Bartaman Patrika
দেশ
 

পুলিসের চর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ মাওবাদীদের বিরুদ্ধে 

সুকমা, ১১ নভেম্বর (পিটিআই): পুলিসের চর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের সুকমা জেলায়। পুলিস সূত্রে খবর, জগরগুন্ডা গ্রামের কাছ থেকে সুদাম হুঙ্গা নামে কামপুরের বাসিন্দা ওই ব্যক্তির দেহ উদ্ধার করা হয়।
বিশদ
অযোধ্যা: রিভিউ পিটিশন নিয়ে আগামী রবিবার সিদ্ধান্ত নেবে মুসলিম ল বোর্ড 

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): অযোধ্যার বিতর্কিত জমি নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় ঘোষণার পর অসন্তোষ প্রকাশ করলেও রিভিউ পিটিশন না করার সিদ্ধান্ত নিয়েছিল মুসলিম পক্ষ। যদিও দু’দিনের মধ্যেই রিভিউ পিটিশনের সম্ভাবনা একেবারে খারিজ করলেন না মুসলিম পক্ষের আইনজীবী জাফরয়াবে জিলানি।  
বিশদ

12th  November, 2019
আশঙ্কা বাড়িয়ে ১২ বছরে সর্বনিম্ন হল বিদ্যুতের চাহিদা, কমল শিল্পোৎপাদনও 

নয়াদিল্লি, ১১ নভেম্বর: এ যেন গোদের উপর বিষফোঁড়া। আর্থিক মন্দার মধ্যে অক্টোবরে সব থেকে কমল বিদ্যুতের চাহিদা। গত বছরের থেকে কমেছে ১৩.২ শতাংশ। যা গত ১২ বছরের মধ্যে সর্বনিম্ন। একইভাবে, সেপ্টেম্বরে কমেছে শিল্প উৎপাদনও। হয়েছে ৪.৩ শতাংশ। 
বিশদ

12th  November, 2019
টিকিট না পেয়ে দল ছাড়লেন ঝাড়খণ্ডে পাকুড়ের বিজেপির জেলা সভাপতি 

পাকুড় (ঝাড়খণ্ড), ১১ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনে রবিবারই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। ওই প্রার্থী তালিকা প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে পাকুড় জেলার বিজেপির সভাপতি ডেভিধান টুডু পদত্যাগ করলেন। সোমবার তিনি বিজেপির রাজ্য সভাপতি লক্ষ্মণ গিলুয়ার কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। 
বিশদ

12th  November, 2019
রাজস্থানের সম্বর লেকে অজানা কারণে কয়েকশো পাখির মৃত্যু ঘিরে চাঞ্চল্য 

নয়াদিল্লি, ১১ নভেম্বর: রাজস্থানে সম্বর লেক ও সংলগ্ন এলাকায় কয়েকশো পাখির মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ভারতে সবচেয়ে বড় নোনাজলের লেকে বিগত ১০দিনে ২৫টি প্রজাতির বিপুল সংখ্যক পাখি মারা গিয়েছে। প্রতি বছর উত্তর এশিয়া এবং সাইবেরিয়া থেকে হাজার হাজার পরিযায়ী পাখি এই লেকে আসে।
বিশদ

12th  November, 2019
স্ত্রীকে খুন করে কাটা মুণ্ডু নিয়ে থানায় আত্মসমর্পণ স্বামীর 

আগ্রা, ১১ নভেম্বর: মদ্যপানে বাধা দেওয়া স্ত্রীর শিরশ্ছেদ করল স্বামী। পরে সেই কাটা মুণ্ডু নিয়ে থানায় আত্মসমর্পণ করে সে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রায়। পুলিস জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম নরেশ। পেশায় টিভি সারাই মিস্ত্রি নরেশের সঙ্গে শান্তির ১৭ বছর আগে বিয়ে হয়। তাঁদের তিনটি মেয়ে এবং একটি ছেলে। 
বিশদ

12th  November, 2019
প্রধান বিচারপতির প্রশংসায় তাঁর উত্তরসূরি 

গুয়াহাটি, ১১ নভেম্বর (পিটিআই): অযোধ্যা রায় নিয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টে তাঁর উত্তরসূরি বিচারপতি এস এ বোবদে। গগৈয়ের ভূমিকার প্রশংসা শোনা গেল শীর্ষ আদালতের অন্য বিচারপতিদের কণ্ঠেও। গগৈ অবসর নেবেন আগামী ১৭ নভেম্বর। নতুন প্রধান বিচারপতি হতে চলেছেন বোবদে। 
বিশদ

12th  November, 2019
ওড়িশায় মোবাইল ফেটে শ্রমিকের মৃত্যু 

পারাদ্বীপ, ১১ নভেম্বর (পিটিআই): ওড়িশার পারাদ্বীপে মোবাইল ফোন ফেটে মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম কুনা প্রধান। তিনি পেশায় রাজমিস্ত্রি। রবিবার রাতে ফোনে চার্জ দিয়ে শহরে একটি নির্মীয়মাণ বাড়িতে অন্য শ্রমিকদের সঙ্গে তিনি ঘুমিয়েছিলেন।
বিশদ

12th  November, 2019
হায়দরাবাদে ২টি ট্রেনের
মুখোমুখি সংঘর্ষ, জখম ১২ 

হায়দরাবাদ, ১১ নভেম্বর (পিটিআই): হায়দরাবাদে মুখোমুখি সংঘর্ষ দু’টি ট্রেনের। ঘটনায় একটি ট্রেনের চালক সহ মোট ১৩জন জখম হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে কাচিগুড়া স্টেশনের কাছে। জানা গিয়েছে, একটি লোকাল ট্রেন ও কুরনুল থেকে আসা একটি ইন্টারসিটি এক্সপ্রেস একে অপরকে মুখোমুখি ধাক্কা মারে।   বিশদ

11th  November, 2019
প্রয়াত টি এন সেশন 

চেন্নাই, ১০ নভেম্বর (পিটিআই): প্রয়াত ভারতের প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার টি এন সেশন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। রবিরার রাত সাড়ে ন’টা নাগাদ চেন্নাইতে নিজের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে জানানো হয়েছে।  বিশদ

11th  November, 2019
তিন মাসেই মন্দির তৈরি
শুরু করতে চায় অযোধ্যা

সমৃদ্ধ দত্ত, অযোধ্যা, ১০ নভেম্বর: নিছক একটি মন্দির নয়, বস্তুত সপ্তকাণ্ড রামায়ণ নির্মিত হতে চলেছে সুপ্রিম কোর্ট নির্ধারিত অযোধ্যার রামজন্মভূমিতে। আর সেই রামায়ণ রচনার সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত দু‌ই বাঙালি পিতাপুত্র। রঞ্জিত মণ্ডল ও নারায়ণ মণ্ডল।
বিশদ

11th  November, 2019
অযোধ্যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট,
উত্তরপ্রদেশে ৩৪ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৭৭

লখনউ, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যা মামলার রায়ের পর সোশ্যাল মিডিয়ায় গুজব ও উস্কানি বন্ধে কঠোর ব্যবস্থা নিল উত্তরপ্রদেশ পুলিস। এখনও পর্যন্ত ৭৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ৩৪ জনের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। সেইসঙ্গে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ১২টি এফআইআর দায়ের হয়েছে।
বিশদ

11th  November, 2019
দেশে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে
ধর্মগুরুদের সঙ্গে বৈঠক দোভালের

নয়াদিল্লি, ১০ অক্টোবর: অযোধ্যা-রায় পরবর্তী সময়ে দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে কী কী করণীয়, তা নিয়ে ধর্মীয় নেতাদের সঙ্গে রবিবার আলোচনায় বসলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সেখানে উপস্থিত ছিলেন বাবা রামদেব, মৌলানা এম মাদানি এবং অবধেশানন্দ গিরি। এছাড়াও হিন্দু মহাসভা সহ একাধিক ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন ওই বৈঠকে।
বিশদ

11th  November, 2019
অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে বহু জল্পনার
অবসান হল, মন্তব্য প্রত্নতাত্ত্বিক দলের প্রধানের

নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যা মামলার রায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ভারতীয় পুরাতাত্ত্বিক সর্বেক্ষণের (এএসআই) খননকাজের রিপোর্ট। তার ভিত্তিতেই সুপ্রিম কোর্ট জানিয়েছে, মসজিদের নীচে অ-ইসলামিক ধ্বংসাবশেষের প্রমাণ পাওয়া গিয়েছে। তবে তা যে হিন্দু মন্দিরের সেই প্রমাণ অবশ্য মেলেনি। 
বিশদ

11th  November, 2019
জোট সরকার কি হবে?
কংগ্রেসের দিকে তাকিয়ে শিবসেনা

মুম্বই, ১১ নভেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য আরও সক্রিয় হয়ে উঠল শিবসেনা। এনসিপি’র শর্ত মেনে আজ সকালেই এনডিএ মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন শিবসেনা এমপি অরবিন্দ সাওয়ান্ত। তবে কংগ্রেসের পক্ষ থেকে এখনও সবুজ সংকেত না মেলায় এখনই মুম্বইতে রাজভবন অভিমুখে যেতে পারছে না শিবসেনা নেতৃত্ব। রবিবার সন্ধ্যায় বিজেপি নেতৃত্ব রাজ্যপালের সঙ্গে দেখা করে জানিয়ে দেয়, তারা মহারাষ্ট্রে সরকার গঠন করছে না।
বিশদ

11th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...

ইন্দোর, ১৩ নভেম্বর: ৩২টি টেস্ট খেলে ২৬টি’তে জয়। পাঁচটি ড্র। একটিতে হার। ২০১৩ সাল থেকে ঘরের মাঠে লাল বলের ক্রিকেটে ‘টিম ইন্ডিয়া’র সাফল্যের এই পরিসংখ্যানই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM