Bartaman Patrika
দেশ
 

হায়দরাবাদের এনকাউন্টারকে
সমর্থন করে প্রতিক্রিয়া জয়ার 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সংসদে দাঁড়িয়ে ধর্ষকদের গণপিটুনি দিয়ে ফাঁসি দেওয়ার পক্ষে খোলাখুলি সওয়াল করেছিলেন তিনি। এবার হায়দরাবাদকাণ্ডে চার অভিযুক্তের পুলিসি এনকাউন্টারের ঘটনাকে সমর্থন করে নিজের মতামত ব্যক্ত করলেন সমাজবাদী পার্টি সাংসদ জয়া বচ্চন। 
বিশদ
নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে কেন্দ্রকে তোপ ইয়েচুরির 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: ক্ষমতার লালসায় দেশে সাম্প্রদায়িক বিভাজন করতে চাইছে বিজেপি তথা সঙ্ঘ পরিবার। আর সেই কারণেই নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে এসে দ্রুত পাস করাতে চাইছে কেন্দ্র। 
বিশদ

07th  December, 2019
পেঁয়াজের আগুন দামের বিরুদ্ধে সংসদে সরব তৃণমূল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: গতকাল কংগ্রেসের পর আজ সংসদ চত্বরে পেঁয়াজের আগুন দামের বিরুদ্ধে সরব হল তৃণমূল। গান্ধী মূর্তির সামনে এদিন সকালে চলল ধর্না, বিক্ষোভ। পেঁয়াজের দাম কেন বাড়ছে, মোদি সরকারকে তার জবাব দিতে হবে, নইলে গদি ছাড়তে হবে বলে স্লোগান তুললেন দলের এমপিরা। 
বিশদ

07th  December, 2019
সব ধরনের ভুয়ো খবরই ফেক নিউজ: জাভরেকর 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: ফেক নিউজের রমরমা নিয়ে শুক্রবার লোকসভায় সরব হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মালা রায়। তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকরকে তিনি নির্দিষ্ট করে তিনটি প্রশ্ন করেন। তাঁর প্রশ্ন ছিল, ফেক নিউজের রমরমা রুখতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?  
বিশদ

07th  December, 2019
১০ দিনে যে পথে এগল হায়দরাবাদ গণধর্ষণকাণ্ড

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  বিশদ

07th  December, 2019
ন্যাকের এ+ র‌্যাঙ্ক পেল চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ঘারুয়াঁ ‘এ+’ র‌্যাঙ্ক পেল কেন্দ্রীয় সংস্থা ন্যাকের কাছ থেকে। এর ফলে বিশ্ববিদ্যালয়টি দেশের এলিট উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির সঙ্গে একই সারিতে চলে এল।
বিশদ

07th  December, 2019
এনকাউন্টারে মৃত্যু হায়দরাবাদ গণধর্ষণ
ও খুনের ঘটনায় জড়িত ৪ অভিযুক্তের 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): পশু চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় এনকাউন্টারে মৃত্যু হল চার অভিযুক্তের। পুলিস সূত্রে খবর, সে দিনের ঘটনার পুনর্নির্মাণ করতে আজ ভোর প্রায় তিনটে নাগাদ ৪৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন একটি জায়গায় নিয়ে যাওয়া হয়েছিল অভিযুক্তদের। ছিল কড়া পুলিসি নিরাপত্তাও। কিন্তু তখন গাঢ় কুয়াশার চাদরে ঢেকে ছিল এলাকা।
বিশদ

06th  December, 2019
আবার উন্নাও, জামিন পেয়েই রাস্তায়
ধর্ষিতাকে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা
গায়ে আগুন নিয়ে ছুটলেন ১ কিমি

লখনউ, ৫ ডিসেম্বর: দিনেদুপুরে রাস্তা দিয়ে ছুটছেন বছর তেইশের এক তরুণী। সর্বাঙ্গে জ্বলছে আগুন। সাহায্যের জন্য গলা ফাটিয়ে চিৎকার করছেন। কিন্তু, এগিয়ে আসছেন না কেউই। প্রায় ১ কিলোমিটার এভাবে দৌড়নোর পর একজনকে দেখতে পেয়ে তাঁর ফোন থেকে নিজেই ১১২ ডায়ালে ফোন করে পুলিসে খবর দেন তরুণী। তখনই পুলিস এসে তরুণীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। বৃহস্পতিবার সকালে এমনই এক চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী হল উত্তরপ্রদেশের উন্নাও জেলার সিন্দুপুর গ্রাম। পুলিস জানিয়েছে, গত বছর ডিসেম্বরে দুই যুবকের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন ওই তরুণী। জামিনে ছাড়া পেয়ে অভিযুক্ত ওই দু’জনই প্রতিশোধ নিতে তরুণীর গায়ে আগুন জ্বালিয়ে দেয়। এই কাজে তাদের সাহায্য করে আরও তিনজন। তরুণীর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

06th  December, 2019
বাবরি মসজিদ ধ্বংসের ২৭তম বর্ষপূর্তিতে কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হল অযোধ্যাকে

অযোধ্যা, ৫ ডিসেম্বর (পিটিআই): গত মাসে অযোধ্যা মামলার রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তারপর থেকে কঠোর রয়েছে অযোধ্যার নিরাপত্তা। এবার বাবরি মসজিদ ধ্বংসের ২৭তম বর্ষপূর্তিতে আরও জোরদার করা হল নিরাপত্তা। গোটা অযোধ্যায় জারি করা হয়েছে হাইঅ্যালার্ট। উত্তরপ্রদেশ পুলিসের এডিজিপি (আইনশৃঙ্খলা) পিভি রমাশাস্ত্রী বলেন, গত ৯ নভেম্বর রাম জন্মভূমি ও বাবরি মসজিদ নিয়ে মামলার ঘোষণার পর থেকে এমনিতেই কঠোর রয়েছে অযোধ্যার নিরাপত্তা। তারপর ৬ ডিসেম্বর উপলক্ষে নিরাপত্তা আরও জোরদার করা রয়েছে।
বিশদ

06th  December, 2019
দেশের অর্থনীতি নিয়ে কল্পনার জগতে বাস করছেন মোদি-অমিত শাহ, কটাক্ষ রাহুলের

 ওয়েনাড় (কেরল), ৫ ডিসেম্বর (পিটিআই): দীর্ঘদিনের ‘অজ্ঞাতবাস’ কাটিয়ে ফিরে তিনদিনের কেরল সফরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাড়ে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সরব হলেন তিনি।
বিশদ

06th  December, 2019
‘পেঁয়াজ খান না, উনি
হয়তো অ্যাভোকাডো খান’
নির্মলাকে কটাক্ষে বিঁধলেন চিদম্বরম

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: পেঁয়াজের অগ্নিমূল্য নিয়ে চরম নাকাল দেশ। তারই মধ্যে বুধবার সংসদে দাঁড়িয়ে নির্মলা সীতারামন জানিয়েছিলেন, তিনি বা তাঁর পরিবার বেশি পেঁয়াজ, রসুন খান না। দাম কীভাবে কমানো সম্ভব, তা নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সদুত্তর যেমন পাওয়া যায়নি, তেমনই বিষয়টি এড়িয়ে যাওয়ায় এই প্রচেষ্টাকে ভালোভাবে নেয়নি মানুষ।
বিশদ

06th  December, 2019
৩ বছরে দেশে দিনমজুরদের আত্মহত্যার সংখ্যা বেড়েছে, সংসদে মেনে নিলেন মন্ত্রী

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: তিন বছরে দেশে দিনমজুরদের আত্মহত্যার ঘটনা ক্রমশ বৃদ্ধি পেয়েছে। সংসদে লিখিতভাবে এই উদ্বেগজনক তথ্য দিল কেন্দ্রীয় সরকার। ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্ট তুলে ধরে লোকসভায় লিখিতভাবে দিনমজুরদের আত্মহত্যা বৃদ্ধির কথা জানিয়েছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গওয়ার।
বিশদ

06th  December, 2019
উন্নাওয়ের ঘটনায় সরকারকে নিশানা
করে ট্যুইট প্রিয়াঙ্কার, তোপ সপা’রও

 লখনউ, ৫ ডিসেম্বর (পিটিআই): গণধর্ষণের শিকার উন্নাওয়ের এক তরুণীকে পুড়িয়ে মারার চেষ্টার ঘটনায় সরাসরি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীদের নিশানা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। ট্যুইটারে তিনি লেখেন, ‘গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মিথ্যে বলেছিলেন, উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা এখন ভালো হয়েছে।
বিশদ

06th  December, 2019
নীরব মোদিকে ‘পলাতক আর্থিক অপরাধী’ ঘোষণা করল আদালত

 মুম্বই, ৫ ডিসেম্বর (পিটিআই): অবশেষে সরকারিভাবে পিএনবি ব্যাঙ্ক জালিয়াতি মামলায় প্রধান অভিযুক্ত নীরব মোদিকে ‘পলাতক আর্থিক অপরাধী’ হিসেবে ঘোষণা করা হল। বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আবেদনের ভিত্তিতে এই ঘোষণা করল মুম্বইয়ের বিশেষ আদালত। বিশদ

06th  December, 2019
জামিনের শর্ত ভঙ্গ করেছেন চিদম্বরম: প্রকাশ জাভরেকর

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইএনএক্স দুর্নীতির মামলায় বুধবারই জেল থেকে জামিনে মুক্ত পেয়েছেন পি চিদম্বরম। জামিন পেয়েই মোদি সরকারকে একহাত নেন তিনি। বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে দেশের অর্থনীতি সহ একাধিক ইস্যুতে মোদি সরকারের বিরুদ্ধে সরব হন তিনি।
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM