Bartaman Patrika
দেশ
 

সাধারণ মানুষের জন্যও করোনার
চিকিৎসা ইএসআইসি হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: করোনা মোকাবিলায় এবার ইএসআইসি হাসপাতালে চিকিৎসা হবে করোনায় আক্রান্ত কিংবা সন্দেহভাজন সাধারণ মানুষেরও। অর্থাৎ ইএসআইসি হাসপাতালে শুধুমাত্র করোনার চিকিৎসার জন্য আপাতত ইএসআইয়ের গ্রাহক হওয়ার প্রয়োজন নেই।
বিশদ
  লকডাউন: বিহারে রেশন কার্ডধারী প্রত্যেক পরিবার পাবে ১ হাজার টাকা

 পাটনা, ২৫ মার্চ (পিটিআই): দেশজুড়ে চলা লকডাউনের প্রথম দিনেই বড় সিদ্ধান্ত নিল বিহার সরকার। পশ্চিমবঙ্গে একদিন আগেই অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এককালীন ভাতা দেওয়ার প্রকল্প ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

লকডাউনে ভারতের
ক্ষতি ৯ লক্ষ কোটি টাকা
দাবি বিশেষজ্ঞদের

মুম্বই, ২৫ মার্চ: করোনা মোকাবিলায় লকডাউন শুরু হয়েছে দেশজুড়ে। ২১ দিন মানুষকে ঘরবন্দি থাকতে হবে। আর তার জন্য ব্যাপক ক্ষতিও সইতে হবে মোদি সরকারকে। আর্থিক বিশেষজ্ঞদের ধারণা, এই লকডাউনের জেরে ভারতের ক্ষতির অঙ্ক গিয়ে দাঁড়াবে ১২ হাজার কোটি মার্কিন ডলারে।
বিশদ

পিছিয়ে গেল প্রথম দফার
জনগণনা, এনপিআরের কাজ

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): লকডাউনের জেরে পিছিয়ে গেল জাতীয় জনসংখ্যাপঞ্জি (এনপিআর)-তে নাম নথিভুক্তকরণ এবং ২০২১ সালের জনগণনার প্রথম দফার কাজ। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে।
বিশদ

  ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ দিল্লি হাইকোর্ট

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): সুপ্রিম কোর্টের পর এবার দিল্লি হাইকোর্ট। ২১ দিনের লকডাউনের কথা মাথায় রেখে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ করা হল দিল্লি হাইকোর্টের কাজ। একইসঙ্গে জানানো হয়েছে, যদি কোনও গুরুত্বপূর্ণ বিষয় থাকে তাহলে আদালতের রেজিস্টার বা যুগ্ম রেজিস্টারকে টেলিফোনে জানাতে হবে।
বিশদ

  অযথা আতঙ্কিত হবেন না : জাভরেকর

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): জরুরি পণ্য ওষুধের দোকান লকডাউনের সময় খোলা থাকবে। তাই অযথা আতঙ্কিত হওয়ার কারণ নেই। বুধবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর।
বিশদ

করোনা আতঙ্ক টেনে নামিয়েছে রাস্তায়
৮০ কিমি দূরের গ্রামে পৌঁছতে
পা’ই সম্বল ২০ শ্রমিকের

উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা।
বিশদ

লকডাউন: অত্যাবশ্যকীয় পণ্য পৌঁছে দিতে চলছে মালগাড়ি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাস নিয়ন্ত্রণে গত কয়েকদিন ধরেই দূরপাল্লার ট্রেন এবং লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে দেশজুড়ে। কিন্তু গোটা দেশে চলছে মালগাড়ি। গত মঙ্গলবার পূর্ব রেলের এলাকায় প্রায় ২০০টি মালগাড়ি চলাচল করেছে।  বিশদ

25th  March, 2020
২১ দিনের লকডাউনে কী কী
করবেন, কী কী করবেন না

 নয়াদিল্লি, ২৫ মার্চ: করোনা সংক্রমণ রোখার একমাত্র রাস্তা লকডাউন। একবাক্যে মেনে নিয়েছে বিশ্বের তাবড় দেশ। তাদের থেকে শিক্ষা নিয়ে মঙ্গলবার মধ্যরাত থেকে ভারতেও ২১ দিনের লকডাউনের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ১৩ জন। ভাইরাস সংক্রমণ রুখতে বাড়িতে থাকার নির্দেশকে গুরুত্ব দিয়ে দেখছেন অধিকাংশ মানুষ। বিশদ

25th  March, 2020
অত্যাবশ্যকীয় ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের সরবরাহ
অব্যাহত রাখতে সব রাজ্যকে নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের

 নয়াদিল্লি, ২৫ মার্চ: দেশজুড়ে লকডাউনের সময় নাগরিকদের কাছে যাতে নিত্যপ্রয়োজনীয় ও অত্যাবশকীয় পণ্যের সরবরাহ অব্যাহত থাকে, তা নিশ্চিত করতে সব রাজ্য সরকার ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে নির্দেশ দিল নরেন্দ্র মোদি সরকার।
বিশদ

25th  March, 2020
মৃত্যু বেড়ে ১২, আক্রান্ত ৬০৬, সুস্থ ৪৮
করোনা-যুদ্ধে জয়ী হচ্ছেন প্রবীণরাও

নয়াদিল্লি ও মুম্বই, ২৫ মার্চ: ‘আমার মতো প্রবীণদের জন্য আজ একটাই কথা বলতে চাই... ঠিকঠাক যত্ন আর ধৈর্য। করোনা মহামারীকে হারিয়ে ফিরে আসার এটাই মূলমন্ত্র।’ তাঁর বয়স ৭০। আর স্ত্রীর ৬৮ বছর। দুবাই এবং আবুধাবি থেকে ফেরার পরই শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছিল তাঁদের। টেস্ট পজিটিভ। সেটা ছিল ১১ মার্চ। মহারাষ্ট্রের প্রথম সংক্রমণের শিকার এই দম্পতি। তাঁরা দু’জনই ছাড়া পেলেন কুরলা ভাবা হাসপাতাল থেকে। প্রায় ১৪ দিনের চিকিৎসা শেষে। সুস্থ হয়ে। পুনে পুর নিগমের অ্যাম্বুলেন্সে করে তাঁদের বাড়ি ফেরানো হচ্ছে। বিশদ

25th  March, 2020
লকডাউনকে উপেক্ষা করে সদলবলে
রামলালা-র বিগ্রহ স্থানান্তর আদিত্যনাথের

অযোধ্যা, ২৫ মার্চ: অযোধ্যায় রামমন্দির নির্মাণকার্যের জন্য মন্দিরের গর্ভগৃহ থেকে ‘রামলালা’কে বের করে আনা হল। আজ বুধবার ভোরে লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বিগ্রহকে সাময়িকভাবে অন্য জায়গায় স্থানান্তরিত করেন।
বিশদ

25th  March, 2020
দেশে মৃত্যু বেড়ে ১০, আক্রান্ত
৫১৯ জন, পিছল ওলিম্পিকস

নয়াদিল্লি, ২৪ মার্চ (পিটিআই): বিশ্বজুড়ে ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যা ১৭ হাজার পার করেছে। আক্রান্ত হয়েছেন ৩ লক্ষের বেশি মানুষ। এরই মধ্যে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে জানিয়েছেন, ২০২০ সালে টোকিওতে ওলিম্পিক গেমস হচ্ছে না। তবে, ২০২১ সালের গ্রীষ্মের আগেই তা আয়োজনের পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।
বিশদ

25th  March, 2020
২১ দিন দেশজুড়ে লকডাউন
কার্যত কার্ফুই, ঘোষণা মোদির

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৪ মার্চ: জাতির উদ্দেশে ভাষণে মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন, করোনা মোকাবিলায় আগামী ২১ দিন লকডাউন চলবে দেশজুড়ে। প্রধানমন্ত্রীর ঘোষণার পরপরই এদিন রাত ১২ টা থেকেই লকডাউন কার্যকর হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় এই ২১ দিন যদি আমরা নির্ণায়ক লড়াই না করি, তাহলে ২১ বছর পিছনে চলে যাব। অনেক পরিবার ধ্বংসই হয়ে যাবে। বহু প্রাণ চলে যাবে আমাদের ম঩ধ্যে থেকেই। মোদি বলেন, আমি প্রধানমন্ত্রী নয়, আমি আপনাদের একজন পরিবারের সদস্য হিসেবে বলছি। আপনাদের কাছে করজোড়ে বলছি, কেউ ঘরের দরজার বাইরে পা রাখবেন না। আপনারা মনে করুন আপনাদের ঘরের দরজায় একটা লক্ষণরেখা থাকবে। আপনার একটি পদক্ষেপ অনেক বৃহৎ বিপদ নিয়ে আসবে।
বিশদ

25th  March, 2020
করোনা নিয়ে লকডাউনের জেরে আন্দোলন
তুলে নিলেন শাহিনবাগের প্রতিবাদীরা 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ মার্চ: টানা ১০১ দিন পরে উঠে গেল শাহিনবাগের আন্দোলন। করোনা পরিস্থিতিতে দিল্লিতে লকডাউন, ১৪৪ ধারা, কার্ফুর জেরে মঙ্গলবার অবশেষে আন্দোলন শেষ করলেন শাহিনবাগের প্রতিবাদীরা।  
বিশদ

25th  March, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে চরম সঙ্কটে বিশ্ববিদ্যালয়গুলির গবেষণা। ক্যাম্পাস সম্পূর্ণ বন্ধ থাকার কারণে নষ্ট হয়েছে বেশ কিছু দামি রাসায়নিক পদার্থ। বেশ কিছু প্রাণী রয়েছে, যাদের ওপর গবেষণা করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন অধ্যাপকরা, সেগুলিকে বাঁচিয়ে রাখা এখন চ্যালেঞ্জের মুখে। ...

সংবাদদাতা, পতিরাম: মঙ্গলবার টিভির পর্দায় প্রধানমন্ত্রী আগামী ২১ দিন লকডাউনের কথা ঘোষণা করা মাত্র রাতেই ভিড় শুরু হয়ে যায় পাড়ার মুদির দোকান ও ওষুধের দোকানগুলিতে। ...

 প্যারিস, ২৫ মার্চ: গোটা বিশ্বে করোনা ভাইরাসের নাম করে আর্থিক প্রতারণা বাড়ছে। সতর্ক করে দিল আন্তর্জাতিক পুলিস সংগঠন ইন্টারপোল। বিশ্বের এই স্বাস্থ্য সঙ্কটের মুহূর্তে অনলাইনে কোনও চিকিৎসা সরঞ্জাম কেনার সময় ক্রেতাকে পুরোপুরি সতর্ক থাকার আহ্বান জানাল তারা। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM