Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্তরকন্যায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক মিটিংয়ের আগে ফাইলপত্র তৈরি করছেন জেলাশাসক 

বিএনএ, জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগেই জোর প্রস্তুতি চলছে জলপাইগুড়ি জেলায়। বৃহস্পতিবার জেলার এসডিও, বিডিও সহ সমস্ত দপ্তরের আধিকারিকদের নিয়ে জেলাশাসক অভিষেক তেওয়ারি রিভিউ মিটিং করেন।
বিশদ
আলিপুরদুয়ারে ফুটপাত থেকে উঠে যাচ্ছে পেভার ব্লক 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহর সৌন্দর্যায়নের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর বক্সা ফিডার রোড এবং আলিপুরদুয়ার চৌপথির দু’পাশের ফুটপাতে বিভিন্ন রঙের পেভারব্লক বসানোর কাজ শুরু করেছে। কিন্তু ফুটপাতের একাংশে কিছু দিন আগে বসানো পেভারব্লকগুলি সরে যাওয়ায় নিম্নমানের কাজের অভিযোগ উঠেছে।  
বিশদ

বিহারে পাচারের আগে কুমেদপুর থেকে লক্ষাধিক টাকার বিলেতি মদ উদ্ধার, গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার সকালে মালদহ হরিশ্চন্দ্রপুরের ব্লকের কুমেদপুরে বাংলা-বিহার সীমান্ত এলাকা থেকে এক বিলেতি মদ পাচারকারীকে পুলিস গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রবি সাহা। তার বাড়ি কুমেদপুর তালগ্রামে। 
বিশদ

৮০ লক্ষ ব্যয়ে বীরপাড়ায় রাজবংশীদের জন্য হচ্ছে অডিটোরিয়াম 

বিজয় দাস  কুমারগ্রাম, সংবাদদাতা: আলিপুরদুয়ার শহর সংলগ্ন বীরপাড়ায় রাজবংশী সম্প্রদায়ের মানুষদের সাংস্কৃতিক চর্চার জন্য অত্যাধুনিক মানের অডিটোরিয়াম তৈরি করা হবে। এর মধ্যেই এই অডিটোরিয়ামটি তৈরির কাজ শুরু হবে।  
বিশদ

পুরাতন মালদহ শহরের বহু এলাকায় বৃষ্টির জমা জলে বংশবিস্তার করছে মশা, অতিষ্ঠ বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃষ্টির জল যত্রতত্র এখনও জমে থাকায় পুরাতন মালদহ শহরে মশার উপদ্রবে বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। বাসিন্দাদের অভিযোগ, পুরসভার মশানিধন কর্মসূচির ধারাবাহিকতা না থাকায় এধরনের সমস্যা হচ্ছে। শহরজুড়ে মশার উপদ্রব বাড়ায় মশাবাহিত রোগ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে। 
বিশদ

ময়নাগুড়ির এশিয়ান হাইওয়েতে দুর্ঘটনায় মৃত ১, জখম ৩ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের রাজারহাটে এশিয়ান হাইওয়ের উপর দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে একটি চারচাকা ছোট গাড়ির সংঘর্ষ হয়। এই ঘটনায় ছোট গাড়িতে থাকা জলপাইগুড়ির এক ব্যক্তি মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম শাহিনুর আলম(৩৯)। 
বিশদ

গণপিটুনি ইস্যুতে সচেতনতা বাড়াতে রাস্তায় নামল পুলিস 

সংবাদদাতা, মালদহ: জেলায় পরপর গণপিটুনির ঘটনা রুখতে সিদ্ধান্ত মতোই বৃহস্পতিবার ময়দানে নেমে পড়ল পুলিস। এদিন সকাল থেকেই ইংলিশবাজার থানার বিভিন্ন এলাকায় গণপিটুনি থেকে বিরত থাকার আবেদন জানিয়ে মাইকে করে প্রচার চালান পুলিস কর্মীরা। 
বিশদ

অসম মোড়ে উদ্ধার ২৭টি গোরু 

বিএনএ, জলপাইগুড়ি: বাংলাদেশে পাচারের আগে বৃহস্পতিবার ২৭টি গোরু উদ্ধার করে জলপাইগুড়ির কোতোয়ালি থানার পুলিস। জলপাইগুড়ির অসম মোড় থেকে গোরুগুলি উদ্ধার করা হয়। ওই ঘটনায় যুক্ত গাড়ির চালক ও খালাসিকে গ্রেপ্তার করেছে পুলিস। গোরুগুলি খোঁয়াড়ে রাখা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম আব্দুল সালাম ও মহম্মদ সাবুইদ্দিন।  
বিশদ

কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি উপলক্ষে হরিরামপুরে মিছিল 

সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার হরিরামপুর ও কুশমণ্ডি ব্লকে কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি উপলক্ষে সিপিএমের কর্মী-সমর্থকেরা মিছিল ও পথসভা করল। এদিন হরিরামপুরে সিপিএমের কার্যালয়ে মার্কসের শহিদ বেদিতে মাল্যদান করে তারা হরিরামপুর সদর পরিক্রমা করে।
বিশদ

এনআরসি নিয়ে আতঙ্কের জের, ভিনরাজ্যে কাজে যাচ্ছেন না বালুরঘাটের বহু শ্রমিকই 

ইন্দ্র মহন্ত  বালুরঘাট, সংবাদদাতা: এনআরসি আতঙ্কে কাগজ জোগাড় করতে দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দা ভিনরাজ্যে কাজে যাওয়া অধিকাংশ শ্রমিক পুজোর ছুটি শেষ হলেও এখনও কাজে যাচ্ছেন না। অফিস খুলতেই সকাল থেকে দপ্তরে দপ্তরে গিয়ে এনআরসি’র জন্য কী কী কাগজ লাগবে, কোথা থেকে সংগ্রহ করতে হবে তা খোঁজখবর নিচ্ছেন।  
বিশদ

সংকল্প যাত্রা ঘিরে তুলকালাম কোচবিহারে, তৃণমূল যুব নেতার মৃত্যু 

বিএনএ, কোচবিহার: বিজেপির গান্ধী সংকল্প যাত্রাকে ঘিরে বৃহস্পতিবার রণক্ষেত্রের চেহারা নিল কোচবিহারের পুন্ডিবাড়ি, পাতলাখাওয়া প্রভৃতি এলাকা। এই সব জায়গায় তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে ব্যাপক ভাঙচুর চালানো হয়। সেই সময়েই পাতলাখাওয়ায় এক তৃণমূল যুব নেতাকে মারধর করা হয় বলে অভিযোগ। 
বিশদ

পুজোয় অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারে বিভিন্ন পুজো কমিটিকে ১৮ লক্ষ টাকা জরিমানা 

বিএনএ, শিলিগুড়ি: এবার দুর্গা পুজোয় উত্তরবঙ্গে সাড়ে ৮০০ পুজো কমিটির কাছ থেকে জরিমানা বাবদ প্রায় ১৮ লক্ষ টাকা আদায় করতে চলেছে বিদ্যুৎ বণ্টন কোম্পানি। চাহিদার তুলনায় অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার করায় কোম্পানি এমন সিদ্ধান্ত নিয়েছে। শীঘ্রই তারা এই ব্যাপারে পুজো কমিটিগুলির কাছে নোটিস পাঠাবে। 
বিশদ

অবশেষে ঠিকাকর্মীদের বেতন প্রক্রিয়া শুরু 

বিএনএ, মালদহ: ফিনান্স অফিসার কাজে যোগ দেওয়ায় বুধবার ইংলিশবাজার পুরসভার অচলাবস্থা কেটেছে। পুরসভার ঠিকা শ্রমিকদের বকেয়া বেতন মেটানোর ব্যাপারে এদিন কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করে। দ্রুত শ্রমিকরা বেতন পাবেন বলে পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ জানিয়েছেন। 
বিশদ

কালীপুজোয় মদ ও জুয়ার ঠেক রুখতে বিশেষ টিম রায়গঞ্জ জেলা পুলিসের 

সংবাদদাতা, রায়গঞ্জ: দুর্গাপুজোর আগে রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা মদের ঠেকগুলিতে বিশেষ দল নিয়ে অভিযান চালিয়েছিল পুলিস। তাতে সাফল্যও মিলেছিল। এবার কালীপুজোর সময়েও সেই একই মডেল অনুসরণ করতে চাইছে জেলা পুলিস।  
বিশদ

মানাইনগরে দুর্ঘটনায় মৃত ১ 

সংবাদদাতা, ইটাহার: গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহার থানার মানাইনগর এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম গোলাম মোস্তাফা (৪৫)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। ...

সংবাদদাতা, রামপুরহাট: অতিবৃষ্টি ও বন্যা পরবর্তী পরিস্থিতিতে চাষে ক্ষতি সামাল দিতে রাজ্যের ক্ষতিগ্রস্ত ব্লকগুলিতে বিকল্প চাষের জন্য বীজ বিলি করার সিদ্ধান্ত নিল কৃষি দপ্তর।  ...

 রিয়াধ, ১৭ অক্টোবর (পিটিআই): পুণ্যতীর্থ মদিনা থেকে মক্কায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় মারা গেলেন ৩৫ জন তীর্থযাত্রী। সৌদি আরবের সরকারি সংবাদমাধ্যম সূত্রে বৃহস্পতিবার জানানো হয়েছে, বুধবার সন্ধ্যায় ওই দুর্ঘটনা ঘটে। তীর্থযাত্রীবাহী ওই বাসটি আরও কোনও বড় গাড়িতে ধাক্কা মারে। ...

 নয়াদিল্লি, ১৭ অক্টোবর: সরকার অর্থনীতির আসল রোগটাই ধরতে পারেনি। শুধু কারও উপর দোষ চাপাতে চাইছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে ভোট প্রচারে এসে মোদি সরকার এবং তাঁর অর্থমন্ত্রীকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়া স্টেশনের সাবওয়ে থেকে চুরি যাওয়া প্রচুর মোবাইল ফোন উদ্ধার, ধৃত ১ 

11:22:19 AM

দেশের পরবর্তী প্রধান বিচারপতি পদে এসএ বোবদের নাম প্রস্তাব করলেন বিদায়ী প্রাধান বিচারপতি রঞ্জন গগৈ 

11:08:43 AM

আজ শুভমুক্তি
লাল কাপ্তান: নবদীপ সিং পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, পিভিআর, ...বিশদ

11:00:00 AM

কোচবিহারের মৃত তৃণমূল কর্মীর বাড়িতে মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ 
কোচবিহারের পাতলাখাওয়ায় মৃত তৃণমূল কর্মী মাজিরউদ্দিনের বাড়িতে গিয়ে তাঁর পরিজনদের ...বিশদ

10:54:00 AM

বারুইপুরে দম্পতির দেহ উদ্ধার 
বারুইপুরের জয়াতলায় বাড়ি থেকে এক দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার হল। ...বিশদ

10:29:53 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শুক্রবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:09:02 AM