Bartaman Patrika
দেশ
 

কেন্দ্র ছাড় দিলেও লকডাউন নিয়ে
পূর্বের বিধিনিষেধেই অনড় মহারাষ্ট্র

চেন্নাই, ৩১ মে (পিটিআই): কেন্দ্রীয় সরকার ৩০ জুন পর্যন্ত শুধুমাত্র কন্টেইনমেন্ট জোনে লকডাউন চালানোর সিদ্ধান্ত ঘোষণা করা সত্ত্বেও মহারাষ্ট্র সরকার গত নির্দেশিকা বদলের কোনও ঘোষণা করেনি।
বিশদ
 মুম্বইয়ে সংক্রামিতদের চিকিৎসায়
ডাক্তার-নার্স ভাড়া করবে সরকার

  মুম্বই, ৩১ মে: করোনার সংক্রমণে দেশে শীর্ষে রয়েছে বাণিজ্যনগরী মুম্বই। কোভিড রোগীদের চিকিৎসায় কার্যত ডাক্তার ও নার্সদের ঘাটতি দিয়েছে শহরে। কারণ বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীও আক্রান্ত হচ্ছেন মারণ ভাইরাসে। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে এবার ডাক্তার ও নার্স ভাড়া করবে মহারাষ্ট্র সরকার। বিশদ

01st  June, 2020
 দিল্লিতে ২৪ ঘণ্টার মধ্যে সৎকার করতে হবে করোনা রোগীর দেহ

  নয়াদিল্লি, ৩১ মে (পিটিআই): মৃত্যুর পর করোনা রোগীর দেহ দু’ঘণ্টার মধ্যে মর্গে পাঠানোর নির্দেশ জারি করল দিল্লির স্বাস্থ্য দপ্তর। শনিবার জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, করোনা আক্রান্ত বা উপসর্গ থাকা রোগীর মৃত্যু হলে দু’ঘণ্টার মধ্যে দেহ মর্গে পাঠানোর ব্যবস্থা করতে হবে। বিশদ

01st  June, 2020
শ্রমিক স্পেশালের যাত্রীদের কটূক্তি,
ফিরোজাবাদে সাসপেন্ড রেলের কর্তা

লখন‌উ, ৩১ মে: ফের বিতর্কের কেন্দ্রে উত্তরপ্রদেশ। ফিরোজাবাদে শ্রমিক স্পেশাল ট্রেনের যাত্রীদের দিকে বিস্কুট ছুঁড়ে দেওয়া এবং কটূক্তি করার অভিযোগে রেলের এক সিনিয়র অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।
বিশদ

01st  June, 2020
 কোভিড ছড়িয়ে পড়ার জন্য ‘নমস্তে
ট্রাম্প’ অনুষ্ঠানই দায়ী: সঞ্জয় রাউত

  মুম্বই, ৩১ মে: গত ২৪ ফেব্রুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে আমেদাবাদে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গুজরাত এবং পরবর্তীতে মুম্বই-দিল্লিতে করোনা ছড়িয়ে পড়ার পিছনে ওই অনুষ্ঠানকে দায়ী করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।
বিশদ

01st  June, 2020
উত্তরাখণ্ডের প্রাক্তন মন্ত্রী আক্রান্ত

  দেরাদুন, ৩১ মে (পিটিআই): করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের পর্যটনমন্ত্রী সতপাল মহারাজের স্ত্রী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অমৃতা রাওয়াত। জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে।
বিশদ

01st  June, 2020
একদিনে সংক্রমণ-মৃত্যু ও সুস্থ
রোগীর সংখ্যায় রেকর্ড ভারতের

নয়াদিল্লি, ৩০ মে: নতুন করে করোনায় আক্রান্ত ৭ হাজার ৯৬৪। মারা গিয়েছেন ২৬৫ জন। একদিনে সংক্রমণ ও মৃত্যুতে আবার রেকর্ড ভারতের। চতুর্থ দফার লকডাউন শেষের আগের দিনে এই তথ্যে একদিকে উদ্বেগ বেড়েছে, অন্যদিকে, আশা জাগিয়েছে সুস্থতার হার। বিশদ

31st  May, 2020
১১ সংখ্যার মোবাইল
নম্বর, প্রস্তাব কেন্দ্রকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইল ফোনের নম্বরে শীঘ্রই ‘বিপ্লব’ ঘটতে চলেছে। বিগত প্রায় তিন দশক ধরে চলা এই পরিষেবার উপর দেশের মানুষ এতটাই নির্ভরশীল হয়ে পড়েছে যে, নতুন কানেকশনের জন্য নানা সংস্থার ভাঁড়ারে ১০ সংখ্যার নম্বর প্রায় ফুরিয়ে এসেছে।
বিশদ

31st  May, 2020
সন্দেহভাজন কোভিড রোগীদের
নমুনা নিয়ে পালাল বাঁদরের দল

 মিরাট, ৩০ মে: বাঁদরের বাঁদরামি! ঘোরতর বিপত্তি বাঁধিয়ে পরীক্ষার জন্য রাখা সন্দেহভাজন কোভিড রোগীদের নমুনা নিয়ে চম্পট দিল একদল বাঁদর। শুধু চম্পটই নয়, সেটিকে দাঁত দিয়ে ছিঁড়েও ফেলেছে তারা। বাঁদরকূলের এই কীর্তিতে এখন ভয়ে কাঁটা উত্তরপ্রদেশের মিরাট।
বিশদ

31st  May, 2020
 কুলগাঁওয়ে সংঘর্ষ, হত ২ হিজবুল জঙ্গি
আইইডি বোঝাই গাড়ির মালিকও সক্রিয় হিজবুল সদস্য

  ফিরদৌস হাসান, কুলগাঁও, ৩০ মে: ফের হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। সংঘর্ষে মারা পড়ল ২ জঙ্গি।
কুলগাঁও জেলার কাইমোর অবনপোরায় জঙ্গি উপস্থিতির খবর পেয়ে শনিবার ভোররাতে অভিযানে নামে সেনাবাহিনীর ১ রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিসের যৌথ বাহিনী।
বিশদ

31st  May, 2020
শ্রমিক স্পেশালে ঠিক কতজন
মারা গিয়েছেন, ধোঁয়াশা অব্যাহত
আর কত ট্রেন লাগবে, তালিকা চাইল রেল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে আর কত ট্রেন চাই, রাজ্যগুলিকে অবিলম্বে তার তালিকা দিতে বলল রেলবোর্ড। পাশাপাশি সেই তালিকায় শ্রমিক স্পেশাল ট্রেনগুলির আনুমানিক সময়সূচিরও উল্লেখ করতে বলল রেলমন্ত্রক।
বিশদ

31st  May, 2020
লকডাউনকে দায়ী করে আত্মঘাতী হোটেল
কর্মী, যোগী সরকারকে আক্রমণ প্রিয়াঙ্কার

  লখনউ, ৩০ মে: লকডাউনকে কাঠগড়ায় তুলে আত্মঘাতী হলেন উত্তরপ্রদেশের এক ব্যক্তি। ভানুপ্রকাশ গুপ্ত (৫০) নামে ওই ব্যক্তির দেহ গতকাল লখিমপুর খেরি জেলার রেললাইনের ধার থেকে উদ্ধার করে পুলিস। দেহের পাশ থেকে একটি সুসাইড নোটও উদ্ধার হয়েছে।
বিশদ

31st  May, 2020
 সরকারের বর্ষপূর্তিতে মোদির
প্রশংসায় মাতল কেন্দ্রীয় মন্ত্রিসভা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: কেউ বললেন, যুগান্তকারী। কেউ বললেন ঐতিহাসিক। কারও মতে বৈপ্লবিক। দ্বিতীয় মোদি সরকারের বর্ষপূর্তিতে আজ সারাদিন ধরেই প্রায় গোটা মন্ত্রিসভা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করে ৬ বছরের সাফ঩ল্যের প্রধান দাবিদার হিসেবে অভিহিত করল তাঁকে।
বিশদ

31st  May, 2020
দিল্লিতে বাড়ছে সংক্রমণ
বাধ্য হয়ে তারকাখচিত
হোটেলে চিকিৎসার ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: লকডাউন শিথিল হওয়ার মুখে রাজধানী দিল্লিতে উদ্বেগজনকভাবে বাড়ছে করোনার সংক্রমণ। একদিনে নতুন আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে এক হাজারেরও বেশি। গোটা দেশে গত এক সপ্তাহে নতুন আক্রান্তের হার যেখানে ৬.১ শতাংশ, দিল্লিতে তা দ্বিগুণেরও বেশি।
বিশদ

31st  May, 2020
করোনা থাবা বসিয়েছে রপ্তানিতে,
সস্তায় ঢালাও মিলছে সফেদ চিংড়ি

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: যথেষ্ট আমদানি শুরু হয়েছিল ফেব্রুয়ারি থেকেই। মে মাসের শেষে এসেও খোলা বাজারে উপচে পড়ছে সাদা চিংড়ি। চেহারায় জেল্লা, দামেও ‘সস্তা’। তবে আর ক’দিন বাঙালির চিংড়ি-সুখ বজায় থাকবে, তা বলা কঠিন।
বিশদ

31st  May, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণ দিতে প্রথম পর্যায়ে ১৫০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য কৃষি দপ্তর। মোট ৯টি জেলার জন্য এই টাকা দেওয়া হচ্ছে। প্রতি জেলায় কৃষি দপ্তরের ডেপুটি ডিরেক্টরের (প্রশাসন) কাছে ক্ষতিপূরণের টাকা পাঠিয়ে দেওয়ার ...

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চুঁচুড়া-ধর্মতলা বাস সার্ভিস চালু করছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। আজ, বুধবার থেকে ওই নতুন বাস সার্ভিস চালু হবে। সকালে চুঁচুড়ার ঘড়িমোড় থেকে দু’টি বাস ছাড়বে। আবার বিকেলে ধর্মতলা থেকে দু’টি বাস চুঁচুড়ার উদ্দেশে ছাড়বে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শিলিগুড়ির মাটিগাড়ার কোভিড হাসপাতালে রোগীর চাপ কমানোর জন্য আলিপুরদুয়ারের তপসিখাতা সারি হাসপাতালকে পূর্ণাঙ্গ কোভিড হাসপাতাল করা হচ্ছে? স্বাস্থ্য দপ্তর পরিষ্কার করে কিছু না বললেও জেলাজুড়ে এই চর্চা শুরু হয়েছে।   ...

মিনিয়াপোলিস, ২ জুন (এপি): জর্জ ফ্লয়েডকে কাবু করতে হাঁটু দিয়ে চেপে ধরেছিলেন মিনিয়াপোলিসের শ্বেতাঙ্গ পুলিস আধিকারিক। তাতেই কৃষ্ণাঙ্গ ওই যুবকের মাথায় রক্ত সঞ্চালন সম্পূর্ণ বন্ধ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যা শিক্ষায় সংশয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সাইকেল দিবস
১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম
১৯১৯: টলিউডের বিশিষ্ট অভিনেত্রী ছায়া দেবীর (চট্টোপাধ্যায়) জন্ম
১৯২০: বাংলা সাহিত্যের ইতিহাসবিদ তথা গবেষক অসিতকুমার বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৪: রাজনীতিক এম করুণানিধির জন্ম,
১৯৫৩: মনোবিদ গিরীন্দ্রশেখর বসুর মৃত্যু,
১৯৮৬: টেনিস তারকা রাফায়েল নাদালের জন্ম
২০১৩: অভিনেত্রী জিয়া খানের মৃত্যু
২০১৬: মার্কিন বক্সার মোহাম্মদ আলীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৪ টাকা ৭৬.০৬ টাকা
পাউন্ড ৯২.৭৪ টাকা ৯৬.০৬ টাকা
ইউরো ৮২.৪৮ টাকা ৮৫.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩ জুন ২০২০, বুধবার, দ্বাদশী ১০/২৫ দিবা ৯/৬। স্বাতী নক্ষত্র ৩৯/২৯ রাত্রি ৮/৪৩। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৩/৪৫। অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৭ গতে ৫/২০ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩ জুন ২০২০, বুধবার, দ্বাদশী দিবা ৭/২০। স্বাতী নক্ষত্র রাত্রি৭/৪৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১১ মধ্যে ও ১/৫৩ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৩ মধ্যে ও ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে।
১০ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: আধ্যাত্মিক চর্চায় মানসিক প্রফুল্লতা বৃদ্ধি। বৃষ: প্রেমে সাফল্য, ব্যবসায় নতুন সুযোগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব সাইকেল দিবস১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম১৯১৯: ...বিশদ

07:03:20 PM

নয়াদিল্লিতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫১৩
নয়াদিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫১৩ জনের শরীরে ...বিশদ

09:37:03 PM

রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩৪০
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪০ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:23:00 PM

পাকিস্তানে একদিনে করোনা আক্রান্ত ৪,০৬৫ ও মৃত ৬৭ 
পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ ...বিশদ

07:40:47 PM

কেরালায় একদিনে করোনা আক্রান্ত ৮২ 
গত ২৪ ঘণ্টায় কেরালায় করোনা আক্রান্ত হল আরও ৮২ ...বিশদ

07:29:31 PM