Bartaman Patrika
দেশ
 
 

 আশ্রয়ের খোঁজে... কাজিরাঙা জাতীয় উদ্যানে তোলা পিটিআইয়ের ছবি।

বিজেপি নেতার উপর হামলা
চালিয়েছে লস্কর, জানালেন আইজি

সংবাদদাতা, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরে বিজেপির জেলা সভাপতি শেখ ওয়াসিম বারি খুনের ঘটনায় পাকিস্তান যোগ টেনে আনল পুলিস। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে বৃহস্পতিবার পুলিসের ইন্সপেক্টর জেনারেল (কাশ্মীর) বিজয় কুমার জানিয়ে দিলেন, পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তোইবা সুপরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে।
বিশদ
কেরলে সোনা পাচার কাণ্ডে
হাইকোর্টে আগাম জামিনের
আবেদন স্বপ্না সুরেশের

তিরুবনন্তপুরম: কেরলের চাঞ্চল্যকর সোনা পাচার কাণ্ডের অন্যতম সন্দেহভাজন স্বপ্না সুরেশ বৃহস্পতিবার হাইকোর্টের দ্বারস্থ হলেন। আগাম জামিনের আবেদন করলেন তিনি। সুরেশের বক্তব্য, এই মামলায় তাঁকে ফাঁসানো হচ্ছে।
বিশদ

10th  July, 2020
ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে
জম্মু ও কাশ্মীরে ছ’টি সেতুর
উদ্বোধন রাজনাথের

 ফিরদৌস হাসান, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকাগুলির জন্য বৃহস্পতিবার ছ’টি সেতুর উদ্বোধন করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেতুগুলিকে ভূস্বর্গের মানুষের প্রতি উৎসর্গও করতে গিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে রাজনাথ বলেন, ‘এনডিএ সরকারের অগ্রাধিকারের অন্যতম জায়গা হল জম্মু ও কাশ্মীরের প্রত্যন্ত এলাকাগুলির উন্নয়ন।
বিশদ

10th  July, 2020
খতম আরও ২

  লখনউ: পৃথক দু’টি এনকাউন্টারে বৃহস্পতিবার সকালে গ্যাংস্টার বিকাশ দুবের আরও দুই সহযোগীকে খতম করল উত্তরপ্রদেশ পুলিস। নিহতরা প্রত্যেকেই কানপুরে আট পুলিসকর্মীকে খুনের ঘটনায় অভিযুক্ত। তারপর থেকেই ওয়ান্টেড দুই ক্রিমিনাল কার্তিকেয় এবং প্রবীণকে ধরতে জাল বিছায় পুলিস।
বিশদ

10th  July, 2020
ইএসআইয়ের ৫ হাজার কোটির
বেশি বাৎসরিক আয় কমেছে
জমার হার কমিয়েছে কেন্দ্র

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ হাজার কোটি টাকারও বেশি কমেছে। মালিক ও কর্মচারী উভয়েই বাধ্যতামূলকভাবে যে টাকা জমা দেন, তার পরিমাণ কমে যাওয়াকেই এর কারণ হিসেবে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ।
বিশদ

10th  July, 2020
মাত্র দু’লক্ষ টাকায় মার্সিডিজ,
জালিয়াতের খপ্পরে ব্যবসায়ী

  বেঙ্গালুরু: কম দামে বিলাসবহুল গাড়ি কিনতে গিয়ে জালিয়াতির শিকার হলেন বেঙ্গালুরুর ব্যবসায়ী খলিল শরিফ। তিন মাস আগের ঘটনা। মাত্র দু’লক্ষ টাকায় সেকেন্ড হ্যান্ড মার্সিডিজ গাড়ি বিক্রির প্রস্তাব দিয়েছিলেন এক গ্যারাজ মালিক। খলিলও সঙ্গে সঙ্গে তা কিনতে রাজি হয়ে যান।
বিশদ

10th  July, 2020
ফের ইডির জেরা
আহমেদ প্যাটেলকে

নয়াদিল্লি (পিটিআই): ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জেরার মুখে প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। এই নিয়ে চতুর্থবার। সান্দেসারা গোষ্ঠীর ব্যাঙ্ক জালিয়াতি ও অর্থ তছরুপের মামলায় জড়িত থাকার অভিযোগে বারবার ইডির জেরার মুখে পড়তে হচ্ছে তাঁকে।
বিশদ

10th  July, 2020
 পরিযায়ীদের জন্য বরাদ্দ চাল-গম
বিলি করতে হবে আগস্টের মধ্যেই
রাজ্যগুলিকে বার্তা পাসোয়ানের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি: আত্মনির্ভর ভারত প্যাকেজে পরিযায়ী শ্রমিকদের জন্য বরাদ্দ চাল-গমের সবটা বিতরণ করতে পারেনি কোনও রাজ্যই। তাই সেই বেঁচে যাওয়া চাল-গম বিলির জন্য সময়সীমা বাড়াল কেন্দ্র। বৃহস্পতিবার কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান জানিয়েছেন, আগামী আগস্ট মাস পর্যন্ত ওই খাদ্যশস্য বিলি করতে পারবে।
বিশদ

10th  July, 2020
 দিল্লির ঘরে ঘরে নিকাশি কর আদায়ের নির্দেশ দিল এনজিটি

  নয়াদিল্লি: যমুনায় দূষণ বাড়ছে। জনগণকে সচেতন করতে যমুনা মনিটরিং কমিটি একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে। তবুও পরিস্থিতির এতটুকু উন্নতি হয়নি। তাই এবার বাধ্য হয়ে দিল্লির ঘরে ঘরে নিকাশি কর আদায়ের নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল। বিশদ

10th  July, 2020
অবশেষে গ্রেপ্তার কানপুর কাণ্ডের
মাষ্টার মাইন্ড বিকাশ দুবে

নয়াদিল্লি: অবশেষে গ্রেপ্তার করা গেল কানপুর কাণ্ডের মূল অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবেকে। আজ মধ্যপ্রদেশের উজ্জয়নীর মহাকাল মন্দির থেকে ৮ জন পুলিস কর্মী হত্যার এই মাষ্টারমাইন্ডকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। বেশ কিছুদিন ধরেই পলাতক ছিল। অবশেষে বৃহস্পতিবার ৬দিন পর পুলিসের জালে ধরা পড়ল বিকাশ।
বিশদ

09th  July, 2020
 পুলিসের গুলিতে খতম
বিকাশের ডান হাত অমর

গ্যাংস্টারের খবর দিলে পুরস্কার ৫ লাখ

ফরিদাবাদ ও নয়াদিল্লি: গ্যাংস্টার বিকাশ দুবেকে এখনও হন্যে হয়ে খুঁজছে পুলিস। মঙ্গলবার খুব কাছাকাছি পৌঁছে গেলেও বিকাশকে ধরতে পারেনি উত্তরপ্রদেশ পুলিসের এসটিএফ। এরপরেই এদিন বিকাশ সম্পর্কে সন্ধান দিতে পারলে পুরস্কারমূল্য দ্বিগুণ বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হল।
বিশদ

09th  July, 2020
সেনাবাহিনীতে নিষিদ্ধ ফেসবুক সহ ৮৯টি অ্যাপ 

নয়াদিল্লি: পাতা রয়েছে হানিট্র‌্যাপ। অজান্তেই সেই ফাঁদে পা দিয়ে সেনাবাহিনীর বহু গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে ফেলছেন সেনাকর্মীরা। তা রুখতে ফের কড়া পদক্ষেপ নিল ভারতীয় সেনা। জাতীয় নিরাপত্তার কথা মাথায় রেখে ফেসবুক, ইনস্টাগ্রাম, পাবজি সহ এক ধাক্কায় ৮৯টি অ্যাপ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করল তারা।  বিশদ

09th  July, 2020
টিকা না এলে ফেব্রুয়ারিতে ভারতে প্রতিদিন
৩ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন

 নয়াদিল্লি: সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই চীন, স্পেন, ইতালি, রাশিয়াকে ছাড়িয়ে গিয়েছে। মহামারী কবলিত বিশ্বের তৃতীয় দেশ হিসেবে উঠে এসেছে ভারত। প্রতিদিনই ২০ হাজারের বেশি মানুষ নতুন করে সংক্রামিত হচ্ছেন।
বিশদ

09th  July, 2020
নভেম্বর পর্যন্ত বিনামূল্যে খাদ্যশস্য দিতে খরচ
হবে ১.৪৯ লক্ষ কোটি টাকা: জাভরেকর

  নয়াদিল্লি: গত ৩০ জুন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছিলেন, বিনামূল্যে খাদ্যশস্য দেওয়ার কর্মসূচি আরও পাঁচ মাস বাড়িয়ে নভেম্বর পর্যন্ত করা হচ্ছে। উপকৃত হবেন ৮০ কোটি মানুষ। বিশদ

09th  July, 2020
১৫ আগস্টের মধ্যে ৫ কোটি করোনা
নমুনা পরীক্ষার টার্গেট কেন্দ্রের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ভারতের জনসংখ্যার কথা মাথায় রেখে ১৫ আগস্টের মধ্যে কমপক্ষে পাঁচ কোটি নাগরিকের করোনা নমুনা পরীক্ষার টার্গেট নিল কেন্দ্র। এ ব্যাপারে আইসিএমআর’কে যেমন উদ্যোগ নিতে বলা হয়েছে, একইভাবে নমুনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বাড়ানোরও চেষ্টা চলছে।
বিশদ

09th  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: প্রাকৃতিক বিপর্যয় ও লকডাউনের জেরে ক্ষতিগ্রস্ত মালদহের আম ব্যবসাকে চাঙ্গা করতে ইতিমধ্যেই উদ্যোগ নিয়েছে রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দপ্তর। দিল্লিতে নিযুক্ত ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বদলির পর বাড়ির কাছেই কাজের সুযোগ পেলেন চারশোর বেশি স্বাস্থ্যকর্মী। শুক্রবার ৪১৫ জন মেডিক্যাল টেকনোলজিস্টকে রাজ্যের বিভিন্ন ...

সুমন তেওয়ারি  আসানসোল: করোনার দাপটের মধ্যেই এবার ডেঙ্গু হানা দিল পশ্চিম বর্ধমান জেলায়। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, আসানসোল, দুর্গাপুর সহ জেলার বিভিন্ন প্রান্তে এখনও ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: উম-পুনে ক্ষতিগ্রস্ত প্রান্তিক মানুষ ও স্বসহায়ক দলগুলিকে নিজের পায়ে দাঁড়াতে হাঁস ও মুরগির বাচ্চা দেওয়ার পাশাপাশি তাদের এক মাসের খাবারও কিনে দেবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীরা বেশ কিছু সুযোগের সংবাদে আনন্দিত হবেন। বিদ্যার্থীরা পরিশ্রমের সুফল নিশ্চয় পাবে। ভুল সিদ্ধান্ত থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩০: কলকাতায় দ্য জেনারেল অ্যাসেম্বলিজ ইনস্টিটিউশন, অধুনা স্কটিশ চার্চ কলেজ প্রতিষ্ঠা করলেন আলেকজান্ডার ডাফ এবং রাজা রামমোহন রায়
১৯০০: অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯৪২: মার্কিন অভিনেতা হ্যারিসন ফোর্ডের জন্ম
১৯৫৫: সাহিত্যিক আশাপূর্ণা দেবীর মৃত্যু
২০১১: মুম্বইয়ে ধারাবাহিক তিনটি বিস্ফোরণে হত ২৬, জখম ১৩০
২০১৩: বোফর্স কান্ডে অভিযুক্ত ইতালীয় ব্যবসায়ী অত্তাভিও কাত্রোচ্চির মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩১ টাকা ৭৬.০৩ টাকা
পাউন্ড ৯৩.০০ টাকা ৯৬.২৯ টাকা
ইউরো ৮৩.২৩ টাকা ৮৬.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,২২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৩৩০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  July, 2020

দিন পঞ্জিকা

২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০, সোমবার, অষ্টমী ৩২/৪৫ অপঃ ৬/১০। রেবতী ১৫/২৫ দিবা ১১/১৪। সূর্যোদয় ৫/৩/৫২, সূর্যাস্ত ৬/২০/৩৮। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১২/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪৩ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪২ মধ্যে।
২৮ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০, সোমবার, অষ্টমী অপরাহ্ন ৫/০। রেবতী নক্ষত্র দিবা ১১/৮। সূযোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে। কালবেলা ৬/৪৩ গতে ৮/২৩ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২৩ গতে ১১/৪৩ মধ্যে।
২১ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটকে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২,৬২৭
কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২,৬২৭ জনের শরীরে ...বিশদ

12-07-2020 - 08:57:56 PM

রাজ্যে করোনা আক্রান্ত ৩০ হাজার ছাড়াল
রাজ্যে করোনা আক্রান্ত ৩০ হাজার ছাড়াল। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ...বিশদ

12-07-2020 - 07:28:42 PM

কেরালায় একদিনে করোনা আক্রান্ত ৪৩৫ 
কেরালায় গত ২৪ ঘণ্টায় ৪৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৪ ...বিশদ

12-07-2020 - 06:54:11 PM

২৪ ঘণ্টায় নয়াদিল্লিতে করোনায় আক্রান্ত ১,৫৭৩
২৪ ঘণ্টায় নয়াদিল্লিতে নতুন করে আরও ১,৫৭৩ জনের শরীরে মিলল ...বিশদ

12-07-2020 - 06:47:29 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ৪,২৪৪ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৪৪ জন করোনায় আক্রান্ত ...বিশদ

12-07-2020 - 06:41:48 PM

বিহারে একদিনে করোনা আক্রান্ত ১,২৬৬ 
বিহারে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৬ জন করোনায় আক্রান্ত ...বিশদ

12-07-2020 - 04:47:18 PM