Bartaman Patrika
বিদেশ
 

  ট্রাম্প ও মোদির মধ্যে ‘ফলপ্রসূ আলোচনা’ হয়েছে: ইভাঙ্কা

 ওসাকা, ৩০ জুন (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ‘ফলপ্রসূ আলোচনা’ হয়েছে ডোনাল্ড ট্রাম্পের। ওসাকায় জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে দুই রাষ্ট্রনেতার মধ্যে বৈঠক নিয়ে এমনটাই মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্টের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প।
বিশদ
আফগানিস্তানে তালিবানি হামলায়
মৃত্যু ২৫ জন সরকারপন্থীর

 কাবুল, ২৯ জুন (এএফপি): একদিকে তালিবানের সঙ্গে আলোচনায় বসছে মার্কিন যুক্তরাষ্ট্র। অন্যদিকে, তালিবানদের হামলা কমছেই না। শনিবার ভোরে তাদের হামলায় প্রাণ হারালেন সরকারপন্থীদের অন্তত ২৫ জন।
বিশদ

30th  June, 2019
প্রবাসী ভারতীয়দের জন্য প্রক্সি
ভোটিং, আশ্বাস বিজেপি নেতার 

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ জুন: ২০২৪ সালের মধ্যে প্রবাসী ভারতীয়দের জন্য প্রক্সি ভোটিং চালু করার চেষ্টা চলছে। শুক্রবার ইন্ডিয়ান ইনস্টিটিউট অব স্ট্র্যাটেজিক স্টাডিজ (আইআইএসএস)-এর আয়োজিত গোল টেবিল বৈঠকে এমনটাই জানালেন ভারতের শাসকদল বিজেপির বিদেশ দপ্তরের প্রধান তথা আরএসএসের সদস্য ড. বিজয় চৌথাইওয়ালে।   বিশদ

29th  June, 2019
দ্বিপাক্ষিক বাণিজ্য, ইরান থেকে ৫জি প্রযুক্তি, বৈঠকে নানা বিষয়ে আলোচনা মোদি-ট্রাম্পের
বাণিজ্য সমস্যা সমাধানের ইঙ্গিত

ওসাকা (জাপান), ২৮ জুন: জি-২০ সম্মেলনের ফাঁকে শুক্রবার একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বৈঠক করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনিতেই, বহুআলোচিত এই বৈঠকের দিকে নজর ছিল তামাম বিশ্বের। এরই মধ্যে এদিন বৈঠক শুরুর আগে স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট জানান, বড় ঘোষণা করতে চলেছি। বিরাট বাণিজ্যিক চুক্তি।
বিশদ

29th  June, 2019
জঙ্গিদের সব সাহায্য বন্ধে ব্যবস্থা
নিন, বিশ্বনেতাদের বার্তা মোদির
জি ২০ সম্মেলন

ওসাকা, ২৮ জুন (পিটিআই): মানবতার সবচেয়ে বড় বিপদ সন্ত্রাসবাদ। এর ফলে শুধু নিরীহ মানুষের প্রাণহানিই ঘটে না, আর্থিক উন্নয়ন ও সামাজিক স্থিতিশীলতা ক্ষতিগ্রস্ত হয়। তাই সন্ত্রাসবাদে মদতের সবরকম পথ বন্ধ করতে হবে। শুক্রবার জি-২০ সম্মেলনের ফাঁকে ব্রিকস গোষ্ঠীর নেতাদের সঙ্গে বৈঠকে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

29th  June, 2019
রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য পদে দিল্লিকে সমর্থন
আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তার ক্ষেত্রে ভারতের ভূমিকাকে কুর্নিশ জানাতেই পাশে রয়েছে, জানাল চীন

বেজিং ও নয়াদিল্লি, ২৮ জুন (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে স্থায়ী সদস্যপদ পাওয়ার ব্যাপারে এখনও দিল্লির পাশে দাঁড়ায়নি চীন। তবে দু’বছরের জন্য অস্থায়ী সদস্যপদ পাওয়ার ক্ষেত্রে ভারতকে সমর্থন করেছে তারা। এর কারণ হিসেবে শুক্রবার চীন জানিয়েছে, আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তার ক্ষেত্রে ভারতের ভূমিকাকে গুরুত্ব দিয়ে থাকে বেজিং।
বিশদ

29th  June, 2019
মার্কিন যুক্তরাষ্ট্রে মাদক পাচার, অর্থ তছরুপে অভিযুক্ত ভারতীয় ব্যবসায়ী

  ওয়াশিংটন, ২৮ জুন (পিটিআই): আমেরিকায় মাদক পাচারের ষড়যন্ত্র এবং অর্থ তছরুপের অভিযোগ উঠল এক ভারতীয় ব্যবসায়ীর বিরুদ্ধে। তাঁর নাম জিতেন্দ্র হরিশ বেলানি। মুম্বইয়ের এই ব্যবসায়ীর বিরুদ্ধে আটটি অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি স্কট ডব্লু ব্র্যাডি।
বিশদ

29th  June, 2019
 মার্কিন-রুশ সম্পর্ক ‘খুব খুব ভালো’, পুতিনের সঙ্গে বৈঠকে দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট

ওসাকা, ২৮ জুন (এএফপি): জি-২০ সম্মেলনের ফাঁকে শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিনের সঙ্গে বৈঠক করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়ার সঙ্গে আমেরিকার সম্পর্ককে এদিন ‘খুব খুব ভালো’ বলেও উল্লেখ করেন ট্রাম্প। এদিনের বৈঠকের ব্যাপারে তিনি বলেন, ‘প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে বৈঠক করা অত্যন্ত সম্মানের বিষয়।’
বিশদ

29th  June, 2019
 ভারত ও বাংলাদেশের সেনাবাহিনীর সমন্বয় বৈঠক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশ সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি ডিভিশনের প্রধান মেজর জেনারেল এস এম মইতুর রহমানের নেতৃত্বে শুক্রবার চারজনের একটি প্রতিনিধি দল ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দপ্তর ফোর্ট উইলিয়ামে আসে। দু’দেশের সেনাবহিনীর মধ্যে সমন্বয় বাড়ানোর বিষয়ে আলোচনা করেন তাঁরা।
বিশদ

29th  June, 2019
 আমেরিকায় তিন বছরের কারাদণ্ড ভারতীয় বংশোদ্ভূত উবের চালকের

  নিউইয়র্ক, ২৮ জুন (পিটিআই): মার্কিন যুক্তরাষ্ট্রে এক মহিলা যাত্রীকে অপহরণ করায় তিন বছরের কারাদণ্ড হল ভারতীয় বংশোদ্ভূত উবের চালক হরবীর পারমারের। সেই সঙ্গে ৩ হাজার ৬৪২ ডলার জরিমানা করা হয়েছে তাকে। গত মার্চ মাসে নিউইয়র্কের জেলা বিচারক ভিনসেন্ট ব্রিসেটি পারমারকে দোষী সাব্যস্ত করেছিলেন।
বিশদ

29th  June, 2019
তিউনিশিয়ায় জঙ্গি হামলার দায় নিল আইএস

 তিউনিস ও নয়াদিল্লি, ২৮ জুন (এএফপি ও পিটিআই): তিউনিশিয়ায় জোড়া আত্মঘাতী হামলার দায় স্বীকার করল জঙ্গি সংগঠন আইএস। রাজধানী তিউনিসে বৃহস্পতিবারের এই জোড়া হামলায় এক পুলিস অফিসারের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আটজন।
বিশদ

29th  June, 2019
ইডির আবেদনে
ফ্রিজ হল নীরব মোদি ও বোন
পূরবীর ৪টি সুইস ব্যাঙ্ক অ্যাকাউন্ট

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৭ জুন: পিএনবি কেলেঙ্কারির মাথা নীরব মোদির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল সুইজারল্যান্ড কর্তৃপক্ষ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আবেদনের ভিত্তিতে। ফ্রিজ করে দেওয়া হল নীরব ও তাঁর বোন পূরবী মোদির চারটি সুইস ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সুইস কর্তৃপক্ষের এই কড়া পদক্ষেপের মধ্যেই বৃহস্পতিবার ব্রিটেনের আদালত নীরব মোদির রিম্যান্ডের মেয়াদ ২৫ জুলাই পর্যন্ত বর্ধিত করে দিল।
বিশদ

28th  June, 2019
মোদির সঙ্গে বৈঠকের আগে চাপ বাড়ানোর কৌশল মার্কিন প্রেসিডেন্টের
ভারতের চাপানো অতি চড়া শুল্ক মেনে নেওয়া যায় না, প্রত্যাহার করতে হবে: ডোনাল্ড ট্রাম্প

ওয়াশিংটন ও ওসাকা, ২৭ জুন (পিটিআই): শুক্রবার জাপানের ওসাকায় শুরু হচ্ছে জি-২০ সম্মেলন। তার ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। যদিও গুরুত্বপূর্ণ সেই বৈঠকের ঠিক আগে কেন্দ্রের মোদি সরকারকে বিড়ম্বনায় ফেলল ট্রাম্পের ট্যুইট।
বিশদ

28th  June, 2019
 বিশ্ব অর্থনীতির পাশাপাশি আর্থিক অপরাধী প্রসঙ্গেও আলোচনা হল মোদি-শিনজো আবের মধ্যে

 ওসাকা, ২৭ জুন (পিটিআই): জি-২০ সম্মেলনের আগে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দীর্ঘ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্ব অর্থনীতি, পলাতক আর্থিক অপরাধী, বিপর্যয় মোকাবিলা থেকে আগামী অক্টোবরে রাজা নারুহিতোর রাজ্যাভিষেকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের উপস্থিতি নিয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়।
বিশদ

28th  June, 2019
 বোমাতঙ্কের জেরে লন্ডনে জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

  লন্ডন, ২৭ জুন (পিটিআই): এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্ক। আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আমেরিকাগামী বিমানটি লন্ডনে জরুরি অবতরণ করে। বৃহস্পতিবার সকালে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই ১৯১ মুম্বই থেকে আমেরিকার নেওয়ার্ক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করে। কিন্তু মাঝ আকাশেই ঘটে বিপত্তি।
বিশদ

28th  June, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM