Bartaman Patrika
দেশ
 

 দিল্লিতে ২৪ ঘণ্টার মধ্যে সৎকার করতে হবে করোনা রোগীর দেহ

  নয়াদিল্লি, ৩১ মে (পিটিআই): মৃত্যুর পর করোনা রোগীর দেহ দু’ঘণ্টার মধ্যে মর্গে পাঠানোর নির্দেশ জারি করল দিল্লির স্বাস্থ্য দপ্তর। শনিবার জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, করোনা আক্রান্ত বা উপসর্গ থাকা রোগীর মৃত্যু হলে দু’ঘণ্টার মধ্যে দেহ মর্গে পাঠানোর ব্যবস্থা করতে হবে। বিশদ
শ্রমিক স্পেশালের যাত্রীদের কটূক্তি,
ফিরোজাবাদে সাসপেন্ড রেলের কর্তা

লখন‌উ, ৩১ মে: ফের বিতর্কের কেন্দ্রে উত্তরপ্রদেশ। ফিরোজাবাদে শ্রমিক স্পেশাল ট্রেনের যাত্রীদের দিকে বিস্কুট ছুঁড়ে দেওয়া এবং কটূক্তি করার অভিযোগে রেলের এক সিনিয়র অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।
বিশদ

 কোভিড ছড়িয়ে পড়ার জন্য ‘নমস্তে
ট্রাম্প’ অনুষ্ঠানই দায়ী: সঞ্জয় রাউত

  মুম্বই, ৩১ মে: গত ২৪ ফেব্রুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে আমেদাবাদে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গুজরাত এবং পরবর্তীতে মুম্বই-দিল্লিতে করোনা ছড়িয়ে পড়ার পিছনে ওই অনুষ্ঠানকে দায়ী করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।
বিশদ

উত্তরাখণ্ডের প্রাক্তন মন্ত্রী আক্রান্ত

  দেরাদুন, ৩১ মে (পিটিআই): করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের পর্যটনমন্ত্রী সতপাল মহারাজের স্ত্রী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অমৃতা রাওয়াত। জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে।
বিশদ

একদিনে সংক্রমণ-মৃত্যু ও সুস্থ
রোগীর সংখ্যায় রেকর্ড ভারতের

নয়াদিল্লি, ৩০ মে: নতুন করে করোনায় আক্রান্ত ৭ হাজার ৯৬৪। মারা গিয়েছেন ২৬৫ জন। একদিনে সংক্রমণ ও মৃত্যুতে আবার রেকর্ড ভারতের। চতুর্থ দফার লকডাউন শেষের আগের দিনে এই তথ্যে একদিকে উদ্বেগ বেড়েছে, অন্যদিকে, আশা জাগিয়েছে সুস্থতার হার। বিশদ

31st  May, 2020
১১ সংখ্যার মোবাইল
নম্বর, প্রস্তাব কেন্দ্রকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইল ফোনের নম্বরে শীঘ্রই ‘বিপ্লব’ ঘটতে চলেছে। বিগত প্রায় তিন দশক ধরে চলা এই পরিষেবার উপর দেশের মানুষ এতটাই নির্ভরশীল হয়ে পড়েছে যে, নতুন কানেকশনের জন্য নানা সংস্থার ভাঁড়ারে ১০ সংখ্যার নম্বর প্রায় ফুরিয়ে এসেছে।
বিশদ

31st  May, 2020
সন্দেহভাজন কোভিড রোগীদের
নমুনা নিয়ে পালাল বাঁদরের দল

 মিরাট, ৩০ মে: বাঁদরের বাঁদরামি! ঘোরতর বিপত্তি বাঁধিয়ে পরীক্ষার জন্য রাখা সন্দেহভাজন কোভিড রোগীদের নমুনা নিয়ে চম্পট দিল একদল বাঁদর। শুধু চম্পটই নয়, সেটিকে দাঁত দিয়ে ছিঁড়েও ফেলেছে তারা। বাঁদরকূলের এই কীর্তিতে এখন ভয়ে কাঁটা উত্তরপ্রদেশের মিরাট।
বিশদ

31st  May, 2020
 কুলগাঁওয়ে সংঘর্ষ, হত ২ হিজবুল জঙ্গি
আইইডি বোঝাই গাড়ির মালিকও সক্রিয় হিজবুল সদস্য

  ফিরদৌস হাসান, কুলগাঁও, ৩০ মে: ফের হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। সংঘর্ষে মারা পড়ল ২ জঙ্গি।
কুলগাঁও জেলার কাইমোর অবনপোরায় জঙ্গি উপস্থিতির খবর পেয়ে শনিবার ভোররাতে অভিযানে নামে সেনাবাহিনীর ১ রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিসের যৌথ বাহিনী।
বিশদ

31st  May, 2020
শ্রমিক স্পেশালে ঠিক কতজন
মারা গিয়েছেন, ধোঁয়াশা অব্যাহত
আর কত ট্রেন লাগবে, তালিকা চাইল রেল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে আর কত ট্রেন চাই, রাজ্যগুলিকে অবিলম্বে তার তালিকা দিতে বলল রেলবোর্ড। পাশাপাশি সেই তালিকায় শ্রমিক স্পেশাল ট্রেনগুলির আনুমানিক সময়সূচিরও উল্লেখ করতে বলল রেলমন্ত্রক।
বিশদ

31st  May, 2020
লকডাউনকে দায়ী করে আত্মঘাতী হোটেল
কর্মী, যোগী সরকারকে আক্রমণ প্রিয়াঙ্কার

  লখনউ, ৩০ মে: লকডাউনকে কাঠগড়ায় তুলে আত্মঘাতী হলেন উত্তরপ্রদেশের এক ব্যক্তি। ভানুপ্রকাশ গুপ্ত (৫০) নামে ওই ব্যক্তির দেহ গতকাল লখিমপুর খেরি জেলার রেললাইনের ধার থেকে উদ্ধার করে পুলিস। দেহের পাশ থেকে একটি সুসাইড নোটও উদ্ধার হয়েছে।
বিশদ

31st  May, 2020
 সরকারের বর্ষপূর্তিতে মোদির
প্রশংসায় মাতল কেন্দ্রীয় মন্ত্রিসভা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: কেউ বললেন, যুগান্তকারী। কেউ বললেন ঐতিহাসিক। কারও মতে বৈপ্লবিক। দ্বিতীয় মোদি সরকারের বর্ষপূর্তিতে আজ সারাদিন ধরেই প্রায় গোটা মন্ত্রিসভা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করে ৬ বছরের সাফ঩ল্যের প্রধান দাবিদার হিসেবে অভিহিত করল তাঁকে।
বিশদ

31st  May, 2020
দিল্লিতে বাড়ছে সংক্রমণ
বাধ্য হয়ে তারকাখচিত
হোটেলে চিকিৎসার ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩০ মে: লকডাউন শিথিল হওয়ার মুখে রাজধানী দিল্লিতে উদ্বেগজনকভাবে বাড়ছে করোনার সংক্রমণ। একদিনে নতুন আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে এক হাজারেরও বেশি। গোটা দেশে গত এক সপ্তাহে নতুন আক্রান্তের হার যেখানে ৬.১ শতাংশ, দিল্লিতে তা দ্বিগুণেরও বেশি।
বিশদ

31st  May, 2020
করোনা থাবা বসিয়েছে রপ্তানিতে,
সস্তায় ঢালাও মিলছে সফেদ চিংড়ি

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: যথেষ্ট আমদানি শুরু হয়েছিল ফেব্রুয়ারি থেকেই। মে মাসের শেষে এসেও খোলা বাজারে উপচে পড়ছে সাদা চিংড়ি। চেহারায় জেল্লা, দামেও ‘সস্তা’। তবে আর ক’দিন বাঙালির চিংড়ি-সুখ বজায় থাকবে, তা বলা কঠিন।
বিশদ

31st  May, 2020
 মুম্বইতে করোনার জন্য সংরক্ষিত
আইসিইউ’র বেডগুলি প্রায় ভর্তি

  মুম্বই, ২৯ মে: দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রয়েছে মহারাষ্ট্রে। রাজধানী শহর মুম্বইতে দ্রুত বাড়ছে করোনা রোগী। পরিস্থিতি এতটাই খারাপ যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বরাদ্দ আইসিইউ বেডগুলির ৯৯ শতাংশই ভরে গিয়েছে। বিশদ

31st  May, 2020
 করোনায় প্রতিটি মৃত্যু খতিয়ে দেখতে
স্বাস্থ্যদপ্তরকে নির্দেশ দিলেন শিবরাজ

  ভোপাল, ৩০ মে (পিটিআই): করোনায় মৃত্যুর হার ক্রমশ বেড়েই চলেছে মধ্যপ্রদেশে। এবার থেকে কোভিডের কারণে প্রতিটি মৃত্যু খতিয়ে দেখতে রাজ্যের স্বাস্থ্যদপ্তর ও চিকিৎসকদের নির্দেশ দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বিশদ

31st  May, 2020

Pages: 12345

একনজরে
 সুখেন্দু পাল, বহরমপুর: সালাউদ্দিন পর্দার আড়ালে যেতেই রাজ্যে জেএমবির সংগঠন বিস্তারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিল আব্দুল করিম। সামশেরগঞ্জে বসে সে বাংলাদেশেও জেএমবির সংগঠন মনিটরিং ...

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়-১ ব্লকে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর বিবাদ থেকে বোমাবাজির জেরে জখম হয়েছেন কয়েকজন। আহতরা সকলে যুব শিবিরের অনুগত। প্রতিবাদে যুব গোষ্ঠী রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বাসন্তী এক্সপ্রেসওয়ে অবরোধ করে। ...

মৃণালকান্তি দাস, কলকাতা: চার্লস মিলারের গল্পটা জানেন তো? স্কটল্যান্ডে পড়াশোনা শেষে চার্লস ব্রাজিলে ফিরেছিলেনএকটি ফুটবল হাতে নিয়ে। সবাই জানতে চেয়েছিল, ‘ওই গোল জিনিসটা কী?’ উত্তর ...

জুরিখ, ৩১ মে: করোনা ভাইরাসের ওষুধ, ভ্যাকসিন ও পরীক্ষা করার কিট পাওয়া নিয়ে যাতে বৈষম্য তৈরি না হয়, তার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে একযোগে আর্জি জানাল ৩৭টি দেশ। মারণ এই ভাইরাসের ভ্যাকসিন বাজারে চলে এলে তার পেটেন্ট নিয়ে লড়াই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও সুখবর আসতে পারে। কর্মক্ষেত্রে পদন্নোতির সূচনা। গুপ্ত শত্রু থেকে সাবধান। নতুন কোনও প্রকল্পের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব দুগ্ধ দিবস
১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়।
১৯২৬- আমেরিকার মডেল, অভিনেত্রী ও গায়িকা মেরিলিন মনরোর জন্ম
১৯২৯- অভিনেত্রী নার্গিসের জন্ম
১৯৩৪ - কবি, নাট্যকার ও চিত্রনাট্যকার মোহিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৬৪- সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের জন্ম
১৯৬৮- মার্কিন লেখিকা ও সমাজকর্মী হেলেন কেলারের মৃত্যু
১৯৭০- অভিনেতা আর মাধবনের জন্ম
১৯৮৫ - ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকের জন্ম।
১৯৯৬-ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির মৃত্যু
২০০১- নেপাল রাজপরিবারে হত্যাকাণ্ড। যুবরাজ দীপেন্দ্র গুলি করে হত্যা করে বাবা, মা, নেপালের রাজা বীরেন্দ্র এবং রানি ঐশ্বর্যসহ পরিবারের একাধিক সদস্যকে।
২০০২ - দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হানসি ক্রোনিয়ের মৃত্যু,
২০০৯- রিও ডি জেনেইরো থেকে প্যারিস আসার পথে অতলান্তিক মহাসাগরে ভেঙে পড়ল এয়ার ফ্রান্সের এয়ারবাস এ ৪৪৭। মৃত ২২৮ আরোহী।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৯ টাকা ৭৬.৫১ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০৩ টাকা
ইউরো ৮২.৪৬ টাকা ৮৫.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
31st  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ১ জুন ২০২০, সোমবার, দশমী ২৫/৫ দিবা ২/৫৮। হস্তা নক্ষত্র ৫০/১৮ রাত্রি ১/৩। সূর্যোদয় ৪/৫৫/৩৬, সূর্যাস্ত ৬/১২/৫৫। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৪ মধ্যে।
১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ১ জুন ২০২০, সোমবার, দশমী দিবা ১২/১৪। হস্তানক্ষত্র রাত্রি ১১/১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৫ গতে ৪/৩৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৫ মধ্যে।
৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সময় নষ্ট না করা উচিত। বৃষ: কোন ব্যক্তিকে অতিরিক্ত ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব দুগ্ধ দিবস১৮৭৪ - ইষ্ট ইণ্ডিয়া কোম্পানি বিলুপ্ত হয়।১৯২৬- আমেরিকার ...বিশদ

07:03:20 PM

উত্তর প্রদেশে করোনা আক্রান্ত আরও ২৯৬, মৃত ৫ 
উত্তর প্রদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৯৬ জন। ...বিশদ

09:21:40 PM

মুম্বইয়ে করোনা আক্রান্ত আরও ১৪১৩, মৃত ৪০ 
মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৪১৩ জন। মৃত ...বিশদ

09:12:55 PM

গুজরাটে করোনা আক্রান্ত আরও ৪২৩, মৃত ২৫ 
গুজরাটে গত ২৪ ঘণ্টায় আরও ৪২৩ জন করোনা আক্রান্ত ...বিশদ

08:55:01 PM

বন্ধ কামাক্ষ্যা মন্দির, হচ্ছে না অম্বুবাচী মেলাও 
আগামী ৩০ জুন অবধি বন্ধ থাকছে কামাক্ষ্যা মন্দির। এজন্য এবছর ...বিশদ

08:46:05 PM