Bartaman Patrika
দেশ
 

অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই কাঁচি রেখে সেলাই করে দিলেন চিকিৎসকেরা, মামলা দায়ের

 হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): চূড়ান্ত অবহেলার নজির। অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই একজোড়া কাঁচি রেখে পেট সেলাই করে দিলেন চিকিৎসকেরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের একটি সরকারি হাসপাতালে।
বিশদ
কাল থেকে চার দিনের লখনউ সফর
প্রিয়াঙ্কার, উচ্ছ্বসিত কংগ্রেস কর্মীরা

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভোটের কাজ শুরু করছেন প্রিয়াঙ্কা গান্ধী। দায়িত্বভার নিয়েছেন। এবার ভোটের ময়দানে নেমে পড়ছেন। সোমবার থেকে চার দিনের লখনউ সফরে ঠাসা কর্মসূচি অপেক্ষা করছে তাঁর জন্য।
বিশদ

10th  February, 2019
অরুণাচলকে এয়ারপোর্ট উপহার দিয়ে মোদি
বললেন, উত্তর-পূর্বের সার্বিক উন্নয়নই লক্ষ্য
৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

 ইটানগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): আসন্ন লোকসভা ভোটের আগে অরুণাচলবাসীর মন পেতে একটি আস্ত এয়ারপোর্ট উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, বিভিন্ন ক্ষেত্রে প্রায় ৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি ঘোষণা করলেন, দেশের উত্তর-পূর্ব অংশের সার্বিক উন্নয়নে তিনি বদ্ধপরিকর।
বিশদ

10th  February, 2019
উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে বিষমদ
কাণ্ডে এক লাফে মৃতের সংখ্যা বেড়ে ৭০
সাসপেন্ড এক আবগারি ইন্সপেক্টর সহ তিন কনস্টেবল

 হরিদ্বার ও সাহারানপুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে বিষমদের জেরে মৃত্যুমিছিল অব্যাহত। বৃহস্পতিবার রাত থেকে শনিবার পর্যন্ত বিষমদ কাণ্ডে ৭০ জনের মৃত্যু হয়েছে। উত্তরাখণ্ডের বালুপুর এবং তার সংলগ্ন আর একটি জেলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তরপ্রদেশের সাহারানপুর জেলায় বিষমদ পান করে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬।
বিশদ

10th  February, 2019
 মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস
অযথা হস্তক্ষেপ করবে না: সুরজেওয়ালা

গোহত্যা মামলা

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে গোহত্যা এবং পশু পাচারের মামলায় পাঁচজনের বিরুদ্ধে এনএসএ জারি করা হয়েছে। তবে ওই ঘটনায় মধ্যপ্রদেশ সরকারের কাজে কংগ্রেস অযথা হস্তক্ষেপ করবে না। শনিবার দলের তরফে রণদীপ সুরজেওয়ালা এমনটাই জানিয়েছেন।
বিশদ

10th  February, 2019
পুনেতে দলের কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ অমিত শাহের

 পুনে, ৯ ফেব্রুয়ারি: লোকসভা ভোটে মহারাষ্ট্রে বিজেপির আসনের লক্ষ্যমাত্রা বাঁধতে যোগ দিয়েছিলেন কর্মিসভায়। পুনের সেই কর্মিসভা থেকেও তৃণমূলকে তোপ দাগলেন অমিত শাহ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা বানিয়ে তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গে ৮০ জনেরও বেশি বিজেপি কর্মী খুন হয়েছেন।
বিশদ

10th  February, 2019
অর্থ তছরুপ মামলা: রবার্টকে ফের ন’ঘণ্টা জেরা করল ইডি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরাকে ফের জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। লন্ডনে বেনামে সম্পত্তি কেনাবেচা এবং অবৈধ আর্থিক লেনদেনের তদন্তে এদিন টানা ন’ঘণ্টা জেরা করা হয় তাঁকে। এ নিয়ে গত চারদিনে তিনবার গোয়েন্দাদের মুখোমুখি হলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী।
বিশদ

10th  February, 2019
মিথ্যা বলার জন্য রাহুল গান্ধীকে
নোবেল দেওয়া উচিত: বিজেপি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: রাফাল নিয়ে একের পর এক মিথ্যে বলছেন রাহুল গান্ধী, এই অভিযোগ তুলে শনিবার দলের সরকারি ট্যুইটার হ্যান্ডেলে সরব হল বিজেপি। কংগ্রেস সভাপতির যে বক্তব্যগুলিকে মিথ্যে বলে দাবি করেছে বিজেপি, তার মধ্যে বেছে বেছে ১০টি মিথ্যে এদিন ট্যুইটারে তুলে ধরেছে তারা।
বিশদ

10th  February, 2019
সুপ্রিম কোর্টের মৌখিক পর্যবেক্ষণকে ‘বিকৃত’ করবেন না, মূর্তি ইস্যুতে সাফাই মায়াবতীর

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): একদিন আগেই সুপ্রিম কোর্টের কড়া পর্যবেক্ষণ সামনে এসেছে। জনগণের কোটি কোটি টাকায় নিজের ও দলীয় প্রতীক হাতির মূর্তি স্থাপনের জন্যই কড়া পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। শীর্ষ আদালতের প্রাথমিক মত, এই বিপুল টাকা সরকারি কোষাগারে ফিরিয়ে দিতে হতে পারে মায়াবতীকে।
বিশদ

10th  February, 2019
সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই, ব্যহত ট্রেন চলাচল

 জয়পুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংরক্ষণের দাবিতে রাজস্থানে গুজ্জরদের ধর্না চলছেই। শনিবারও দিনভর রেল, সড়ক পথ অবরোধের কর্মসূচি পালন করে তাঁরা। এর ফলে ব্যাহত হয় ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে দূরপাল্লার তিনটি ট্রেন। বানচাল হয়ে পড়ে পরিবহণ পরিষেবাও।
বিশদ

10th  February, 2019
অস্কার লাইব্রেরিতে জায়গা
পেল সোনম কাপুরের ছবি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি: গত সপ্তাহেই মুক্তি পেয়েছে অভিনেত্রী সোনম কাপুর অভিনীত ‘এক লড়কি কো দেখা তো অ্যাইসা লাগা’। এক সপ্তাহের মধ্যেই ছবিতে জুড়ল এক নয়া পালক। ছবিটি অস্কার লাইব্রেরিতে জায়গা করে নিয়েছে।
বিশদ

10th  February, 2019
কার হাত শক্ত করতে রাফাল চুক্তি, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর
বায়ুসেনা নাকি এক শিল্পপতি, প্রশ্ন তুলল শিবসেনা

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): রাফাল চুক্তির লক্ষ্য বায়ুসেনার হাত শক্ত করা, নাকি আর্থিক সমস্যায় থাকা এক শিল্পপতির, জবাব দেওয়া উচিত প্রধানমন্ত্রীর। শনিবার শিবসেনার তরফে একথা বলা হল। রাফাল চুক্তি সংক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রকের নোট প্রকাশ্যে আসার পরদিনই শিবসেনার এই তীর্যক মন্তব্য সামনে এল।
বিশদ

10th  February, 2019
হজযাত্রার খরচ কমাতে সহায়ক
হয়েছে অনলাইন প্রক্রিয়া: নাকভি

 মুম্বই, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভর্তুকি তুলে দেওয়া সত্ত্বেও খরচ কমেছে হজযাত্রায়। কিছুদিন আগে এমনই দাবি করেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। শনিবার তিনি বলেছেন, হজযাত্রার যাবতীয় প্রক্রিয়া এখন অনলাইনে করা যাচ্ছে।
বিশদ

10th  February, 2019
আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে উপত্যকার জনজীবন ব্যাহত

 শ্রীনগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): সংসদে জঙ্গি হামলায় অভিযুক্ত মহম্মদ আফজল গুরুর মৃত্যুবার্ষিকীতে বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে কাশ্মীরের সাধারণ জনজীবন ব্যাহত হল। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি আফজল গুরুকে ফাঁসি দেওয়া হয় এবং দিল্লির তিহার জেলের ভিতরেই তাঁকে কবর দেওয়া হয়।
বিশদ

10th  February, 2019
উত্তরপ্রদেশের গ্রামে চিতাবাঘের হানায় কিশোরের মৃত্যু

 বাহরাইচ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): কাতারনিয়াঘাট জঙ্গলের পাশে নিবিয়া ঘৌরি গ্রামে জমিতে কাজ করতে গিয়ে শুক্রবার চিতাবাঘের আক্রমণে বিন্দ্রা নামে ১৭ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার এই খবর দিয়েছেন ডিভিশনাল ফরেস্ট অফিসার (ডিএফও) জি পি সিং।
বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM