Bartaman Patrika
দেশ
 
 

 আগামীকাল গুণ্ডিচাযাত্রা শেষ করে পুরীর মন্দিরে ফিরবেন প্রভু জগন্নাথ। চলছে সেই উল্টোরথেরই প্রস্তুতি। ছবি: অতূণ বন্দ্যোপাধ্যায়

  আল কায়েদা প্রধানের হুমকিকে গুরুত্ব দিতে নারাজ কেন্দ্র

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): আল কায়েদা প্রধান জাওয়াহিরির হুমকিকে গুরুত্ব দিতে নারাজ কেন্দ্রীয় সরকার। সরকারের বক্তব্য, এই ধরনের হুমকি এর আগেও একাধিক এসেছে। যে কোনও পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তা বাহিনী প্রস্তুত।
বিশদ
গুজরাতে সমাজকর্মী খুন: বিজেপির প্রাক্তন এমপি সহ ছ’জনের যাবজ্জীবনের নির্দেশ আদালতের

 আমেদাবাদ, ১১ জুলাই (পিটিআই): সমাজকর্মী হত্যা মামলায় গুজরাতে বিজেপির প্রাক্তন এমপি সহ ছ’জনের যাবজ্জীবন সাজার নির্দেশ দিল সিবিআইয়ের বিশেষ আদালত। সেই সঙ্গে সাজাপ্রাপ্তদের ১৫ লক্ষ টাকা করে জরিমানা দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারক।
বিশদ

  বম্বে হাইকোর্টে খারিজ মালিয়ার আবেদন

 মুম্বই, ১১ জুলাই (পিটিআই): উচ্চ আদালতে গিয়েও রেহাই পেলেন না ব্যাঙ্কের ঋণ শোধ না করে বিদেশে পালিয়ে যাওয়া ভারতীয় ব্যবসায়ী বিজয় মালিয়া। তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা নিয়ে নিম্ন আদালতের রায়ের উপর স্থগিতাদেশ দিতে অস্বীকার করল বম্বে হাইকোর্ট।
বিশদ

  কেন্দ্রীয় কর্মী ও অফিসারদের যোগ্যতা যাচাই করতে অভিযানে নামছে মোদি সরকার, হবে দুর্নীতির মূল্যায়নও

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১১ জুলাই: কেন্দ্রীয় সরকারি কর্মী ও অফিসারদের পারফরম্যান্স যাচাই করার জোরদার অভিযান হবে। দ্বিতীয় মোদি সরকার এরকমই সিদ্ধান্ত নিয়েছে। গতকালই লোকসভায় কেন্দ্রীয় কর্মীবর্গ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, এই প্রক্রিয়া ২০১৪ সাল থেকেই শুরু হয়েছিল।
বিশদ

11th  July, 2019
‘ইস্তফা যথাযথ ও স্বেচ্ছায় কি না, খতিয়ে দেখা হবে’
অবিলম্বে সিদ্ধান্ত নিতে হবে, সুপ্রিম
কোর্টের নির্দেশ কর্ণাটকের স্পিকারকে

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): কর্ণাটক বিধানসভার স্পিকার কে আর রমেশ কুমারের সঙ্গে সাক্ষাৎ করলেন ১০ বিদ্রোহী বিধায়ক। সাক্ষাতের পর স্পিকার বলেন, বিধায়করা স্বেচ্ছায় ইস্তফা দিয়েছেন কি না, এবং ওই ইস্তফাপত্র সঠিক কি না, তা তিনি খুঁটিয়ে দেখবেন। তারপরেই তিনি ওই ইস্তফা নিয়ে সিদ্ধান্ত নেবেন।
বিশদ

11th  July, 2019
জন ধনে আমানত ছুঁল এক
লক্ষ কোটি টাকার অঙ্ক
সঞ্চয়ে সমান টক্কর মহিলাদের

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): এক লক্ষ কোটি টাকার অঙ্কে পৌঁছল জন ধন আমানতে সঞ্চয়ের পরিমাণ। বুধবার প্রধানমন্ত্রী জন ধন যোজনা প্রকল্প (পিএমজেডিওয়াই)-এর এই সাফল্যের কথা ঘোষণা করল মোদি সরকার। শুধু তাই নয়, পুরুষদের সঙ্গে সমান টক্কর দিয়ে জন ধন অ্যাকাউন্টে তহবিল বাড়িয়েছেন দেশের মহিলারাও।
বিশদ

11th  July, 2019
কর্ণাটকের বিধায়কদের সঙ্গে দেখা করতে গিয়ে
মুম্বইয়ের হোটেলের বাইরে
আটক শিবকুমার সহ দুই নেতা

 মুম্বই, ১০ জুলাই (পিটিআই): কর্ণাটকের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জটিলতা অব্যাহত। এর মধ্যেই বুধবার মুম্বইয়ের একটি হোটেলের বাইরে থেকে কর্ণাটকের মন্ত্রী ডি কে শিবকুমার এবং তাঁর সঙ্গী দুই কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা এবং নাসিম খানকে আটক করে পুলিস। যা ঘিরে উত্তেজনা চরমে ওঠে।
বিশদ

11th  July, 2019
নির্বাচিত রাজ্য সরকারগুলিকে
ভাঙতে চায় বিজেপি: সোনিয়া
পাশে দাঁড়াল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জুলাই: নির্বাচিত সরকারকে ভেঙে দেওয়ার অপচেষ্টার বিরুদ্ধে গত কয়েকদিন ধরে কংগ্রেস কার্যত একা প্রতিবাদে সোচ্চার ছিল। কিন্তু আজ সোনিয়া গান্ধী সংসদের ভিতরে ও বাইরে সরব হতেই কর্ণাটক ইস্যুতে সংসদ উত্তাল করল বিরোধীরা।
বিশদ

11th  July, 2019
ডাক্তারদের মারধর করলে জামিন
অযোগ্য ধারায় সাত বছর পর্যন্ত জেল

বিল আনতে চলেছে কেন্দ্র

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১০ জুলাই: ডাক্তারদের মারধর করলে হতে পারে জামিন অযোগ্য ধারায় সাত বছর পর্যন্ত জেল। কলকাতার এনআরএস কাণ্ডের জেরে আইন তৈরির লক্ষ্যে এবার এই মর্মেই বিল আনতে চলেছে কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রকের মেডিকেল সার্ভিস বিভাগের যুগ্ম সচিবের সভাপতিত্বে গড়া ১০ সদস্যের বিশেষ কমিটির বৈঠকে আজ এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

11th  July, 2019
দাউদের ডি কোম্পানি জঙ্গি
সংগঠনে পরিণত হয়েছে

রাষ্ট্রসঙ্ঘে জানাল ভারত

রাষ্ট্রসঙ্ঘ, ১০ জুলাই (পিটিআই): অপরাধ জগতের বেতাজ বাদশা দাউদ ইব্রাহিমের ডি কোম্পানি বর্তমানে জঙ্গি সংগঠনে পরিণত হয়েছে। যা যথেষ্ট বিপদের কারণ বলে মনে করছে ভারত। বুধবার, রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে এপ্রসঙ্গে নয়াদিল্লির উদ্বেগের কথা জানালেন রাষ্ট্রসঙ্ঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন।
বিশদ

11th  July, 2019
বাজেটে কোনও পরিসংখ্যানের
গরমিল নেই, জল্পনা ভিত্তিহীন
জবাবি ভাষণে বললেন অর্থমন্ত্রী

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ জুলাই: বাজেট এবং অর্থনৈতিক সমীক্ষায় কোনওরকম পরিসংখ্যানগত বিভ্রান্তি নেই। দুদিন ধরে বাজেট নিয়ে আলোচনার শেষে আজ সরকারের পক্ষ থেকে জবাবি ভাষণে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, বাজেট পেশ হওয়ার পর থেকেই অনেকরকম জল্পনা ছড়ানো হচ্ছে।
বিশদ

11th  July, 2019
দু’হাতে বন্দুক নিয়ে নাচ উত্তরাখণ্ডের
বিজেপি বিধায়কের, ভিডিও ভাইরাল

 দেরাদুন, ১০ জুলাই (পিটিআই): দু’হাতে বন্দুক হাতে নেচে বিতর্কে জড়ালেন উত্তরাখণ্ডের এক বিজেপি বিধায়ক। একটি জনপ্রিয় হিন্দি গানের তালে তাঁকে দু’হাতে বন্দুক নিয়ে নাচতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ওই নাচের দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়তেই, তা ভাইরাল হয়ে যায়। উত্তরাখণ্ডের এই বিধায়কের নাম কুঁয়ার প্রণব সিং।
বিশদ

11th  July, 2019
স্পিকারের ভূমিকা নিয়ে সুপ্রিম কোর্টের
দ্বারস্থ কর্ণাটকের বিদ্রোহী বিধায়করা
পদত্যাগ করলেন মন্ত্রী সহ আরও দুই কংগ্রেস বিধায়ক

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): সুপ্রিম কোর্টে গড়াল কর্ণাটকের রাজনৈতিক জটিলতা। কংগ্রেস-জেডিএস সরকারের ন’জন বিধায়ক যথাযথ নিয়ম মেনে পদত্যাগপত্র জমা না দেওয়ায় তা গ্রহণ করেননি বিধানসভার স্পিকার কে আর রমেশ কুমার। স্পিকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বুধবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন কংগ্রেস ও জেডিএসের ১০ জন বিদ্রোহী বিধায়ক।
বিশদ

11th  July, 2019
আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে,
চাঞ্চল্যকর অভিযোগ আপ বিধায়কের
খারিজ পুলিসের

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): খুন করার উদ্দেশ্যে তাঁকে লক্ষ্য করে তিনটি গুলি ছোঁড়া হয়েছে বলে অভিযোগ করলেন প্রকাশ জারওয়াল। তিনি আম আদমি পার্টি (আপ)-র বিধায়ক। প্রকাশের অভিযোগ, দক্ষিণ দিল্লির শনি বাজার এলাকায় তাঁর উপর এই হামলা হয়েছে।
বিশদ

11th  July, 2019
ট্যুইটারে রাহুলের ফলোয়ার এক কোটি ছাড়াল
আমেথিতে হারের জন্য স্থানীয় নেতৃত্বকেই
দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী

 আমেথি, ১০ জুলাই (পিটিআই): আমেথিতে তাঁর পরাজয়ের জন্য স্থানীয় নেতৃত্বের জনবিচ্ছিন্ন হয়ে পড়াকেই দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তবে তিনি কখনও আমেথি ছেড়ে যাবেন না বলে স্থানীয়দের আশ্বস্ত করেছেন। লোকসভা ভোটের ফল ঘোষণার পরে বুধবার প্রথম আমেথি এলেন রাহুল।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM