Bartaman Patrika
দেশ
 

যোধপুরে জয় সম্পর্কে আশাবাদী
রাজ্য প্রশাসনকে তাঁর বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে, অভিযোগ শেখাওয়াতের

 যোধপুর, ২১ এপ্রিল (পিটিআই): রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেস তাঁর বিরুদ্ধে রাজ্য প্রশাসনকে ব্যবহার করছে— এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা যোধপুরে বিজেপির প্রার্থী গজেন্দ্র সিং শেখাওয়াত। তাঁর লড়াই রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভবের বিরুদ্ধে। শেখাওয়াতের দাবি, বৈভবের কোনও পরিচিতি নেই।
বিশদ
ভোটারদের কমলনাথ
ছেলে কাজ করতে না পারলে ওর জামাকাপড় টেনে ছিঁড়ে দেবেন

 ধানোরা (ছিন্দওয়াড়া), ২১ এপ্রিল (পিটিআই): ‘আমার ছেলে যদি কাজ না করতে পারে, তাহলে ওর জামাকাপড় ছিঁড়ে দেবেন’— রবিবার ছিন্দওয়াড়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত অমরওয়াদা বিধানসভার ধানোরা গ্রামে এক নির্বাচনী প্রচারে গিয়ে এই মন্তব্য করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ।
বিশদ

22nd  April, 2019
অসমে মহিলা প্রার্থীদের সংখ্যা সামান্য কমল

গুয়াহাটি, ২১ এপ্রিল (পিটিআই): অসমে সামান্য হলেও কমল মহিলা প্রার্থীদের সংখ্যা। গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনে রাজ্যজুড়ে মোট ১৬ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যা কি না রাজ্যের ইতিহাসে সর্বোচ্চ। এবছর সেই সংখ্যাটা কমে হয়েছে ১৪।
বিশদ

22nd  April, 2019
 নাগরিকত্ব বিলে সংশোধনীর প্রয়োজনই নেই, মত অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের

 গুয়াহাটি, ২১ এপ্রিল (পিটিআই): অসম চুক্তির ৬ নম্বর ধারার বাস্তবায়ন ঠিকমতো হলে প্রস্তাবিত নাগরিকত্ব বিলে সংশোধনের প্রয়োজন নেই বলেই মনে করেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, সংশ্লিষ্ট সব পক্ষ ঐক্যমতে পৌঁছলেই বিলটি আনা হবে।
বিশদ

22nd  April, 2019
 আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে ভয়াবহ বাস দুর্ঘটনার বলি ৭, জখম ৩৪

  লখনউ, ২১ এপ্রিল (পিটিআই): উত্তরপ্রদেশের আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে ভয়াবহ বাস দুর্ঘটনা। শনিবার গভীর রাতে ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সাতজনের। এছাড়াও জখম হয়েছেন ৩৪ জন যাত্রী। পুলিস জানিয়েছে, দিল্লি থেকে বারাণসীগামী একটি যাত্রীবোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের পিছনে ঢুকে পড়ে।
বিশদ

22nd  April, 2019
 জন ধন যোজনায় জমা টাকার পরিমাণ প্রায় ১ লক্ষ কোটি টাকা

 নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): বছর পাঁচেক আগে জন ধন প্রকল্প চালু করেছিল মোদি সরকার। বর্তমানে এই প্রকল্পে মোট জমা টাকার পরিমাণ প্রায় ১ লক্ষ কোটি টাকা। গত ৩ এপ্রিল পর্যন্ত জন ধন অ্যাকাউন্টে জমা পড়েছে প্রায় ৯৭ হাজার ৬৬৬ কোটি টাকা। খুবই শীঘ্রই তা ১ লক্ষ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।
বিশদ

22nd  April, 2019
২১ প্রার্থীর ভাগ্য নির্ধারণ কাল, ফের ‘দুর্গ’-এর দখল নেওয়াই চ্যালেঞ্জ বিজেপির

রায়পুর, ২১ এপ্রিল: ছত্তিশগড়ের অন্যতম শিল্পোন্নত জেলা দুর্গ। এই জেলার মধ্যেই পড়ে দুর্গ লোকসভা কেন্দ্র। এখানে কখনওই রাজনৈতিক প্রচার মাত্রাছাড়া হয় না। তাই তৃতীয় দফায় ২৩ এপ্রিল ভোট গ্রহণের আগের দিনও কোনও তাপ উত্তাপ নেই দুর্গে। তবে এলাকার মানুষ যে রাজনৈতিক সচেতন, বারবার পালা বদলেই তা স্পষ্ট।
বিশদ

22nd  April, 2019
 পোস্টাল এজেন্টদের সতর্ক করল যোগাযোগ মন্ত্রক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্টাল এজেন্টদের কাজের বিষয়ে ফের সতর্ক করল যোগাযোগ মন্ত্রক। তারা দেশের সবক’টি পোস্টাল সার্কেল-এর শীর্ষকর্তাদের জানিয়েছে, অনেক ক্ষেত্রেই এজেন্টরা তাঁদের বৈধ সীমার বাইরে গিয়ে কাজ করছেন।
বিশদ

22nd  April, 2019
হায়দরাবাদে এনআইএ’র তল্লাশির জের
জঙ্গি কার্যকলাপের তদন্তে বিশেষ সেল গঠন করার দাবি বিজেপি সাংসদ বন্দারু দত্তাত্রেয়র

 হায়দরাবাদ, ২১ এপ্রিল (পিটিআই): সন্ত্রাসবাদী কার্যকলাপের তদন্তে বিশেষ সেল গঠন করুক তেলেঙ্গানার টিআরএস সরকার। রবিবার এমনই দাবিতে সরব হলেন বর্ষীয়ান বিজেপি সাংসদ বন্দারু দত্তাত্রেয়। ২০১৬ সালের আইএস মডিউল-কাণ্ডের তদন্তে গত শনিবার হায়দরাবাদের তিনটি জায়গায় তল্লাশি চালায় এনআইএ।
বিশদ

22nd  April, 2019
 ওয়ানাড়ে ‘বহিরাগত’ ইস্যুতে রাহুলকে খোঁচা সীতারামনের

  ওয়ানাড়, ২১ এপ্রিল (পিটিআই): কেরলের ওয়ানাড়ে প্রচারে এসে ‘বহিরাগত’ ইস্যুতে নাম না করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে বিঁধলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। রবিবার ওয়ানাড়ের এক জনসভায় তিনি বলেন, আপনারা এমন কাউকে চাইবেন না, যিনি দিল্লি থেকে বিমানে এসে ওয়ানাড়ে নামবেন।
বিশদ

22nd  April, 2019
 হোটেলের পাশাপাশি ঘরে বিজেপি-বিজেডি নেতারা, হঠাৎ ভিআইপি কেন্দ্রপাড়া শহর

নিজস্ব প্রতিনিধি, কেন্দ্রপাড়া, ২১ এপ্রিল: ‘আঁধি’ চলচ্চিত্রের কথা মনে পড়ে যাচ্ছিল। সুচিত্রা সেন ওরফে আরতি দেবী যে কেন্দ্রে ভোটে লড়াই করছিলেন, সেখানে একটি হোটেলে উঠেছিলেন। হোটেলের বাইরে দলের কর্মী এবং নেতাদের ভিড়। প্রচারের জন্য অসংখ্য গাড়ি দাঁড়িয়ে। মাঝে মাঝে আরতি দেবী হোটেলের ঘরে নেতাদের সঙ্গে জরুরি মিটিং করছেন।
বিশদ

22nd  April, 2019
‘ছবি তুলছেন কেন? চলে যান এখান থেকে’, ধমক পুলিসকর্মীর
কুখ্যাত হোমকাণ্ডই এনডিএর গলার কাঁটা মুজফ্ফরপুরে 

সায়ন্ত ভট্টাচার্য, মুজফ্ফরপুর, ২০ এপ্রিল: সঙ্কীর্ণ গলি। সেটা পেরিয়ে ঢুকতেই দু’পাশে টানা দু’-তিনতলা বাড়ি। যে বাড়িটিতে গিয়ে গলিটা শেষ হচ্ছে, সেটাই ভাঙার কাজ চলছে। বাড়ির সামনে একটি হিন্দি সংবাদপত্রের নাম।  
বিশদ

21st  April, 2019
  দেশের মানুষ ঠিক করে ফেলেছেন চৌকিদারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে: রাহুল

 সুপল (বিহার) ও বিলাসপুর, ২০ এপ্রিল (পিটিআই): ‘দেশের মানুষ ঠিক করে ফেলেছেন, চৌকিদারকে এবার তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে।’ বিহারে এক নির্বাচনী জনসভায় এই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বিশদ

21st  April, 2019
সানি দেওলের সঙ্গে
সাক্ষাত অমিত শাহের
প্রার্থী হওয়া নিয়ে জল্পনা

চণ্ডীগড়, ২০ এপ্রিল: বলিউডের অ্যাকশন সুপারস্টার সানি দেওলের সঙ্গে শুক্রবার দেখা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। নির্ভরযোগ্য সূত্রে খবর, অমৃতসর থেকে সানিকে প্রার্থী করার জন্যই অমিত তাঁকে রাজি করাতে গিয়েছিলেন। তারপর থেকেই সানির রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। এব্যাপারে অভিনেতা বলেন, ‘বিষয়টি আমি শুনেছি (রাজনীতিতে যোগ দেওয়ার প্রসঙ্গ)।
বিশদ

21st  April, 2019
গতিতে থাকা পূর্বায় হঠাৎ বিকট
শব্দ, মেঝেতে পড়ে গেলাম

পিয়ালি ঘোষ (জখম যাত্রী): নাচের একটা প্রোগ্রামের জন্য আমরা ১২ জন দিল্লি যাচ্ছিলাম। এসি থ্রি-টিয়ারের বি-১ কামরায় ছিলাম আমরা। পূর্বা যেমন গতিতে চলে সেরকমই যাচ্ছিল। রাতের খাওয়া-দাওয়া করে আমরা যে যার মতো শুয়ে পড়ি। কিন্তু, এলাহাবাদের পড়ে ট্রেনটি যেন একটু বেশি গতিতেই ছুটছিল। তখন নিজেদের মধ্যে এরকমই একটা আলোচনা করছিলাম, দেখো পূর্বা এত স্পিডে যাচ্ছে।
বিশদ

21st  April, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM