Bartaman Patrika
দেশ
 

দীর্ঘদিন বিদ্যুৎ নেই, মরশুমেও পর্যটক শূন্য কাশ্মীর, ক্ষোভ বাড়ছে 

শ্রীনগর, ১৩ নভেম্বর (পিটিআই): টানা ১০১ দিন ধরে ইন্টারনেট পরিষেবা বন্ধ রয়েছে কাশ্মীরে। গত ৫ আগস্ট ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকে চালু হয়েছিল নিষেধাজ্ঞা। যোগাযোগের অন্যতম মাধ্যম ল্যান্ডফোন, মোবাইল ও ইন্টারনেটের উপর চাপানো হয়েছিল বিধিনিষেধ। 
বিশদ
তিন তালাক মামলায় কেন্দ্রের মত জানতে নোটিস সুপ্রিম কোর্টের 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): তাৎক্ষণিক তিন তালাকের মাধ্যমে বিবাহবিচ্ছেদ বন্ধে কেন্দ্রীয় সরকার যে আইন প্রণয়ন করেছে, তাকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে অল ইন্ডিয়া মুসলিম ল’বোর্ড (এআইএমপিএলবি)। এ বিষয়ে মতামত জানতে চেয়ে বুধবার কেন্দ্রকে নোটিস দিল বিচারপতি এন ভি রামান্নার নেতৃত্বাধীন বেঞ্চ। 
বিশদ

ইকবালের হাতে গড়া প্রকাণ্ড ঘণ্টা বাজবে অযোধ্যার রাম মন্দিরে 

লখনউ, ১৩ নভেম্বর: মুসলিম কারুশিল্পীর হাতে গড়া ঘণ্টা বাজবে অযোধ্যার রামমন্দিরে। এবং প্রকাণ্ড সেই ঘণ্টার ওজন ২১০০ কেজি! রাতদিন ঘাম ঝরিয়ে ঘণ্টা তৈরির কাজ প্রায় শেষ করে এনেছেন ইকবাল। মন্দির নির্মাণকাজ সম্পন্ন হলেই ইকবালের ঘণ্টা ঝুলবে গর্ভগৃহে।  
বিশদ

শারদ পাওয়ারকে থাপ্পড়, আট বছর পর অভিযুক্ত গ্রেপ্তার 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ২০১১ সালে তৎকালীন কৃষিমন্ত্রী শারদ পাওয়ারকে থাপ্পড় মারায় অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। ২০১৪ সালে তাঁকে অপরাধী হিসেবে ঘোষণা করেছিল দিল্লি আদালত।
বিশদ

আদালতে বিদেশ যাওয়ার অনুমতি চাইলেন শশী থারুর 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: দিল্লি আদালতে বিদেশ যাওয়ার অনুমতি চাইলেন কংগ্রেস নেতা শশী থারুর। স্ত্রী সুনন্দা পুষ্করের রহস্যমৃত্যু মামলায় একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিস।
বিশদ

সিন্ধ্রি ও ঝরিয়া বিধানসভায় নতুন মুখই ভরসা বিজেপির 

ধানবাদ, ১৩ নভেম্বর: ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে সিন্ধ্রি ও ঝরিয়াতে বর্তমান বিধায়কের বদলে নতুন মুখের উপরেই ভরসা করছে বিজেপি। সিন্ধ্রির বিধায়ক ফুলচাঁদ মণ্ডলের বদলে এবার টিকিট দেওয়া হয়েছে ইন্দ্রজিৎ মাহাতোকে। একইভাবে ঝরিয়াতে সঞ্জীব সিংয়ের জায়গায় দল বেছে নিয়েছে তাঁর স্ত্রী রাগানি সিং।
বিশদ

সিন্ধ্রি ও ঝরিয়া বিধানসভায় নতুন মুখই ভরসা বিজেপির 

ধানবাদ, ১৩ নভেম্বর: ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে সিন্ধ্রি ও ঝরিয়াতে বর্তমান বিধায়কের বদলে নতুন মুখের উপরেই ভরসা করছে বিজেপি। সিন্ধ্রির বিধায়ক ফুলচাঁদ মণ্ডলের বদলে এবার টিকিট দেওয়া হয়েছে ইন্দ্রজিৎ মাহাতোকে। একইভাবে ঝরিয়াতে সঞ্জীব সিংয়ের জায়গায় দল বেছে নিয়েছে তাঁর স্ত্রী রাগানি সিং।
বিশদ

অযোধ্যায় ট্রাস্ট গঠন নিয়ে
হিন্দু সংগঠনগুলি ভিন্নমত

অযোধ্যা ও নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): সুপ্রিম কোর্টের রায়ে অযোধ্যায় রামমন্দির নির্মাণের পথ মসৃণ হয়েছে। সেই লক্ষ্যে কেন্দ্রকে একটি ট্রাস্ট গঠনের নির্দেশও দিয়েছে শীর্ষ আদালত। যদিও এই ট্রাস্ট গঠন নিয়ে এবার বিভিন্ন মতামত সামনে আসতে শুরু করল রামমন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত সন্তদের তরফে।  
বিশদ

৩০ মিনিটের মধ্যে মৃত্যু হল শতায়ু দম্পতির 

পুডোকোট্টাই (তামিলনাড়ু), ১৩ নভেম্বর: জীবনের আট দশক একসঙ্গে কাটিয়েছেন। মৃত্যুর সময়ও একে অন্যকে ছাড়লেন না। মাত্র ৩০ মিনিটের মধ্যে মৃত্যু হল তামিলনাড়ুর এক শতায়ু দম্পতি। তাঁদের নাম ভেত্রিভেল (১০৪) এবং পিচাই (১০০)। সোমবার রাতে মাত্র ৩০ মিনিটের ব্যবধানে তাঁরা মারা যান। ঘটনাটি ঘটেছে, পুডোকোট্টাই জেলার কুপ্পাকুডিতে।
বিশদ

লতা মঙ্গেশকরের সঙ্কট কাটেনি 

মুম্বই, ১৩ নভেম্বর (পিটিআই): এখনও সঙ্কটে লতা মঙ্গেশকর। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। অবস্থা সঙ্কটজনক হলেও আশার কথা একটাই, ধীরে ধীরে তাঁর উন্নতি হচ্ছে বলে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে সূত্রে জানানো হয়েছে। সোমবার গভীর রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন নবতিপর কিংবদন্তি লতা মঙ্গেশকর।  
বিশদ

বিহারে পথ দুর্ঘটনায় মৃত ৫ 

বিহার শেরিফ, ১৩ নভেম্বর (পিটিআই): বুধবার বিহারের নালন্দা জেলায় ট্রাক এবং অটোরিকশর মুখোমুখি সঙ্ঘর্ষে প্রাণ হারালেন পাঁচজন। গুরুতর জখম আরও চার। পুলিস জানিয়েছে, নালন্দার দুর্গানগর গ্রামে ঘটনাটি ঘটেছে।
বিশদ

পুতিন-জিনপিংয়ের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী
সন্ত্রাস বিরোধিতায় সমন্বয় বাড়ানোয় জোর দেওয়া হবে ব্রিকস সম্মেলনে, দাবি মোদির

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): ডিজিটাল অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি সন্ত্রাসবাদ বিরোধিতায় সমন্বয় রক্ষার উপর জোর দেওয়া হবে ব্রিকস সম্মেলনে। মঙ্গলবার বিকেলে সম্মেলনে যোগ দিতে যাওয়ার আগে একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল, বুধবার থেকে ব্রাজিলের বসতে চলেছে ১১তম ব্রিকস সম্মেলনের আসর।
বিশদ

13th  November, 2019
সময়সীমা শেষের আগেই
রাষ্ট্রপতি শাসন মহারাষ্ট্রে
সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে শিবসেনা

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ নভেম্বর: ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ১০৫। শিবসেনা ৫৬। এনসিপি ৫৪। কংগ্রেস ৪৪। কিন্তু ফল প্রকাশের ১৯ দিন পরেও সরকার গড়তে ব্যর্থ সব পক্ষই। সেই কারণেই অবশেষে মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন। মামলাও গড়াল সুপ্রিম কোর্টে। সোনিয়া-শারদ পাওয়ার মিলে শিবসেনাকে গতকাল বিজেপি’র কাছ থেকে ভাঙিয়ে আনতে সফল হলেও সরকার গড়ার দোড়গোড়ায় পৌঁছেও শেষ পর্যন্ত পারলেন না। শিবসেনাকে সমর্থন দিতে কংগ্রেসের গড়িমসি এবং মোদি ও অমিত শাহর নেপথ্য চালে আপাতত সরকার গঠন ভেস্তে গেল। সরকার গড়ার চূড়ান্ত সমীকরণ ঠিক করতে মঙ্গলবার বিকেলে মুম্বইতে যখন আলোচনায় বসছে কংগ্রেস-এনসিপি, ঠিক তখনই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সই করলেন রাষ্ট্রপতি শাসনের নির্দেশে।
বিশদ

13th  November, 2019
 আতঙ্ক ভুলল অযোধ্যা
কার্তিক পূর্ণিমায় সরযূ নদীতে
পুণ্যস্নান লক্ষ লক্ষ মানুষের

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ নভেম্বর: আদর্শের মা শুনতে পাচ্ছেন? আদর্শ খুব কাঁদছে...আপনি কোতোয়ালি থানায় চলে আসুন। ভোলা সিং? ভোলা সিং? বিহারের নওয়াদা জেলার ভোলা সিং? রাজদ্বার কন্ট্রোল রুমে এসে স্ত্রীকে নিয়ে যান। ওনাকে পাওয়া গিয়েছে।
বিশদ

13th  November, 2019
রাষ্ট্রপতি শাসনের পরও একেবারে
যায়নি শিবসেনা-এনসিপির সম্ভাবনা 

 মুম্বই, ১২ নভেম্বর: টান টান উত্তেজনার পর অবশেষে রাষ্ট্রপতি শাসন জারি হল মহারাষ্ট্রে। এই আবহের মধ্যে রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে শিবসেনা। উদ্ধব থ্যাকারের অভিযোগ, সরকার গঠনের জন্য বিজেপিকে তিন দিন সময় দিলেও তাঁদের মাত্র ২৪ ঘণ্টা দেওয়া হয়। বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

13-11-2019 - 07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

13-11-2019 - 04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

13-11-2019 - 03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

13-11-2019 - 03:21:00 PM

নেতাজি নগর ডে কলেজে আগুন 
নেতাজি নগর ডে কলেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আজ দুপুরে কলেজ ...বিশদ

13-11-2019 - 03:12:07 PM

কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতে আবেদনের সুযোগ দেবে পাকিস্তান 
পাকিস্তানের জেলে বন্দি কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতের দ্বারস্থ হওয়ার সুযোগ ...বিশদ

13-11-2019 - 01:46:00 PM