Bartaman Patrika
দেশ
 

বিষমদে মৃত্যু নিয়ে একে অপরকে দোষারোপ রাজনৈতিক দলগুলির
নিন্দার ভাষা নেই, বিবৃতি দিলেন প্রিয়াঙ্কাও

  লখনউ, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে বিষমদে মৃত্যু নিয়ে রবিবার দিনভর রাজনৈতিক দলগুলির মধ্যে দোষারোপের পালা চলল। একদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনার পিছনে সমাজবাদী পার্টির হাত রয়েছে বলে অভিযোগ করলেন।
বিশদ
 ১০ মে তীর্থযাত্রীদের জন্য খুলবে বদ্রীনাথ মন্দির

 দেরাদুন, ১০ ফেব্রুয়ারি: আগামী ১০ মে তীর্থযাত্রীদের জন্য খুলে দেওয়া হবে বদ্রীনাথ মন্দির। গত ২০ নভেম্বর থেকে তুষারপাতের কারণে বন্ধ রয়েছে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থিত এই মন্দিরের দরজা। এদিন তেহরির নরেন্দ্র নগরে প্রথা অনুযায়ী বসন্ত পঞ্চমীতে অনুষ্ঠান করে বদ্রীনাথ মন্দির খোলার ঘোষণা করা হয়। 
বিশদ

সঞ্জয় দত্তের রেডিও অনুষ্ঠানের আদলে এফএম স্টেশন শুরু নভি মুম্বই সংশোধনাগারের বন্দিদের

মুম্বই, ১০ ফেব্রুয়ারি: কথায় বলে ‘অলস মস্তিষ্ক শয়তানের বাসা’। যে কোনও সংশোধনাগারের বন্দিদের ক্ষেত্রে কথাটি বিশেষভাবে প্রযোজ্য। নিজের সেলে দিনরাত শুয়েবসে থাকা যে কতটা কঠিন, সেটা তারাই বুঝতে পারেন। দিনের পর দিন এভাবে কাটানোর ফলে বন্দিদের মানসিক এবং শারীরিক সক্ষমতারও অবনতি হতে থাকে।
বিশদ

রাহুলের ন্যুনতম উপার্জনের প্রতিশ্রুতির বিরোধিতায় নীতি আয়োগের সহ সভাপতি

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: কংগ্রেস ক্ষমতায় এলে গরিবদের নিশ্চিত ন্যুনতম উপার্জনের প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির এই প্রতিশ্রুতিকে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ‘গরিবি হটাও’ স্লোগানের মিল খুঁজে পাচ্ছেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার।
বিশদ

 ভুল অপারেশন করার অভিযোগ ওড়িশার হাসপাতালের বিরুদ্ধে

ভুবনেশ্বর, ১০ ফেব্রুয়ারি: ঘা হয়েছিল বাঁ পায়ে। সব দেখেশুনে চিকিৎসক ডান পায়ে অপারেশন করলেন। ফলে বাড়ি ফিরে অবস্থার আরও অবনতি হল ওড়িশার কেওনঝাড় জেলার এক দলিত মহিলার। ভুবনেশ্বর থেকে ২২০ কিলোমিটার দূরের খাবিল গ্রামের বাসিন্দা মিতারানি জেনা দু’দিন আগে বাঁ পায়ে ঘা নিয়ে আনন্দপুর সাব-ডিভিশনাল হাসপাতালে যান।
বিশদ

 কেন্দ্রের সমালোচনা করায় ভাষণ থামিয়ে দেওয়ার প্রতিবাদে সরব অমল পালেকর

মুম্বই, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): কেন দু’জন প্রবীণ শিল্পীর রেকোট্রোস্পেকটিভ বন্ধ করে দেওয়া হল? শুধুমাত্র এই প্রশ্ন তোলায় গত শুক্রবার বর্ষীয়ান অভিনেতা, পরিচালক এবং চিত্রকর অমল পালেকরের ভাষণ থামিয়ে দেন জাতীয় মর্ডান আর্ট গ্যালারির সদস্যরা। রবিবার সেই ইস্যুতে জাতীয় মর্ডান আর্ট গ্যালারির সমালোচনায় সরব হলেন প্রবীণ অভিনেতা।
বিশদ

৩ লক্ষ ৭৯ হাজারের বেশি নতুন চাকরি কেন্দ্রের বিভিন্ন প্রতিষ্ঠানে, দাবি মোদি সরকারের

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): লোকসভা ভোটের আগে কর্মসংস্থান ইস্যুতে বিতর্ক চরমে উঠেছে। বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগে প্রায় প্রতিদিনই মোদি সরকারকে তুলোধোনা করছেন বিরোধীরা। দেশজুড়ে চলা এই বিতর্কের মধ্যেই কেন্দ্রীয় সরকারের তথ্যে নতুন পরিসংখ্যান উঠে এল।
বিশদ

অহেতুক খরচে নারাজ
মাত্র ৩৬ হাজার টাকায় ছেলের বিয়ে দিলেন অন্ধ্রপ্রদেশের আইএএস কর্তা

বিশাখাপত্তনম, ১০ ফেব্রুয়ারি: ভারতীয় সমাজে বিয়ে মানেই চোখধাঁধানো জাঁকজমক আর জৌলুস। উচ্চবিত্ত হোক বা মধ্যবিত্ত, বাবা-মায়েরা সন্তানের বিয়েতে কার্পণ্য করতে রাজি হন না। পাছে লোকে যদি কিছু বলে! তাই বিয়েতে ক্যাটারার থেকে শুরু করে ফুলের সাজ, সবকিছুই হতে হবে সেরা। তাতে যদি শেষ বয়সের সম্বলটুকুও নিঃশেষ করে দিতে হয়, আপত্তি নেই।
বিশদ

 প্রথম ব্যাচে ৪টি চিনুক কপ্টার পৌঁছল ভারতে

 আমেদাবাদ, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বহুপ্রতীক্ষিত চিনুক হেলিকপ্টারের প্রথম ব্যাচ অবশেষে পৌঁছল ভারতে। রবিবার গুজরাতের মুন্দ্রা বন্দরে এসে পৌঁছয় চারটি কপ্টার। এই অত্যাধুনিক কপ্টারের রূপকার বোয়িং একটি বিবৃতি জারি করে জানিয়েছে, ‘সিএইচ-৪৭এফ (১) চিনুক কপ্টারগুলিকে এখান থেকে জলপথে চণ্ডীগড়ে নিয়ে যাওয়া হবে।
বিশদ

 ইমরানের প্রশংসায় মুফতি

 শ্রীনগর, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। পাকিস্তানের একটি অভয়ারণ্যের নাম গুরু নানকের দেব রাখার উদ্যোগ নেওয়ার জন্য ইমরানের প্রশংসা করেন তিনি। পাশাপাশি তিনি রামমন্দির ইস্যুতে কেন্দ্রকে একহাত নেন। 
বিশদ

 বাড়ি তৈরিতে নির্ভয়া ফান্ডের টাকা ব্যবহারে আপত্তি সংসদীয় কমিটির

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বাড়ি তৈরিতে নির্ভয়া ফান্ডের টাকা ব্যবহারে আপত্তি জানাল সংসদের স্বরাষ্ট্র বিষয়ক স্ট্যান্ডিং কমিটি। কমিটির মতে, এই ফান্ডের আসল উদ্দেশ্য ‘নারী সুরক্ষা’। সেই টাকা এই ধরনের প্রকল্পে বরাদ্দ করা হলে তা আসল উদ্দেশ্যের পক্ষে ক্ষতিকারক।
বিশদ

সর্বদা সত্যের জয় হবে, জেরার পর্ব আপাতত কাটিয়ে পোস্ট ওয়াধেরার

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার পর্যন্ত টানা তিন দিন ইডির জেরার মুখে পড়তে হয়েছে। বিদেশে বেনামে সম্পত্তি কেনার অভিযোগে অর্থ তছরুপের মামলায়। টানা জেরার পর্ব কাটিয়ে রবিবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন রবার্ট ওয়াধেরা। ফেসবুক পোস্টে লিখলেন, সর্বদা সত্যের জয় হবে।
বিশদ

 অভিনেতা মহেশ আনন্দের পচাগলা দেহ উদ্ধার

  মুম্বই, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): রহস্যজনকভাবে মৃত্যু হল বলিউডের খলনায়ক মহেশ আনন্দের। শনিবার মুম্বই শহরতলির পশ্চিম আন্ধেরির বাড়ি থেকে তাঁর পচাগলা দেহ উদ্ধার করল পুলিস। আট এবং নয়ের দশকে একাধিক হিন্দি ছবির জনপ্রিয় এই ভিলেনের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড।
বিশদ

পিএফ খেলাপির সংখ্যা বাড়ছে, সতর্ক করল দিল্লি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও।
বিশদ

ব্রিগেডের সভার পর দিল্লিতে মোদি
বিরোধী ধর্না, চন্দ্রবাবুর পাশে মমতা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: ষষ্ঠদশ লোকসভার সর্বশেষ অধিবেশনের আয়ু আর মাত্র তিনদিন। আগামী সপ্তাহে নির্বাচিত এমপিরা লোকসভাকে বিদায় জানিয়ে যখন নির্বাচনের ময়দানে, ঠিক তখনই সংসদে ভবনের অদূরেই কার্যত শুরু হয়ে যাবে আসন্ন লোকসভা ভোটের প্রাকযুদ্ধ। বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM