Bartaman Patrika
দেশ
 

বিশেষ মর্যাদা তোলার পরও কাশ্মীরে অশান্তি হয়নি, দাবি অমিত শাহের, অধীরের সঙ্গে জোর বিরোধ, সংসদ উত্তাল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: মুর্শিদাবাদের পাঁচ গরিব বাঙালি শ্রমিককে সন্ত্রাসবাদীদের হাতে খুন হতে হলেও মোদি সরকারের তাতে তেমন কোনও ভ্রুক্ষেপ নেই বলেই অভিযোগ। এছাড়াও বিক্ষিপ্ত ঘটনায় সম্প্রতি কয়েকজন প্রাণ হারিয়েছেন। 
বিশদ
এনকাউন্টারে মৃত চার অভিযুক্তের দেহ আনা হল হায়দরাবাদের সরকারি হাসপাতালে 

হায়দরাবাদ, ১০ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদ গণধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত চার জন মারা গিয়েছে পুলিসি এনকাউন্টারে। তাদের দেহ আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে তেলেঙ্গানা হাইকোর্ট।
বিশদ

11th  December, 2019
গণতন্ত্র ধ্বংস করছে কেন্দ্র, নাগরিকত্ব সংশোধনী নিয়ে সরব রাহুল-প্রিয়াঙ্কা 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।  
বিশদ

11th  December, 2019
মানবাধিকার দিবসের অনুষ্ঠানে নারী নিগ্রহ নিয়ে উদ্বেগ রাষ্ট্রপতির 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): সমাজে সকলের সমান অধিকারের কথা বলা হয়। কিন্তু দেশজুড়ে নারী নিগ্রহের একের পর এক ঘটনা সামনে আসছে। এই জঘন্য অপরাধগুলির পরে, সমানাধিকারের বিষয়টি কতটা বাস্তবায়িত করা গিয়েছে, তা নিয়ে মানুষ ভাবতে বাধ্য হচ্ছেন। 
বিশদ

11th  December, 2019
নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় খুশি যোধপুরের শরণার্থীরা 

যোধপুর, ১০ ডিসেম্বর (পিটিআই): লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তান থেকে আগত যোধপুরে বসবাসকারী হিন্দু শরণার্থীরা। তাঁরা এখন তাকিয়ে রয়েছেন রাজ্যসভার দিকে। সংসদের উচ্চকক্ষে এই বিল পাশ হয়ে গেলেই ভারতের নাগরিকত্ব পাবেন তাঁরা।
বিশদ

11th  December, 2019
সবকিছুতে একমত হওয়া সম্ভব নয়, ক্যাব ইস্যুতে জানাল এনসিপি 

মুম্বই, ১০ ডিসেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে জোট করে সরকার গড়েছে শিবসেনা ও এনসিপি। সঙ্গে ছিল কংগ্রেসও। কিন্তু, নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) নিয়ে শরিকদের মধ্যে বিরোধ প্রকাশ্যে চলে এসেছে। একদিকে, শিবসেনা এই বিল সমর্থনের কথা জানিয়েছে।
বিশদ

11th  December, 2019
রামমন্দির নির্মাণে ট্রাস্ট গড়তে সরকার দায়বদ্ধ: কেন্দ্রীয় মন্ত্রী 

নয়াদিল্লি, ১ ডিসেম্বর (পিটিআই): অযোধ্যায় রামমন্দির নির্মাণে নতুন ট্রাস্ট গড়তে সরকার দায়বদ্ধ। মঙ্গলবার সংসদে লিখিত প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি।
বিশদ

11th  December, 2019
মোদির বিরুদ্ধে জোট বাঁধছে অবিজেপি ছাত্র সংগঠনগুলি 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: মোদি বিরোধিতায় এবার জোট বাঁধছে দেশের তাবৎ অবিজেপি দলের ছাত্র সংগঠনগুলি। আজ একযোগে এই ঘোষণা করেছে এসএফআই, আইসা, আইএসএফ, এআইএসবি, এনএসইউআই, পিএসইউয়ের মতো প্রায় ২০টি ছাত্র সংগঠন। 
বিশদ

11th  December, 2019
কাশ্মীর উপত্যাকায় চালু হল এসএমএস সার্ভিস মেসেজ 

শ্রীনগর, ১০ ডিসেম্বর (পিটিআই): কাশ্মীরে চালু হল এসএমএস সার্ভিস মেসেজ পরিষেবা। দীর্ঘদিন ধরে মূলত ব্যবসায়ীরা এই পরিষেবা চালু করার দাবি জানাচ্ছিলেন। এই পরিষেবা চালু হওয়ার ব্যবসা, ব্যাঙ্ক সহ কয়েকটি ক্ষেত্রে সুবিধা হবে প্রায় ৪০ লক্ষ গ্রাহকের।
বিশদ

11th  December, 2019
প্রয়াত মাওবাদী নেতা রামান্না, দাবি ছত্তিশগড় পুলিসের 

রায়পুর, ১০ ডিসেম্বর (পিটিআই): প্রয়াত ছত্তিশগড়ের বস্তার অঞ্চলের একদা ত্রাস মাওবাদী নেতা রাভুলু শ্রীনিবাস ওরফে রামান্না। ছত্তিশগড় পুলিসের দাবি, গত সপ্তাহে বিজপুরের কোনও একটি জঙ্গলে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তিনি। কোনও বড় নেতা মারা গেলে আনুষ্ঠানিকভাবে বিবৃতি জারি করে মাওবাদীরা। এক্ষেত্রে তেমনটা হয়নি। 
বিশদ

11th  December, 2019
পূর্ব রেলে উচ্চ পর্যায়ের বৈঠকে জেনারেল ম্যানেজার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীদের সুরক্ষা বাড়াতে আরও বেশি মাঠে নেমে পরিদর্শনের নির্দেশ দিলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা। মঙ্গলবার তিনি জোনের অন্যান্য আধিকারিকদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন সদর দপ্তরে। সেখানেই এই নির্দেশ দিয়েছেন তিনি। 
বিশদ

11th  December, 2019
পাঞ্জাব বিশ্ববিদ্যালয় চত্বরে সাংবাদিকের শ্লীলতাহানি 

চণ্ডীগড়, ১০ ডিসেম্বর (পিটিআই): মর্নিং ওয়াকের সময় পাঞ্জাব বিশ্ববিদ্যালয় চত্বরে শ্লীলতাহানির শিকার হলেন এক সাংবাদিক। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের বটানিক্যাল গার্ডেন চত্বরে হাঁটতে বার হন। সেখানেই তাঁকে শ্লীলতাহানি করা হয়েছে বলে তিনি পুলিসে অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

11th  December, 2019
পরীক্ষায় খারাপ ফল, ৬ পড়ুয়ার মুখে কালি 

হিসার, ১০ ডিসেম্বর (পিটিআই): বয়স কতোই বা হবে। এরমধ্যেই অধরা সাফল্যের শাস্তি পেয়ে গেল হরিয়ানার হিসারের চতুর্থ শ্রেণির ছয় পড়ুয়া। সূত্রের খবর, খারাপ ফল করার জন্য বেসরকারি ওই স্কুলের ছয় পড়ুয়ার মুখে কালি মাখিয়ে দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে শুক্রবার।
বিশদ

11th  December, 2019
নাগরিকত্ব সংশোধনী বিলের
প্রতিবাদে অসমে বনধ, বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, গুয়াহাটি (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে অসমের বিভিন্ন এলাকায় আজ, মঙ্গলবার বনধ শুরু হয়েছে। এদিন সকালে ডিব্রুগড়ে পথে নেমেছে অল অসম স্টুডেন্টস ইউনিয়ন। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। গুয়াহাটিতেও ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে নর্থ ইস্ট স্টুডেন্টস অর্গানাইজেশন এবং অল অসম স্টুডেন্টস ইউনিয়ন। সেখানে শুনশান রাস্তাঘাট। প্রায় সমস্ত দোকানপাটই বন্ধ।
বিশদ

10th  December, 2019
মোদির ট্যুইট 

উচ্চমানের এক বিতর্কের শেষে লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হয়ে যাওয়ায় আমি উচ্ছ্বসিত। এই বিল সমর্থন করার জন্য বিভিন্ন দল এবং সংসদ সদস্যকে আমি ধন্যবাদ জানাই।   বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, আসানসোল: ডিসেম্বরের শুরুতে জাঁকিয়ে শীত না পড়লেও দুর্গাপুর ব্যারেজ সহ চিত্তরঞ্জনের নানা ঝিল ও মাইথন জলাধারে পরিযায়ী পাখির দল ভিড় জমাতে শুরু করেছে। বেশ কয়েক বছর আগে পরিযায়ী পাখির আগমন উল্লেখযোগ্যভাবে কমে গেলেও ফের তাদের সংখ্যা বাড়ছে।   ...

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধানের নাড়া পোড়ানো নিষিদ্ধ করল রাজ্য সরকার। প্রতিটি গ্রাম পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হয়েছে, ধান কাটার পর নাড়া তুলে ফেলতে হবে, পুড়িয়ে দেওয়া যাবে না। ধানের নাড়া পোড়ানোর জন্যই দূষণ মারাত্মক আকার নিচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে গোলাগুলি 

12:25:11 PM

হায়দরাবাদ এনকাউন্টার মামলায় তদন্ত কমিশন গঠনের নির্দেশ সুপ্রিম কোর্টের
হায়দরাবাদ এনকাউন্টার মামলায় অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিশন ...বিশদ

12:04:00 PM

দঃ ২৪ পরগনার বিষ্ণুপুরে পথ অবরোধ স্থানীয়দের 
দীর্ঘ ন’মাস ধরে কেরোসিন তেল না পেয়ে বিক্ষোভের পথে হাঁটলেন ...বিশদ

11:30:00 AM

গুয়াহাটি, ডিব্রুগড়গামী বিমানের টিকিট ক্যানসেল করলে মিলবে রিফান্ড, জানাল স্পাইসজেট 
নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তপ্ত অসম। চলছে কার্ফু। তার জেরে ...বিশদ

11:12:00 AM

কলকাতা বিমানবন্দর থেকে ডিব্রুগড়গামী সমস্ত উড়ান বাতিল করা হল 

10:45:14 AM

বিহারের মজফ্ফরপুরে নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ ৩ জনের বিরুদ্ধে 

10:41:00 AM