Bartaman Patrika
দেশ
 

 ফলের পর দলীয় অবস্থান ঠিক করতে ২৬ মে পলিটব্যুরো বৈঠক সিপিএমের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ মে: গোটা দেশে সিপিএম লড়ছে মাত্র ৭১টি আসনে। কিন্তু তার মধ্যে জিতবে কটা আসনে? ফলাফল ঘোষণার পর আদৌ কি জাতীয় রাজনীতিতে গুরুত্ব থাকবে দলের? নতুন সরকারে দলীয় অবস্থান কী হবে? দলের অন্দরে আপাতত এই প্রশ্নেই ব্যতিব্যস্ত সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব।
বিশদ
মোদি হাওয়ায় ভর করে বিজেপি একাই ৩০১ আসন জিতবে, মন্তব্য শাহনাওয়াজ হুসেনের

পাটনা, ১৩ মে (পিটিআই): এখনও মোদি হাওয়া বইছে। আর সেই হাওয়ায় ভর করে বিজেপি এবার লোকসভায় ৩০১টি আসন পাবে। আর বিহারে এনডিএ ৪০টি আসনের মধ্যে ৩৯টিই দখল করবে। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেন বিজেপি নেতা শাহনাওয়াজ হুসেন।
বিশদ

14th  May, 2019
আলওয়ার গণধর্ষণ মামলা: মোদিকে পাল্টা জবাব রাজস্থানের মুখ্যমন্ত্রীর

 জয়পুর, ১৩ মে (পিটিআই): আলওয়ার জেলায় এক দলিত মহিলাকে গণধর্ষণের ঘটনা নিয়ে জমজমাট রাজনীতি। ঘটনার ‘ভয়াবহতা’ নিয়ে বিএসপি নেত্রী মায়াবতীর উদ্বেগ প্রকাশ করার পর তাঁকে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দাবি, মায়াবতীয় চোখে ‘কুমিরের কান্না’।
বিশদ

14th  May, 2019
মোদিজির কল্যাণে দ্রুত বদলে গেলেও বারাণসীর যুবক যুবতীরা আজ কাজের খোঁজে মরিয়া

সমৃদ্ধ দত্ত, বারাণসী, ১৩ মে: বিশ্বনাথ মন্দিরের গলিতে ষাঁড়ের সংখ্যা কম কেন? মোদিজির কড়া নির্দেশ। গোধুলিয়া মোড়, সোনারপুরা, মদনপুরা, জগৎগঞ্জ, লঙ্কার সেইসব আকাশ ঢেকে দেওয়া বিদ্যুতের তারগুলি কোথায় গেল? মোদিজি তো সব আন্ডারগ্রাউণ্ড কেবল করে দিয়েছেন। তাই জন্যই তো বিদ্যুৎ যায় না আজকাল। কারণ বিদ্যুৎ চুরি হয় না।
বিশদ

14th  May, 2019
 ভোট দিলেই ২০ শতাংশ ছাড় মিলছে হিমাচলপ্রদেশের হোটেলগুলিতে

সিমলা, ১৩ মে: এক মাসের বেশি সময় ধরে সারা দেশে লোকসভা ভোটগ্রহণ চলছে। আর সেই নির্বাচনী মরশুমে পর্যটকের খরা হিমাচলপ্রদেশে। মরা পর্যটন ব্যবসায় জোয়ার আনতে অভিনব ছাড় নিয়ে হাজির হিমাচলপ্রদেশের হোটেল ব্যবসায়ীরা। আঙুলে ভোটের কালি দেখাতে পারলেই ২০ শতাংশ পর্যন্ত হোটেল ভাড়ায় ছাড় পাবেন পর্যটকরা।
বিশদ

14th  May, 2019
 অন্ধ্রের মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার প্রস্তুতি নিতে অমরাবতীর বাসিন্দা হতে যাচ্ছেন জগন্মোহন

হায়দরাবাদ, ১৩ মে (পিটিআই): অন্ধ্রপ্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন তিনিই। এব্যাপারে নিশ্চিত ওয়াইএসআর কংগ্রেস সভাপতি ওয়াই এস জগন্মোহন রেড্ডি। তাই এবার হায়দরাবাদ ছেড়ে পাকাপাকিভাবে অন্ধ্রপ্রদেশের প্রস্তাবিত রাজধানী অমরাবতী যেতে চলেছেন তিনি।
বিশদ

14th  May, 2019
 দুর্ঘটনা, অল্পের জন্য প্রাণে রক্ষা সানি দেওলের

 গুরুদাসপুর, ১৩ মে (পিটিআই): অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে প্রাণে বাঁচলেন অভিনেতা তথা গুরুদাসপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সানি দেওল। সোমবার ফতেগড় চুরিয়ানে নির্বাচনী জনসভায় যাচ্ছিলেন তিনি। সঙ্গে ছিল কয়েকটি গাড়ির কনভয়। সোহেল গ্রামের কাছে একটি গুরুদ্বারের কাছে সানির এসইউভির একটি টায়ার ফেটে যায়। 
বিশদ

14th  May, 2019
উত্তরপ্রদেশে ১০ হাজার টাকায় ‘বিক্রি’ হওয়া মহিলাকে গণধর্ষণের অভিযোগ

 মিরাট (উত্তরপ্রদেশ), ১৩ মে (পিটিআই): ১০ হাজার টাকার বিনিময়ে ‘বিক্রি’ হওয়ার মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। পুলিস প্রথমে অভিযোগ নিতে অস্বীকার করায় গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করলেন ওই নির্যাতিতা। ৮০ শতাংশ দগ্ধ অবস্থায় ওই মহিলাকে গাজিয়াবাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

14th  May, 2019
দিগ্বিজয় সিং ভোট না দিয়ে ‘বড় পাপ’ করেছেন, কটাক্ষ মোদির

রতলাম, ১৩ মে (পিটিআই): দিগ্বিজয় সিং ভোট না দিয়ে ‘বড় পাপ’ করেছেন। মধ্যপ্রদেশের রতলাম জেলায় এক নির্বাচনী জনসভায় এভাবেই কংগ্রেস নেতাকে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচনে দিগ্বিজয় ভোপাল আসনে লড়ছেন বিজেপি নেত্রী প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে।
বিশদ

14th  May, 2019
রবিশঙ্করের সংগঠন বনাম বিদ্রোহী শত্রুঘ্নর
ব্যক্তি ক্যারিশমা, জোর টক্কর পাটনা সাহিবে 

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১২ মে: লালুপ্রসাদ যাদবের রাজ্য। নীতীশ কুমারের রাজ্য। ‌জয়প্রকাশ নারায়ণের জন্মভূমি। বিহার। আর এখানকার হাতে গোনা পাঁচটি কেন্দ্র নিয়ে যদি ভূভারতে চর্চা হয়ে থাকে, তার মধ্যে অন্যতম পাটনা সাহিব।  বিশদ

13th  May, 2019
হোমগার্ডের গুলিতে মৃত্যু পোলিং অফিসারের,
ইভিএমে বিভ্রাট বাদে শান্তিতেই ভোট বিহারে

 পাটনা, ১২ মে (পিটিআই): ভোটগ্রহণ শুরুর আগেই বুথের মধ্যে দুর্ঘটনাবশত এক হোমগার্ডের গুলিতে প্রাণ হারালেন পোলিং অফিসার। ভোট চলাকালীন বিভিন্ন বুথে ইভিএমে গণ্ডগোলের কারণে আধঘণ্টা থেকে দেড় ঘণ্টা বন্ধ রইল ভোটগ্রহণ। এই দুই ঘটনা ছাড়া রবিবার ষষ্ঠ দফায় শান্তিতেই ভোট মিটল বিহারের আটটি লোকসভা কেন্দ্রে।
বিশদ

13th  May, 2019
লক্ষ্য সফল, ‘পিঙ্ক বুথে’ ঢল
নামল মহিলা ভোটারদের

প্রথমবার ভোট দিয়ে উচ্ছ্বসিত রূপান্তরকামীরা

 নয়াদিল্লি, ১২ মে (পিটিআই): নারীর ক্ষমতায়নের লক্ষ্যে শুধুমাত্র মহিলাদের নিয়ে তৈরি করা হয়েছিল ‘পিঙ্ক বুথ’। আর দিল্লির এই বুথেই ঢল নামল মহিলাদের। যার মধ্যে একটা বড় অংশই মুসলিম সম্প্রদায়ের। রবিবার নির্বাচন পর্বের শেষে একথা জানিয়েছেন আধিকারিকরা।
বিশদ

13th  May, 2019
ভোট দিলেন সস্ত্রীক রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি

নয়াদিল্লি, ১২ মে (পিটিআই): ভোটাধিকার প্রয়োগ করলেন দেশের পয়লা নম্বরের নাগরিক তথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রবিবার রাষ্ট্রপতি ভবনের একটি বুথে স্ত্রী সবিতাকে নিয়ে ভোট দেন তিনি। রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম ভোট দিলেন কোবিন্দ। ২০১৭ সালের জুলাই মাসে ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।
বিশদ

13th  May, 2019
কংগ্রেস ভালোবেসে ভোট চায়: রাহুল
বিজেপি সরকারের চলে যাওয়া নিশ্চিত, ভোট দিয়ে বললেন প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১২ মে (পিটিআই): এটা পরিষ্কার যে বিজেপির চলে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। রবিবার নিজের ভোটাধিকার প্রয়োগ করে এমনই জানালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। পাশাপাশি, বিজেপির প্রতি দেশবাসী ‘ক্ষুব্ধ ও হতাশ’ দাবি করে তিনি বলেছেন, ভোটদানের মাধ্যমে সেই মনোভাব ব্যক্ত করবেন জনতা।
বিশদ

13th  May, 2019
দিনভর কমিশনকে ইভিএম নিয়ে
অভিযোগ আপ এবং কংগ্রেসের
দিল্লিতে ভোট পড়ল ৫৫ শতাংশ

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১২ মে: বিভিন্ন বুথে কাজ করছে না ইভিএম। এবং যার ফলে ভোটাধিকার প্রয়োগ করতে গিয়ে চরম সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ। রবিবার দিল্লির ভোটে দিনভর এই অভিযোগই তুলল শাসক দল আম আদমি পার্টি (আপ) এবং কংগ্রেস। তবে এখানেই থেমে থাকেনি কেজরিওয়ালের দল।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM