Bartaman Patrika
বিদেশ
 

টেক্সাসে পোষ্য ১৮ কুকুরই ছিঁড়ে খেল মালিককে 

 টেক্সাস, ১১ জুলাই: টেক্সাসের বাসিন্দা ফ্রেডি ম্যাককে একমাসেরও বেশি সময় ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাঁর খোঁজে জোর তল্লাশি এবং তদন্ত চলছিল। অবশেষে মঙ্গলবার তদন্তকারী দল প্রায় নিশ্চিত হয়েছে, পোষ্য ১৮টি কুকুরই ম্যাককে ছিঁড়ে খেয়েছে।
বিশদ
মেয়ের মৃত্যুতে মার্কিন উদ্বাস্তু শিবিরের
নিষ্ঠুরতাকে দায়ী করলেন শরণার্থী মহিলা

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও।
বিশদ

12th  July, 2019
নওয়াজ শরিফ কন্যা মারিয়মকে সমন
পাকিস্তানের দুর্নীতি বিরোধী আদালতের

 ইসালামাবাদ, ১০ জুলাই (পিটিআই): হাই প্রোফাইল অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট দুর্নীতি মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মারিয়ম নওয়াজকে বুধবার সমন পাঠাল সে দেশের দুর্নীতি বিরোধী আদালত।
বিশদ

11th  July, 2019
 করাচিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু পাকিস্তানি টিভি সঞ্চালকের

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস খুন হয়েছেন বলে পুলিস জানিয়েছে। মঙ্গলবার একদল দুষ্কৃতীর সঙ্গে অর্থ নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন মুরিদ। বিশদ

11th  July, 2019
 ভারতের শুল্কনীতি মেনে
নেওয়া হবে না: ট্রাম্প

 ওয়াশিংটন ও লন্ডন, ৯ জুলাই: ভারতের শুল্কনীতি নিয়ে ফের তোপ দাগলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন ট্যুইটারে এপ্রসঙ্গে তিনি লেখেন, ‘আমেরিকার পণ্যর উপর দীর্ঘদিন ধরে অতিরিক্ত কর চাপিয়ে ভারত সুবিধাভোগ করছে। কিন্তু, এটা আর মেনে নেওয়া হবে না।’
বিশদ

10th  July, 2019
শারজায় প্রথম অনাবাসী হিসেবে সৌদির
স্থায়ী নাগরিকত্ব পেলেন ভারতীয় শিল্পপতি

 দুবাই, ৯ জুলাই (পিটিআই): শারজায় বসবাসকারী প্রথম অনাবাসী হিসেবে সৌদি আরবের গোল্ড কার্ড স্থায়ী নাগরিকত্ব পেলেন ভারতীয় শিল্পপতি লালু স্যামুয়েল। তিনি কিংসটন গোষ্ঠীর চেয়ারম্যান। সোমবার তাঁর হাতে গোল্ড কার্ড তুলে দিয়েছেন শারজার নাগরিকত্ব ও বিদেশি বিষয়ক দপ্তরের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আরিফ আল শামসি।
বিশদ

10th  July, 2019
প্রাচীন প্যালেস্তানী গ্রাম ইজরায়েলেই অবস্থিত, দাবি গবেষকদের

  জেরুজালেম, ৮ জুলাই (এএফপি): বাইবেলে উল্লিখিত প্যালেস্তাইনের প্রাচীন গ্রাম জিকলাগ ইজরায়েলের মধ্যেই অবস্থিত ছিল। সম্প্রতি একদল গবেষক এমনই দাবি করেছেন। তাদের বক্তব্য, বাইবেলের উপকথায় এই শহরের উল্লেখ রয়েছে। যেখান থেকে ডেভিড ইজরায়েলের রাজা সাউলের কাছে আশ্রয় চেয়েছিলেন।
বিশদ

09th  July, 2019
ইমরানের কাছে পাক মহিলা সাংবাদিকের সুরক্ষার আবেদন

ইসলামাবাদ, ৮ জুলাই (এএনআই): প্রবীণ সাংবাদিক আসমা সিরাজির নিরাপত্তা সুনিশ্চিত করতে পাকিস্তান সরকারের কাছে আবেদন জানাল একটি সংগঠন। সম্প্রতি দু’বার তাঁর বাড়িতে হামলা হয়েছে। এছাড়া নানাভাবে তিনি হেনস্তার শিকার হচ্ছেন।
বিশদ

09th  July, 2019
কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘের রিপোর্টকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে ফের প্রতিবাদ ভারতের

জেনেভা ও নয়াদিল্লি, ৮ জুলাই (পিটিআই): জম্মু ও কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কমিশনের রিপোর্টের তীব্র প্রতিবাদ জানাল ভারত। রিপোর্টকে আগের মতোই ‘মিথ্যে ও উদ্দেশ্যপ্রণোদিত’ বলে আখ্যা বিদেশ মন্ত্রক।
বিশদ

09th  July, 2019
মার্কিন সফরে খরচ কমাতে হোটেলের বদলে রাষ্ট্রদূতের বাড়িতে থাকবেন পাক প্রধানমন্ত্রী

ইসলামাবাদ, ৮ জুলাই (পিটিআই): ঋণে জর্জরিত গোটা দেশ। তাই ক্ষমতায় এসেই খরচ কমানোর পক্ষে সওয়াল করেছিলেন ইমরান খান। এখনও সেই অবস্থানেই অনড় তিনি। আগামী ২১ জুলাই তিনদিনের মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন পাক প্রধানমন্ত্রী।
বিশদ

09th  July, 2019
চলতি সপ্তাহে ওয়াশিংটনে ভারত-মার্কিন শিল্প সম্মেলন
বক্তব্য রাখবেন ট্রাম্পের জামাই, স্পিকার ন্যান্সি পেলোসি ও দুই ক্যাবিনেট সদস্য

ওয়াশিংটন, ৮ জুলাই (পিটিআই): ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে নতুন উদ্যোগ নিল হোয়াইট হাউস। আগামী ১১ জুলাই ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্র ভারত স্ট্র্যাটেজিক অ্যান্ড পার্টনারশিপ ফোরামের দ্বিতীয় অ্যানুয়াল লিডারশিপ সামিট।
বিশদ

09th  July, 2019
 ইউরেনিয়াম মজুত বাড়াতে চলেছে ইরান

  তেহরান, ৭ জুলাই (এএফপি ও এপি): ইঙ্গিত মিলেছিল গত মাসেই। আমেরিকার রক্তচক্ষু উপেক্ষা করে পরমাণু ইউরেনিয়াম মজুতের ক্ষমতা বাড়াতে চলেছে ইরান। প্রেসিডেন্ট হাসান রৌহানি এই নির্দেশ দিয়েছেন। ২০১৮ সালের ৮ মে পরমাণু চুক্তি ছেড়ে বেরিয়ে গিয়েছিল আমেরিকা।
বিশদ

08th  July, 2019
অভিযোগ অস্বীকার আরশাদ মালিকের
বিচারককে চাপ দিয়ে বাবাকে সাজা দেওয়া হয়েছে, ভিডিও প্রকাশ করে দাবি নওয়াজ কন্যা মারিয়মের

লাহোর, ৭ জুলাই (পিটিআই): ষড়ন্ত্রের শিকার হয়েছেন বাবা। তাঁকে চাপের মুখে পড়ে শাস্তি দেওয়া হয়েছে বলে ভিডিও প্রকাশ করে দাবি করলেন নওয়াজ শরিফের কন্যা মারিয়ম। পানামা পেপারস কেলেঙ্কারির মামলায় দোষী সাব্যস্ত হয়ে বর্তমানে জেলে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।
বিশদ

08th  July, 2019
 মাদ্রাসার ভিতর এক বছরে আটজন ছাত্রীকে ধর্ষণ, বাংলাদেশে গ্রেপ্তার অভিযুক্ত শিক্ষক

ঢাকা, ৭ জুলাই (পিটিআই): মাদ্রাসার ভিতর এক বছরে আট ছাত্রীকে ধর্ষণ। তাতেও না থেমে আরও এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা। কিন্তু ধরা পড়ে গেল হাতেনাতে। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিস। ঘটনাটি ঘটেছে উত্তর বাংলাদেশের নেত্রকোণা জেলায়। ওই শিক্ষককে মারধর করে পুলিসের হাতে তুলে দেন স্থানীয় মানুষ।
বিশদ

08th  July, 2019
বিআইএফএফ: অডিয়েন্স অ্যাওয়ার্ড রোহেনা গেরার

লন্ডন, ৭ জুলাই (পিটিআই): বার্মিংহাম ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে (বিআইএফএফ) দর্শকদের বিচারে সবচেয়ে জনপ্রিয় ছবি হিসেবে অডিয়েন্স অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় চিত্রপরিচালক রোহেনা গেরা। নিজের প্রথম ছবি ‘স্যার’-এর জন্য এই পুরস্কার পেলেন তিনি।
বিশদ

08th  July, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই): বাজেট বরাদ্দের ক্ষেত্রে সংবেদনশীল হওয়ার ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেই অনুযায়ী নজিরবিহীন সিদ্ধান্ত নিল তারা। এই প্রথম সিআরপিএফের মহিলাকর্মীদের জন্য কর্মক্ষেত্রে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসতে চলেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM