Bartaman Patrika
দেশ
 

‘ক্ষমতায় এলে সব রাজ্যেই গরিব কৃষকদের ঋণ মকুব করব’
৫৬ ইঞ্চি ছাতিওয়ালা চৌকিদারের সংসদে রাফাল নিয়ে
মুখোমুখি হওয়ার সাহস নেই, পালিয়ে বেড়াচ্ছেন: রাহুল

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৯ জানুয়ারি: সংসদের শীতকালীন অধিবেশন শেষ হতেই সময় নষ্ট না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করে ময়দানে নেমে পড়লেন রাহুল গান্ধী। শুরু করে দিলেন লোকসভা ভোটের প্রচারও। এবং তা কৃষকদের সামনে রেখেই। বললেন, পিছনে দাঁড়িয়ে নয়।
বিশদ
  উত্তর-পূর্ব ভারতের বাসিন্দাদের অধিকার অটুট থাকবে, জনসভায় আশ্বাস প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে অশান্ত উত্তর-পূর্ব ভারত। ক্রমশ ছড়াচ্ছে হিংসা। বিজেপির সঙ্গে তরজা শুরু হয়েছে একাধিক সহযোগী দলের। এর মধ্যেই বুধবার মহারাষ্ট্রে এক সভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘আমি অসম সহ উত্তর-পূর্ব ভারতের ভাই-বোন ও যুবদের জানাতে চাই, কোনওভাবেই তাঁদের অধিকার খর্ব হবে না।’
বিশদ

10th  January, 2019
  গুজরাত সরকারের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে, ভুয়ো এনকাউন্টারের তথ্য দিতে হবে মামলাকারীদের

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): গুজরাতের ২৪টি ভুয়ো এনকাউন্টারের অভিযোগের মামলা নিয়ে বিচারপতি এইচ এস বেদি কমিটির রিপোর্ট মামলাকারীদের দিতে হবে। বুধবার গুজরাত সরকারের ওই রিপোর্ট গোপন রাখার আর্জি খারিজ করে এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।
বিশদ

10th  January, 2019
অরুণাচল প্রদেশে চীন সীমান্তের কাছ থেকে গ্রেপ্তার সন্দেহভাজন পাক চর

 ইটানগর, ৯ জানুয়ারি (পিটিআই): পাকিস্তানের চর সন্দেহে অরুণাচল প্রদেশের অঞ্জাও জেলা থেকে গ্রেপ্তার করা হল এক ব্যক্তিকে। সেনা সূত্রে খবর, চীন সীমান্তের কাছ থেকে নির্মল রাই নামে এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি আদতে অসমের তিনসুকিয়া জেলার বাসিন্দা।
বিশদ

10th  January, 2019
মিচেল ‘মামা’র কারণেই কি রাফাল চুক্তি আটকে গিয়েছিল, কংগ্রেসকে তোপ মোদির

 সোলাপুর (মহারাষ্ট্র), ৯ জানুয়ারি (পিটিআই): রাহুল গান্ধীর রাফাল অভিযোগ নিয়ে জোরালো প্রত্যাঘাত করলেন নরেন্দ্র মোদি। নিশানা বানালেন কংগ্রেস ও গান্ধী পরিবারকে। হাতিয়ার করলেন অগুস্তা ওয়েস্টল্যান্ডের ধৃত দালাল ক্রিস্টিয়ান মিচেলকে। বুধবার প্রধানমন্ত্রীর দাবি, রাফাল চুক্তিতে মিচেল ‘মামা’ অন্য একটি সংস্থার হয়ে লবি করছিল। বিশদ

10th  January, 2019
  গুঁড়িয়ে দেব বিজেপিকে, অমিত শাহকে পাল্টা তোপ শিবসেনা নেতার

 মুম্বই, ৯ জানুয়ারি (পিটিআই): লোকসভার আগেই জোট গড়া না হলে পুরনো জোটসঙ্গীদের বিজেপি ধূলিসাৎ করে দেবে বলে মন্তব্য করেছিলেন অমিত শাহ। বিজেপি প্রধানকে জবাব দিতে মুখ খোলেন শিবসেনার বরিষ্ঠ নেতা রামদাস কদম। পাল্টা হুমকি দিয়ে বিজেপিকে গুঁড়িয়ে দেওয়ার কথা জানান তিনি।
বিশদ

10th  January, 2019
ভার্মার ভবিষ্যত নিয়ে নিয়োগ কমিটির বৈঠকে থাকবেন না প্রধান বিচারপতি

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মার ভবিষ্যত নিয়ে উচ্চপর্যায়ের নিয়োগ কমিটির বৈঠকে উপস্থিত থাকবেন না প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। অলোক ভার্মাকে পদে ফেরানোর পর এক সপ্তাহের মধ্যে নিয়োগ কমিটির বৈঠকের নির্দেশ দিয়েছিল সর্বোচ্চ আদালত। ওই বৈঠকে প্রধান বিচারপতির বদলে বিচারপতি এ কে সিক্রি উপস্থিত থাকবেন বলে আদালত সূত্রের খবর।
বিশদ

10th  January, 2019
‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে আদালতে আবেদন খারিজ

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবি এবং ছবির ট্রেলারের উপর নিষেধাজ্ঞার আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট। প্রধানমন্ত্রীর সাংবিধানিক পদের গরিমাকে অপমান করা হয়েছে, এই দাবি করে ছবিটি নিষিদ্ধ করার আবেদন করেছিলেন জনৈকা পূজা মহাজন।
বিশদ

10th  January, 2019
সোশ্যাল মিডিয়ায় মৌলবাদের প্রচারে লাগাম টানা উচিত, মত সেনাপ্রধানের

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): সন্ত্রাস এখন আর শুধু ভারতের নয়, সমগ্র বিশ্বের মাথাব্যথার কারণে পরিণত হয়েছে। তাই সন্ত্রাসের বিরুদ্ধে প্রত্যেককে একজোট হওয়ার সময় এসেছে। বুধবার নয়াদিল্লিতে ‘রাইসিনা ডায়লগ’ সম্মেলনে ‘সন্ত্রাস’কে প্রধান ইস্যু হিসেবে তুলে ধরলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
বিশদ

10th  January, 2019
 সবরীমালা যাওয়ার পথে বুনো হাতির আক্রমণে মৃত্যু তীর্থযাত্রীর

 কোট্টায়ম, ৯ জানুয়ারি (পিটিআই): সবরীমালা যাওয়ার পথে বুনো হাতির পায়ের নীচে চাপা পড়ে প্রাণ হারালেন এক তীর্থযাত্রী। এরুমেলি থেকে পাম্বা হয়ে জঙ্গল পথে সাত বছরের ছেলেকে নিয়ে ১৫ জনের তীর্থযাত্রী দলের সঙ্গে সবরীমালা যাচ্ছিলেন পরমাশিবম।
বিশদ

10th  January, 2019
মুদ্রা প্রকল্পে উপকৃত হয়েছেন মহিলা
উদ্যোগপতিরা, দাবি স্মৃতি ইরানির

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): প্রধানমন্ত্রী মুদ্রা যোজনায় সবচেয়ে বেশি উপকৃত হয়েছেন মহিলা উদ্যোগপতিরাই। বুধবার ‘রাইসিনা ডায়লগ ২০১৯’-এ এমনই দাবি করেছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। তাঁর মতে, সংগঠিত ক্ষেত্রে বেশি বেশি করে মহিলাদের নিয়ে আসার লক্ষ্যে নীতি সংশোধন করেছে কেন্দ্র।
বিশদ

10th  January, 2019
খাদ্য সুরক্ষা প্রকল্পে নিয়মিত সোশ্যাল অডিট চাইল কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের (এনএফএসএ) উপর নজদারি চালাতে নিয়মিত সোশ্যাল অডিট করানোর জন্য রাজ্যগুলিকে বলল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের তরফে পশ্চিমঙ্গ সহ অন্যান্য রাজ্যকে চিঠি দেওয়া হয়েছে।
বিশদ

10th  January, 2019
  পাকিস্তানের হাতে আটক গুজরাতের ১৫ মত্স্যজীবী

 আমেদাবাদ, ৯ জানুয়ারি (পিটিআই): আরব সাগরে জলসীমার কাছ থেকে অন্তত ১৫ জন ভারতীয় মত্স্যজীবীকে বন্দি করল পাকিস্তানের নৌবাহিনী। বুধবার মত্স্যজীবীদের পাশাপাশি তিনটি মাছ ধরার নৌকাও আটক করেছে তারা।
বিশদ

10th  January, 2019
দেশজুড়ে ধর্মঘটের দ্বিতীয় দিনে ভোগান্তি সাধারণ মানুষের

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি (পিটিআই): ১০টি প্রধান কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকা দেশজুড়ে ধর্মঘটের দ্বিতীয় দিনে বিভিন্ন জায়গায় ধর্মঘটীদের প্রবল বিক্ষোভে রেল ও সড়ক পরিবহণ পরিষেবা ব্যাহত হয়েছে। ফলে, ভোগান্তির মুখে পড়তে হয়েছে সাধারণ মানুষকে।
বিশদ

10th  January, 2019
জোর ধাক্কা খেল মোদি সরকার
ভার্মাকে সিবিআই প্রধান পদে
ফিরিয়ে দিল সুপ্রিম কোর্ট

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৮ জানুয়ারি: সিবিআই কাণ্ডে মোদি সরকারকে বড়সড় ধাক্কা দিল সুপ্রিম কোর্ট। ২৩ অক্টোবর মধ্যরাতে যে সিবিআই কর্তাকে সরকার সম্পূর্ণ একক সিদ্ধান্তে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে সে‌ই পদে অস্থায়ী সিবিআই কর্তাকে নিয়োগ করেছিল, সেই সিদ্ধান্ত আজ খারিজ করে দিল শীর্ষ আদালত।
বিশদ

09th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM