Bartaman Patrika
দেশ
 

ওরা ফাঁসিতে ঝুলছে দেখতে চাই
মৃত্যুকালীন জবানবন্দি উন্নাওয়ের নির্যাতিতার

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: মৃত্যু তখন দোরগোড়ায় কড়া নাড়ছে। হাসপাতালের বেডে যন্ত্রণায় ছটফট করতে থাকা বছর তেইশের নির্যাতিতাকে বাঁচাতে শেষ লড়াই চালাচ্ছেন চিকিত্সকরা। কথা বলার মতো জোরটুকুও শরীরে অবশিষ্ট নেই। তার মধ্যেই, কাঁপা কাঁপা গলায় তাঁর আর্জি, ‘আমাকে বাঁচান, আমি মরতে চাই না।
বিশদ
বাজেটে ব্যক্তিগত আয়কর
কমবে, ইঙ্গিত অর্থমন্ত্রীর

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: গোঁত্তা খাওয়া অর্থনীতিকে চাঙ্গা করতে কমানো হতে পারে ব্যক্তিগত আয়কর। শনিবার এমনই ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। পাশাপাশি দেশবাসীর ক্রয়ক্ষমতা বাড়াতে গত দু’মাসে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি ৫ লক্ষ কোটি টাকার ঋণ দিয়েছে বলেও জানিয়েছেন তিনি।
বিশদ

08th  December, 2019
হায়দরাবাদ এনকাউন্টার
মৃতদের দেহ সোমবার পর্যন্ত সংরক্ষণ
করার নির্দেশ দিল তেলেঙ্গানা হাইকোর্ট

হায়দরাবাদ, ৭ ডিসেম্বর (পিটিআই): পশু চিকিৎসকের গণধর্ষণ এবং খুনে অভিযুক্ত পুলিসি এনকাউন্টার মামলা শনিবার নতুন মোড় নিল। এনকাউন্টারে মৃত চারজনের দেহ সোমবার সকাল আটটা পর্যন্ত সংরক্ষণ করতে হবে বলে নির্দেশ দিল তেলেঙ্গানা হাইকোর্ট। এনকাউন্টার নিয়ে জরুরি শুনানিতে এই নির্দেশ দিয়েছে আদালত।
বিশদ

08th  December, 2019
উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে সরব বিরোধীরা
বিধান ভবনের বাইরে ধর্না অখিলেশের,
সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি মায়াবতীর

 লখনউ, ৭ ডিসেম্বর (পিটিআই): উন্নাওকাণ্ডে নির্যাতিতার মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই সরাসরি উত্তরপ্রদেশ সরকারকে কাঠগড়ায় তুলে তোপ দাগল বিরোধী শিবির। তাদের দাবি, রাজ্যে নারী নির্যাতনের ঘটনায় লাগাম টানতে পারেনি সরকার। শুধু তাই নয়, ধর্ষিতাকে সামান্য সুরক্ষাটুকু দিতেও ব্যর্থ হয়েছে তারা।
বিশদ

08th  December, 2019
‘প্রতিশোধে পরিণত হলে বিচারের চরিত্র হারিয়ে যায়’
বিচার কখনও তাৎক্ষণিক হতে পারে না, মন্তব্য প্রধান বিচারপতি বোবদের

 যোধপুর, ৭ ডিসেম্বর (পিটিআই): বিচার কখনও তাৎক্ষণিক হতে পারে না। কখনও কোনওভাবে প্রতিশোধের চেহারা নেওয়া উচিত নয় বিচারের। শনিবার এই মন্তব্য করলেন প্রধান বিচারপতি এস এ বোবদে। উল্লেখযোগ্য বিষয় হল, গণধর্ষণ করে খুনের একের পর এক ঘটনায় গোটা দেশে তোলপাড় পড়ে গিয়েছে। বিশদ

08th  December, 2019
প্রায় এক দশক পর কলকাতা-লন্ডন
সরাসরি উড়ান পরিষেবার ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক দশক পর কলকাতা থেকে সরাসরি লন্ডনে উড়ান পরিষেবা চালু করতে আগ্রহ প্রকাশ করল ব্রিটিশ এয়ারওয়েজ। যা নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। ২০০৯ সালে চাহিদা না থাকার কারণে তারা কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা বন্ধ করে দিয়েছিল।
বিশদ

08th  December, 2019
দূরপাল্লার ট্রেনে খাবারের মান
যাচাই করতে অভিযানে দক্ষিণ-পূর্ব রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাবারের মান নিয়ে বহু ক্ষেত্রেই অভিযোগ করে থাকেন দূরপাল্লার ট্রেনের যাত্রীরা। সম্প্রতি খাবারের দাম বৃদ্ধিতে খাবারের মান আরও উন্নত করার দাবি তুলেছেন তাঁরা। রেল কর্তৃপক্ষ অবশ্য আগেই জানিয়েছিল, খাবারের মান নিয়ে কোনও সমঝোতা করা হবে না।
বিশদ

08th  December, 2019
ঝাড়খণ্ডের দ্বিতীয় দফার ভোটে
গুলি পুলিসের, মৃত ১, জখম ২
ভোট পড়ল ৫৮.৮ শতাংশ

রাঁচি, ৭ ডিসেম্বর (পিটিআই): বিক্ষিপ্ত হিংসা, রক্তপাত আর মৃত্যুর মধ্য দিয়েই শেষ হল ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। পুলিসের দাবি, সিসাই কেন্দ্রের ৩৬ নম্বর বুথ দখলের চেষ্টা করছিল দুষ্কৃতীরা। র্যা ফের এক নিরাপত্তারক্ষীর অস্ত্র কেড়ে নেওয়ারও চেষ্টা হয়।
বিশদ

08th  December, 2019
বিহারে ৫ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে পরিত্যক্ত স্থানে ফেলে গেল অটোচালক

 দ্বারভাঙ্গা, ৭ ডিসেম্বর (পিটিআই): বিহারের দ্বারভাঙ্গা জেলায় এক পাঁচ বছরের শিশুকন্যাকে ধর্ষণ ও মারধরের অভিযোগ উঠল। পুলিস শনিবার জানিয়েছে, শুক্রবার রাতে সদর থানার অধীন খাড়ুয়া মোড় এলাকায় এই ঘটনা ঘটে। সাহনি নামে অভিযুক্ত এক অটোচালককে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

08th  December, 2019
দিদিকে যেখানে পাঠানো হয়েছে সেখানে ওদের পাঠানো হোক, দাবি জানালেন ভাই
হায়দরাবাদের মতো অভিযুক্তদের গুলি করা মারা বা ফাঁসিতে ঝোলানো হোক, কান্নায় ভেঙে পড়লেন তরুণীর বাবা

 নয়াদিল্লি ও উন্নাও, ৭ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদের মতোই তাঁর মেয়ের ধর্ষকদেরও গুলি করে মারুক পুলিস। কান্নায় ভেঙে পড়ে শনিবার এমনই দাবি জানালেন উন্নাও কাণ্ডে ধর্ষিতার বাবা। ক্ষোভে ফেটে পড়ে একই দাবি জানিয়েছে গণধর্ষিতার ভাইও। আমার দিদি যেখানে রয়েছে, সেখানেই ওদের পাঠানো হোক বলে জানিয়েছে সে।
বিশদ

08th  December, 2019
 অপরাধীদের মাথায় হাত রয়েছে বিজেপি
সরকারের, ভয়-ডর বলে আর কিছু নেই
তোপ প্রিয়াঙ্কার

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে।
বিশদ

08th  December, 2019
 মঙ্গলবার উত্তরপূর্বের ৭ রাজ্যে ধর্মঘটের ডাক
প্রবল বিক্ষোভের মধ্যেই কাল নাগরিকত্ব বিল পেশ করবে ব্যাকফুটে থাকা মোদি সরকার

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: একদিকে উন্নাও, অন্যদিকে নাগরিকত্ব সশেোধনী বিল নিয়ে প্রবল সরকার বিরোধী বিক্ষোভ শুরু হয়েছে। এই বিক্ষোভেহ আবহেই সোমবার নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করা হবে সংসদে।
বিশদ

08th  December, 2019
  বাংলাদেশ বাহিনীর হাতে ১০টি স্নিফার ডগ তুলে দিল ভারতীয় সেনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজয় দিবসের প্রাক্কালে ভারতীয় সেনাবাহিনীর তরফে বিশেষ উপহার তুলে দেওয়া হল বাংলাদেশ সেনাবাহিনীর হাতে। বিস্ফোরক মাইন অনুসন্ধানকারী ১০টি স্নিফার ডগ শনিবার ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোলে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে তুলে দেওয়া হয়। বিশদ

08th  December, 2019
 বিদেশে যাওয়ার জন্য দিল্লি কোর্টের দ্বারস্থ রবার্ট ওয়াধেরা

 নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): অর্থ তছরুপ মামলায় অভিযুক্ত রবার্ট ওয়াধেরা এবার বিদেশে যাওয়ার জন্য দিল্লির আদালতের দ্বারস্থ হয়েছেন। তাঁর বিরুদ্ধে লন্ডনের ১২, ব্রিনস্টোন স্কোয়ারে ১০ লক্ষ ৯০ হাজার পাউন্ড মূল্যের সম্পত্তি বেআইনিভাবে কেনার অভিযোগ রয়েছে।
বিশদ

08th  December, 2019
ত্রিপুরায় দলীয় হুইপ শিকেয়
পঞ্চায়েতে বোর্ড গড়তে হাত মেলাল বিজেপি-সিপিএম

 আগরতলা, ৭ ডিসেম্বর: দলীয় হুইপ অমান্য করে হাত মেলাল বিজেপি ও সিপিএম। ঘটনাটি ঘটেছে ত্রিপুরার উনাকোটি জেলায়। দলের নির্দেশ অমান্য করে শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতে যৌথ কমিটি গঠন করেছে রাজ্যের শাসকদল বিজেপি ও বিরোধী সিপিএম।
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ।  ...

সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM

৪২ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:50:07 PM

পানিপথ: জয়পুরে সিনেমা হলে ভাঙচুর 
হিন্দি ছবি পানিপথে মহারাজ সূরজমলের চরিত্র বিকৃত করা হয়েছে, এই ...বিশদ

03:32:17 PM