Bartaman Patrika
দেশ
 

সিএএ বিরোধী মঞ্চে আসাদউদ্দিনের সামনেই
‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, গ্রেপ্তার তরুণী
পাশে দাঁড়ালেন না বাবাও

বেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি: সিএএ বিরোধী প্রতিবাদ মঞ্চে দাঁড়িয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া তরুণীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ দায়ের হল। ঘটনার পরই অবশ্য তাঁকে গ্রেপ্তার করেছিল পুলিস। 
বিশদ
কেরলে সিএএ বিক্ষোভে গুলি, ১৭৬ জন পুলিসকর্মীকে তলব
নাম না করে শাহিনবাগকে নিশানা রাজ্যপালের

মেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): মেঙ্গালুরুতে সিএএ বিরোধী বিক্ষোভে গুলিচালনা-কাণ্ডের তদন্তে গঠিত কমিটির সামনে হাজির হতে হবে মেঙ্গালুরুর পুলিস কমিশনার পি এস হর্ষ সহ একাধিক পুলিসকর্তাকে। গতবছর ১৯ ডিসেম্বর মেঙ্গালুরুতে সিএএ বিরোধী বিক্ষোভে গুলি চালায় পুলিস। ওই ঘটনায় মৃত্যু হয় ২ জনের।  
বিশদ

22nd  February, 2020
চাকরিতে স্থায়ীকরণের শারীরিক পরীক্ষায় বিবস্ত্র করানো হল মহিলা প্রার্থীদের, বিতর্কে সুরাত কর্পোরেশন 

সুরাত, ২১ ফেব্রুয়ারি: ভুজের পর এবার সুরাত। মহিলাদের সম্ভ্রম রক্ষা নিয়ে বড়সড় প্রশ্নের মুখে গুজরাত সরকার। ক’দিন আগে ভুজের একটি গার্লস কলেজের ছাত্রীদের অন্তর্বাস খুলে পরীক্ষা দিতে হয়েছিল ঋতুচক্র চলছে কি না। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে জড়াল সুরাত মিউনিসিপ্যাল কর্পোরেশন (এসএমসি)।  
বিশদ

22nd  February, 2020
‘মুসলমানদের পাকিস্তানে পাঠাতে না পারার মাশুল গুনছে ভারত’, নয়া বিতর্কে জড়ালেন গিরিরাজ সিং 

পাটনা, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): বিদ্বেষমূলক মন্তব্যের জন্য তিনি শীর্ষে। ফের নয়া বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। মুসলমানদের পাকিস্তানে পাঠানো এবং হিন্দুদের এ দেশে আনতে ব্যর্থতার মাশুল ভারত গুনছে বলে মন্তব্য করলেন বিহারের এই বিজেপি সাংসদ।
বিশদ

22nd  February, 2020
সোয়াইন ফ্লুয়ের আতঙ্কে ভারতের সব দপ্তর বন্ধ করে দিল জার্মান সফ্টওয়্যার সংস্থা এসএপি 

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: করোনা আতঙ্কের বাতাবরণেই এবার সোয়াইন ফ্লুয়ের জের। ভারতের তিন শহরে অফিস বন্ধ করে দিল জার্মান সফ্টওয়্যার সংস্থা এসএপি। ভারতীয় কর্মচারীদের তারা বাড়ি থেকে কাজ (ওয়ার্ক ফ্রম হোম) করার নির্দেশ দিয়েছে। 
বিশদ

22nd  February, 2020
অগুস্তা ওয়েস্টল্যান্ড: ক্রিশ্চিয়ান মিচেলের জামিনের বিরোধিতা করল সিবিআই-ইডি 

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড মামলায় নয়া মোড়। ভিভিআইপি চপার দুর্নীতিতে অভিযুক্ত ‘মিডলম্যান’ ক্রিশ্চিয়ান মিচেলের জামিনের বিরোধিতা করল সিবিআই এবং ইডি। এ বিষয়ে তারা দিল্লি হাইকোর্টে লিখিত আবেদন জমা দিয়েছে।
বিশদ

22nd  February, 2020
মোদির পরামর্শদাতা পদে নিযুক্ত হলেন অবসরপ্রাপ্ত আমলা ভাস্কর খুলবে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: নয়াদিল্লিতে নিযুক্ত পশ্চিমবঙ্গের প্রাক্তন রেসিডেন্ট কমিশনার ভাস্কর খুলবে’কে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির উপদেষ্টা পদে নিয়োগ করল কেন্দ্র। প্রাক্তন গ্রামোন্নয়ন সচিব অমরজিৎ সিনহাকেও ওই পদে নিয়োগ করা হল। উভয়েই অবসরপ্রাপ্ত আইএএস। ১৯৮৩ সালের ব্যাচ।  
বিশদ

22nd  February, 2020
লখনউ: ইঞ্জিনিয়ারিং ছাত্র খুনে গ্রেপ্তার প্রাক্তন বিএসপি বিধায়কের ছেলে 

লখনউ, ২১ ফেব্রুয়ারি: লখনউয়ে ইঞ্জিনিয়ারিং ছাত্র খুনে প্রাক্তন বিএসপি বিধায়ক সামসের বাহাদুরের ছেলে আমনকে গ্রেপ্তার করল পুলিস। বৃহস্পতিবার দুপুরে গোমতিনগরের অলকানন্দা আবাসনের সামনে প্রশান্ত সিং নামে ওই ছাত্রকে খুন করা হয়। ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হামলাকারীদের চিহ্নিত করে পুলিস।  বিশদ

22nd  February, 2020
হোলির পরেই ইপিএফের সুদের হার নির্ধারণে বৈঠকের সম্ভাবনা 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: হোলির পরেই কর্মচারী প্রভিডেন্ড ফান্ডের (ইপিএফ) সুদের হার নির্ধারণে বৈঠকে বসতে পারে কর্মচারী ভবিষ্যনিধি সংগঠনের (ইপিএফও) অছি পরিষদ। কেন্দ্রীয় শ্রমমন্ত্রক সূত্রে এই খবর জানা গিয়েছে।   বিশদ

22nd  February, 2020
‘কাশ্মীর মুক্তি’ লেখা প্ল্যাকার্ড, বেঙ্গালুরুতে ফের আটক তরুণী 

বেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): সিএএ বিরোধী সভায় পাকিস্তানের সমর্থনে স্লোগান দিয়ে গ্রেপ্তার হয়েছিলেন বছর উনিশের অমূল্য লিওনা। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ‘কাশ্মীর মুক্তি, দলিত মুক্তি, মুসলিম মুক্তি’ লেখা প্ল্যাকার্ড দেখিয়ে আটক হলেন আর এক তরুণী। 
বিশদ

22nd  February, 2020
রাম মন্দিরের উচ্চতা বাড়াতে পুরনো নকশা বদলানোর ভাবনা

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): অযোধ্যায় রাম মন্দির কেমন হবে, তার নকশা প্রায় ৩০ বছর আগেই বানিয়ে ফেলেছিল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। তবে এবার সেই নকশা বদলানো হতে পারে। মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, পুরনো নকশা অনুযায়ী মন্দিরের কাঠামোর উচ্চতা ১২৫ ফুট রয়েছে।
বিশদ

22nd  February, 2020
রেশিমবাগে ভীম আর্মিকে সমাবেশের অনুমতি দিল কোর্ট 

নাগপুর, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার বম্বে হাইকোর্টের নাগপুর শাখা গুরুত্বপূর্ণ রায় ঘোষণা করল। আগামী ২২ ফেব্রুয়ারি ভীম আর্মি রেশিমবাগ ময়দানে শর্তসাপেক্ষে কর্মী সমাবেশের আয়োজন করতে পারবে বলে জানিয়ে দিল কোর্ট। সুনীল শুক্রে এবং মাধব জমদার দ্বারা গঠিত ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত জারি করে।
বিশদ

22nd  February, 2020
রণথম্ভোর থেকে উধাও ২৬ বাঘ, মন্ত্রীকে চিঠি সাংসদের 

জয়পুর, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): রণথম্ভোর জাতীয় উদ্যান থেকে ২৬টি বাঘ নিখোঁজ হয়ে গিয়েছে। এমনই চাঞ্চল্যকর দাবি করে কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকরকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ তথা ন্যাশনাল টাইগার কনজারভেশন অথরিটির (এনটিসিএ) সদস্য দিয়া কুমারী।
বিশদ

22nd  February, 2020
অবসরের দিনই পিএফের টাকা মেটাতে চায় কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা যাতে অবসরের দিনই তাঁর প্রাপ্য টাকা পেতে পারেন, তার জন্য চেষ্টা চালাচ্ছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও। শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে একথা জানান সেন্ট্রাল প্রভিডেন্ট ফান্ড কমিশনার সুনীল বার্থওয়াল।
বিশদ

22nd  February, 2020
এপ্রিলে রাজ্যসভার ৫২টি আসন ফাঁকা হচ্ছে,
তৎপরতা তুঙ্গে বিজেপি ও বিরোধী দলগুলির
সংসদের উচ্চকক্ষে গরিষ্ঠতা পাবে কি মোদির দল, প্রশ্ন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: রাজ্যসভা নির্বাচন নিয়ে তুমুল তৎরপতা শুরু হয়েছে। লোকসভায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও রাজ্যসভায় এখনও বিজেপি কিংবা এনডিএ একক গরিষ্ঠতা পায়নি। তাই বিগত বছরগুলির মতোই এখনও বিজেপিকে কিছু বন্ধু দলের উপর নির্ভর করে থাকতে হয়।
বিশদ

21st  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগ থেকে শীঘ্রই হলুদ জ্বরের টিকা দেওয়া হবে। একদিকে পর্যাপ্ত কর্মী না থাকা অন্যদিকে পাবলিক হেল্থ নার্সরা সময় মতো টিকাকরণ কেন্দ্রে আসেন না বলে অভিযোগ রয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে।  ...

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): আন্তর্জাতিক বাজারে দাম পড়ার জেরে ভারতে প্রাকৃতিক গ্যাসের দাম কমতে পারে ২৫ শতাংশ। একাধিক সূত্র মারফৎ এ খবর জানা গিয়েছে। আগামী ১ এপ্রিল থেকে প্রতি মিলিয়ন ব্রিটিশ থার্মাল ইউনিটে প্রায় আড়াই ডলার কমতে পারে গ্যাসের দাম। ...

ওয়েলিংটন, ২৩ ফেব্রুয়ারি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার পরাজয়ের রক্তচক্ষু দেখছে ভারত। বড় কোনও অঘটন না ঘটলে বেসিন রিজার্ভে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে কিউয়িদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মক্ষেত্রে পদোন্নতি। বৃষ: বাড়তি বিনিয়োগ না করাই ভালো। মিথুন: কর্মসূত্রে দূরযাত্রার সুযোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ...বিশদ

07:03:20 PM

তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM