Bartaman Patrika
দেশ
 

 খুব শীঘ্রই দেশের সব বাড়িতে রান্নার গ্যাস পৌঁছে যাবে: মন্ত্রী

গ্রেটার নয়ডা, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): মাত্র ৫৫ মাসে দেশে এলপিজি রান্নার গ্যাসের সংযোগ বেড়েছে প্রায় ৪০ শতাংশ। খুব শীঘ্রই দেশের সমস্ত গৃহস্থ বাড়িতে পরিশ্রুত রান্নার গ্যাসের পরিষেবা পৌঁছে দেওয়া হবে। রবিবার গ্রেটার নয়ডায় পেট্রোটেক ২০১৯ সম্মেলনে যোগ দিয়ে এমনই প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।
বিশদ
 দেশের নিরাপত্তাকে উপেক্ষা করেছে কংগ্রেস, তামিলনাড়ুতে বললেন প্রধানমন্ত্রী মোদি

তিরুপুর, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় নিরাপত্তাকে উপেক্ষা করেছে। প্রতিরক্ষা ক্ষেত্রে একাধিক দুর্নীতির অভিযোগ তুলে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার তামিলনাড়ুর পেরুমানালুরে একটি জনসভা করেন তিনি।
বিশদ

11th  February, 2019
অস্বস্তি বিজেপির
প্রধানমন্ত্রী পদে সবচেয়ে উপযুক্ত মমতা, দাবি উত্তরপ্রদেশের মন্ত্রীর

বারাণসী, ১০ ফেব্রুয়ারি: মমতা বন্দ্যোপাধ্যায়ই এখন প্রধানমন্ত্রী পদের যোগ্য দাবিদার। ফের বেফাঁস মন্তব্য করে বিজেপির অস্বস্তি বাড়ালেন উত্তরপ্রদেশের মন্ত্রী তথা বিজেপির শরিক দলের নেতা ওমপ্রকাশ রাজভর। এর আগেও নানা সময় বিজেপিকে প্রশ্নবাণে বিদ্ধ করেছেন সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির এই নেতা। 
বিশদ

11th  February, 2019
রবিবারও অব্যাহত গুজ্জরদের বিক্ষোভ, রাস্তা অবরোধ করে গুলি, পুলিসের গাড়িতে আগুন

জয়পুর, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবারের পর রবিবারও রাজস্থানে গুজ্জরদের বিক্ষোভ অব্যাহত। তবে এদিন সকাল থেকেই গুলি, ভাঙচুর ও সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ঢোলপুর জেলা। পাশাপাশি রণক্ষেত্রের চেহারা নেয় জেলার বিভিন্ন এলাকা। জাতীয় সড়কের উপর পুলিসের গাড়ি জ্বালিয়ে দিয়ে চলে অবরোধ।
বিশদ

11th  February, 2019
বসন্ত পঞ্চমীতে কুম্ভে শাহী স্নান করলেন প্রায় দেড় কোটি পুণ্যার্থী

এলাহাবাদ, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বসন্ত পঞ্চমীতে কুম্ভে শাহী স্নান করলেন দেড় কোটি পুণ্যার্থী। রবিবার ভোরের আলো ফোটার আগে থেকেই প্রয়াগরাজে ভিড় করেন তাঁরা। প্রবল ঠান্ডা থাকা সত্ত্বেও শাহী স্নানে মেতে ওঠেন তাঁরা। রাত দু’টো থেকে স্নান শুরু হয়ে যায়। বসন্ত পঞ্চমীর আগে দু’টি শাহী স্নান হয়ে গিয়েছে। এদিন ছিল তৃতীয় অর্থাৎ শেষ শাহী স্নান।
বিশদ

11th  February, 2019
‘বিজেপি আমাকে ঘুষ দিয়েছিল: শ্রীনিবাস গৌড়া’
অডিও টেপ কাণ্ড: জেডিএস বিধায়ক পুত্রের সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার ইয়েদুরাপ্পার

বেঙ্গালুরু, ১০ ফেব্রুয়ারি: কর্ণাটকের অডিও ক্লিপ কাণ্ডে অস্বস্তিতে পড়ল বিজেপি। সেখানে কণ্ঠস্বরটি তাঁর জানিয়ে জেডিএস বিধায়ক নগনগৌড়ার পুত্রের সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করলেন রাজ্য বিজেপি সভাপতি বি এস ইয়েদুরাপ্পা। তবে, তাঁর সঙ্গে কথপোকথনের পুরো বয়ান না তুলে ধরে বক্তব্যের বিকৃত করা হয়েছে বলে অভিযোগ এনেছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।
বিশদ

11th  February, 2019
 জম্মু ও কাশ্মীরে গুলির লড়াইয়ে হত পাঁচ জঙ্গি

শ্রীনগর, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): ফের উত্তপ্ত উপত্যকা। রবিবার সকাল থেকেই নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের গুলির লড়াইয়ে থমথমে জম্মু ও কাশ্মীরের কুলগাঁও জেলা। রবিবার সেনা ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিযুদ্ধে নিকেশ পাঁচ জঙ্গি। এদিন সকালে জেলার কেল্লাম গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে নিরাপত্তা বাহিনীর কাছে।
বিশদ

11th  February, 2019
আজ দিল্লিতে চন্দ্রবাবুর ধর্না, লখনউতে প্রিয়াঙ্কা
রাফাল নিয়ে মহর্ষির ক্যাগ রিপোর্টের তীব্র সমালোচনা কংগ্রেসের, বয়কটের ডাক

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: লোকসভা ভোট যত এগিয়ে আসছে, বিজেপি তথা নরেন্দ্র মোদির বিরোধিতায় ততই ক্ষুরধার হচ্ছে বিরোধীদের কর্মসূচি। সোমবার একদিকে যখন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু খোদ রাজধানী নয়াদিল্লিতে ধর্নায় বসতে চলেছেন, ঠিক সেই সময় লখনউতে কেন্দ্র বিরোধী আক্রমণে শান দেবেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী।
বিশদ

11th  February, 2019
 রাহুলের হস্তক্ষেপ অসহ্য হয়ে উঠতেই কংগ্রেস ছাড়ি, বললনে এস এম কৃষ্ণ

 বেঙ্গালুরু, ১০ ফেব্রুয়ারি: দলের সভাপতি না থাকা সত্ত্বেও ওর হস্তক্ষেপে তিতিবিরক্ত হয়ে কংগ্রেস ত্যাগ করেছি। ছেড়ে আসা দলের বিরুদ্ধে রবিবার এভাবেই ক্ষোভ উগরে দিলেন মনমোহন সরকারের বিদেশমন্ত্রী এস এম কৃষ্ণ। এদিন তিনি বলেন, ‘কংগ্রেস সভাপতি না থাকা সত্ত্বেও রাহুল লাগাতার হস্তক্ষেপ করত। বিষয়টি অসহ্য হয়ে উঠেছিল।’ 
বিশদ

11th  February, 2019
 বউকে ছেড়েছেন মোদি, পাল্টা চন্দ্রবাবুর

  অমরাবতী, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): ছেলের পাল্টা বউ। স্বজনপোষণ বোঝাতে প্রধানমন্ত্রী ছেলে এন লোকেশের নাম নিতেই ভোট-যুদ্ধে মোদির স্ত্রীকে টেনে আনলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। প্রধানমন্ত্রীকে ‘স্ত্রী পরিত্যক্তা’ বলে কটাক্ষ করেন তিনি।
বিশদ

11th  February, 2019
মহিলা আইএএসকে অবমাননাকর মন্তব্য, বিতর্কে সিপিএমের বিধায়ক

 ইদুক্কি (কেরল), ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বেআইনি নির্মাণ রুখতে গিয়ে সিপিএম বিধায়কের রোষের মুখে পড়লেন এক মহিলা আইএএস আধিকারিক। গত শুক্রবার মুন্নারে ঘটেছে ঘটনাটি। রবিবার বিভিন্ন সংবাদমাধ্যমে সেই ঘটনার ফুটেজ সম্প্রচারিত হতেই বিধায়কের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে।
বিশদ

11th  February, 2019
বিষমদে মৃত্যু নিয়ে একে অপরকে দোষারোপ রাজনৈতিক দলগুলির
নিন্দার ভাষা নেই, বিবৃতি দিলেন প্রিয়াঙ্কাও

  লখনউ, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে বিষমদে মৃত্যু নিয়ে রবিবার দিনভর রাজনৈতিক দলগুলির মধ্যে দোষারোপের পালা চলল। একদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনার পিছনে সমাজবাদী পার্টির হাত রয়েছে বলে অভিযোগ করলেন।
বিশদ

11th  February, 2019
 ১০ মে তীর্থযাত্রীদের জন্য খুলবে বদ্রীনাথ মন্দির

 দেরাদুন, ১০ ফেব্রুয়ারি: আগামী ১০ মে তীর্থযাত্রীদের জন্য খুলে দেওয়া হবে বদ্রীনাথ মন্দির। গত ২০ নভেম্বর থেকে তুষারপাতের কারণে বন্ধ রয়েছে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থিত এই মন্দিরের দরজা। এদিন তেহরির নরেন্দ্র নগরে প্রথা অনুযায়ী বসন্ত পঞ্চমীতে অনুষ্ঠান করে বদ্রীনাথ মন্দির খোলার ঘোষণা করা হয়। 
বিশদ

11th  February, 2019
সঞ্জয় দত্তের রেডিও অনুষ্ঠানের আদলে এফএম স্টেশন শুরু নভি মুম্বই সংশোধনাগারের বন্দিদের

মুম্বই, ১০ ফেব্রুয়ারি: কথায় বলে ‘অলস মস্তিষ্ক শয়তানের বাসা’। যে কোনও সংশোধনাগারের বন্দিদের ক্ষেত্রে কথাটি বিশেষভাবে প্রযোজ্য। নিজের সেলে দিনরাত শুয়েবসে থাকা যে কতটা কঠিন, সেটা তারাই বুঝতে পারেন। দিনের পর দিন এভাবে কাটানোর ফলে বন্দিদের মানসিক এবং শারীরিক সক্ষমতারও অবনতি হতে থাকে।
বিশদ

11th  February, 2019
রাহুলের ন্যুনতম উপার্জনের প্রতিশ্রুতির বিরোধিতায় নীতি আয়োগের সহ সভাপতি

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: কংগ্রেস ক্ষমতায় এলে গরিবদের নিশ্চিত ন্যুনতম উপার্জনের প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির এই প্রতিশ্রুতিকে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ‘গরিবি হটাও’ স্লোগানের মিল খুঁজে পাচ্ছেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার।
বিশদ

11th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM