Bartaman Patrika
দেশ
 

সুপ্রিম কোর্টে শাহিনবাগ নিয়ে রিপোর্ট জমা মধ্যস্থতাকারীদের

 নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লির শাহিনবাগের বিক্ষোভ নিয়ে সোমবার রিপোর্ট জমা দিলেন সুপ্রিম কোর্ট নিযুক্ত মধ্যস্থতাকারীরা। বিশদ
  মোতেরা স্টেডিয়ামে লক্ষাধিক
মানুষের ভিড়ে ‘নমস্তে ট্রাম্প’

 আমেদাবাদ, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে লক্ষাধিক মানুষ আসবেন বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আশ্বস্ত করা হয়েছিল। এই বিপুল সংখ্যায় জনসমাগম নিয়ে উত্তেজিত ছিলেন ট্রাম্পও। বিশদ

25th  February, 2020
ট্রাম্পের ‘দ্য বিস্ট’ নিয়ে বাড়তি
আগ্রহ ছিল আগ্রার মানুষের

আগ্রা, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তাজমহল ভ্রমণ নিয়ে মিডিয়ার উৎসাহের অন্ত ছিল না। আগ্রাবাসীর যাবতীয় আগ্রহ ছিল ট্রাম্পের বিলাসবহুল বাহন লিমুজিনকে নিয়ে। যার পোশাকি নাম ‘দ্য বিস্ট’।
বিশদ

25th  February, 2020
  ট্রাম্পের সম্মানে রাষ্ট্রপতির নৈশভোজ বয়কট কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্মানে রাষ্ট্রপতির নৈশভোজ বয়কট করছে কংগ্রেস। দলের সুপ্রিমো সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ না জানানো এবং ট্রাম্পের সঙ্গে নেতৃত্বের কোনওরকম ‘সৌজন্য সাক্ষাত’ কর্মসূচি না থাকার প্রতিবাদেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশদ

25th  February, 2020
  সিবিআই তদন্তের দাবি অনুপ সাইয়ের পরিবারের

 ভুবনেশ্বর, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): জোড়া খুনের মামলায় ধৃত প্রাক্তন বিজেডি নেতা অনুপ সাইয়েরে পরিবার এবার সিবিআই তদন্ত চেয়ে সরব হল। ২০১৬ সালে কল্পনা দাস ও তাঁর মেয়েকে খুন করে তাঁদের দেহের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় মূল অভিযুক্ত সন্দেহে ছত্তিশগড় পুলিস গত ১৩ ফেব্রুয়ারি অনুপকে গ্রেপ্তার করে। বিশদ

25th  February, 2020
ভারতের মাটিতে দাঁড়িয়ে পাক
জঙ্গিদের কড়া হুঁশিয়ারি ট্রাম্পের

সাঁজোয়া কপ্টার, অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বিক্রির আশ্বাস

আমেদাবাদ, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): সোমবার দু’দিনের ভারত সফরে এলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে একা নয়, সপরিবারে। সঙ্গে ছিলেন স্ত্রী মেলানিয়া, মেয়ে ইভাঙ্কা এবং জামাতা জ্যারেড। দুপুর ১১টা ৩০ মিনিট নাগাদ আমেদাবাদ বিমানবন্দরে নামে মার্কিন প্রেসিডেন্টের এয়ারফোর্স ওয়ান বিমান। বিমানবন্দরে প্রেসিডেন্ট ট্রাম্প এবং মার্কিন ফার্স্ট লেডিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

24th  February, 2020
আজ ভারত সফরে ট্রাম্প
আমেদাবাদে মোদির সঙ্গে রোড শো, সূর্যাস্তে তাজমহলে, কাল রাষ্ট্রপতি ভবন

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: আজ আসছেন ডোনাল্ড ট্রাম্প! মার্কিন প্রেসিডেন্ট সফরে এলে, নিরাপত্তায় যে মাছি গলার সুযোগ থাকবে না, সে ব্যাপারে প্রশ্ন নেই। আয়োজনে যেন সামান্য ত্রুটিও না থাকে। রবিবার একদিকে রাষ্ট্রপতি ভবনের ফোরকোর্টে চলল ‘সেরিমোনিয়াল রিসেপশনে’র মহড়া, অন্যদিকে সর্দার প্যাটেল মার্গের ডিপ্লোম্যাটিক এনক্লেভে পাঁচতারা হোটেল আইটিসি মৌর্যয় দফায় দফায় চলল নিরাপত্তার নজরদারি। এখানেই ‘চাণক্য’ স্যুইটে থাকবেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প।
বিশদ

24th  February, 2020
সুসজ্জিত স্পা থেকে খাবার পরীক্ষার ল্যাব, ডোনাল্ড
ট্রাম্পকে স্বাগত জানাতে প্রস্তুত দিল্লির মৌর্য হোটেল

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): খাবার পরীক্ষার জন্য ল্যাবরেটরি। নিরাপত্তার আঁটসাট ব্যবস্থা। সুসজ্জিত প্রাইভেট ড্রয়িংরুম ও স্পা। ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানানোর জন্য তৈরি দিল্লির আইটিসি মৌর্যের বিশাল প্রেসিডেন্সিয়াল স্যুইট। মার্কিন প্রেসিডেন্টের স্বাচ্ছন্দ্যের আয়োজনে কোনও ত্রুটি রাখছে না দিল্লির এই বিলাসবহুল হোটেলটি। থাকছে এয়ার কোয়ালিটি মনিটরিং সিস্টেম। 
বিশদ

24th  February, 2020
সুপ্রিম কোর্টে জানালেন প্রাক্তন সিআইসি
শাহিনবাগের আন্দোলনকারীরা নন, পুলিসের অপ্রয়োজনীয় ব্যারিকেডই নিত্যযাত্রীদের সমস্যার কারণ 

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনকারীদের জন্য নয়, রাস্তা দিয়ে যাতায়াতের অসুবিধা হচ্ছে পুলিসের ‘অপ্রয়োজনী’য় ব্যারিকেডের জন্য। সুপ্রিম কোর্টে এমনটাই জানালেন প্রাক্তন মুখ্য তথ্য কমিশনার (সিআইসি) ওয়াজাহাত হাবিবুল্লা।  
বিশদ

24th  February, 2020
লক্ষ্যপূরণে অন্তরের ছাত্রাবস্থাকে জীবিত রাখতে
হবে, মন কি বাতে সাহসের গল্প শোনালেন মোদি

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): লক্ষ্যপূরণে ‘বয়স ও অক্ষমতা’ কখনও যেন বাধা না হয়। তিন ব্যক্তির সাহস ও মনের জোরের গল্প বলে দেশবাসীর প্রতি এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি, ভারতকে ‘অতুল্য সম্পদের আধার’ আখ্যা দিয়ে দেশের জীববৈচিত্র্য সংরক্ষণ করার আর্জি জানিয়েছেন তিনি। 
বিশদ

24th  February, 2020
প্রত্যেক সপ্তাহে অন্তত তিনটি
আয়কর হানার ফরমান দিল্লির
মাঠে রাজ্যের হাজারখানেক অফিসার

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আয়কর আদায়ে হাঁড়ির হাল। তার উপর বছরের মাঝখানে কর্পোরেট ট্যাক্সে বড় ছাড় ঘোষণা হওয়ায় পরিস্থিতি আরও বিগড়ে গিয়েছে। চলতি আর্থিক বছরে লক্ষ্যমাত্রা পূরণ হওয়া তো দূরের কথা, গত বছরের আদায়ই এবার হবে কি না, তা নিয়ে চর্চায় ইনকাম ট্যাক্স অফিসাররা। তাহলে নরেন্দ্র মোদির সরকারের মুখরক্ষা হবে কী করে? দাওয়াই দিয়েছে সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্সেস।
বিশদ

24th  February, 2020
করোনার আতঙ্কে আপাদমস্তক প্লাস্টিকে ঢেকে
বিমানে, ২ যাত্রীর অবাক কাণ্ডে মশকরার বন্যা

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: করোনা ভাইরাসের আতঙ্ক। সংক্রমণ এড়াতে আপাদমস্তক প্লাস্টিকে ঢাকা। দুই বিমানযাত্রীর কাণ্ড-কারখানায় তোলপাড় সোশ্যাল মিডিয়া। রসিক নেটিজেনরা টিপ্পনির বন্যা ছোটাচ্ছেন। তবে মশকরা যতই চলুক, করোনার আতঙ্ক সাধারণ মানুষকে কতটা গ্রাস করেছে, দুই বিমানযাত্রীর এই ভিডিও থেকেই তা স্পষ্ট। 
বিশদ

24th  February, 2020
দিল্লিতে সিএএ বিরোধী বিক্ষোভে পাথর, জখম অনেকে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: দিল্লির মৌজপুর এলাকায় সংশোধিত নাগরিকত্ব বিরোধী বিক্ষোভ চলার সময় রবিবার পাথর ছোঁড়ার ঘটনা সামনে এল। সিএএ বিরোধী এবং সিএএ সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় পাথরের আঘাতে বেশ কয়েকজন বিক্ষোভকারী জখম হয়েছেন।
বিশদ

24th  February, 2020
ভারতের সাংস্কৃতিক বৈচিত্র দেখবেন ট্রাম্প 

আমেদাবাদ, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সামনে ভারতের সাংস্কৃতিক বৈচিত্র্য এবং সুমহান ঐতিহ্য তুলে ধরতে চাইছে নয়াদিল্লি। জানা যাচ্ছে, সোমবার ট্রাম্পের সঙ্গে মোদির পথসভার সময় আমেদাবাদে মিনি গুজরাতকে তুলে ধরা হবে। এর জন্য গুজরাতের দ্রষ্টব্য রেপ্লিকাগুলিকে আমেদাবাদের মোড়ে মোড়ে রাখা হয়েছে। 
বিশদ

24th  February, 2020
মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে তেল, স্টিল চুক্তির উপর জোর দিক মোদি সরকার, ট্রাম্পের সফরের আগে বার্তা কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: মার্কিন প্রেসিডেন্টের আগামী দু’দিনের ভারত সফরে তেল, স্টিলের মতো বিষয়গুলি নিয়ে চুক্তির উপর জোর দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বিষয়গুলি নিয়ে তিনি কথা বলুন ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। মার্কিন প্রেসিডেন্টের সফর নিয়ে আজ এভাবেই মোদি সরকারের উপর চাপ তৈরির কৌশল নিল কংগ্রেস।  
বিশদ

24th  February, 2020

Pages: 12345

একনজরে
 দুবাই, ২৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ব্যর্থতার জেরে স্টিভ স্মিথের কাছে মসনদ খোয়ালেন বিরাট কোহলি। আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক। তাঁর জায়গায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্মিথ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা কর্পোরেশনের ভোটে ওয়ার্ড ভিত্তিক সমস্যা তুলে ধরতে নাগরিকদের কাছে বিশেষ সমীক্ষক টিম পাঠাচ্ছে বিজেপি। মহানগরের ১৪৪টি ওয়ার্ডের নিত্যদিনের সমস্যার চিত্র তুলে ধরতে চাইছে গেরুয়া শিবির। ভোটের প্রচারে স্থানীয় স্তরে এই ইস্যুগুলিকে সামনে রেখে শাসক তৃণমূলকে বিঁধতে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে, সেগুলির কয়েকটির বাজার বন্ধকালীন দর। ...

বিএনএ, আসানসোল: বেসরকারি গ্যাস কোম্পানির নিরাপত্তারক্ষী ছাঁটাই নিয়ে ক্রমশ জটিলতা বাড়ছে আসানসোলে। কোম্পানি থেকে ২৯জনকে ছাঁটাইয়ের প্রতিবাদে মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন ছাঁটাই হওয়া নিরাপত্তারক্ষীরা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

26-02-2020 - 03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

26-02-2020 - 02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

26-02-2020 - 02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

26-02-2020 - 02:16:00 PM

খড়্গপুর শহরের নিমপুরায় একটি পানশালায় হানা পুলিসের, গ্রেপ্তার ৬ 

26-02-2020 - 01:47:00 PM

মেচেদায় লোকাল ট্রেনে ব্যাগের মধ্যে মিলল যুবকের দেহ, চাঞ্চল্য
মেচেদায় লোকাল ট্রেনে ব্যাগের মধ্যে মিলল যুবকের দেহ। আজ, বুধবার ...বিশদ

26-02-2020 - 01:28:17 PM