Bartaman Patrika
দেশ
 

দিল্লিতে ভোট দিলেন
১১১ বছরের বচন সিং

 নয়াদিল্লি, ১২ মে (পিটিআই):বয়স সত্যিই একটি সংখ্যা মাত্র। রবিবার দিল্লিতে তিলক বিহারের একটি বুথে নিজের ভোটাধিকার প্রয়োগ করে তা প্রমাণ করলেন রাজধানীর প্রবীণতম ভোটার, ১১১ বছর বয়সি বচন সিং। ২০১৫ সালের বিধানসভা নির্বাচনেও সাইকেলে করে ভোট দিতে এসেছিলেন তিনি। বার অবশ্য শতায়ু ভোটারকে গাড়িতে করে নিয়ে আসেন পোলিং অফিসাররা।
বিশদ
হেভিওয়েট প্রার্থীদের জোরদার লড়াই ঘিরে
মধ্যপ্রদেশের তৃতীয় দফার নির্বাচন জমজমাট

ভোপাল, ১২ মে (পিটিআই): তৃতীয় দফার নির্বাচন ঘিরে জমজমাট মধ্যপ্রদেশ। হেভিওয়েট প্রার্থীদের পাশাপাশি রবিবার সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ছিল ভোটারদের লম্বা লাইন। মধ্যপ্রদেশের আটটি লোকসভা কেন্দ্রে বিকেল পাঁচটা পর্যন্ত গড়ে ৬০ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ভি এল কান্থারাও বলেন, ‘ভোটগ্রহণ শুরু হওয়ার আগে মক পোল হয়। সেই সময়েই যান্ত্রিক গোলযোগের জন্য প্রায় ৩০-৪০টি ইভিএম মেশিন বাতিল করা হয়।’
বিশদ

13th  May, 2019
আজমগড়ে প্রিসাইডিং অফিসার বদল
সুলতানপুরেজোট প্রার্থীর সঙ্গে বচসা মানেকার

 লখনউ, ১২ মে (পিটিআই): বিক্ষিপ্ত ঘটনা ছাড়া উত্তরপ্রদেশের ১৪টি লোকসভা কেন্দ্রে নির্বাচন মিটল নির্বিঘ্নেই। রবিবার ষষ্ঠ দফায় এখানে ভোটগ্রহণ হয়েছে সুলতানপুর, ফুলপুর, প্রতাপগড়, এলাহাবাদ, আম্বেদকরনগর, শ্রাবস্তী, দোমারিয়াগঞ্জ, বাসতি, সন্ত কবীরনগর, লালগঞ্জ, জৌনপুর, মচ্ছলিশহর, ভাদোহি এবং আজমগড় আসনে।
বিশদ

13th  May, 2019
ইভিএম বিভ্রাটের অভিযোগের
মধ্যে ষষ্ঠ দফার ভোটগ্রহণ
মিটল নির্বিঘ্নেই
ভোট পড়ল গড়ে ৫১ শতাংশ

নয়াদিল্লি, ১২ মে (পিটিআই): প্রবল গরমের মধ্যেও সারা দেশের ৫৯টি লোকসভা কেন্দ্রে রবিবার তুমুল উৎসাহে ভোট দিল জনতা। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া এদিন মোটের উপর নির্বিঘ্নেই মিটল ষষ্ঠ দফার ভোটগ্রহণ। রবিবার উত্তরপ্রদেশ, হরিয়ানা, বিহার, মধ্যপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডে ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, বিকেল পর্যন্ত ওই সাত রাজ্যে গড়ে ৫১ শতাংশ ভোট পড়েছে।
বিশদ

13th  May, 2019
 প্রচারের মাঝে বিকল কপ্টার
পাইলটদের সঙ্গে মেরামতিতে
হাত লাগালেন রাহুল

 উনা (হিমাচল প্রদেশ), ১২ মে: সাত দফা ভোটের আর মাত্র বাকি এক দফা। শেষ মহূর্তে চলছে প্রচার। প্রতিদিনই দেশের বিভিন্ন কেন্দ্রে প্রচারে যাচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর যাতায়াতের প্রধান বাহন হল হেলিকপ্টার। হিমাচল প্রদেশে প্রচার সেরে ফেরার পথে ওড়ার ঠিক আগে বিগড়ে যায় সেই কপ্টার।
বিশদ

13th  May, 2019
জামশেদপুরে বিজেপি-জেএমএম
সংঘর্ষে আহত পুলিসকর্তা

ঝাড়খণ্ডের ভোটে স্বস্তি দিল আবহাওয়া

 রাঁচি, ১২ মে (পিটিআই): আরামদায়ক আবহাওয়াতেই ষষ্ঠ দফার নির্বাচন মিটল ঝাড়খণ্ডে। রবিবার, রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। গিরিডি, সিংভূম, জামশেদপুর এবং ধানবাদ আসনে বিকেল পাঁচটা পর্যন্ত গড়ে ৬০ শতাংশেরও বেশি ভোট পড়েছে। এদিন সকাল থেকেই সিংভূম এবং জামশেদপুরের আকাশ ছিল মেঘলা।
বিশদ

13th  May, 2019
 যারা দিল্লির কাজ বন্ধ করেছে, তাদের ভোট নয়, ট্যুইটে আর্জি কেজরিওয়ালের

নয়াদিল্লি, ১২ মে (পিটিআই): দিল্লিতে যারা কাজ বন্ধ করেছে, তাদের ভোট দেবেন না। রবিবার রাজধানীতে ভোট পর্বের মধ্যে রাজ্যবাসীর প্রতি এমনই আর্জি জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। উল্টে, ‘কাজের লোক’কে ভোট দিতে বলেন তিনি।
বিশদ

13th  May, 2019
 বিজেপি ক্ষমতায় ফিরলে ৩৭০ ধারা প্রত্যাহার করা হবে, ফের দাবি অমিত শাহের

সিমলা, ১২ মে (পিটিআই): নরেন্দ্র মোদি ক্ষমতায় ফিরলে কাশ্মীর থেকে বিশেষ ক্ষমতা প্রদানকারী ৩৭০ ধারা প্রত্যাহার করা হবে। ফের এই দাবি করলেন অমিত শাহ। হিমাচল প্রদেশের চাম্বা জেলায় রবিবার এক জনসভায় একথা বলেন তিনি।
বিশদ

13th  May, 2019
পশ্চিম ত্রিপুরার ১৬৮টি
বুথে পুনর্নির্বাচন শান্তিপূর্ণ

 আগরতলা ও পুদুচেরি, ১২ মে (পিটিআই): পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ১৬৮টি বুথে শান্তিপূর্ণ পুনর্নির্বাচন হল রবিবার। এদিনের ভোট ঘিরে কোথাও অশান্তির খবর নেই বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়। গত ১১ এপ্রিল ভোটগ্রহণের দিন ব্যাপক রিগিং ও কারচুপির অভিযোগ ওঠে রাজ্যের শাসক দল বিজেপির বিরুদ্ধে।
বিশদ

13th  May, 2019
জঙ্গিদের মারার আগে জওয়ানরা নির্বাচন
কমিশনের অনুমতি নেবে? তোপ মোদির

 খুশিনগর ও দেওরিয়া (উত্তরপ্রদেশ), ১২ মে (পিটিআই): জঙ্গিদের গুলি করার আগে আমাদের জওয়ানরা নির্বাচন কমিশনের অনুমতি নেবে? এসব কী নাটক বানিয়ে রেখেছে বিরোধীরা? রবিবার উত্তরপ্রদেশে ভোটের প্রচারে এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোগি।
বিশদ

13th  May, 2019
তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণ,
প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল কাশ্মীর

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ১২ মে: বান্দিপোরা জেলায় তিন বছরের শিশুকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল কাশ্মীর। তিন দিন আগে এই ঘটনা ঘটে সাম্বাল এলাকার ত্রেহগাঁও গ্রামে। অভিযোগের তির তাহির আহমেদ মির (২০) নামে গ্রামেরই এক তরুণের বিরুদ্ধে।
বিশদ

13th  May, 2019
কেসিআর ও জগনের সঙ্গে যোগাযোগের চেষ্টায় কংগ্রেস,
এখনই প্রতিশ্রুতি দিতে নারাজ দুই দলই

 নয়াদিল্লি, ১২ মে: ষষ্ঠ দফার ভোট শেষ। এখনও বাকি সপ্তম তথা শেষ দফা। কিন্তু জনতার রায় সামনে আসার আগেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দৌত্য। ২৩ মে ফলপ্রকাশের আগেই দিল্লিতে বৈঠক হতে চলেছে বিজেপি বিরোধী দলগুলির। তারই মধ্যে রবিবার নয়া রিপোর্ট প্রকাশ্যে চলে এল।
বিশদ

13th  May, 2019
পাঞ্জাবের ফতেগড় সাহিবে এবার লড়াই দুই প্রাক্তন আমলা বন্ধুর

 চণ্ডীগড়, ১২ মে (পিটিআই): দরবার সিং গুরু এবং অমর সিং। দু’জনেই প্রাক্তন আমলা। একটা সময় দু’জনে ভালো বন্ধুও ছিলেন। ভোটের উত্তাপে এবার চিড় ধরেছে সেই বন্ধুত্বে। পাঞ্জাবের সংরক্ষিত আসন ফতেগড় সাহিবে এবার নির্বাচনী যুদ্ধে মুখোমুখি এই দুই প্রাক্তন সহকর্মী। বিজেপির শরিক শিরোমণি অকালি দলের প্রার্থী হয়েছেন দরবার।
বিশদ

13th  May, 2019
জাতপাতের সমীকরণ, রেলপথ পুনরায় চালু করার ইস্যুতে ভোট হবে হিমাচলের কাংড়ায়

 ধরমশালা, ১২ মে: দু’বছর আগে বিধানসভার ভোটের পর লোকসভাতেও বিশেষ বদলায়নি চিত্র। এবারও জাতপাত আর বন্ধ হয়ে যাওয়া রেলপথ চালুর ইস্যুতে ভোট হবে হিমাচল প্রদেশের কাংড়ায়। হিমালয়ের পাদদেশ ঘেঁষা কাংড়া কেন্দ্রের বাসিন্দাদের বেশিরভাগ ভোটারই পিছিয়ে পড়া অন্যান্য অনগ্রসর শ্রেণী (ওবিসি) সম্প্রদায়ভুক্ত।
বিশদ

13th  May, 2019
হরিয়ানায় ভোটের হারে
শীর্ষে কুরুক্ষেত্র, হিসার

 চণ্ডীগড়, ১২ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় ভোটদানের হারের নিরিখে হরিয়ানায় সবাইকে পিছনে ফেলে দিল কুরুক্ষেত্র এবং হিসার। রবিবার হরিয়ানার ১০টি লোকসভা কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ৫৯.৯৬ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে কমিশন।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM