Bartaman Patrika
দেশ
 

মানুষের জমি জোর করে কেড়ে নিচ্ছে বিজেপি: রাহুল
কংগ্রেস জোট নয়, ঝাড়খণ্ডে একমাত্র বিজেপি’ই পারে স্থায়ী সরকার গড়তে: মোদি 

বোকারো ও হাজারিবাগ (ঝাড়খণ্ড), ৯ ডিসেম্বর (পিটিআই): তৃতীয় দফা ভোটের আগে ঝাড়খণ্ডে জমে উঠেছে প্রচার। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও সভা করেন। এদিন প্রচারে এসে কংগ্রেস ও তার জোট সঙ্গীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন মোদি।
বিশদ
উত্তরপ্রদেশে ধর্ষণের ঘটনার দ্রুত বিচারে ২১৮টি নতুন ফাস্ট ট্রাক আদালতের ঘোষণা যোগী সরকারের 

লখনউ, ৯ ডিসেম্বর (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতাকে পুড়িয়ে মারার ঘটনায় দেশজুড়ে ক্ষোভ বাড়ছে। দোষীদের অবিলম্বে শাস্তির দাবি ক্রমশ জোরালো হচ্ছে। শুধু উন্নাও নয়, সমগ্র উত্তরপ্রদেশে মহিলাদের উপর নির্যাতনের ঘটনা বাড়ছে দ্রুতহারে।
বিশদ

10th  December, 2019
কোষাগারে টান, ইপিএফের পেনশন বৃদ্ধি করতে
পারছে না কেন্দ্র, লোকসভায় জানালেন শ্রমমন্ত্রী

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৯ ডিসেম্বর: কোষাগারে টান। এবং সেই কারণে কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) ন্যূনতম মাসিক পেনশন বৃদ্ধি করতে পারছে না কেন্দ্র। একই কারণে মানা যাচ্ছে না কোশিয়ারি কমিটির ইপিএফ পেনশন বৃদ্ধি সংক্রান্ত সুপারিশও। আজ সংসদে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

10th  December, 2019
কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে বিজেপির জয়জয়কার
দু’টি আসনে জিতে মুখরক্ষা কংগ্রেসের

বেঙ্গালুরু, ৯ ডিসেম্বর (পিটিআই): কর্ণাটকের উপনির্বাচনে গেরুয়া-ঝড়। গত সপ্তাহে ১৫টি বিধানসভা আসনে উপনির্বাচন হয়। এই আসনগুলির মধ্যে ১০টিতেই জয় পেয়েছে বিজেপি। আরও দু’টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। কংগ্রেস জয় পেয়েছে মাত্র দু’টি আসনে।  
বিশদ

10th  December, 2019
নাগরিকত্ব: সরকারি আধিকারিক নথি চাইলে মুখের উপর না বলুন, আহ্বান কানহাইয়াদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) কার্যকর করায় বাধা দিতে গেলে সরকারের সঙ্গে পূর্ণ অসহযোগিতা করতে হবে। তাই বাংলা তথা দেশের মানুষকে এব্যাপারে দ্বিতীয় অসহযোগ আন্দোলনে নামার আহ্বান জানাল এনআরসি বিরোধী যুক্তমঞ্চ।  
বিশদ

10th  December, 2019
স্মৃতি ইরানির সঙ্গে দুর্ব্যবহার করা দুই কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে, দাবি সরকারের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): লোকসভায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে দুর্ব্যবহার করেছেন দুই কংগ্রেস সাংসদ। সোমবার সংসদে তাঁদের নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার দাবি জানাল সরকারপক্ষ। গত শুক্রবার লোকসভা অধিবেশনে ঘটনাটি ঘটেছিল।
বিশদ

10th  December, 2019
অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলির বেসরকারিকরণ হবে না, রাজ্যসভায় আশ্বাস রাজনাথের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধি থমকেছে। অর্থনীতি চাঙ্গা করতে ব্যাপক বেসরকারিকরণের পথে হাঁটছে মোদি সরকার। কিন্তু অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিকে এখনই কর্পোরেটদের হাতে ছাড়ার কোনও ভাবনা নেই। সোমবার রাজ্যসভায় দাঁড়িয়ে একথা জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 
বিশদ

10th  December, 2019
চার ধর্ষকের এনকাউন্টারের তদন্তে সিট গঠনের নির্দেশ তেলেঙ্গানা সরকারের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): চার ধর্ষকের এনকাউন্টারের তদন্তে সিট গঠনের নির্দেশ দিল তেলেঙ্গানা সরকার। রবিবার সরকারি নির্দেশে বলা হয়েছে, ‘যে পরিস্থিতিতে চার ব্যক্তির মৃত্যু হয়েছে, তার কারণ অনুসন্ধান করে প্রকৃত সত্য উদঘাটন প্রয়োজন। সেই প্রয়োজনকে গুরুত্ব দিয়ে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠনের নির্দেশ দেওয়া হল।’  
বিশদ

10th  December, 2019
ফি বৃদ্ধির প্রতিবাদে জেনএনইউ’র পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ পুলিসের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): হস্টেলের ফি বৃদ্ধির প্রতিবাদে সোমবার জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) পড়ুয়াদের রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল অনেক আগেই আটকে দিল প্রশাসন। মিছিল ভিকাজি কামা প্লেস মেট্রো স্টেশনের সামনে পৌঁছতেই ব্যারিকেড দিয়ে পড়ুয়াদের আটকানোর চেষ্টা করে পুলিস। 
বিশদ

10th  December, 2019
মূল্যবৃদ্ধি, শিক্ষাখাতে বরাদ্দ হ্রাস নিয়ে মোদি সরকারকে তোপ প্রিয়াঙ্কার 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): জিনিসের দাম বেড়েই চলেছে। আর বিজেপি সরকার ঘুমোচ্ছে। একদিকে, ‘বড়লোক বন্ধুদের’ ঋণমকুব করছে মোদি সরকার।। অন্যদিকে, শিক্ষাখাতে বাজেট বরাদ্দ কমানো হচ্ছে। সোমবার এই ভাষাতেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। 
বিশদ

10th  December, 2019
মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়ে ১২৯তম স্থান দখল করল ভারত 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): মানবসম্পদ উন্নয়নে আরও এক ধাপ উঠে এল ভারত। চলতি বছরে ১৮৯টি দেশের মধ্যে মানব উন্নয়ন সূচকে ১২৯তম স্থান দখল করেছে ভারত। সোমবার রিপোর্ট প্রকাশ করে এমনটাই জানিয়েছে রাষ্ট্রসঙ্ঘের উন্নয়নমূলক প্রকল্প বা ইউএনডিপি।  
বিশদ

10th  December, 2019
নাগরিকত্ব সংশোধনী বিল: অসমে বন্ধ, বিক্ষোভ মণিপুর ও ত্রিপুরায় 

গুয়াহাটি, ৯ ডিসেম্বর (পিটিআই): সোমবার লোকসভায় পেশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল – ২০১৯। এর বিরুদ্ধে অসম, মণিপুর ও ত্রিপুরাতে তুমুল বিক্ষোভ দেখাল বিভিন্ন সংগঠন। অসমে বন্ধের ডাক দিয়েছে অল মোবান স্টুডেন্টস ইউনিয়ন (এএমএসইউ)। মণিপুরেও একাধিক জায়গায় বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে বিভিন্ন সংগঠনের তরফে।  
বিশদ

10th  December, 2019
কোথায় রয়েছে ট্রেন, ইসরোর সহায়তায় মিলবে নিখুঁত তথ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাইনে ট্রেন কোথায় রয়েছে, এবার তার নিখুঁত তথ্য পাওয়া যাবে। পূর্ব রেল সূত্রের খবর, রেলের সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম (ক্রিস) একটি প্রকল্প রূপায়ণের কাজ করছে। যার নাম, ‘রিয়েলটাইম ট্রেন ইনফরমেশন সিস্টেম’ (আরটিআইএস)। 
বিশদ

10th  December, 2019
৭৩-এ পা সোনিয়া গান্ধীর, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): সোমবার ৭৩ বছরে পা রাখলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। সকালেই তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইটারে তিনি লেখেন, ‘শ্রীমতী সোনিয়া গান্ধীজিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর দীর্ঘ জীবন এবং সুস্বাস্থ্য কামনা করি।’  
বিশদ

10th  December, 2019
ধর্ষণে বাধা, বিহারে মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টা 

মুজফ্ফরপুর, ৯ ডিসেম্বর (পিটিআই): একের পর এক ধর্ষণ ও পুড়িয়ে মারার মতো ঘটনার প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ চলছে। এরইমধ্যে বিহারে ধর্ষণে বাধা দেওয়ায় এক মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টা করল তাঁরই প্রতিবেশী। ওই মহিলার শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছে। তিনি এখন মুজফ্ফরপুরের একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। 
বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছ’ঘণ্টার জায়গায় চারদিন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অবস্থা হচ্ছে ডেঙ্গু কবলিত কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পেতে। কিছুদিন আগেই রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল, ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট দিতে সরকারি হাসপাতালগুলির ঢিলেমি ...

সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
নাগরিকত্ব বিল: অগ্নিগর্ভ পরিস্থিতি অসমে, পুড়ল বাসও
নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদের জেরে অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হয়েছে অসমে। ...বিশদ

05:59:14 PM

নাগরিকত্ব বিল: শহরে প্রতিলিপি পুড়িয়ে প্রতিবাদ কংয়ের
নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে পথে নামল প্রদেশ কংগ্রেস। আজ বিকালে ...বিশদ

05:43:21 PM

 ত্রিপুরা ও অসমে মোতায়েন হল সেনা
নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদের মোকাবিলা করতে সেনা মোতায়েন করা হল ...বিশদ

05:33:48 PM

ফুলেশ্বরে বেসরকারি হাসপাতালে ভাঙচুর 
রোগীকে অন্যত্র রেফার করা নিয়ে উত্তেজনা ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে। ...বিশদ

04:47:59 PM

পর্ণশ্রীতে বাড়ি থেকে বৃদ্ধার দেহ উদ্ধার 

03:54:51 PM

শ্রীহরিকোটা থেকে রিস্যাট-২বিআরআই১ কৃত্রিম উপগ্রহর সফল উৎক্ষেপণ করল ইসরো 

03:49:00 PM