Bartaman Patrika
দেশ
 

স্যানিটারি ন্যাপকিন সংক্রান্ত সচেতনতায় দেশজুড়ে উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্যানিটারি ন্যাপকিন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবসে দেশজুড়ে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। এর শিরোনাম ‘রান ফর নাইন’। ন্যাপকিন ব্র্যান্ড নাইনের পাশাপাশি এই উদ্যোগে শামিল হচ্ছে জেসিআই ইন্ডিয়া এবং ‘ফগসি’, ফিকি, কোকাকোলা এবং সাহারা গ্রুপের মতো সংস্থা।
বিশদ
রামমন্দির নয়, কাশ্মীর নিয়ে প্রচার চালাচ্ছে আরএসএস, দাবি শিবসেনার

 মুম্বই, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): রামমন্দির নয়, আপাতত কাশ্মীরকেই পাখির চোখ করেছে আরএসএস। পুলওয়ামা জেলায় সিআরপিএফ জওয়ানদের উপর জঙ্গি হামলার পরেই হিন্দুত্ববাদী সংগঠনটি নিজেদের অবস্থান বদল করেছে বলে দাবি করেছে শিবসেনা।
বিশদ

24th  February, 2019
অসমে বিষমদে মৃত্যু বেড়ে ৮৪, অসুস্থ ৩০০ জনেরও বেশি

 জোরহাট, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): জোরহাটের চা বাগানে বিষমদে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ৩০০ জনেরও বেশি। শনিবার একথা জানিয়েছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। অসমে বিষমদকাণ্ডে মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।
বিশদ

24th  February, 2019
 স্বৈরাচারী কায়দায় চলছে বিজেপি সরকার, এলাহাবাদে তোপ অখিলেশের

  এলাহাবাদ, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): কিছুদিন আগেই আইন-শৃঙ্খলার কারণ দেখিয়ে তাঁকে এলাহাবাদে আসতে দেয়নি উত্তরপ্রদেশের বিজেপি সরকার। এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের একটি অনুষ্ঠানে আসার পথে লখনউ বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল। শনিবার সেই এলাহাবাদে দাঁড়িয়েই বিজেপি সরকারের মুণ্ডপাত করলেন অখিলেশ যাদব।
বিশদ

24th  February, 2019
  এয়ার ইন্ডিয়ার বিমান অপহরণের হুমকি, জারি সতর্কতা

 মুম্বই, ২৩ ফেব্রুয়ারি: এয়ার ইন্ডিয়ার বিমানকে অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়ার হুমকি দেওয়া হল। শনিবার মুম্বই বিমানবন্দরের এয়ার ইন্ডিয়ার এক আধিকারিক এই সংক্রান্ত একটি টেলিফোনিক মেসেজ পাওয়ার পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

24th  February, 2019
  দুই কাশ্মীরি যুবককে হেনস্তায় জড়িতদের বহিষ্কার করল যুবসেনা

 মুম্বই, ২৩ ফেব্রুয়ারি: দুই কাশ্মীরি যুবককে মারধরের ঘটনায় জড়িতদের দল থেকে বহিষ্কার করল শিবসেনা। জেলা যুবসেনার সহ সভাপতি আজিঙ্কা মোটকের নেতৃত্বে দলের কিছু সদস্য যাবতমল শহরের একটি কলেজের পড়ুয়া দুই কাশ্মীরি যুবককে হেনস্তা করে বলে অভিযোগ।
বিশদ

24th  February, 2019
 মানসিক বিকারগ্রস্ত ব্যক্তির হাতে খুন পরিবারের পাঁচ সদস্য

 জামশেদপুর, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার মানসিক বিকারগ্রস্ত এক ব্যক্তি পরিবারের পাঁচজনকে খুন করেছে। পুলিস জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনা ঘটেছে সরাইকেলা-খারসোয়ান জেলার পুদুসিলি গ্রামে। 
বিশদ

24th  February, 2019
 পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন এআইএডিএমকের এমপি রাজেন্দ্রন

  ভিল্লুপুরম (তামিলনাড়ু), ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): তিনন্ডিভানামের কাছে পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন লোকসভায় এআইএডিএমকের এমপি এস রাজেন্দ্রন (৬২)।তিনন্ডিভানাম থেকে চেন্নাই জাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটেছে। ড্রাইভার নিয়ন্ত্রণ হারানোয় গাড়িটি নির্মীয়মাণ রাস্তায় গিয়ে সজোরে ধাক্কা মারে।
বিশদ

24th  February, 2019
 জম্মু ও কাশ্মীরে ভূমিধসে মৃত দুই ইঞ্জিনিয়ার

  জম্মু, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরের কিস্তওয়ার জেলায় ভূমিধসে প্রাণ গেল দুই ইঞ্জিনিয়ারের। তাঁরা দু’জনেই হাজার মেগাওয়াটের পাকাল দুল জলবিদ্যুৎ প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন। মৃতদের মধ্যে সিনিয়র মেকানিক্যাল ইঞ্জিনিয়ার গুরমিত সিং এবং রেসিডেন্ট ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার বিজয় গুপ্তা রয়েছেন। বিশদ

24th  February, 2019
পূর্ণ রাজ্যের দাবি আদায়ে ১ মার্চ থেকে অনশনে কেজরিওয়াল

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): পূর্ণাঙ্গ রাজ্যের দাবি আদায়ে ১ মার্চ থেকে অনিদিষ্টকালের জন্য অনশনে বসতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শনিবার এই বিষয়ে বিধানসভায় তিনি বলেন, ‘১ মার্চ থেকে আমি অনশনে বসছি।
বিশদ

24th  February, 2019
উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ
বিস্ফোরণ! নিহত মালদহের ৯ শ্রমিক

বারাণসী, ২৪ ফেব্রুয়ারি: উত্তরপ্রদেশের ভাদোহি জেলার রোহতার একটি কার্পেট কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। এই বিস্ফোরণের ফলে ১০ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। পাশাপাশি আরও মৃতদেহ ধ্বংস্তূপের নীচেও আটকে রয়েছে বলে মনে করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। নিহতদের মধ্যে ৯ জন শ্রমিকই পশ্চিমবঙ্গের মালদহ জেলার এনায়েতপুরের বাসিন্দা। বিশদ

23rd  February, 2019
 দিল্লিতে ফের ইডির মুখোমুখি রবার্ট ওয়াধেরা

  নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি (পিটিআই): বিদেশে বেনামে সম্পত্তি কেনার অভিযোগে অর্থ তছরুপের মামলায় ফের ইডির মুখোমুখি হলেন রবার্ট ওয়াধেরা। এই নিয়ে পঞ্চমবার। শুক্রবার সরকারি সূত্রে একথা জানানো হল।
বিশদ

23rd  February, 2019
রাষ্ট্রসঙ্ঘে কোণঠাসা পাকিস্তান, তিন মাসে
জঙ্গি দমন না করলে অর্থনৈতিক অবরোধ
জয়েশের বিরুদ্ধে নিন্দাপ্রস্তাবে সই করতে বাধ্য হল চীন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: রাষ্ট্রসঙ্ঘ থেকে আন্তর্জাতিক সন্ত্রাস প্রতিরোধী সংস্থা। পাকিস্তান তো বটেই, তার থেকেও তাৎপর্যপূর্ণ হল পাকিস্তানের সমর্থক রাষ্ট্র হিসাবে চীনও কোণঠাসা হয়ে পড়ছে বিশ্বমঞ্চগুলিতে। গতকাল রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার নিন্দা করেছে। এবং চীনের প্রবল আপত্তি অগ্রাহ্য করেই ওই নিন্দাপ্রস্তাব তথা বিবৃতিতে জয়েশ-ই-মহম্মদের নাম করে তাদের সন্ত্রাসবাদী সংগঠন আখ্যা দেওয়া হয়েছে। নিরাপত্তা পরিষদের ‘পি ফাইভ’ দেশগুলির মধ্যে চীন ছাড়া বাকি চার সদস্যই এই বিষয়ে একমত দেখে, বাধ্য হয়ে একঘরে বেজিং জয়েশের নিন্দাপ্রস্তাব সম্বলিত কঠোর বিবৃতিতে স্বাক্ষর করতে বাধ্য হয়।
বিশদ

23rd  February, 2019
ফের হামলার ছক বানচাল,
ধৃত ২ জয়েশ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: বড় নাশকতার ছক বানচাল করে দুই জয়েশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে উত্তরপ্রদেশের সাহারানপুর থেকে। গতকাল উত্তরপ্রদেশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের এক গোপন অভিযানে ওই দুই কাশ্মীরি যুবক ধরা পড়েছে। তাদের মধ্যে শাহনওয়াজ নামের যুবকের বাড়ি কাশ্মীরের কুলগাঁওয়ে।
বিশদ

23rd  February, 2019
ভিডিওকন মামলায় চন্দা কোছরের বিরুদ্ধে হুলিয়া জারি করল সিবিআই

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি (পিটিআই): আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোছর, তাঁর স্বামী দীপক ও ভিডিওকন গোষ্ঠীর এমডি বেণুগোপাল ধুতের বিরুদ্ধে হুলিয়া জারি করল সিবিআই। শুক্রবার সরকারি সূত্রে একথা জানানো হয়েছে। সপ্তাহ খানেক আগেই এই তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।
বিশদ

23rd  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM