Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কথ্য ভাষায় পালা বেঁধে মালদহে রোগ
নিয়ে সচেতনতা বাড়াচ্ছেন আলকাপ শিল্পীরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: ‘যদি গড়তে চাও দেশের উন্নয়ন, তবে হও সমাজ সচেতন/ সমাজ থেকে মুছে ফেলো এইচআইভির আবরণ’। ‘আয়রে আয় যুব সম্প্রদায়, রক্তদান মহান দান/ যদি কর সুস্থ শরীরে রক্তদান, তবে তোমার রক্তে পাবে কত প্রাণ’। ‘শোনো শোনো পল্লিবাসী তোমাদের জানাই/
ডেঙ্গু জ্বর হইতে সাবধান হওয়া চাই’। 
বিশদ
রায়গঞ্জের শ্রমিক মেলায় শ্রমিকদের দেড়
কোটি টাকার আর্থিক সুবিধা দেওয়া হচ্ছে 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জে তিন দিনের শ্রমিক মেলায় নির্মাণ, পরিবহণ, অসংগঠিত শ্রমিকদের প্রায় দেড় কোটি টাকার আর্থিক সাহায্য তুলে দেওয়া হবে। শ্রমদপ্তর সূত্রে জানা গিয়েছে, করোনেশন হাইস্কুল মাঠে ২৭ থেকে ২৯ জানুয়ারি তিন দিনের শ্রমিক মেলায় শুধুমাত্র রায়গঞ্জ মহকুমার ১৩৬৬ জন শ্রমিককে দেড় কোটি টাকার আর্থিক সাহায্য প্রদান করা হবে।  
বিশদ

জেলা রেজিস্টার অফিস থেকে হঠাৎ লোপাট
বহু ফাইল, চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরে  

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: দক্ষিণ দিনাজপুর জেলার রেজিস্ট্রার অফিস থেকে বহু গুরুত্বপূর্ণ ফাইল লোপাট হয়ে যাওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। জেলা প্রশাসনিক ভবন চত্বরে থাকা অফিস থেকে কিভাবে সেসব ফাইল উধাও হয়ে গেল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 
বিশদ

পুরভোটে টিকিট পেতে মরিয়া কাউন্সিলাররা
জনসংযোগ বাড়াতে ওয়ার্ডে ওয়ার্ডে 

বিএনএ, জলপাইগুড়ি: পুরসভা ভোটের আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশের পর জলপাইগুড়ি পুরসভার কাউন্সিলাররা জনসংযোগ বাড়াতে ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা এখনও হয়নি। কিন্তু তাঁরা যাতে টিকিট পাওয়া থেকে বঞ্চিত না হন সেই জন্য দলের উঁচুতলায় নিয়মিত যোগাযোগ রাখছেন। পাশাপাশি নিয়মিত ওয়ার্ডের রাস্তাঘাটে ঘুরে বেড়াচ্ছেন।  
বিশদ

আলিপুরদুয়ারে যুবক খুন, অভিযুক্ত
বেপাত্তা, চলছে রাজনৈতিক চাপানউতোর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে বৃহস্পতিবার রাতে শহরের উত্তর অরবিন্দনগরে পারিবারিক জমি বিবাদকে কেন্দ্র করে এক আত্মীয়ের লাইসেন্সপ্রাপ্ত পিস্তলের গুলিতে খুন হল এক যুবক। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম বাপি পণ্ডিত(২৩)।
বিশদ

কয়েক ঘণ্টায় উধাও চার হাজার কেজি
ভোজ্য তেল, এখনও হদিশ পেল না পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

দক্ষিণ দিনাজপুর
ব্রেস্ট ক্যান্সার নিয়ে সচেতনতা
প্রচারে বাড়ি বাড়ি যাবে কন্যাশ্রীরা 

সংবাদদাতা, পতিরাম: এবার জেলার শহর ও গ্রামের বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের ব্রেস্ট ক্যান্সার সম্পর্কে সচেতন করবে কন্যাশ্রীরা। দক্ষিণ দিনাজপুর জেলায় এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

পতঙ্গবাহী রোগ মোকাবিলায় আগামী
মাস থেকেই কাজ শুরু কোচবিহারে 

বিএনএ, কোচবিহার: ডেঙ্গু, জাপানি এনসেফেলাইটিসের মতো পতঙ্গবাহিত রোগ মোকাবিলায় এবার ফেব্রুয়ারি মাস থেকেই কোচবিহার জেলা স্বাস্থ্যদপ্তর কাজে নামছে। অন্যান্য বছর পতঙ্গবাহিত রোগ রুখতে যেসমস্ত কাজ জেলাজুড়ে চলে তা শুরু হতে হতে মে মাস গড়িয়ে যায়। 
বিশদ

বন্ধ রেডব্যাঙ্ক চা বাগানে দিনেই
দাঁতাল হাতির হামলা, মৃত ১, জখম ১ 

সংবাদদাতা, মালবাজার: শুক্রবার সকাল ১০টা নাগাদ ধূপগুড়ি ব্লকের বন্ধ রেডব্যাঙ্ক চা বাগানে ঘাস কাটতে গিয়ে হাতির হামলায় এক মহিলার মৃত্যু হয়। অন্য এক মহিলা হাতির আক্রমণে জখম হন। জখম ওই মহিলার চিকিৎসা চলছে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে।  
বিশদ

ধর্ষণে অভিযুক্তের কঠোর শাস্তির দাবিতে মেখলিগঞ্জ থানায় বিক্ষোভ 

সংবাদদাতা, মাথাভাঙা: নাবালিকা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তের কঠোর শাস্তির দাবি জানিয়ে শুক্রবার মেখলিগঞ্জ থানায় স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। যদিও পুলিস জানিয়েছে, অভিযুক্তকে ধরা হয়েছে।  
বিশদ

ডালখোলায় জাল বিলেতি মদের কারখানার হদিশ, বাজেয়াপ্ত মদ ও সরঞ্জাম 

বিএনএ, রায়গঞ্জ: জাল বিলেতি মদ তৈরির আন্তঃরাজ্য পাচার চক্রের হদিশ মিলল উত্তর দিনাজপুরের ডালখোলার আদিবাসী অধ্যুষিত গ্রামে। বৃহস্পতিবার গভীর রাতে ডালখোলা থানার হেমানপুর গ্রামে জাল বিলেতি মদ তৈরির কারখানার হদিশ মেলায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

নওগাঁ কাণ্ডের পর সীমান্তে কড়াকড়ি আরও বাড়ল মালদহে 

বিএনএ, মালদহ: নওগাঁ কাণ্ডের পর সাধারণতন্ত্র দিবস উপলক্ষে মালদহে নিরাপত্তা আরও আঁটোসাঁটো করা হচ্ছে। বাংলাদেশ সীমান্ত পার হয়ে যাতে কেউ এজেলায় ঢুকে নাশকতা না চালাতে পারে তারজন্য নজরদারি দ্বিগুণ করা হয়েছে। সীমান্তবর্তী থানাগুলিকেও জেলা পুলিসের তরফে সতর্ক করে দেওয়া হয়েছে। 
বিশদ

কুড়িয়ে পাওয়া এটিএম কার্ড জমা দিলেন বালুরঘাটের যুবক 

সংবাদদাতা, পতিরাম: কুড়িয়ে পাওয়া এটিএম কার্ড বালুরঘাট থানায় জমা দিলেন বালুরঘাটের মণ্ডলপাড়ার যুবক নটবর রায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে নটবর রায় বালুরঘাটের বিশ্বাসপাড়ায় একটি ব্যাঙ্কের এটিএম কাউন্টারের টাকা তুলতে যান।  
বিশদ

হিলির ধলপাড়া পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ 

সংবাদদাতা, পতিরাম: হিলির ৩ নম্বর ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে শুক্রবার বিজেপি বিক্ষোভ দেখাল। বিজেপি নেতৃত্ব জানিয়েছে, স্বজনপোষণ সহ ১৫ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে।  
বিশদ

গ্রামীণ এলাকার প্রকল্পগুলি নিয়ে কোচবিহারে প্রশাসনিক বৈঠক 

বিএনএ, কোচবিহার: গ্রামীণ এলাকার উন্নয়নের জন্য যতরকমের প্রকল্প রয়েছে সেই সমস্ত প্রকল্প মানুষের কাছে আরও ভালোভাবে কি করে পৌঁছে দেওয়া যায় তা নিয়ে জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে শুক্রবার কোচবিহারে বৈঠক হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM