Bartaman Patrika
দেশ
 

 প্রাক্তন এমপিদের এক সপ্তাহের মধ্যে বাংলো খালি করার নির্দেশ

নয়াদিল্লি, ১৯ আগস্ট (পিটিআই): প্রাক্তন সাংসদদের এক সপ্তাহের মধ্যে ঘর ফাঁকা করে দিতে নির্দেশ দিল লোকসভার প্যানেল। লোকসভার হাউজিং কমিটির চেয়ারম্যান সি আর পাতিল জানান, সোমবার এই প্যানেলের বৈঠক ছিল। সেখানেই ঠিক হয়েছে তিনদিনের মধ্যে বিদ্যুৎ, জল ও গ্যাসের সংযোগ ছিন্ন করে দেওয়া হবে।
বিশদ
‘বিশ্বের কারও সর্বোচ্চ আদালতের রায়ে রাজনীতির রং চড়ানো উচিত নয়’
গুরু রবিদাস মন্দির মামলায় জানাল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৯ আগস্ট (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশে তুঘলকাবাদের গুরু রবিদাস মন্দির ভেঙে দিয়েছিল দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি (ডিডিএ)। তারপরই রবিদাস সম্প্রদায়ের সদস্যদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পাঞ্জাব, হরিয়ানা। আঁচ পড়ে রাজধানী দিল্লিতেও। শুরু হয় রাজনৈতিক তরজাও।
বিশদ

20th  August, 2019
ফের প্রশ্নের মুখে যোগী-রাজ্যের আইনশৃঙ্খলা
তিন তালাক না মানায় স্ত্রীকে মেরে পুড়িয়ে দিল স্বামী

শ্রাবস্তী, ১৯ আগস্ট (পিটিআই): তালাক, তালাক, তালাক- এখন শাস্তিযোগ্য অপরাধ। দ্বিতীয়বার ক্ষমতায় এসেই নতুন আইন করেছে মোদি সরকার। কিন্তু মুসলিম মহিলারা রয়ে গিয়েছেন সেই তিমিরেই।
বিশদ

20th  August, 2019
রাজ থ্যাকারেকে নোটিস
এয়ার ইন্ডিয়ার বিমান ক্রয় নিয়ে অনিয়মের অভিযোগে চিদম্বরমকে সমন পাঠাল ইডি

নয়াদিল্লি, ১৯ আগস্ট: এয়ারসেল-ম্যাক্সিস, আইএনএক্স ও আয় বর্হিভূত সম্পত্তি সহ একাধিক মামলায় জর্জরিত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। এবার এয়ার ইন্ডিয়ার ১১১টি বিমান কেনা নিয়ে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ ওঠায় তাঁকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ২৩ আগস্ট তাঁকে তদন্তের জন্য ডেকে পাঠিয়েছে ইডি।
বিশদ

20th  August, 2019
 কাশ্মীরের মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, সরব হলেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের মানুষের অধিকার লঙ্ঘিত হচ্ছে। বিশ্ব মানবিকতা দিবসে এই অভিযোগ তুলে বস্তুত নরেন্দ্র মোদি সরকারকে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

20th  August, 2019
পাকিস্তানের সঙ্গে যুদ্ধে প্রস্তুত সেনা: বিপিন রাওয়াত
এবার পাক অধিকৃত কাশ্মীর মুক্ত হবে, হুমকি জীতেন্দ্র সিংয়ের

জম্মু, ১৯ আগস্ট: জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এবার পাক অধিকৃত কাশ্মীর দখলের হুমকি দিলেন প্রধানমন্ত্রীর দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জীতেন্দ্র সিং। সোমবার জম্মুতে বিজেপির সদর দপ্তরে উপত্যকার সাম্প্রতিক সামাজিক-রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয়মন্ত্রী। সেখানেই তিনি বলেন, ‘আমরা ভাগ্যবান।
বিশদ

20th  August, 2019
 নেতাজির মৃত্যু: দেশজুড়ে বিতর্কের মধ্যে ট্যুইট-ফেসবুক বিবৃতি সরাল মোদি সরকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৯৪৫ সালের ১৮ আগস্ট তাইওয়ানের তাইহোকু বিমান দুর্ঘটনায় নেতাজি সুভাষচন্দ্র বসুর মৃত্যু হয়েছিল বলে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার রবিবার সোশ্যাল মিডিয়ায় যে প্রচার চালিয়েছিল, প্রবল বিতর্কের জেরে ২৪ ঘণ্টার মধ্যেই তা থেকে পিছিয়ে এল তারা।
বিশদ

20th  August, 2019
উন্নাওয়ের নির্যাতিতার পথ দুর্ঘটনার মামলা
তদন্ত শেষ করতে সিবিআইকে আরও দু’সপ্তাহ সময় দিল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৯ আগস্ট (পিটিআই): পথ দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর আইনজীবী। মারা গিয়েছেন নির্যাতিতার দুই কাকিমা। এই মামলার তদন্ত শেষ করতে সোমবার সিবিআইকে আরও দু’সপ্তাহ সময় দিল সুপ্রিম কোর্ট।
বিশদ

20th  August, 2019
শ্লীলতাহানির মামলা থেকে তরুণ তেজপালের অব্যাহতি পাওয়ার আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

পানাজি, ১৯ আগস্ট (পিটিআই): সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেলেন তেহলকা পত্রিকার প্রাক্তন সম্পাদক তরুণ তেজপাল। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া যৌননিগ্রহের মামলার শুনানি বন্ধ করা যাবে না বলে জানিয়ে দিল শীর্ষ আদালত। একইসঙ্গে মামলা থেকে তেজপালকে অব্যাহতি দেওয়ার আবেদনও খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।
বিশদ

20th  August, 2019
‘উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে’, বিজেপি সরকারকে তোপ মায়াবতীর
সংরক্ষণ ইস্যুতে আক্রমণ আরএসএসকেও

লখনউ, ১৯ আগস্ট (পিটিআই): বিজেপিশাসিত উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে। সোমবার, এই ভাষাতেই যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন রাজ্য সরকারের সমালোচনায় সরব হলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। রবিবারই, সাহারানপুরে এক চিত্রসাংবাদিক ও তাঁর ভাইকে গুলি করে হত্যা করে দুষ্কৃতীরা।
বিশদ

20th  August, 2019
 বাস ও ট্রাকের সংঘর্ষে মৃত ১৩, আহত ১৫

 ধুলে, ১৯ আগস্ট (পিটিআই): বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল কমপক্ষে ১৩ জনের। এর মধ্যে দুই শিশুও রয়েছে। এছাড়া, আরও ১৫ জন এই ঘটনায় আহত হয়েছেন। রবিবার রাত সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ধুলে জেলার নিমগুল গ্রামের কাছে সাহাদা-দোনদাইচা রোডের উপর।
বিশদ

20th  August, 2019
 আজ কর্ণাটক মন্ত্রিসভার সম্প্রসারণ, জানালেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা

বেঙ্গালুরু, ১৯ আগস্ট (পিটিআই): মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন গত ২৬ জুলাই। তারপর থেকে একা কুম্ভ হিসেবে কর্ণাটকের বিজেপি সরকার চালাচ্ছেন বি এস ইয়েদুরাপ্পা। নেই কোনও মন্ত্রিসভা। ফলে ঘরে-বাইরে চাপ বাড়ছিল। মন্ত্রী পদের দাবিদার বহু।
বিশদ

20th  August, 2019
 শক্তিকান্তের ‘প্যাংগ্লোসিয়ান’ মন্তব্যে থতমত গোটা দেশ

নয়াদিল্লি, ১৯ আগস্ট (পিটিআই): দেশের অর্থনীতির অবস্থা বলতে গিয়ে ‘থারুরীয়’ শব্দ ব্যবহার করলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস। বর্তমানে দেশের অর্থনীতিতে মন্দ চলছে। ভাটা গাড়ি শিল্পে। রপ্তানির হার শোচনীয়। নিম্মমুখী শেয়ার বাজারও। যার জেরে গড়াচ্ছে না দেশের জিডিপি।
বিশদ

20th  August, 2019
হাইড্র্যান্টের ম্যানহোলে ঢুকে নোংরা পরিষ্কারের ব্যবস্থা বদলের উদ্যোগ কেন্দ্রের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ আগস্ট: হাইড্র্যান্টের ম্যানহোলে ঢুকে সাফাইকর্মীরা যেভাবে নোংরা পরিষ্কার করে, সেই ব্যবস্থা এবার বন্ধ করতে চাইছে মোদি সরকার। সেই মতো আজ রাজ্যগুলিকে বার্তা দেওয়া হয়েছে। অত্যাধুনিক মেশিনের মাধ্যমেই এবার থেকে হাইড্র্যান্টের নিকাশির ওপর জোর দিয়েছেন কেন্দ্রীয় নগরোন্নয়নমন্ত্রী হরদীপ সিং পুরী।
বিশদ

20th  August, 2019
 ট্রাম্পের সঙ্গে ফোনালাপে ইমরানকে নিশানা মোদির

নয়াদিল্লি, ১৯ আগস্ট (পিটিআই): জম্মু-কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে উত্তেজনার মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩০ মিনিটের এই ফোনালাপে উপমহাদেশের শান্তি বিঘ্নিত হওয়ার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেই দায়ী করেন মোদি।
বিশদ

20th  August, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM