Bartaman Patrika
বিদেশ
 

 ইজরায়েলে ছুরির আঘাতে হত ভারতীয়

 তেল আভিভ, ১০ জুন (পিটিআই): ইজরায়েলে ছুরির আঘাতে প্রাণ হারালেন এক ভারতীয়। তাঁর নাম জেরম আর্থার ফিলিপ। তিনি কেরলের বাসিন্দা। পিটার জেভিয়ার নামে আরও এক ভারতীয় এই ঘটনায় আহত হয়েছেন।
বিশদ
 মালিতে সশস্ত্র হামলায় হত ৯৫

 বামাকো, ১০ জুন (এএফপি): মধ্য মালির একটি গ্রামে বন্দুকবাজদের হামলায় প্রাণ হারালেন কমপক্ষে ৯৫জন। নিহতরা ডোগোন সম্প্রদায়ের বলে জানা গিয়েছে। স্থানীয় পুলিস আধিকারিক জানিয়েছেন, এখনও পর্যন্ত ৯৫টি দেহ উদ্ধার হয়েছে। নিখোঁজ অনেক। তাঁদের সন্ধানে তল্লাশি চলছে। 
বিশদ

11th  June, 2019
 বন্দুক হাতে গ্রেপ্তার ভারতীয় বংশোদ্ভূত

  ওয়াশিংটন, ১০ জুন (পিটিআই): সমকামীদের মিছিলে ছররা বন্দুক নিয়ে লম্ফঝম্প করতে গিয়ে গ্রেপ্তার এক ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক। বন্দুক দেখে মিছিল থেকে আতঙ্কিত মানুষ ছোটছুটি শুরু করলে বেশ কয়েকজন পদপিষ্ট হন। ঘটনাটি ঘটে গত শনিবার ওয়াশিংটনের কাছে ডুপন্ট সার্কেলে।
বিশদ

11th  June, 2019
 ব্রাজিলে বাস দুর্ঘটনায় মৃত ১৭

সাও পাওলো, ১০ জুন (এএফপি): ব্রাজিলে বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১৭ জনের। রবিবার রাতে সাও পাওলো থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি হাইওয়েতে ওই ঘটনা ঘটেছে।
বিশদ

11th  June, 2019
জঙ্গি হামলার পর প্রথম বিদেশি রাষ্ট্রনেতা হিসেবে শ্রীলঙ্কা সফর মোদির
ইস্টার বিস্ফোরণে নিহতদের শ্রদ্ধা জানাতে কলম্বোর চার্চে প্রধানমন্ত্রী

কলম্বো, ৯ জুন (পিটিআই): দ্বিতীয় ইনিংসের গোড়াপত্তন মিশন ‘সাগর’ দিয়ে। গোদা অর্থ, আঞ্চলিক নিরাপত্তা ও বৃদ্ধি সবার জন্য। তবে মোদ্দা লক্ষ্য এক ঢিলে দুই পাখি শিকার। প্রথমত, দক্ষিণ এশিয়ার সমুদ্রপথে চীনের বর্ধিত প্রভাবের মোকাবিলা। দ্বিতীয়ত, পাকিস্তানকে একঘরে করতে বাকি প্রতিবেশীদের বার্তা দেওয়া, ‘পাশে আছি’।
বিশদ

10th  June, 2019
অশোকবৃক্ষের চারা রোপণ দুই রাষ্ট্রনেতার
অতিথি মোদির মাথায় ছাতা ধরলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, উপহার সমাধি বুদ্ধমূর্তির রেপ্লিকা

কলম্বো, ৯ জুন (পিটিআই): ঝিরঝিরে বৃষ্টি। প্রেসিডেন্ট হাউসে অভ্যর্থনা জানানোর পালা। অতিথি বরণে এগিয়ে এলেন নিজেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাথায় ছাতা ধরলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা। অতিথি বরণের এই আন্তরিকতা পূর্ণতা পেল উপহারের ডালায়। 
বিশদ

10th  June, 2019
ফিলিপিন্সে দুর্ঘটনায় কনে সহ মৃত ১৩

ম্যানিলা, ৯ জুন: ফিলিপিন্সে এক পথ দুর্ঘটনায় কনে ও দুই শিশু সহ মৃত্যু হল ১৩ জনের। পূর্ব ফিলিপিন্সের ক্যামারাইনস সুর প্রদেশে একটি পাহাড়ি রাস্তায় ওই দুর্ঘটনা ঘটে।
বিশদ

10th  June, 2019
বাণিজ্য যুদ্ধ বিশ্ব অর্থনীতির পক্ষে ঝুঁকি হয়ে দাঁড়াচ্ছে, মেনে নিল জি ২০ গোষ্ঠী

 নয়াদিল্লি ও ফুকুওকা (জাপান), ৯ জুন (পিটিআই ও এএফপি): মানুষের কল্যাণে তথ্য ব্যবহারের সার্বভৌম অধিকার থাকা উচিত দেশগুলির। জাপানে দু’দিনের জি ২০ বৈঠকে একথা বললেন কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল।
বিশদ

10th  June, 2019
 দুবাইয়ে বাস দুর্ঘটনায় মৃতদের দেহ ফিরল

  দুবাই, ৯ জুন (পিটিআই): দুবাইয়ে বাস দুর্ঘটনায় মৃত ১১ জন ভারতীয়ের দেহ দেশে ফিরল রবিবার। যদিও, দুঘটনায় মৃতদের মধ্যে সর্বকনিষ্ঠ রোশনি মুলচন্দানির শেষকৃত্য দুবাইতেই সম্পন্ন করা হয়েছে। জানা গিয়েছে, রোশনির পরিজনরা ভারত থেকে দুবাই উড়ে গিয়েছিলেন।
বিশদ

10th  June, 2019
লাহোরে দুর্ঘটনায় মৃত ৫

লাহোর, ৯ জুন (পিটিআই): পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রেলরের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল পাঁচজনের। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার রাতে লাহোরের অদূরে বক্কর এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
বিশদ

10th  June, 2019
স্বাক্ষরিত হবে একগুচ্ছ চুক্তি
প্রথম বিদেশ সফরে মোদিকে সর্বোচ্চ
সম্মানে ভূষিত করল মালদ্বীপ

মালে, ৮ জুন (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেশের সর্বোচ্চ ‘রুল অব নিশান ইজুদ্দিন’ সম্মানে ভূষিত করল মালদ্বীপ। ভারতের প্রধানমন্ত্রী পদে দ্বিতীয়বার বসার পর প্রথম মালদ্বীপ সফরে তাঁকে এই সম্মানে ভূষিত করেছে মালে প্রশাসন। শনিবার দুপুরে দু’দিনের সফরে এই দ্বীপরাষ্ট্রে পৌঁছন মোদি।
বিশদ

09th  June, 2019
 শীঘ্রই দেশে ফিরবে দেহ

দুবাই, ৮ জুন (পিটিআই): ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত ১২ ভারতীয়ের দেহ দেশে ফেরানোর প্রক্রিয়া প্রায় সম্পূর্ণ হয়ে এসেছে বলে জানালেন দুবাইয়ে নিযুক্ত ভারতের কনসাল জেনারেল বিপুল। ফরেন্সিক বিভাগের তরফে ১১ জনের দেহ দেশে পাঠানোর ছাড়পত্র মিলেছে।
বিশদ

09th  June, 2019
দুবাইয়ে বাস দুর্ঘটনা
একমুহূর্তে আনন্দ বদলে গেল বিষাদে,
চারদিকে ছড়িয়ে রক্ত আর দেহাবশেষ

 দুবাই, ৮ জুন (পিটিআই): ঈদের ছুটির আনন্দ একলহমায় বিষাদে পরিণত হল। কিছু বুঝে ওঠার আগেই সবকিছু কেমন দুমড়ে-মুচড়ে গেল। চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে মানুষের রক্তমাখা দেহাবশেষ। আর্তনাদ আর কান্নার রোলে ভারী হয়ে উঠেছে বাতাস।
বিশদ

09th  June, 2019
কঠোর ভারত, ইমরান খানের
প্রস্তাব মেনে এখনই বৈঠক নয়
শান্তি ফেরানোর দায় পাকিস্তানেরই: আমেরিকা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৮ জুন: পাকিস্তান প্রশ্নে কঠোর মনোভাবই নিচ্ছে মোদি সরকার। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দ্বিতীয়বার সরকার গড়ার জন্য অভিনন্দন জানিয়ে চিঠি লিখে পুনরায় আলোচনা শুরুর প্রস্তাব দিলেও ভারত এখনও নীরব।
বিশদ

09th  June, 2019
টাইমস স্কোয়ারে হামলার পরিকল্পনা,
বাংলাদেশি যুবকের বিরুদ্ধে চার্জ গঠন

 নিউ ইয়র্ক, ৮ জুন (পিটিআই): আমেরিকার টাইমস স্কোয়ারে হামলার ষড়যন্ত্র করার অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করল নিউ ইয়র্ক পুলিস। পুলিসের দাবি, টাইমস স্কোয়ারে গ্রেনেড হামলার পরিকল্পনা ছিল ওই বাংলাদেশি যুবকের। ধৃতের নাম আশিকুল আলম (২২)।
বিশদ

09th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM