Bartaman Patrika
দেশ
 

বিদেশে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন প্রধানমন্ত্রী, তাঁকে সম্মান করা উচিত: শশী 

পুনে, ২২ সেপ্টেম্বর (পিটিআই): বিভিন্ন ইস্যুতে মোদি সরকারের কঠোর সমালোচনা শোনা গিয়েছে কংগ্রেস নেতা শশী থারুরের থেকে। তবে বিদেশ সফর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন তিনি। 
বিশদ
বাস-ট্রাক সংঘর্ষে আজমিরে মৃত ৫ 

জয়পুর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): যাত্রীবোঝাই বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৫ বাসযাত্রীর। মৃতদের মধ্যে দু’টি শিশুও রয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রাজস্থানের আজমির জেলায়। 
বিশদ

শিশুকে ধর্ষণ, খুনে মৃত্যুদণ্ডের নির্দেশ 

গিরিডি (ঝাড়খণ্ড), ২২ সেপ্টেম্বর (পিটিআই): চার বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের দায়ে এক যুবককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিল গিরিডির বিশেষ পকসো আদালত।
বিশদ

পণের দাবিতে প্রাক্তন বিচারপতির
বাড়িতে ব্যাপক মারধর পুত্রবধূকে
ভাইরাল ফুটেজ

 হায়দরাবাদ, ২১ সেপ্টেম্বর: বিচারপতির ঘরেই অবিচারের শিকার পুত্রবধূ! পণের দাবিতে মারধর। দিনের পর দিন শারীরিক ও মানসিক নির্যাতন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পাশবিক অত্যাচারের সিসিটিভি ফুটেজ। উঠেছে নিন্দার ঝড়।
বিশদ

22nd  September, 2019
বিক্রমের সঙ্গে এখনও যোগাযোগ
করা যায়নি: ইসরোর চেয়ারম্যান

ভুবনেশ্বর, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ল্যান্ডার বিক্রমের সঙ্গে এখনও কোনও সংযোগ স্থাপন করা যায়নি। তবে অরবিটার দারুণ ভালো কাজ করছে। এই মিশনে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার যা লক্ষ্যমাত্রা ছিল, তার ৯৮ শতাংশই পূরণ হয়েছে। চন্দ্রযান – ২ নিয়ে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানালেন ইসরোর চেয়ারম্যান কে সিভান।
বিশদ

22nd  September, 2019
চলতি বর্ষায় দেশে বজ্রপাতে মৃত ১৩০০’র বেশি, রাজ্যে ৫২

 রাহুল দত্ত, কলকাতা: এপ্রিল থেকে জুলাই—চলতি বর্ষায় এই চার মাসে দেশজুড়ে বজ্রপাতে ১,৩১১ জনের মৃত্যু হয়েছে। এ’রাজ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে এই তথ্যের উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, এই চার মাসে দেশজুড়ে ৬৪ লক্ষ ৫৫ হাজার ৫৪০টি বাজ পড়ার ঘটনা ঘটেছে।
বিশদ

22nd  September, 2019
১৭ রাজ্যের ৬৩টি আসনে একই সঙ্গে উপনির্বাচন
মহারাষ্ট্র ও হরিয়ানার বিধানসভা
ভোট ২১ অক্টোবর, ফল ২৪ শে

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর: মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হল আজ। মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা আজ জানিয়েছেন, আগামী ২১ অক্টোবর এই দুই রা঩জ্যের বিধানসভা ভোটের সঙ্গেই ১৭টি রাজ্যের মোট ৬৩ টি বিধানসভা ও লোকসভা আসনের উপনির্বাচন হবে।
বিশদ

22nd  September, 2019
কাশ্মীর সীমান্তে মর্টার হামলা পাক সেনার
দক্ষিণ কাশ্মীরে জনগণের সঙ্গে কথা
সেনাকর্তার, উত্তরে জারি ১৪৪ ধারা

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): সন্ত্রাসবাদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত দক্ষিণ কাশ্মীরে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন নর্দার্ন আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাঁদের অহেতুক আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন সেনাকর্তা।
বিশদ

22nd  September, 2019
সিদ্ধান্তকে স্বাগত জানাল মার্কিন বাণিজ্যমহল
কর্পোরেট কর: ধনীরা লাভবান হবেন, গরিবরা
আরও দুর্বল হয়ে পড়বেন, মন্তব্য সিবালের

নয়াদিল্লি ও ওয়াশিংটন, ২১ সেপ্টেম্বর (পিটিআই): কেন্দ্রের কর্পোরেট ট্যাক্স কমানোর সিদ্ধান্তকে একহাত নিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা কপিল সিবাল। শনিবার তিনি বলেন, এই সিদ্ধান্তের ফলে ধনীরা লাভবান হবেন। আর গরিবরা নিজেদের আর্থিক সুরক্ষার ক্ষমতা হারাবেন।
বিশদ

22nd  September, 2019
ইশরাত জাহান ভুয়ো সংঘর্ষ মামলা
অব্যহতি চেয়ে আবেদন অভিযুক্ত চার
পুলিসকর্মীর, বিরোধিতা সিবিআইয়ের

 আমেদাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ইশরাত জাহান ভুয়ো সংঘর্ষ মামলায় অভিযুক্ত গুজরাতের চার পুলিসকর্মী মামলা থেকে অব্যহতি চেয়ে আর্জি জানিয়েছিলেন বিশেষ সিবিআই আদালতে। শনিবারের শুনানিতে সেই আর্জির তীব্র বিরোধিতা করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বিশদ

22nd  September, 2019
ট্রাক থেকে অস্ত্র সহ ৩ জঙ্গি গ্রেপ্তার হওয়ার মামলা
পুলওয়ামায় পুলিসের হানা, ধৃত
জয়েশ মডিউলের ২ সক্রিয় কর্মী

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি।
বিশদ

22nd  September, 2019
জনমোহিনী ইস্যু সামনে রেখে হরিয়ানা
এবং মহারাষ্ট্রে ভোটে লড়বে কংগ্রেস

 নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর (পিটিআই): জনমোহিনী ইস্যুকে সামনে রেখে হরিয়ানা এবং মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনে লড়বে কংগ্রেস। দুর্নীতি, কাজ হারানোর মতো বিষয়কে সামনে রেখে প্রচার চালানো হবে বলে শনিবার জানিয়েছেন কংগ্রেসের মুখপাত্র পবন খেরা।
বিশদ

22nd  September, 2019
চিন্ময়ানন্দের বিরুদ্ধে লঘু ধারায় মামলা
করা হয়েছে, অভিযোগ আইনি পড়ুয়ার

শাহজাহানপুর, ২১ সেপ্টেম্বর: চিন্ময়ানন্দ মামলায় নয়া মোড়। এবার তাঁর বিরুদ্ধে লঘু ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ আনলেন ধর্ষিতা আইনি পড়ুয়া। শুক্রবার সকালে উত্তরপ্রদেশের সাহারানপুরের আশ্রম থেকে প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেপ্তার করেছে বিশেষ তদন্তকারী দল বা সিট।
বিশদ

22nd  September, 2019
  মঙ্গলবার মোদির সঙ্গে বৈঠক করবেন ট্রাম্প, আলোচনায় উঠতে পারে কাশ্মীর প্রসঙ্গও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর: সোমবার ইমরান খান। মঙ্গলবার নরেন্দ্র মোদি। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার সম্মেলনে আগামী সপ্তাহের শুরুতেই এশিয়ার এই দুই যুযুধান প্রতিবেশী রাষ্ট্রের প্রধানমন্ত্রীদের সঙ্গে বৈঠক করাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অন্যতম গুরুত্বপূর্ণ কর্মসূচি হিসেবে দেখবে আন্তর্জাতিক মহল। বিশদ

22nd  September, 2019
চলতি বছরে যমুনা এক্সপ্রেওয়েতে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৫০ জনের, বলছে তথ্য

 নয়ডা, ২১ সেপ্টেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় চলতি বছরে শুধুমাত্র যমুনা এক্সপ্রেসওয়েতে ১৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সরকারি তথ্যে এমনটাই উঠে এসেছে। ২০১২ সাল থেকে পথ দুর্ঘটনায় মৃত্যু সংক্রান্ত এই রিপোর্ট বানানো শুরু হয়েছিল। বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।  ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবার তার থিম পর্যটন এবং চাকরি। সেই ভাবনাকে সামনে রেখেই পর্যটন শিল্পে চাকরির পরিসর বাড়াতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় আজ, সোমবার থেকে চাকরির মেলা শুরু করছে পর্যটন মন্ত্রক। ...

অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM