Bartaman Patrika
দেশ
 
 

 পুরীতে প্রভু জগন্নাথদেবের স্নানের পূর্ব মুহূর্ত। পিটিআই চিত্র

 আজম খানের বিরুদ্ধে জয়াপ্রদার মামলা খারিজ এলাহাবাদ হাইকোর্টে

লখনউ, ১৪ জুন (পিটিআই): এক্তিয়ার বর্হিভূত। আর সেকারণেই আজম খানের বিরুদ্ধে জয়াপ্রদার দায়ের করা মামলা খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রামপুর কেন্দ্র থেকে জয়লাভ করেন সপা প্রার্থী আজম খান। তাঁর নির্বাচিত হওয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিজেপি প্রার্থী জয়াপ্রদা।
বিশদ
 ২৯টি মার্কিন পণ্যের উপর শুল্ক বসানোর সিদ্ধান্ত মোদি সরকারের

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): একাধিকবার সময়সীমা পিছিয়ে দেওয়ার পর আমেরিকার পাল্টা পদক্ষেপ হিসেবে সেদেশ থেকে আমদানিকৃত ২৯টি পণ্যের উপর শুল্ক বসানোর সিদ্ধান্ত নিল ভারত। যার মধ্যে রয়েছে আমন্ড, আখরোট, বিভিন্ন ডাল প্রভৃতি। খুব শীঘ্রই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে অর্থমন্ত্রক।
বিশদ

15th  June, 2019
 আজ নীতি আয়োগের বৈঠকে মুখ্যমন্ত্রীদের মুখোমুখি মোদি, তবে থাকছেন না মমতা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: আগামীকাল সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও নীতি আয়োগে’র আয়োজনে গভর্নিং কাউন্সিলের ওই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন না। চিঠি লিখে আগেই তিনি খোদ প্রধানমন্ত্রীকে জানিয়ে দিয়েছেন মমতা।
বিশদ

15th  June, 2019
 সরকার বাঁচাতে মন্ত্রিসভায় দুই নির্দল বিধায়ককে ঠাঁই দিলেন কুমারস্বামী

  বেঙ্গালুরু, ১৪ জুন (পিটিআই): সরকার বাঁচাতে শেষ পর্যন্ত মন্ত্রিসভার সম্প্রসারণের পথেই হাঁটলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। শুক্রবার দুই নির্দল বিধায়ক আর শঙ্কর এবং এইচ নগেশকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করেছেন তিনি। এদিন রাজভবনে তাঁদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বিজুভাই বালা।
বিশদ

15th  June, 2019
 ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, দিল্লিতে ধৃত যুবক

  আগরতলা, ১৪ জুন (পিটিআই): মুখ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে দিল্লি থেকে এক যুবককে গ্রেপ্তার করল ত্রিপুরা পুলিস। অনুপম পাল নামে ওই যুবককে শুক্রবার দিল্লির একটি আদালতে তোলা হয়। জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তকে ট্রানজিট রিমান্ডের আবেদন করেছিল পুলিস।
বিশদ

15th  June, 2019
 নিট-এর উত্তরপত্র বাতিলের আর্জি শুনল না সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): ২০১৯ নিট (ইউজি)-এর কিছু প্রশ্নের উত্তর বদলানোর আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন হায়দরাবাদের চার পড়ুয়া। শুক্রবার সুপ্রিম কোর্ট সেই আবেদনের ব্যাপারে জানিয়েছে, নিট সংক্রান্ত কোনও বিষয়ে তারা হস্তক্ষেপ করবে না।
বিশদ

15th  June, 2019
 জেডি(ইউ) মুখপাত্রের পদ ছাড়লেন অজয় অলোক

পাটনা, ১৪ জুন (পিটিআই): দলের মুখপাত্রের পদ ছাড়লেন জেডি(ইউ) নেতা অজয় অলোক। তাঁর দাবি, বিহারের মুখ্যমন্ত্রী তথা দলের নেতা নীতীশ কুমারকে অস্বস্তিতে ফেলতে চান না তিনি। সেই কারণেই এই সিদ্ধান্ত। যদিও কী ধরনের অস্বস্তি, সেই বিষয়ে বিস্তারিত কিছু বলেননি অজয় অলোক।
বিশদ

15th  June, 2019
 ওমপ্রকাশ চৌতালার জেল কুঠুরি থেকে মিলল মোবাইল ফোন, চার্জার

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): আচমকা তল্লাশি চালিয়ে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালার জেল কুঠুরি থেকে উদ্ধার করা হল একটি মোবাইল ফোন। শুক্রবার তিহার জেলের আধিকারিকরা একথা জানিয়েছেন।
বিশদ

15th  June, 2019
 লুধিয়ানার বস্ত্র কারখানায় ভয়াবহ আগুন

 লুধিয়ানা, ১৪ জুন (পিটিআই): লুধিয়ানার এক বস্ত্র কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে তীব্র আতঙ্ক ছড়াল এলাকায়। পুলিস জানিয়েছে, শুক্রবার শিবপুরী চকের কাছে ওই বস্ত্র কারখানায় আগুন লাগে। সেখান থেকে আশপাশের কয়েকটি বাড়িতেও আগুন ছড়িয়ে যায়।
বিশদ

15th  June, 2019
 মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): গতমাসে ঝাড়খণ্ডে মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু হল দিল্লির এইমসে। শুক্রবার হাসপাতালের আধিকারিকরা জানিয়েছেন, গত ২৮ মে সরাইকেল্লার জঙ্গলে মাওবাদীদের খোঁজে তল্লাশি চালানোর সময় আইইডি বিস্ফোরণে জখম হন কনস্টেবল সুনীল কালিতা (৩২)। 
বিশদ

15th  June, 2019
 জম্মু ও কাশ্মীরে দু’টি পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ২৬

  ভাদেরওয়া (জম্মু ও কাশ্মীর), ১৪ জুন (পিটিআই): দু’টি পৃথক দুর্ঘটনায় প্রাণ হারালেন দু’জন। জখম হয়েছেন অন্তত ২৬ জন। মৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। শুক্রবার ঘটনা দু’টি ঘটেছে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়। সরকারি আধিকারিকরা জানিয়েছেন, এদিন দুপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কালনাই নদীতে একটি গাড়ি পড়ে যায়।
বিশদ

15th  June, 2019
৩ বিচ্ছিন্নতাবাদী নেতার জেল হেফাজতের নির্দেশ

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): কাশ্মীরের তিন বিচ্ছিন্নতাবাদী নেতা শাবির শাহ, আসিয়া আন্দ্রাবি এবং মাসারাত আলম ভাটকে আগামী ১২ জুলাই পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির একটি আদালত। জঙ্গিদের অর্থসাহায্য করার অভিযোগে তিনজনকে গত চার জুলাই গ্রেপ্তার করেছিল এনআইএ।
বিশদ

15th  June, 2019
 মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পোস্ট, গ্রেপ্তার

 মৌরিগ্রাম (অসম), ১৪ জুন (পিটিআই): অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের বিরুদ্ধে ফেসবুকে অবমাননাকর পোস্টের অভিযোগে গ্রেপ্তার করা হল বিজেপির সোশ্যাল মিডিয়া সেলের আহ্বায়ক নীতুকুমার বোরাকে।
বিশদ

15th  June, 2019
 অর্থমন্ত্রকের বিভিন্ন দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন মোদি

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): মোদি সরকারের দ্বিতীয় ইনিংসের প্রথম বাজেটের আগে অর্থমন্ত্রকের পাঁচটি দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২০ জুন এই বৈঠকে দিন ধার্য হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

15th  June, 2019
 অমৃতসর-দিল্লি-টরন্টো ফ্লাইট শুরু করছে এয়ার ইন্ডিয়া: মন্ত্রী

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): পাঞ্জাব থেকে কানাডা- এবার এয়ার ইন্ডিয়ার একটি বিমানেই। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অমৃতসর-দিল্লি-টরন্টো রুটে নতুন বিমান পরিষেবা শুরু করতে চলেছে এয়ার ইন্ডিয়া। সপ্তাহে তিন দিন এই পরিষেবা মিলবে। শুক্রবার একথা জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরী।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM