Bartaman Patrika
দেশ
 

রাজনৈতিক ফায়দা তুলতে প্রধানমন্ত্রীকে ঘিরে থাকা কয়েকজনই সব পরিকল্পনা করছেন, তোপ দাগলেন রঘুরাম রাজন 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দার জন্য এবার সরাসরি প্রধানমন্ত্রী ও তাঁর দপ্তরকেই দায়ী করলেন রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। ভারত ‘আর্থিক মন্দা’ কবলিত জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের আর্থিক নীতি সংক্রান্ত সিদ্ধান্ত ও পরিকল্পনা আসে প্রধানমন্ত্রী ও তার ঘনিষ্ঠ বৃত্ত থেকে।
বিশদ
স্মৃতির সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ, দুই কং এমপিকে চলতি অধিবেশনে বরখাস্ত করতে তৎপর বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে কংগ্রেসের দুই এমপিকে চলতি শীতকালীন অধিবেশনের বাকি দিনগুলিতে লোকসভা থেকে বরখাস্ত করার দাবিতে মোশন আনছে বিজেপি। দলের পক্ষ থেকে সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশি আগামীকাল এই মোশন আনছেন।  
বিশদ

09th  December, 2019
আপনাকে ধিক! আমেরিকার কাশ্মীর প্রস্তাবে সমর্থন করায় শশী থারুরকে তীব্র আক্রমণ বিজেপির 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: কাশ্মীরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে মার্কিন কংগ্রেসে আনা প্রস্তাবকে সমর্থন করায় কংগ্রেস এমপি শশী থারুরের বিরুদ্ধে সরব হল বিজেপি। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন ডেমোক্র্যাট এমপি প্রমীলা জয়পালের আনা প্রস্তাবকে রবিবার ‘প্রশংসনীয়’ আখ্যা দেন কেরলের কং সাংসদ থারুর। 
বিশদ

09th  December, 2019
চার অভিযুক্তের পুলিসি এনকাউন্টার নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত জারি 

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

09th  December, 2019
ধর্ষণের পর অভিযোগ জানাতে আসবেন, মহিলাকে ফিরিয়ে দিল উত্তরপ্রদেশ পুলিস 

উন্নাও, ৮ ডিসেম্বর: ফের উন্নাও। এবার নিগৃহীতা এক মহিলার অভিযোগ নিতে অস্বীকার করল পুলিস। তিনজনের বিরুদ্ধে থানায় ধর্ষণের চেষ্টার অভিযোগ জানাতে গেলে ফিরিয়ে দেওয়া হয় ওই মহিলাকে। ‘ধর্ষণ তো হয়নি, হলে দেখা যাবে’— এমন মন্তব্য করে অভিযোগকারিণীকে ফিরিয়ে দেওয়া হয় বলে উন্নাওয়ের পুলিসের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তিনি।
বিশদ

09th  December, 2019
ধর্ষণ এবং পকসো মামলার তদন্ত শেষ করতে হবে দু’মাসে, চিঠি দেবেন আইনমন্ত্রী 

পাটনা, ৮ ডিসেম্বর (পিটিআই): দেশজুড়ে একের পর এক ধর্ষণ এবং ধর্ষিতাদের প্রাণে মারার ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্র। ধর্ষণ এবং নাবালিকা নিগ্রহের মতো গুরুতর ঘটনার ক্ষেত্রে বিচারপ্রক্রিয়ায় আরও গতি আনতে চাইছে মোদি সরকার। 
বিশদ

09th  December, 2019
নারী নিরাপত্তায় পুলিসের ভূমিকা আরও কার্যকরী হওয়া প্রয়োজন, মন্তব্য মোদির

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর (পিটিআই): একের পর এক ধর্ষণের ঘটনায় তোলপাড় দেশ। বাড়ছে নারী নিগ্রহের মতো ঘটনাও। এই পরিস্থিতিতে দেশের মহিলাদের নিরাপত্তা আরও জোরদার করতে পুলিসের ভূমিকা আরও কার্যকরী হওয়া প্রয়োজন বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

09th  December, 2019
মহিলাদের উপর নির্যাতন রোধে শুধু আইনই যথেষ্ট নয়: উপরাষ্ট্রপতি 

পুনে, ৮ ডিসেম্বর (পিটিআই): মহিলাদের উপর নির্যাতন রোধে শুধু আইনই যথেষ্ট নয়। সেই সঙ্গে প্রয়োজন ‘রাজনৈতিক সদ্দিচ্ছা’ ও ‘প্রশাসনিক দক্ষতা’। রবিবার পুনেতে এক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।
বিশদ

09th  December, 2019
গোরু সাফারি চালু করার পরিকল্পনা উত্তরপ্রদেশ সরকারের 

লখনউ, ৮ ডিসেম্বর (পিটিআই): রাস্তাঘাটে চড়ে বেরানো গোরুর সংখ্যা ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতির মোকাবিলায় ও নিরাপত্তার কথা মাথায় রেখে এবার গোরু সাফারি চালু করার পরিকল্পনা করল উত্তরপ্রদেশ সরকার। 
বিশদ

09th  December, 2019
সবথেকে বড় ধর্ষক নেহরু, সাধ্বী প্রাচীর মন্তব্যে বিতর্ক 

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: নিম্নরুচির পরিচয় রেখে দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে ‘সবথেকে বড় ধর্ষক’ বলে বিতর্কিত মন্তব্য করলেন বিশ্বহিন্দু পরিষদ নেত্রী সাধ্বী প্রাচী। হায়দরাবাদ ও উন্নাও গণধর্ষণ নিয়ে উত্তাল গোটা দেশ।
বিশদ

09th  December, 2019
কাশ্মীরে সর্বদল প্রতিনিধি পাঠানোর দাবি কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: কাশ্মীর ইস্যুতে মোদি সরকারকে চাপে ফেলতে লোকসভার স্পিকার ওম বিড়লার নেতৃত্বে উপত্যকায় সর্বদলীয় প্রতিনিধি পাঠানোর দাবি তুললেন কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরী। চার মাস পেরিয়ে গেলেও ভূস্বর্গ কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সংসদে বিষয়টি নিয়ে আলোচনার জন্য চাপ বাড়াচ্ছে সোনিয়া গান্ধীর দল। 
বিশদ

09th  December, 2019
অসুস্থ অরুণ শৌরিকে দেখতে হাসপাতালে মোদি 

পুনে, ৮ ডিসেম্বর (পিটিআই): গত রবিবার থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন প্রাক্তন বিজেপি নেতা অরুণ শৌরি। দল তাঁকে বহিষ্কার করলেও রবিবার সন্ধ্যায় সেখানে গিয়ে অরুণ শৌরির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

09th  December, 2019
আজ রাষ্ট্রপতি ভবন অভিযানে জেএনইউ পড়ুয়ারা 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: হস্টেল ফি বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল, সোমবার রাষ্ট্রপতি ভবন অভিযান কর্মসূচি নিয়েছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ছাত্র সংগঠন। যার ফলে রাজধানীর রাজপথ ফের উত্তপ্ত হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।  
বিশদ

09th  December, 2019
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা মঙ্গেশকর 

মুম্বই, ৮ ডিসেম্বর (পিটিআই): প্রায় তিন সপ্তাহ পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে গত ১১ নভেম্বর মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।
বিশদ

09th  December, 2019
উত্তরপ্রদেশে ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা নাবালিকা 

মুজফ্ফরনগর, ৮ ডিসেম্বর (পিটিআই): পাঁচমাস আগে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে স্থানীয় এক যুবকের লালসার শিকার হয়েছিল ১৪ বছরের এক নাবালিকা। তার ফলেই অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে সে। শনিবার হাসপাতালে গিয়ে একথা জানতে পারে নাবালিকার পরিবার। এরপরই তার বাবা টিটাবি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত যুবকের নাম চিনু।  
বিশদ

09th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: দেশলাইয়ের বিভিন্ন মার্কা ও কাঠি দিয়ে নানা শিল্পকর্ম করে সাড়া ফেলে দিয়েছেন ইংলিশবাজার শহরের বাসিন্দা সুবীর কুমার সাহা। কখনও আর্ট পেপারে ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকে ভুয়ো কল সেন্টারের মাধ্যমে প্রতারণার অভিযোগ, ধৃত ৭

01:14:00 PM

অসমজুড়ে বিক্ষোভ: ডিব্রুগড়ে জারি করা হল ১৪৪ ধারা 

01:04:22 PM

পুরুলিয়ার বলরামপুরে হাতির হানা, মৃত ১
পুরুলিয়ার বলরামপুরে হাতির হামলায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম ...বিশদ

12:43:00 PM

সংখ্যালঘুদের সার্বিক সুরক্ষা দেবে কেন্দ্রীয় সরকার, ভয় পাবেন না: রাজ্যসভায় অমিত শাহ 

12:29:58 PM

রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ হল 

12:23:00 PM

গুজরাত হিংসা: নানাবতী কমিশনের রিপোর্টে নরেন্দ্র মোদিকে ক্লিনচিট
২০০২ গোধরা কাণ্ডের পর গুজরাতজুড়ে হিংসার তদন্ত রিপোর্টে তৎকালীন নরেন্দ্র ...বিশদ

12:13:00 PM