Bartaman Patrika
বিদেশ
 

ব্রেক্সিটের সময়সীমা বাড়ার
পরই ভোট ঘোষণা ব্রিটেনে

 লন্ডন, ৩০ অক্টোবর (পিটিআই): বেক্সিট নিয়ে অচলাবস্থা কাটাতে প্রধানমন্ত্রী বরিস জনসনের দাবি মতোই নির্বাচন হতে চলেছে ব্রিটেনে। আগামী ১২ ডিসেম্বর ভোটের দিন নির্ধারিত হয়েছে। বেশ কিছু সময় ধরে এই বিষয়ে সওয়াল করছিলেন প্রধানমন্ত্রী। বিশদ
গোপন ডেরার খবর দেওয়ায়
বাগদাদির বিশ্বস্ত অনুচরকে বিপুল
আর্থিক পুরস্কার দেবে আমেরিকা

 ওয়াশিংটন, ৩০ অক্টোবর: একেই বলে কাঁটা দিয়ে কাঁটা তোলা। আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি নিধনে তারই বিশ্বস্তকে ব্যবহার করেছিল হোয়াইট হাউস। বুধবার একটি মার্কিন সংবাদপত্রে এমনই খবর প্রকাশিত হয়েছে। আরও খবর, বাগদাদির ওই বিশ্বস্ত অনুচরকে বিপুল অর্থের পুরস্কার দিতে চলেছে ট্রাম্প সরকার।
বিশদ

31st  October, 2019
লস অ্যাঞ্জেলসে হ্যালোউইন
পার্টিতে গুলি, হত ৩, জখম ৯

লস অ্যাঞ্জেলস, ৩০ অক্টোবর: আরও একবার বন্দুকবাজের গুলিতে রক্তাক্ত হল আমেরিকা। মঙ্গলবার রাতে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে হ্যালোউইন পার্টিতে নির্বিচারে চলল গুলি। এই ঘটনায় মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়াও জখম হয়েছেন অন্তত ৯ জন।
বিশদ

31st  October, 2019
ডিউটিতে যোগ দিল আহত সেনা কুকুর, ছবি প্রকাশ ট্রাম্পের
মৃত্যুর পর ডিএনএ পরীক্ষার জন্য বাগদাদির
অন্তর্বাস চুরি করে এনেছিলেন কুর্দ গুপ্তচর

ওয়াশিংটন ও বেইরুট, ২৯ অক্টোবর (পিটিআই): সমুদ্রে কবর দেওয়া হয়েছে আইএস প্রধান আবু বকর আল-বাগদাদিকে। সোমবার পেন্টাগন সূত্রে এই খবর জানা গিয়েছিল। মার্কিন জয়েন্ট চিফস অব স্টাফ চেয়ারম্যান জেনারেল মার্ক মাইলিও জানিয়েছেন, বাগদাদির দেহাবশেষের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। 
বিশদ

30th  October, 2019
একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রীর সঙ্গে বৈঠক
সৌদি আরবের মতো প্রতিবেশী দেশকে নিয়ে উদ্বিগ্ন
ভারত, নাম না করে পাকিস্তানকে নিশানা মোদির 

রিয়াধ, ২৯ অক্টোবর: সৌদি সফরে গিয়েও পাক সন্ত্রাসবাদ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তানের নাম না করে তিনি বলেছেন, নিরাপত্তার ব্যাপারে সৌদি আরবের মতো প্রতিবেশী দেশকে নিয়ে উদ্বিগ্ন ভারতও। আরব নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই জানিয়েছেন মোদি।  
বিশদ

30th  October, 2019
বাগদাদির পরের নেতাও খতম, ট্যুইট ট্রাম্পের 

ওয়াশিংটন, ২৯ অক্টোবর (এএফপি): আইএস দমনে জোড়া সাফল্য আমেরিকার। বিশ্বের একনম্বর জঙ্গি সংগঠনটির পরবর্তী প্রধান হওয়ার দৌড়ে যে ছিল তাকেও নিকেশ করা হয়েছে। মঙ্গলবার ট্যুইট করে সগর্বে একথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  
বিশদ

30th  October, 2019
বেজিংয়ে আফগান-তালিবান শান্তি বৈঠকের উদ্যোগকে স্বাগত জানাল আমেরিকা 

ওয়াশিংটন, ২৯ অক্টোবর (এএফপি): চীনে তালিবানের সঙ্গে আফগান প্রশাসনের আলোচনার উদ্যোগকে স্বাগত জানাল আমেরিকা। প্রসঙ্গত, এর আগে বিদ্রোহীদের সঙ্গে আলোচনার প্রয়াস হঠাৎ করেই খারিজ করে দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 
বিশদ

30th  October, 2019
৭৮০ দিন পর ফিরল মার্কিন এয়ার ফোর্সের রহস্যময় মহাকাশ বিমান 

কেপ কানাভেরাল, ২৯ অক্টোবর (এপি): অভিযান সফল। ফিরে এল মার্কিন বায়ুসেনার রহস্যময় মহাকাশ বিমান, এক্স-৩৭বি। পৃথিবীকে ৭৮০ দিন ধরে প্রদক্ষিণের পর গত রবিবার ভোরে ফ্লোরিডায় নাসার কেনেডি স্পেস সেন্টারে অবতরণ করেছে চালকবিহীন বিমানটি।  
বিশদ

30th  October, 2019
ইরাকের কারবালায় নিরাপত্তা বাহিনীর গুলিতে হত ১৮  

বাগদাদ, ২৯ অক্টোবর (এপি): ইরাকের কারবালা শহরে অবস্থানরত বিক্ষোভকারীদের উপর নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল ১৮ জনের। মঙ্গলবারের সেই ঘটনায় আহত হয়েছেন শতাধিক বিক্ষোভকারী। সরকারের দুর্নীতি, অর্থনৈতিক শ্লথগতি, জন পরিষেবার বেহাল দশার বিরোধিতায় গত প্রায় দু’মাস ধরে উত্তাল ইরাক। 
বিশদ

30th  October, 2019
মৃত্যুর সঙ্গে লড়ছেন নওয়াজ শরিফ, দাবি চিকিৎসকের 

লাহোর, ২৯ অক্টোবর (পিটিআই): মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তাঁর রক্তের অনুচক্রিকা উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। অবস্থার অবনতি হওয়ায় একদিন আগেই প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে জেল থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  
বিশদ

30th  October, 2019
স্বাগত জানাল রাশিয়া-অস্ট্রেলিয়া
কুখ্যাত আইএস প্রধান বাগদাদির
মৃত্যুতে খুশি নদীয়ার দুই স্বামীহারা
 

  ওয়াশিংটন, মস্কো, মেলবোর্ন ও কৃষ্ণনগর, ২৮ অক্টোবর (এএফপি ও পিটিআই): আইএস জঙ্গি সুপ্রিমো আবু বকর আল-বাগদাদির মৃত্যুতে স্বস্তির হাওয়া বয়ে এল এরাজ্যেও। কুখ্যাত আইএস প্রতিষ্ঠাতাকে অনেক আগেই খুন করা উচিত ছিল বলে স্বাগত জানিয়েছেন নদীয়ার দুই স্বামীহারা। বিশদ

29th  October, 2019
লাদেনের মতো সমুদ্রেই কবর দেওয়া
হবে সবচেয়ে ভয়ঙ্কর জঙ্গি বাগদাদিকে

 ওয়াশিংটন এবং মেলবোর্ন, ২৮ অক্টোবর: এর আগেও একাধিকবার তার মৃত্যুর গুজব শোনা গিয়েছে। কিন্তু প্রতিবারই ফিরে এসেছিল আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি। কিন্তু আর নয়। এবার সত্যিই কুকুরের মতো মৃত্যু হয়েছে বিশ্বের একনম্বর জঙ্গিনেতার। ডিএনএ পরীক্ষায় তার প্রমাণও মিলেছে।
বিশদ

29th  October, 2019
লন্ডনে দীপাবলির দিন পাকপন্থীদের
বিক্ষোভ, নিন্দা ভারতীয় সংগঠনের

 নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ২৮ অক্টোবর: দীপাবলির দিন ভারত বিরোধী বিক্ষোভ বর্ণবিদ্বেষমূলক মনোভাবের পরিচয়। পাকিস্তানপন্থীদের সমালোচনায় এমনই বিবৃতি দিল ব্রিটেনে বসবাসকারী ভারতীয়দের সংগঠন।
বিশদ

29th  October, 2019
৬৭ বছর বয়সে মা হলেন চীনের মহিলা

 বেজিং, ২৮ অক্টোবর (এএফপি): ৬৭ বছর বয়সে এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়ে হইচই ফেলে দিলেন চীনের এক মহিলা। তাঁর নাম তিয়ান। মা ও বাচ্চা দু’জনেই সুস্থ আছে বলে ঝাওঝুয়াং শহরের একটি হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে। এদিন, তিয়ানের ৬৮ বছর বয়সি স্বামী হুয়াং তাঁদের সন্তানের ব্যাপারে স্থানীয় এক সংবাদমাধ্যমকে জানান।
বিশদ

29th  October, 2019
বাগদাদির সন্ধান মেলে
তার সহযোগীর মাধ্যমে

 বাগদাদ, ২৮ অক্টোবর: বেশ কয়েক বছর ধরে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নেতা আবু বকর আল বাগদাদির সন্ধান পেতে হন্যে হয়েছিল বেশ কয়েকটি দেশের গোয়েন্দা সংস্থা। পরে বাগদাদির শীর্ষ সহযোগীদের কাছে পাওয়া তথ্যেই তার অবস্থান চিহ্নিত করা গিয়েছে বলে জানিয়েছেন ইরাকি গোয়েন্দারা।
বিশদ

29th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM