএম লুটকাণ্ডে বিহার থেকে ধরে আনা অভিযুক্তকে বুধবার জেলা দায়রা আদালতে তোলা হয়। বিচারক ধৃতকে ১০ দিনের পুলিস হেফাজতে পাঠান। প্রসঙ্গত, মঙ্গলবারই জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস বিহারের মাধেপুরা থেকে অভিযুক্ত মনোজকুমার পাসোয়ানকে ধরে আনে।  
বিশদ

জলপাইগুড়িতে এটিএম লুটে ধৃতের ১০ দিনের পুলিস হেফাজত 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে এটিএম লুটকাণ্ডে বিহার থেকে ধরে আনা অভিযুক্তকে বুধবার জেলা দায়রা আদালতে তোলা হয়। বিচারক ধৃতকে ১০ দিনের পুলিস হেফাজতে পাঠান। প্রসঙ্গত, মঙ্গলবারই জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস বিহারের মাধেপুরা থেকে অভিযুক্ত মনোজকুমার পাসোয়ানকে ধরে আনে।  
বিশদ

দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারিকে নিয়ে কোচবিহারে বৈঠক মন্ত্রীর 

বিএনএ, কোচবিহার: পিছিয়ে পড়া বিভিন্ন অনগ্রসর শ্রেণীর মানুষ সাংবিধানিক সুযোগ সুবিধা সঠিক ভাবে পাচ্ছে কি না তা খতিয়ে দেখতে অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারির উপস্থিতিতে কোচবিহারে বৈঠক করলেন দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। বুধবার কোচবিহারের ল্যান্সডাউন হলে এই বৈঠক হয়। 
বিশদ

আন্দোলনের জেরে বিশ্ববিদ্যালয়ে চেম্বারে ঢুকতে ব্যর্থ রেজিস্ট্রার 

বিএনএ, মালদহ: মঙ্গলবারের পর বুধবারও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে এলেও নিজের চেম্বারে ঢুকতে পারলেন না ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিপ্লব গিরি। তবে মঙ্গলবার যেমন তাঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছিলেন আন্দোলনরত শিক্ষাকর্মীরা, এদিন সেরকম করা হয়নি। 
বিশদ

বংশীহারিতে ছোট গাড়ি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে জখম ২ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার জোড়দিঘি এলাকায় ছোট গাড়ি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন বাইক চালক ও ছোট গাড়ির খালাসি। পুলিস সূত্রে জানা গিয়েছে জখম বাইক চালকের নাম আব্দুল কালাম আজাদ(৩০)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার বেলপুকুরে।
বিশদ

আমবাগান কাণ্ডে সাফল্যের চাবিকাঠি ছিল ‘কমিউনিকেশনে’ 

বিএনএ, মালদহ: মাত্র দু’দিন আগেও অন্ধকারে থাকা মালদহ পুলিস কীভাবে এত দ্রুত ঘটনার কিনারা করল তা জানতে জেলাবাসী উদগ্রীব হয়ে রয়েছেন। জানা গিয়েছে, এঘটনার কিনারায় এক থানার সঙ্গে আরও এক থানার ‘কমিউনিকেশন’-এর পাশাপাশি পুলিস কর্তাদের নিজেদের মধ্যে থাকা যোগাযোগেরও সুফল মিলেছে বলে জানাচ্ছেন আধিকারিকরা। 
বিশদ

জানুয়ারিতে দিনহাটায় শুরু হচ্ছে অসম-বাংলা নাট্য উৎসব 

সংবাদদাতা, দিনহাটা: ৬ জানুয়ারি থেকে দিনহাটায় শুরু হচ্ছে অসম-বাংলা নাট্য উৎসব। দিনহাটা নৃপেন্দ্র নারায়ণ স্মৃতি সদনে সাত দিন ব্যাপী ওই নাট্য উৎসব চলবে। এই নাট্য উৎসবে অসম ও ভারতের পাশাপাশি বাংলাদেশ থেকেও নাটকের দল আসবে।  
বিশদ

খুনিয়া মোড়ের কাছে গাড়ির ধাক্কায় বুনো শুয়োরের মৃত্যু 

সংবাদদাতা, মালবাজার: আবার বনাঞ্চলে জাতীয় সড়কের উপর গাড়ির ধাক্কায় মৃত্যু ঘটল এক বন্যপ্রাণীর। এবার বাইসন বা হরিণ নয়, এবার মারা গেল এক বুনো শুয়োর। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে চালসা ও নাগরাকাটার মাঝে চাপরামারি বনাঞ্চলে খুনিয়া মোড়ের কাছে। 
বিশদ

জব কার্ডের দাবিতে বিডিও’র দ্বারস্থ চূড়াভাণ্ডারের বাসিন্দারা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জব কার্ডের দাবিতে বুধবার বিডিও’র দ্বারস্থ হলেন ময়নাগুড়ির চূড়াভাণ্ডার এলাকার বাসিন্দারা। চূড়াভাণ্ডারের ১৬/১৮৪ নম্বর বুথের বাসিন্দারা ১০০ দিনের কাজ ও জবকার্ড না পাওয়ায় এদিন বিডিও’র কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।  
বিশদ

বালুরঘাট শহরে জেলা পরিষদের পতিত জমি পরিদর্শন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার জেলাশাসক নিখিল নির্মল জেলা পরিষদের বিশেষ কমিটিকে সঙ্গে নিয়ে বালুরঘাট শহরে অবস্থিত জেলা পরিষদের বিভিন্ন জায়গা পরিদর্শন করলেন। বালুরঘাট শহরে অবস্থিত অভিযাত্রী ক্লাবের পাশের মাঠ, ফ্রেন্ডস ইউনিয়নের পাশে পতিত জমি ও বালুরঘাট স্টেট ব্যাঙ্কের পাশে জমি পরিদর্শন করেন। 
বিশদ

দক্ষিণ দিনাজপুরে কম্পিউটার শিক্ষা নিয়ে সচেতনতা শিবির 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার ছাত্রছাত্রীদের কম্পিউটার বিষয়ে সচেতন করতে গঙ্গারামপুর নিরঞ্জন স্মৃতি বিদ্যাপীঠ হাইস্কুলে শিবির হল। জেলা সমগ্র শিক্ষা মিশনের সহযোগিতায় একটি বেসরকারি সংস্থার উদ্যোগে জেলাজুড়ে হাইস্কুলের ছাত্রছাত্রীদের কম্পিউটার বিষয় সচেতন করতে শিবির শুরু হয়েছে। 
বিশদ

আলিপুরদুয়ারের জন্য ৪০ কোটি বরাদ্দ করল পঞ্চায়েত দপ্তর 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: বিধানসভা ভোটের আগে আলিপুরদুয়ারের ৬৬টি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ৩৯ কোটি ৯২ লক্ষ টাকা এল জেলা পরিষদে। রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর থেকে চলতি মাসের প্রথম সপ্তাহের গোড়ায় এই টাকা জেলা পরিষদে এসেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার প্রক্রিয়া হতে দেরি হওয়ার অভিযোগে বুধবার বিকেলে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভাঙচুর চালাল রোগীর আত্মীয়রা। এই ঘটনাকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধানের নাড়া পোড়ানো নিষিদ্ধ করল রাজ্য সরকার। প্রতিটি গ্রাম পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হয়েছে, ধান কাটার পর নাড়া তুলে ফেলতে হবে, পুড়িয়ে দেওয়া যাবে না। ধানের নাড়া পোড়ানোর জন্যই দূষণ মারাত্মক আকার নিচ্ছে। ...

 রাষ্ট্রসঙ্ঘ, ১১ ডিসেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্তোনিও গুতেইরেস চান, কোনও দেশের সরকারই যেন বিভেদমূলক আইন কার্যকর না করে। তবে, ভারতের লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে তিনি কোনও মন্তব্য করতে চান না। ...

ফতেপুর, ১১ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে একের পর এক ধর্ষণ এবং সেই সংক্রান্ত অপরাধের ঘটনা ঘটেই চলেছে। এবার সেই রাজ্যের ফতেপুর জেলার জাফরগঞ্জে ১৬ বছরের এক ধর্ষিতাকে পুড়িয়ে মারার হুমকি দিল অভিযুক্তদের পরিবার। শীর্ষস্থানীয় পুলিস অফিসারদের কাছে ওই নাবালিকা এমনটাই অভিযোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

11-12-2019 - 10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

11-12-2019 - 10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

11-12-2019 - 09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

11-12-2019 - 09:34:43 PM

 রাজ্যসভায় পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল
রাজ্যসভায় সর্বসম্মতিক্রমে পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল। আজ ...বিশদ

11-12-2019 - 09:24:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজকে ২৪১ রানের টার্গেট দিল ভারত 

11-12-2019 - 08:50:10 PM