Bartaman Patrika
দেশ
 

দিল্লির পরিবহণ দপ্তরের অফিসে আগুন,
অরবিন্দ কেজরিওয়ালকে দুষল বিজেপি

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): দিল্লির পরিবহণ দপ্তরের অফিসে আগুন লাগা নিয়ে কেজরিওয়াল সরকারকে সোমবার নজিরবিহীনভাবে কাঠগড়ায় তুলল বিজেপি। তাদের অভিযোগ, নিজের ব্যর্থতা ধামাচাপা দিতে ইচ্ছাকৃতভাবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই আগুন লাগানোর ষড়যন্ত্র করেছেন। উল্লেখ্য, সোমবার সিভিল লাইন মেট্রো স্টেশনের কাছে দিল্লির পরিবহণ দপ্তরের অফিসে আগুন লাগে। 
বিশদ
কাশ্মীরে প্রবল তুষারপাত, বিয়ের দিনে
হিমাচলে পৌঁছতেই পারলেন না জওয়ান

শ্রীনগর, ২০ জানুয়ারি: নব্বইয়ের দশকে ‘বর্ডার’ ছবির ক্যাপ্টেন ভৈরব সিংকে (সুনীল শেঠি) মনে আছে? বিয়ের পরদিন সকালেই কর্তব্যের ডাকে ভৈরবকে নববধূ এবং পরিবার ছেড়ে চলে যেতে হয়েছিল। সিনেমা নয়, সেনাবাহিনীর প্রত্যেক জওয়ানের বাস্তব জীবন ঠিক এমনটা। সম্প্রতি এক ঘটনা সেটাই আরও একবার প্রমাণ করল।  
বিশদ

21st  January, 2020
মুজফ্ফরপুর হোমেকাণ্ডে ব্রজেশ ঠাকুর সহ ১৯ জন দোষী সাব্যস্ত 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): বিহারে মুজফ্ফরপুর হোমে আবাসিকদের ধর্ষণকাণ্ডে মূল অভিযুক্ত ব্রজেশ ঠাকুরকে দোষী সাব্যস্ত করল দিল্লির একটি আদালত। এছাড়া আরও ১৮ জনকে ওই মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। আগামী ২৮ জানুয়ারি তাদের সাজা ঘোষণা করবে আদালত। মুজফ্ফরপুরের ওই হোমের মালিক ব্রজেশ ঠাকুর।  
বিশদ

21st  January, 2020
অবসরের আগেই কি ছাঁটাই রেলে, কর্তৃপক্ষের চিঠি ঘিরে জল্পনা তুঙ্গে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: কাজের দক্ষতার উপর ভিত্তি করে ফের অবসরের আগেই কি ছাঁটাই হতে চলেছে রেলে? মোরাদাবাদ ডিভিশনের ডিআরএমের এক চিঠিকে কেন্দ্র করে এই জল্পনা তুঙ্গে উঠেছে নর্দার্ন রেলে। 
বিশদ

21st  January, 2020
সেনা ঘেরাটোপে থাকা পুলওয়ামা, সোপিয়ান, অনন্তনাগ ও কুলগাঁও ব্রাত্য
মানুষের মন পেতে কেন্দ্রের ৩৬ মন্ত্রীর মধ্যে জম্মু ও কাশ্মীর সফরে যাচ্ছেন সাকুল্যে ৫ জন 

শ্রীনগর, ২০ জানুয়ারি (পিটিআই): উপত্যকার বোতলবন্দি দশা নিয়ে তর্ক-বিতর্ক-চর্চার অন্ত নেই। তারই মধ্যে জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের কাছে পৌঁছনোর কর্মসূচি নিয়েছে কেন্দ্রের মোদি সরকার। ৩৭০ অনুচ্ছেদ খারিজের ‘ইতিবাচক প্রভাব’ ও সরকারের উন্নয়নমূলক পদক্ষেপগুলি আম আদমির কাছে তুলে ধরার লক্ষ্যে। 
বিশদ

21st  January, 2020
‘সংসদে পাশ হওয়া আইন রাজ্য মানতে বাধ্য’
সিএএ নিয়ে সিবালের সাফাইয়ের মধ্যেই
কংগ্রেসের অস্বস্তি ফের বাড়ালেন হুডা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: সিএএ নিয়ে কপিল সিবালের মন্তব্যে অস্বস্তিতে পড়া কংগ্রেস ড্যামেজ কন্ট্রোলে নামলেও, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার মন্তব্য ফের সমস্যা বাড়াল। 
বিশদ

21st  January, 2020
পুলিসের দাবি, বাসিন্দারা বাংলাদেশি অনুপ্রবেশকারী
বেঙ্গালুরুর উপকণ্ঠে গুঁড়িয়ে দেওয়া হল শতাধিক ঝুপড়ি 

বেঙ্গালুরু, ২০ জানুয়ারি: বেঙ্গালুরুর উপকণ্ঠে বেলান্দুরে গুঁড়িয়ে দেওয়া হল শতাধিক ঝুপড়ি। পুরনিগমের কর্তাদের সঙ্গে নিয়ে রবিবার পুলিস এই উচ্ছেদ অভিযান চালিয়েছে। এর ফলে অসংখ্য পরিবারকে রাস্তায় এসে দাঁড়াতে হয়েছে। পুলিসের দাবি, বাংলাদেশি অনুপ্রবেশকারীরা বেআইনিভাবে এই ঝুপড়িগুলিতে ভাড়ায় থাকতেন। 
বিশদ

21st  January, 2020
পাক কিশোরীর প্রেমে পড়ে আইএসআইকে গুরুত্বপূর্ণ স্থানের ছবি ও তথ্য পাচার, গ্রেপ্তার বারাণসীর যুবক 

লখনউ, ২০ জানুয়ারি (পিটিআই): পাক কিশোরীর প্রেমে পড়ে আইএসআইয়ের ফাঁদে পা। এরপর দেশের গুরুত্বপূর্ণ স্থানের ছবি ও তথ্য পাচার করার অভিযোগে ধরা পড়ে গেল বারাণসীর এক যুবক। রবিবার রশিদ আহমেদ (২৩) নামে ওই যুবককে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ সন্ত্রাসদমন শাখা (এটিএস) এবং সেনার গোয়েন্দারা। 
বিশদ

21st  January, 2020
রবার্ট ওয়াধেরার বিরুদ্ধে অর্থ তছরুপ মামলায় অভিযুক্ত অনাবাসী ভারতীয় থাম্পিকে গ্রেপ্তার করল ইডি 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরার বিরুদ্ধে অর্থ তছরুপের মামলায় অভিযুক্ত অনাবাসী ভারতীয় ব্যবসায়ী সি সি থাম্পিকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার তদন্তকারী সংস্থার আধিকারিক সূত্রে এ খবর জানানো হয়েছে। দুবাইয়ের সংস্থা ‘স্কাই লাইট’-এর মালিক হলেন থাম্পি। 
বিশদ

21st  January, 2020
নির্ভয়া মামলা
অপরাধের সময় পবনকুমারের নাবালক হওয়ার দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): ধোপে টিকল না নাবালক হওয়ার দাবি। নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত পবনকুমার গুপ্তার আবেদন সোমবার পত্রপাঠ খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বহাল রাখল দিল্লি হাইকোর্টের রায়। অপরাধের সময় নাবালক থাকার যে দাবি পবনকুমার করেছিল, এর আগে তা খারিজ করেছিল দিল্লি হাইকোর্ট।  
বিশদ

21st  January, 2020
৬৩ ভারতীয় কোটিপতির আয় মোট বাজেট
বরাদ্দেরও বেশি, রিপোর্ট সমীক্ষক সংস্থার

নয়াদিল্লি ও দাভোস, ২০ জানুয়ারি (পিটিআই): দেশের বেকারত্বের হার ছুঁয়েছে ৪৫ বছরে সর্বাধিক। হু হু করে নামছে দেশের জিডিপি। আর্থিক অগ্রগতি নিয়ে আশার বাণী শোনায়নি আন্তর্জাতিক অর্থভাণ্ডার, বিশ্বব্যাঙ্ক বা রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই)। এবার বাজেট পেশের আগে প্রকাশ্যে এল ভারতের ভয়াবহ আর্থিক বৈষম্যের তথ্য। সৌজন্যে অক্সফ্যাম।
বিশদ

21st  January, 2020
দেশের ইতিহাস নিয়ে সইফের মন্তব্যের সমালোচনায় বিজেপি সাংসদ মীনাক্ষি লেখি 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি: ‘ব্রিটিশ শাসনের আগে দেশ হিসেবে ভারতের সম্পর্কে কারও ধারণা ছিল না’— এক সাক্ষাৎকারে বলিউড অভিনেতা সইফ আলি খান এহেন মন্তব্য করেন। আর তা নিয়েই বিতর্ক ছড়াল। সোমবার বিজেপি সাংসদ মীনাক্ষি লেখি সইফের এই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন।  
বিশদ

21st  January, 2020
কাশ্মীরে পুলিসের চাকরি ছেড়ে হিজবুলে যোগ দেওয়া যুবক সহ খতম তিন জঙ্গি 

শ্রীনগর, ২০ জানুয়ারি (পিটিআই): প্রায় বছর দু’য়েক আগে পুলিসের চাকরি ছেড়ে হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনে যোগ দিয়েছিল কাশ্মীরের এক যুবক। সোমবার সোপিয়ান জেলায় নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হল তার। ওই যুবকের সঙ্গে আরও দুই হিজবুল সদস্যকে খতম করা হয়েছে। 
বিশদ

21st  January, 2020
রোড শোয়ের কারণে দেরি, মনোনয়ন জমা দিতে পারলেন না কেজরিওয়াল 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): রোড শো শেষ করে দিল্লি বিধানসভা নির্বাচনের জন্য সোমবার মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। কিন্তু রোড শোয়ের জন্য সময়মতো পৌঁছতে না পারায় এদিন মনোনয়ন জমা দিতে পারলেন না তিনি। আজ, মঙ্গলবার তিনি মনোনয়ন জমা দেবেন। 
বিশদ

21st  January, 2020
নির্ভয়া মামলা
পবনকুমারের নাবালকত্বের দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট 

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): ধোপে টিকল না নাবালকত্বের দাবি। নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত পবনকুমার গুপ্তার আবেদন সোমবার পত্রপাঠ খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বহাল রাখল দিল্লি হাইকোর্টের রায়। অপরাধের সময় নাবালক ছিল বলে যে দাবি পবনকুমার করেছে, এর আগে তা খারিজ করেছিল দিল্লি হাইকোর্ট। 
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

03:43:31 PM