Bartaman Patrika
দেশ
 

পাঞ্জাবের গুরুদাসপুরে বিজেপির
সম্ভাব্য প্রার্থী অভিনেতা অক্ষয় খান্না

নয়াদিল্লি, ১৩ মার্চ: লোকসভা নির্বাচনে পাঞ্জাবের গুরুদাসপুরে বিজেপির সম্ভাব্য প্রার্থী অভিনেতা অক্ষয় খান্না। এই গুরুদাসপুরে চারবার এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন অক্ষয়ের বাবা প্রয়াত বিনোদ খান্না। একজন এমপি হিসেবে পাঞ্জাবে বিনোদ খান্নার জনপ্রিয়তা আজও বর্তমান।
বিশদ
উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে বিজেপির
জয়ের পথে কাঁটা প্রিয়াঙ্কা গান্ধী

চিন্তা বাড়াচ্ছে সমাজবাদী পার্টি-বসপা জোটও

 বেঙ্গালুরু, ১৩ মার্চ: লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধীকে উত্তরপ্রদেশ-পূর্বের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়ার পরেই পূর্বাঞ্চল নিয়ে রাজনৈতিক মহলের আগ্রহ তুঙ্গে। আগামী ১৯ মে নির্বাচনের সপ্তম তথা শেষ দফায় পূর্বাঞ্চলে ভোটগ্রহণ।
বিশদ

14th  March, 2019
কংগ্রেস ক্ষমতায় এলে জেলে
যাবেন মোদি: রাহুল গান্ধী

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ মার্চ: আমরা ক্ষমতায় এলে মোদি জেলে যাবেন। আজ একথা জানিয়ে দিলেন রাহুল গান্ধী। তামিলনাড়ুর কন্যাকুমারীতে এক জনসভায় রাফাল প্রসঙ্গ তুলে ফের তিনি বলেন, সত্য চাপা থাকবে না। রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে তদন্ত হলেই নরেন্দ্র মোদিকে জেলে যেতে হবে। সত্যই তাঁকে জেলে পাঠাবে।
বিশদ

14th  March, 2019
  সোশ্যাল সাইটের প্ল্যাটফর্ম পাচারকারীদের কাছে মুক্তাঞ্চল, সচেতনতায় পড়ুয়ারাই হাতিয়ার, জানালেন বিশেষজ্ঞরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক, হোয়্যাটসঅ্যাপ, ট্যুইটার সহ একাধিক সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দিনভর আট থেকে আশি বুঁদ হয়ে থাকে। এই সাইটগুলির যে প্ল্যাটফর্ম প্রত্যেকে ব্যবহার করেন, সেটাই ব্যবহার করছে পাচারকারীরা।
বিশদ

14th  March, 2019
জয়ের ব্যবধান পাঁচ হাজারের কম
হলেই গোনা হোক ভিভিপ্যাট

কমিশনের কাছে দাবি বামেদের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ মার্চ: কোনও লোকসভা আসনে প্রার্থীদের মধ্যে ভোটের ব্যবধান পাঁচ হাজারের কম হলেই গোনা হোক ভিভিপ্যাট। অবিলম্বে এই ইস্যুতে সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনীয় ঘোষণা করুক জাতীয় নির্বাচন কমিশন। আজ এই দাবি তুলেছে বামেরা।
বিশদ

14th  March, 2019
বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এয়ারক্রাফ্টের
উপর নিষেধাজ্ঞা জারি করল ভারত
১৪টি উড়ান বাতিলের পথে হাঁটল স্পাইসজেট

 নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এয়ারক্রাফ্টের ব্যবহার বন্ধ রাখার জন্য উড়ান সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। যার জেরে বুধবার ১৪টি উড়ান বাতিল করল স্পাইসজেট। সংস্থার হাতে এই মুহূর্তে ১২টি এই ধরনের বিমান রয়েছে।
বিশদ

14th  March, 2019
উত্তর-পূর্বে ২২টি আসন পাবে বিজেপি: রাম মাধব
নাগরিকত্ব বিল নিয়ে বিরোধ অতীত,
এনডিএ জোটে ফিরল অগপ

 গুয়াহাটি, ১৩ মার্চ (পিটিআই): মাস দু’য়েক আগেও নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছিল গোটা উত্তর-পূর্ব ভারত। এই ইস্যুকে হাতিয়ার করে এনডিএ জোট থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছিল অসম গণ পরিষদ (অগপ)।
বিশদ

14th  March, 2019
  জয়েশ, লস্করকে মদত দেওয়া বজায় রেখেছে পাকিস্তান

 নয়াদিল্লি, ১৩ মার্চ: ভারতে হামলা চালাতে জয়েশ-ই-মহম্মদ ও লস্কর-ই-তোইবার মতো জঙ্গি সংগঠনগুলিকে মদত দেওয়ার কাজ জারি রেখেছে পাকিস্তান। পুলওয়ামা হামলার পর সে সংক্রান্ত যাবতীয় তথ্য-প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দিয়েছে ভারত।
বিশদ

14th  March, 2019
রাহুল, মমতা, শচীন থেকে শাহরুখ
সবার কাছে ভোটারদের উৎসাহ
দিতে পৃথক অনুরোধ মোদির

 নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): বেশি সংখ্যায় মহিলা এবং যুব ভোটারদের বুথে নিয়ে আসার জন্য পৃথকভাবে রাজনৈতিক নেতা, ক্রীড়াবিদ, সাংবাদিক এবং অভিনেতাদের আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

14th  March, 2019
  চাকরির মেয়াদ অন্তত ছ’মাস থাকলে ডিজিপি পদের জন্য আইপিএস অফিসারদের নাম বিবেচনা করতে হবে: সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): পুলিসের চাকরিতে সংস্কারের ক্ষেত্রে সুপ্রিম কোর্ট যে নিয়ম চালু করেছিল, বুধবার তার ব্যাখা দিল প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ। বেঞ্চ জানিয়েছে, চাকরির মেয়াদ অনন্ত ছ’মাস বাকি থাকলেই সংশ্লিষ্ট আইপিএস অফিসারদের ডিজিপি পদের জন্য নির্বাচন করা যেতে পারে।
বিশদ

14th  March, 2019
  বিজেপি বেশি আসন পেলেও মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নাও হতে পারেন: শারদ পাওয়ার

 মুম্বই, ১৩ মার্চ: এবারের লোকসভা নির্বাচনে একক বৃহত্তর দল হিসেবে উঠে আসতে পারে বিজেপি। তবে নরেন্দ্র মোদি দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী নাও হতে পারেন বলে মন্তব্য করলেন এনসিপি প্রধান শারদ পাওয়ার। পাশাপাশি মহাজোটের কৌশল স্থির করতে আগামী ১৪ ও ১৫ মার্চ দিল্লিতে আঞ্চলিক দলগুলির সঙ্গে বৈঠক বসবেন বলে তিনি জানান।
বিশদ

14th  March, 2019
অযোধ্যা বিতর্ক: মধ্যস্থতার প্রক্রিয়া শুরু, ফৈজাবাদে কড়া নিরাপত্তায় প্যানেলের মুখোমুখি মামলাকারীরা

 ফৈজাবাদ, ১৩ মার্চ (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশ মতো অযোধ্যা বিতর্ক মেটাতে শুরু হয়ে গেল মধ্যস্থতা করার প্রক্রিয়া। বুধবার উত্তরপ্রদেশের ফৈজাবাদের অয়ূধ বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ আদালতের গঠন করা মধ্যস্থতাকারী প্যানেলের মুখোমুখি হন মামলাকারী ২৫টি সংগঠনের প্রতিনিধি।
বিশদ

14th  March, 2019
  চন্দ্রবাবু নাইডুকে ‘বিভ্রান্ত মানুষ’ বলল টিআরএস

 হায়দরাবাদ, ১৩ মার্চ (পিটিআই): অন্ধ্রপ্রদেশের রাজনীতিতে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) প্রভাব খাটাচ্ছে বলে সম্প্রতি অভিযোগ করেছে তেলুগু দেশম পার্টি (টিডিপি)। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর অভিযোগ, বিরোধী দলনেতা ওয়াইএসআর কংগ্রেস পার্টির প্রধান জগনমোহন রেড্ডির সঙ্গে তাঁর ঝগড়া লাগাচ্ছেন টিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও।
বিশদ

14th  March, 2019
  অসমে ‘বিদেশি’দের বিচার সংক্রান্ত ট্রাইব্যুনালগুলির কাজকর্ম নিয়ে অসন্তুষ্ট সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): অসমে বিদেশিদের বিচার প্রক্রিয়ায় যুক্ত ট্রাইব্যুনালগুলি সম্পর্কে অসন্তোষ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। বুধবার এক জনস্বার্থে মামলার ভিত্তিতে শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, ট্রাইব্যুনালগুলির কাজকর্মে প্রত্যাশিত অগ্রগতি হয়নি। বিশদ

14th  March, 2019
  মুলায়মকে পুরনো গড়ে ফিরিয়ে বার্তা অখিলেশের,
জিততে মরিয়া বিজেপির নজরে ঠাকুর, দলিতরা

 লখনউ, ১৩ মার্চ: বাবা-ছেলের দ্বন্দ্ব কি মিটেছে? উত্তরপ্রদেশের রাজনীতিতে এখন এটাই লাখ টাকার প্রশ্ন। এরই মধ্যে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি (সপা)। আর তাতে উজ্জ্বল উপস্থিতি রয়েছে দলের প্রতিষ্ঠাতা তথা সুপ্রিমো মুলায়ম সিং যাদবের।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM