Bartaman Patrika
দেশ
 

নারী নিরাপত্তায় পুলিসের ভূমিকা আরও কার্যকরী হওয়া প্রয়োজন, মন্তব্য মোদির

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর (পিটিআই): একের পর এক ধর্ষণের ঘটনায় তোলপাড় দেশ। বাড়ছে নারী নিগ্রহের মতো ঘটনাও। এই পরিস্থিতিতে দেশের মহিলাদের নিরাপত্তা আরও জোরদার করতে পুলিসের ভূমিকা আরও কার্যকরী হওয়া প্রয়োজন বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ
মহিলাদের উপর নির্যাতন রোধে শুধু আইনই যথেষ্ট নয়: উপরাষ্ট্রপতি 

পুনে, ৮ ডিসেম্বর (পিটিআই): মহিলাদের উপর নির্যাতন রোধে শুধু আইনই যথেষ্ট নয়। সেই সঙ্গে প্রয়োজন ‘রাজনৈতিক সদ্দিচ্ছা’ ও ‘প্রশাসনিক দক্ষতা’। রবিবার পুনেতে এক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।
বিশদ

09th  December, 2019
গোরু সাফারি চালু করার পরিকল্পনা উত্তরপ্রদেশ সরকারের 

লখনউ, ৮ ডিসেম্বর (পিটিআই): রাস্তাঘাটে চড়ে বেরানো গোরুর সংখ্যা ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতির মোকাবিলায় ও নিরাপত্তার কথা মাথায় রেখে এবার গোরু সাফারি চালু করার পরিকল্পনা করল উত্তরপ্রদেশ সরকার। 
বিশদ

09th  December, 2019
সবথেকে বড় ধর্ষক নেহরু, সাধ্বী প্রাচীর মন্তব্যে বিতর্ক 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: নিম্নরুচির পরিচয় রেখে দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে ‘সবথেকে বড় ধর্ষক’ বলে বিতর্কিত মন্তব্য করলেন বিশ্বহিন্দু পরিষদ নেত্রী সাধ্বী প্রাচী। হায়দরাবাদ ও উন্নাও গণধর্ষণ নিয়ে উত্তাল গোটা দেশ।
বিশদ

09th  December, 2019
কাশ্মীরে সর্বদল প্রতিনিধি পাঠানোর দাবি কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: কাশ্মীর ইস্যুতে মোদি সরকারকে চাপে ফেলতে লোকসভার স্পিকার ওম বিড়লার নেতৃত্বে উপত্যকায় সর্বদলীয় প্রতিনিধি পাঠানোর দাবি তুললেন কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরী। চার মাস পেরিয়ে গেলেও ভূস্বর্গ কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সংসদে বিষয়টি নিয়ে আলোচনার জন্য চাপ বাড়াচ্ছে সোনিয়া গান্ধীর দল। 
বিশদ

09th  December, 2019
অসুস্থ অরুণ শৌরিকে দেখতে হাসপাতালে মোদি 

পুনে, ৮ ডিসেম্বর (পিটিআই): গত রবিবার থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন প্রাক্তন বিজেপি নেতা অরুণ শৌরি। দল তাঁকে বহিষ্কার করলেও রবিবার সন্ধ্যায় সেখানে গিয়ে অরুণ শৌরির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

09th  December, 2019
আজ রাষ্ট্রপতি ভবন অভিযানে জেএনইউ পড়ুয়ারা 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: হস্টেল ফি বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল, সোমবার রাষ্ট্রপতি ভবন অভিযান কর্মসূচি নিয়েছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ছাত্র সংগঠন। যার ফলে রাজধানীর রাজপথ ফের উত্তপ্ত হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।  
বিশদ

09th  December, 2019
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা মঙ্গেশকর 

মুম্বই, ৮ ডিসেম্বর (পিটিআই): প্রায় তিন সপ্তাহ পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে গত ১১ নভেম্বর মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।
বিশদ

09th  December, 2019
উত্তরপ্রদেশে ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা নাবালিকা 

মুজফ্ফরনগর, ৮ ডিসেম্বর (পিটিআই): পাঁচমাস আগে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে স্থানীয় এক যুবকের লালসার শিকার হয়েছিল ১৪ বছরের এক নাবালিকা। তার ফলেই অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে সে। শনিবার হাসপাতালে গিয়ে একথা জানতে পারে নাবালিকার পরিবার। এরপরই তার বাবা টিটাবি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত যুবকের নাম চিনু।  
বিশদ

09th  December, 2019
নাবালিকাকে ধর্ষণ, ১০ বছর কারাদণ্ড যুবকের 

রামগড় (ঝাড়খণ্ড), ৮ ডিসেম্বর (পিটিআই): দু’বছর পর ন্যায়বিচার পেল ঝাড়খণ্ডের রামগড়ের ধর্ষিতা নাবালিকা। শনিবার পকসো আইনে দোষী যুবককে ১০ বছর সশ্রম কারাবাসের সাজা দিল নিম্ন আদালত। সেই সঙ্গে, ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাকে। যুবকের নাম রঙ্গলাল মাহাতো।
বিশদ

09th  December, 2019
ভদোদরায় নাবালিকাকে গণধর্ষণে ধৃত ২ 

আমেদাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): গুজরাতের ভদোদরায় এক নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় রবিবার দুই অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। ১০ দিন আগে ঘটনাটি ঘটেছিল শহরের রাজমহল রোডে নওলাখি কম্পাউন্ড এলাকায়। ধৃত দুই ব্যক্তির নাম কিষাণ মাঠাসূর্য (২৮) এবং জাসো সোলাঙ্কি (২১)। কিষাণের আদি বাড়ি আনন্দের তারাপুর গ্রামে।  
বিশদ

09th  December, 2019
নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, ধৃত ১ 

লখনউ, ৮ ডিসেম্বর (পিটিআই): নাবালিকাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। জানা গিয়েছে, শনিবার রাতে লখনউয়ের মাদিয়াও এলাকায় ঘটনাটি ঘটে। 
বিশদ

09th  December, 2019
জন্মদিন পালনে না সোনিয়ার 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর (পিটিআই): দেশজুড়ে দিন দিন ধর্ষণের ঘটনা বাড়ছে। মহিলাদের নিরাপত্তাও প্রশ্নের মুখে। এই পরিস্থিতিতে নিজের জন্মদিনে সমস্ত অনুষ্ঠান বাতিল করলেন সোনিয়া গান্ধী। 
বিশদ

09th  December, 2019
দিল্লির কারখানায় ভয়াবহ
অগ্নিকাণ্ড, মৃত্যু ৪৩ জনের

নয়াদিল্লি, ০৮ ডিসেম্বর (পিটিআই): দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড। রবিবার ভোরে রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডির একটি কারখানায় আগুন লাগে। ঘটনায় এখনও পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে। জখম বহু। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 
বিশদ

08th  December, 2019
ওরা ফাঁসিতে ঝুলছে দেখতে চাই
মৃত্যুকালীন জবানবন্দি উন্নাওয়ের নির্যাতিতার

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: মৃত্যু তখন দোরগোড়ায় কড়া নাড়ছে। হাসপাতালের বেডে যন্ত্রণায় ছটফট করতে থাকা বছর তেইশের নির্যাতিতাকে বাঁচাতে শেষ লড়াই চালাচ্ছেন চিকিত্সকরা। কথা বলার মতো জোরটুকুও শরীরে অবশিষ্ট নেই। তার মধ্যেই, কাঁপা কাঁপা গলায় তাঁর আর্জি, ‘আমাকে বাঁচান, আমি মরতে চাই না।
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM