Bartaman Patrika
দেশ
 

২০০০ সালে বাল থ্যাকারের গ্রেপ্তারির জন্য অজিত পাওয়ারকে ক্ষমা চাইতে বললেন রাউত 

মুম্বই, ১২ অক্টোবর (পিটিআই): ২০০০ সালে তৎকালীন শিবসেনা প্রধান বাল থ্যাকারেকে গ্রেপ্তার করা ভুল ছিল। সম্প্রতি এনসিপি নেতা অজিত পাওয়ার এহেন মন্তব্য করেছেন। এবার সেই মন্তব্যকে সামনে রেখে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত শনিবার অজিতের ক্ষমাপ্রার্থনা দাবি করেছেন।  
বিশদ
মিড ডে মিলের চিকেন কারি খেয়ে সাসপেন্ড স্কুল অফিসার 

ভুবনেশ্বর, ১২ অক্টোবর (পিটিআই): প্রাথমিক স্কুলের নিয়মশৃঙ্খলা খতিয়ে দেখতে গিয়েছিলেন শিক্ষা বিভাগের এক অফিসার। তবে পরিদর্শনে গিয়ে তিনি পড়ুয়াদের সঙ্গে বসে মিড ডে মিলের চিকেন কারি সহযোগে মধ্যাহ্নভোজ সারেন। অথচ তাঁরই পাশে বসে থাকা স্কুলপড়ুয়াদের শুধুমাত্র ডাল আর ভাত দেওয়া হয়। 
বিশদ

13th  October, 2019
হায়দরাবাদ বিমানবন্দর থেকে গ্রেপ্তার ২০১৩ সালের পাটনা এবং বুদ্ধগয়া বিস্ফোরণের ওয়ান্টেড সিমি জঙ্গি  

রায়পুর, ১২ অক্টোবর (পিটিআই): হায়দরাবাদ বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হল সন্দেহভাজন সিমি জঙ্গি আজহারউদ্দিন ওরফে আজহার ওরফে কেমিক্যাল আলিকে। আদতে রায়পুরের বাসিন্দা আজহারকে ২০১৩ সালে বুদ্ধগয়া এবং পাটনা বিস্ফোরণের পর থেকেই খুঁজছেন গোয়েন্দারা।  
বিশদ

13th  October, 2019
এনএমসি’র পরিচালকমণ্ডলী গঠন শুরু, বাংলা সহ দেশের ৬০ চিকিৎসক সদস্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া’র (এমসিআই) অবলুপ্তি ঘটিয়ে নয়া কেন্দ্রীয় আইনে গঠিত ন্যাশনাল মেডিক্যাল কমিশনের (এনএমসি) গঠনপ্রক্রিয়া শুরু হল। ১০ অক্টোবর এক গেজেট নির্দেশনামায় দেশের বিভিন্ন রাজ্য থেকে ৬০ জন চিকিৎসককে এনএমসি’র সদস্য হিসেব মনোনীত করল কেন্দ্রীয় সরকার।
বিশদ

13th  October, 2019
রাজ্যগুলি একসুরেই জানাল কেন্দ্রকে
বাড়তি বরাদ্দ ছাড়া স্কুলে ব্রেকফাস্ট দেওয়া অসম্ভব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিড ডে মিলের পাশাপাশি স্কুলে ব্রেকফাস্ট দেওয়া নিয়ে কেন্দ্রের নতুন প্রস্তাবে বিভিন্ন প্রশ্ন উঠল। আর্থিক এবং অন্যান্য কারণে আপত্তি জানিয়েছে রাজ্য সরকারগুলি। সম্প্রতি দিল্লিতে সেন্ট্রাল অ্যাডভাইসরি বোর্ড অব এডুকেশন (ক্যাব)-এর বৈঠকে কেন্দ্রীয় সরকারের এই প্রস্তাবে প্রায় সব রাজ্যই আপত্তি জানিয়েছে।  
বিশদ

13th  October, 2019
কোটিপতি ভারতীয়র সংখ্যা বাড়ছে, বলছে আয়কর বিভাগের নয়া তথ্য 

নয়াদিল্লি, ১২ অক্টোবর: কোটিপতি ক্লাবের সদস্য বাড়ছে ভারতে। আয়কর বিভাগের তথ্য থেকে এমনটাই জানা গিয়েছে। ২০১৮-১৯ অর্থবর্ষে বছরে এক কোটি টাকার বেশি আয় জানিয়ে কর দাখিল করেছেন ৯৭ হাজার ৬৮৯ জন।
বিশদ

13th  October, 2019
৮ নভেম্বর কর্তারপুর করিডরের উদ্বোধন করবেন মোদি, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী 

নয়াদিল্লি, ১২ অক্টোবর: আগামী ৮ নভেম্বর কর্তারপুর করিডরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার ট্যুইট করে একথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কাউর বাদল। শিখ তীর্থযাত্রীদের পাঞ্জাবের গুরুদাসপুর থেকে পাকিস্তানের কর্তারপুর সাহিবে বিনা ভিসায় যাওয়ার জন্য এই করিডর তৈরি করা হয়েছে।
বিশদ

13th  October, 2019
ছত্তিশগড়ে ২ সরকারি অফিসার সহ তিনজনকে অপহরণ করল মাওবাদীরা 

রায়পুর, ১২অক্টোবর (পিটিআই): ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুষিত দান্তেওয়াড়ায় তিন সাধারণ নাগরিককে অপহরণ করল মাওবাদীরা। 
বিশদ

13th  October, 2019
মেহুলের বিরুদ্ধে ফের ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ 

মুম্বই, ১২ অক্টোবর: পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসির বিরুদ্ধে আবারও একটি ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ সামনে এল। পাঞ্জাব ও সিন্ধ ব্যাঙ্ক (পিএসবি) থেকে ৪৪ কোটি ১ লক্ষ টাকা ঋণ নিয়ে তা ফেরত দেননি তিনি। ব্যাঙ্কের তরফে এই তথ্য জানানো হয়েছে। একটি নোটিস জারি করে তাঁকে ঋণখেলাপি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।  
বিশদ

13th  October, 2019
জঙ্গিহানার আশঙ্কায় পাঞ্জাবের সীমান্তবর্তী এলাকায় তল্লাশি অভিযান পুলিসের 

গুরুদাসপুর, ১২ অক্টোবর: উৎসবের মরশুমের মধ্যেই জঙ্গি হানার ছায়া পাঞ্জাবে। রাজ্যের গুরুত্বপূর্ণ এলাকাগুলিকে নিশানা করে পাক মদতপুষ্ট জঙ্গিরা হামলা চালাতে পারে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। 
বিশদ

13th  October, 2019
জিনপিংয়ের আতিথেয়তায় ছিল দক্ষিণী হরেক আমিশ পদ 

নয়াদিল্লি, ১২ অক্টোবর: দু’দিনের বৈঠকে ‘বন্ধু’ জিনপিংয়ের জন্য বিশাল ভুড়িভোজের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী। আমিশের বাহারি পদের সেই তালিকায় ছিল তাঞ্জাভূর কোজি কারি। তামিলনাড়ুর তানজোরের বিখ্যাত চিকেন কারি এটি। কেরল থেকে আনা মশলায় তৈরি মালাবার লবস্টার। 
বিশদ

13th  October, 2019
মালবেরি রেশমে সোনার সুতোয় তৈরি পোর্ট্রেট উপহার জিনপিংকে 

মামাল্লাপুরম, ১২ অক্টোবর: বিদেশি অতিথিকে উপহার দেওয়া আন্তর্জাতিক কূটনীতির রীতি। সেই ধারা বজায় রেখে মামাল্লাপুরমের দু’দিনের একান্ত বৈঠকের শেষে চীনা প্রেসিডেন্ট জি জিনপিংকে তাঁরই একটি পোর্ট্রেট উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মালবেরি রেশমের উপর সোনার সুতো বা জরির কাজ। 
বিশদ

13th  October, 2019
প্রাক্তন আপ বিধায়ক অলকা লাম্বা যোগ দিলেন কংগ্রেসে 

নয়াদিল্লি, ১২ অক্টোবর (পিটিআই): ঘরে ফিরলেন অলকা লাম্বা। চাঁদনি চকের প্রাক্তন আপ বিধায়ক লাম্বা শনিবার কংগ্রেসে যোগ দেন। নয়াদিল্লিতে কংগ্রেসের সদরদপ্তরে এই যোগদান প্রক্রিয়া সম্পন্ন হয়। ওই অনুষ্ঠানে কংগ্রেসের দিল্লি শাখার প্রধান পি সি চাকো উপস্থিত ছিলেন।
বিশদ

13th  October, 2019
আজ ভারতীয় সন্ন্যাসিনীকে ‘সন্ত’ ঘোষণা করবেন পোপ ফ্রান্সিস 

কোচি, ১২ অক্টোবর (পিটিআই): ভারতীয় এক সন্ন্যাসিনীকে সন্ত ঘোষণা করবেন পোপ ফ্রান্সিস। গির্জার তরফে জানানো হয়েছে, আগামীকাল মারিয়ম থ্রেসিয়া চিরামেল মানকিদিয়ানকে ভ্যাটিক্যান সিটিতে সন্ত ঘোষণা করা হবে। ১৯২৬ সালের ৮ জুন, ৫০ বছর বয়সে মৃত্যু হয় কেরলের এই সন্ন্যাসিনীর। 
বিশদ

13th  October, 2019
পাঁচটি পাকিস্তানি নৌকা আটক 

ভূজ, ১২ অক্টোবর (পিটিআই): পাঁচটি পাকিস্তানি নৌকা আটক করল বিএসএফ। গুজরাতের ভারত-পাক সীমান্ত লাগোয়া ‘হারামি নালা’ খাঁড়ি থেকে এগুলি আটক করা হয়েছে।
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM