Bartaman Patrika
দেশ
 
 

 পুরীতে প্রভু জগন্নাথদেবের স্নানের পূর্ব মুহূর্ত। পিটিআই চিত্র

 কর্পোরেট-প্রেম: স্বার্থের সংঘাত নিয়ে সতর্ক করছেন বিশেষজ্ঞরা

  নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): কাজের চাপে কর্পোরেট সংস্থাগুলির শীর্ষপদে থাকা আধিকারিকদের জীবনে দম ফেলারও ফুরসত থাকে না। ব্যক্তিগত জীবনে সময় দেওয়ার জন্য প্রচুর কাঠ-খড় পোড়াতে হয় তাঁদের। কিন্তু, কর্পোরেট সংস্থার শীর্ষে থাকা দম্পতি অথবা প্রেমিক যুগলদের ক্ষেত্রে বিষয়টা আরও জটিল হয়ে পড়ে।
বিশদ
 বিয়ে না করে পড়া চালিয়ে যেতে চাওয়ায় কিশোরীকে খুনের চেষ্টা করল বাবা-দাদা

  শাহজাহানপুর,১৬ জুন: বিয়ের পিঁড়িতে বসতে চায়নি ১৫ বছরের এক নাবালিকা। এটাই ছিল তার ‘অপরাধ।’ এরপর তাকে হাত ও পা বেঁধে ছুরি দিয়ে কুপিয়ে জলে ফেলে খুনের চেষ্টা করল তার বাবা ও দাদা। মাস দু’য়েক আগে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শাহজাহানপুরে।
বিশদ

17th  June, 2019
 পাঞ্জাব, হরিয়ানায় স্বস্তির বৃষ্টি শুরু, বিহারে তাপপ্রবাহে মৃত বেড়ে ৪৪

  চণ্ডীগড় ও পাটনা, ১৬ জুন (পিটিআই): তীব্র দাবদহ থেকে মুক্তি দিয়ে স্বস্তির বৃষ্টি নামল পাঞ্জাব ও হরিয়ানায়। গত দু’দিন ধরে এই রাজ্যের একাধিক স্থানে বৃষ্টি শুরু হয়েছে। জুন মাস এসে গেলেও বৃষ্টির দেখা না মেলায় তীব্র দাবদহের জেরে অস্বস্তিতে পড়েন সাধারণ মানুষ।
বিশদ

17th  June, 2019
আমানতে সুদের হার বাড়ুক, অনুৎপাদক সম্পদ কমাতে কড়া হোক কেন্দ্র, বাজেটে চান ব্যাঙ্ককর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি বছরে পরপর তিনবার রেপো রেট কমিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। সাম্প্রতিকালে সেই রেট সর্বনিম্ন। তার জেরে একাধিক ব্যাঙ্ক ঋণের উপর সুদের হার কমাতে উদ্যোগ নিচ্ছে। কিন্তু সাধারণ মানুষের আমানতের উপরও তার কোপ পড়বে না তো?
বিশদ

17th  June, 2019
 ছত্তিশগড়ে গ্রামবাসীকে গুলি করে হত্যা করল মাওবাদীরা

  রায়পুর, ১৬ জুন (পিটিআই): ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুষিত সুকমা জেলায় এক গ্রামবাসীকে গুলি করে মারল সন্দেহভাজন মাওবাদীরা। শনিবার রাতে বাড়িতে ঢুকে তাঁকে ঘুমন্ত অবস্থায় তাঁকে গুলি করে মাওবাদীরা। নিহতের নাম মদকাম নন্দা (২৮)। তাঁর বাড়ি তেলেঙ্গানা-ছত্তিশগড়ের সীমান্ত ঘেঁষা একটি গ্রামে।
বিশদ

17th  June, 2019
 হাতি মেরে খাচ্ছে বাঘ, বাস্তুতন্ত্র বদলে যাওয়ায় উদ্বেগ করবেট জাতীয় উদ্যানে

  নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): বাঘ এবং হাতি। সাধারণ খাদ্য-খাদক সম্পর্ক নেই এই দুই বন্য প্রজাতির মধ্যে। কিন্তু গত কয়েক বছরে উত্তরাখণ্ডের করবেট জাতীয় উদ্যানে এই বাস্তুতন্ত্র সম্পূর্ণ বদলে গিয়েছে। সেখানে বাঘের হামলায় হাতি মৃত্যুর ঘটনা ক্রমেই বেড়েছে। মূলত কমবয়সি হাতিরাই বাঘেদের শিকার হচ্ছে।
বিশদ

17th  June, 2019
 উত্তরপ্রদেশে কীটনাশক খেয়ে আত্মঘাতী মা-মেয়ে

 সন্ত কবিরনগর (উত্তরপ্রদেশ), ১৬ জুন (পিটিআই): উত্তরপ্রদেশে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন মা ও মেয়ে। রবিবার ঘটনাটি ঘটেছে সন্ত কবিনগর জেলার মেহুলি গ্রামে। পুলিস জানিয়েছে, ওই গ্রামের বাসিন্দা গায়ত্রী দেবী (৪২)ও তাঁর মেয়ে খুশবু (১৬) নিজেদের বাড়িতেই কীটনাশক খেয়ে ফেলেন।
বিশদ

17th  June, 2019
 মথুরা ও পানাজিতে পৃথক পথ দুর্ঘটনায় দুই পরিবারের ৮ জনের মৃত্যু

  মথুরা ও পানাজি, ১৬ জুন (পিটিআই): উত্তরপ্রদেশের মথুরা ও গোয়ার পানাজিতে পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই পরিবারের আটজনের। রবিবার সকালে ঘণ্টা দুয়েকের ব্যবধানে দু’টি ঘটনা ঘটে। প্রাইভেট গাড়িতে করে যমুনা এক্সপ্রেসওয়ে ধরে আগ্রা যাচ্ছিলেন নয়ডার একটি পরিবার। গাড়িতে পরিবারের ন’জন সদস্য ছিলেন।
বিশদ

17th  June, 2019
 রাজস্থানে প্রচুর সোনা সহ আটক তিন পাক নাগরিক

  জয়পুর, ১৬ জুন (পিটিআই): রাজস্থান থেকে প্রচুর সোনা সহ দুই পাকিস্তানি নাগরিককে আটক করল শুল্ক দপ্তরের অফিসাররা। রবিবার রাজস্থানের ভারত-পাক সীমান্ত ঘেঁষা বারমের জেলার মুনাবো স্টেশন থেকে তাদের আটক করা হয়েছে। ধৃতদের থেকে ৭০০ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। তার মধ্যে পাঁচটি সোনার বিস্কুট রয়েছে।
বিশদ

17th  June, 2019
ভারতকে পাঁচ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতিতে পরিণত করার সংকল্প
কেন্দ্রের প্রকল্প রূপায়নে রাজ্যের সাহায্য চেয়ে নীতি
আয়োগের বৈঠকে ‘টিম ইন্ডিয়া’র পক্ষে সওয়াল মোদির

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ জুন: বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এলেও রাজ্যগুলির প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া যে কেন্দ্রের কোনও প্রকল্পই রূপায়ন সম্ভব নয়, তা মাথায় রেখেই আজ আবেদনের আকারে নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠকে ফের ‘টিম ইন্ডিয়া’র পক্ষে সওয়াল করলেন প্রধাননমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

16th  June, 2019
সোমবার দেশজুড়ে ধর্মঘট আইএমএর
৪৮ ঘণ্টার মধ্যে দাবি না মানলে অনির্দিষ্টকাল
ধর্মঘটের হুমকি এইমসের রেসিডেন্ট চিকিৎসকদের

নয়াদিল্লি, ১৫ জুন: আন্দোলন প্রত্যাহার করে শনিবার কাজে ফিরলেন দিল্লি এইমসের রেসিডেন্ট চিকিৎসকেরা। তবে জুনিয়র ডাক্তারদের দাবি, যদি ৪৮ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গ সরকার মেনে না নেয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে বসার হুমকি দিয়েছেন তাঁরা। যদিও, দিল্লিজুড়ে এদিন ১৪টি সরকারি হাসপাতালের রেসিডেন্ট ডাক্তারেরা কাজে যোগ দেননি।
বিশদ

16th  June, 2019
জম্মু-কাশ্মীরের হয়ে প্রতিনিধিত্ব
ইসরোর যুব বিজ্ঞানী কর্মশালায়
হুগলির যমজ ভাই-বোন

 রাহুল দত্ত ও সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর ‘যুব বিজ্ঞানী কর্মশালা’ বা যুবিকাতে জম্মু-কাশ্মীরের প্রতিনিধিত্ব করল হুগলির যমজ ভাই-বোন। গতমাসে ১৫ দিনের এই কর্মশালায় গোটা দেশ থেকে শতাধিক যুব বিজ্ঞানীরা অংশগ্রহণ করেছিলেন।
বিশদ

16th  June, 2019
বিমানবন্দরে চন্দ্রবাবুকে তল্লাশি,
প্রতিবাদ টিডিপি বিধায়কদের

 বিশাখাপত্তনম, ১৫ জুন: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর ‘অসম্মানের’ প্রতিবাদে অর্ধনগ্ন হলেন তেলুগু দেশম পার্টির দুই বিধায়ক সহ দলের অনেক কর্মী। মুখ্যমন্ত্রিত্ব চলে যাওয়ার পরে সম্প্রতি চন্দ্রবাবু নাইডুর জেড প্লাস নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে।
বিশদ

16th  June, 2019
 আদালতে হাজিরা থেকে একদিনের
জন্য অব্যাহতি পেলেন সাধ্বী প্রজ্ঞা

 মুম্বই, ১৫ জুন (পিটিআই): মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর আপাত স্বস্তি পেলেন। ওই মামলায় মুম্বইয়ের আদালতে হাজিরা দেওয়ার ব্যাপারে শনিবার তাঁকে অব্যাহতি দেওয়া হয়। এদিন ওই মামলার শুনানিতে সাধ্বী প্রজ্ঞা আদালতে অনুপস্থিত ছিলেন।
বিশদ

16th  June, 2019
এবারের বাজেট অধিবেশনে সংসদে
থাকবেন না প্রাক্তন কোনও প্রধানমন্ত্রী

 নয়াদিল্লি, ১৫ জুন: সংসদের বাজেট অধিবেশনে এবার দেখা মিলবে না প্রাক্তন কোনও প্রধানমন্ত্রীরই। অটল বিহারী বাজপেয়ির প্রয়াণের পরে এখন জীবিত রয়েছেন দুই প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া এবং মনমোহন সিং। বিগত লোকসভার সদস্য ছিলেন দেবেগৌড়া।
বিশদ

16th  June, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM