Bartaman Patrika
দেশ
 

বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর কাশ্মীরের ক্ষতি ১৫ হাজার কোটি 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৬ ডিসেম্বর: কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর ১২৪ দিন অতিক্রান্ত। এখনও পুরোপুরি স্বাভাবিক হল না উপত্যকা। উপত্যকার এক জায়গার সঙ্গে অন্য জায়গার এখনও যোগাযোগ পুরোপুরি গড়ে ওঠেনি। দোকানপাটও খোলা থাকছে মাত্র চারঘণ্টা— সকাল সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত।
বিশদ
৩ অ্যাসিড হামলাকারী নিকেশ
২০০৮-এ, নেতৃত্বে সজ্জনারই

ওয়ারঙ্গল ও বেঙ্গালুরু, ৬ ডিসেম্বর (পিটিআই): সজ্জনারকে যাঁরা চেনেন, তাঁরা জানেন মহিলাদের সম্ভ্রম রক্ষায় কতটা অনমনীয় তিনি। হায়দরাবাদের পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে খুন করার ঘটনায় অভিযুক্তরা শুক্রবার ভোরে এনকাউন্টারে নিকেশ হওয়ার পরেই ভি সি সজ্জনারকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, তিনি সিংহম। 
বিশদ

07th  December, 2019
নাচের ছন্দে ছেদ পড়তেই
নর্তকীর মুখে গুলি, ধৃত ২ 

লখনউ, ৬ ডিসেম্বর: জমকালো বিয়ের অনুষ্ঠান। বসেছে নাচের আসর। গ্রাম প্রধানের মেয়ের বিয়ে বলে কথা! গানের তালে নাচছেন দুই যুবতী। আচমকা বক্সে গান বন্ধ। নাচের ছন্দেও ছেদ। মঞ্চের পাশ থেকে কেউ বলে উঠল, ‘সুধীর ভাইয়া, আপ গুলি চালাহি দো...।’ মুহূর্তেই মুখ ধরে মঞ্চে বসে পড়লেন এক নর্তকী। তাজা রক্তে ভাসছে মঞ্চের কার্পেট। 
বিশদ

07th  December, 2019
৮ আগস্টের বিজ্ঞপ্তি মেনেই ৩২জনকে নোটিস
ঠিক মতো কাজ না করলে আগাম অবসর নিতে নির্দেশ দিচ্ছে রেল বোর্ড 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: কাজ না করলেই চাকরি হারাতে হচ্ছে রেলে। ২০১৯ সালের ৮ আগস্টের কর্মদক্ষতা পর্যালোচনা সংক্রান্ত বিজ্ঞপ্তি মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল বোর্ড। ইতিমধ্যেই সময়ের আগেই অবসর নিতে বলা হয়েছে মোট ৩২ জন রেল আধিকারিককে। এমনকী এক্ষেত্রে রেয়াত করা হচ্ছে না উচ্চপদে আসীন অফিসারদেরও।  
বিশদ

07th  December, 2019
পাঁচ থেকে চোদ্দ বছরের প্রায় ৪৩ লাখ শিশু কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত, জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সারা দেশের পাঁচ থেকে ১৪ বছর বয়সের প্রায় ৪৩ লক্ষ শিশুই কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত। ২০১১ সালের জনসমীক্ষা অনুসারে আজ লোকসভায় লিখিতভাবে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

07th  December, 2019
তামিলনাড়ুর নবগঠিত ন’টি জেলার পুর ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): তামিলনাড়ুর ন’টি নতুন জেলার পুরসভা ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে নতুন জেলা গঠনে যাবতীয় আইনি প্রক্রিয়া আগামী চারমাসের মধ্যে সম্পন্ন করার পরামর্শ দিয়েছে তামিলনাড়ু রাজ্য নির্বাচন কমিশনকে। শনিবার প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এই রায় দিয়েছে।
বিশদ

07th  December, 2019
পকসো আইনে দোষী সাব্যস্তদের ক্ষমাভিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা উচিত: রাষ্ট্রপতি 

মাউন্ট আবু, ৬ ডিসেম্বর (পিটিআই): পকসো (প্রোটেকশন অব চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স) তথা শিশুদের যৌন নির্যাতন থেকে রক্ষা সংক্রান্ত আইনের ধারায় দোষী সাব্যস্তদের ক্ষমাভিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা উচিত। রাজস্থানের মাউন্ট আবুতে মহিলাদের নিরাপত্তার বিষয়ে বলতে গিয়ে শুক্রবার এমনই মন্তব্য করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।  
বিশদ

07th  December, 2019
সুন্দরবন সহ সারা দেশেই বৃদ্ধি পেয়েছে বাঘের সংখ্যা, সংসদে লিখিতভাবে জানাল কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সুন্দরবন সহ সারা দেশেই বৃদ্ধি পেয়েছে বাঘের সংখ্যা। আজ সংসদে লিখিতভাবে এ কথা জানিয়ে দিল কেন্দ্রীয় পরিবেশ, বন এবং জলবায়ু পরিবর্তনমন্ত্রক।
বিশদ

07th  December, 2019
উন্নাওকাণ্ডের তদন্তে সিট,
নির্যাতিতা এখনও সঙ্কটেই
তরুণীর কাকাকে হুমকি ফোন

লখনউ, ৬ ডিসেম্বর (পিটিআই): উন্নাওকাণ্ডের তদন্তে একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করে দিলেন লখনউয়ের বিভাগীয় কমিশনার মুকেশ মেশরাম। গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের উন্নাও জেলায় এক তরুণীকে কেরোসিন ঢেলে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা করে পাঁচ জন। 
বিশদ

07th  December, 2019
স্বরাষ্ট্র মন্ত্রকে নিয়ে আসা হল জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের প্রাক্তন উপদেষ্টাকে 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের উপদেষ্টা পদে ছিলেন কে বিজয় কুমার। রাজ্যভাগের পর রাজ্যপালের পদটির অবলুপ্তি হয়েছে। এবার তাঁকে স্বরাষ্ট্র মন্ত্রকে নিয়ে আসা হল। গত ৩ ডিসেম্বর শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা পদে তাঁর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।
বিশদ

07th  December, 2019
এলাহাবাদ হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): দুর্নীতি মামলায় এলাহাবাদ হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করল সিবিআই। বিচারপতি এস এন শুক্লার বিরুদ্ধে নির্দিষ্ট এক মেডিক্যাল কলেজকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

07th  December, 2019
চার ধর্ষকের মৃত্যুতে অভিনন্দিত পুলিস, রয়েছে অবিশ্বাসের সুরও 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ট্যুইটার): অবশেষে... এটা ভাবতে যতই অদ্ভুত লাগুক যে, এতজন পুলিসকর্মীদের মাঝখান থেকে তারা কীভাবে পালানোর চেষ্টা করছিল, শেষ পর্যন্ত পুলিস কিন্তু তার কাজটা ঠিকভাবে করেছে। বিচার মিলেছে। আশা করা যায়, বাকি ধর্ষিতারাও দ্রুত বিচার পাবেন এবং এই অপরাধের শেষ হবে। 
বিশদ

07th  December, 2019
ধর্ষণের চেষ্টা, ৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের উত্তরপ্রদেশে 

বেরিলি, ৬ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে আইনের এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ন’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। পুলিস শুক্রবার একথা জানিয়েছে। আরও জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ছাত্রী পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিলেন।
বিশদ

07th  December, 2019
প্রধানমন্ত্রীর নির্বাচনকে চ্যালেঞ্জ, আর্জি খারিজ করল হাইকোর্ট 

এলাহাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে করা আর্জি খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্ট। এই আবেদন জানিয়েছিলেন বহিষ্কৃত সিআরপিএফ কনস্টেবল তেজবাহাদুর যাদব। 
বিশদ

07th  December, 2019
হায়দরাবাদের এনকাউন্টারকে
সমর্থন করে প্রতিক্রিয়া জয়ার 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সংসদে দাঁড়িয়ে ধর্ষকদের গণপিটুনি দিয়ে ফাঁসি দেওয়ার পক্ষে খোলাখুলি সওয়াল করেছিলেন তিনি। এবার হায়দরাবাদকাণ্ডে চার অভিযুক্তের পুলিসি এনকাউন্টারের ঘটনাকে সমর্থন করে নিজের মতামত ব্যক্ত করলেন সমাজবাদী পার্টি সাংসদ জয়া বচ্চন। 
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে ...

সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভাঙচুর 
আধার কার্ডের জন্য রাত থেকে লাইন দিয়েছিলেন আবেদনকারীরা। সকাল ১০টার ...বিশদ

01:57:25 PM

নদীয়ায় বাবাকে কুপিয়ে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 
নদীয়ার কালীগঞ্জে বাবাকে কুপিয়ে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে। আজ সকালে ...বিশদ

01:45:00 PM

বীরভূমের কাঁকড়তলায় মাটির নীচ থেকে ৪ ড্রাম বোমা উদ্ধার 

01:44:00 PM

নাগরিকত্ব সংশোধনী বিল: লোকসভায় বিলের পক্ষে ভোট পড়ল ২৯৩টি, বিপক্ষে ৮২টি ভোট 

01:41:47 PM

খড়্গপুরে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:19:00 PM

ইংলিশবাজারে নালা থেকে সদ্যোজাতের দেহ উদ্ধার 
মালদহের ইংলিশবাজারে নালা থেকে এক সদ্যোজাত পুত্রসন্তানের দেহ উদ্ধার হল। ...বিশদ

12:48:04 PM