Bartaman Patrika
দেশ
 

কর্ণাটকে ১৮ থেকে ১৯টি আসন পাবে জোট, দাবি কুমারস্বামীর
কংগ্রেসের সঙ্গেই রয়েছি, শেষ দফার আগে বার্তা দেবেগৌড়ার

চিত্তুর (অন্ধ্রপ্রদেশ), ১৮ মে: আমরা কংগ্রেসের সঙ্গেই আছি। শনিবার ফের বার্তা দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া। কংগ্রেসের সমর্থনে তাঁর জেডিএস কর্ণাটকে সরকার চালাচ্ছে। লোকসভা ভোটের শেষ দফার ঠিক আগে এই প্রবীণ নেতা কংগ্রেসের পাশে থাকার আশ্বাস দিলেন।
বিশদ
মোদিকে ক্লিনচিট দেওয়া
নিয়ে বিদ্রোহ কমিশনেই
মতবিরোধে বৈঠক বয়কট কমিশনার লাভাসার

নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহের ভাষণ নির্বাচনী প্রচারবিধি ভঙ্গ করেছে কি না, তা নিয়ে বিতর্ক চরমে উঠেছে। পরিস্থিতি এতটাই জটিল যে, বিদ্রোহ ঘোষণা করে নির্বাচনী প্রচারবিধি ভঙ্গ সম্পর্কিত বৈঠক থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন নির্বাচনী কমিশনার অশোক লাভাসা।
বিশদ

19th  May, 2019
রায়বেরিলির ১৯৭৭ সালের ফলের পুনরাবৃত্তি হবে মন্দির শহরে?
জয় নয়, বারাণসীতে মোদির পরাজয় বেশি ‘ঐতিহাসিক’ হবে, ঠেস মায়ার

লখনউ, ১৮ মে (পিটিআই): জয় নয়, বারাণসী থেকে মোদির পরাজয় বেশি ‘ঐতিহাসিক’ হবে। শেষ দফার ভোটের ঠিক আগে ধেয়ে এল মায়াবতীর কটাক্ষ-বাণ। পূর্ব উত্তরপ্রদেশের উন্নয়নের প্রশ্নে প্রধানমন্ত্রী ও তাঁর তথাকথিত ‘গুজরাত মডেল’কে ফালাফালা করলেন ‘বহেনজি’। বিএসপি সুপ্রিমোর খোঁচা, বারাণসী কি ১৯৭৭ সালের রায়বেরিলির ফলের পুনরাবৃত্তি ঘটাবে?
বিশদ

19th  May, 2019
সানি দেওলকে নোটিস পাঠাল কমিশন

চণ্ডীগড়, ১৮ মে (পিটিআই): আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে বিজেপি প্রার্থী সানি দেওলকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্রে তিনি প্রার্থী হয়েছেন। শুক্রবার নির্বাচনী প্রচারের সময়সীমা শেষ হওয়ার পরও তিনি পাঠানকোটে সভা করেন বলে খবর পান কমিশনের আধিকারিকরা।
বিশদ

19th  May, 2019
আজ শেষ দফায় ৫৯ কেন্দ্রে ভোট, ভাগ্যপরীক্ষা মোদি, রবিশঙ্কর প্রসাদ, শত্রুঘ্ন, সানি দেওল, কিরণ খেরের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ মে: রবিবার লোকসভা নির্বাচনের সপ্তম দফা শেষ দফার ভোট। এমনিতে এখনও পর্যন্ত ছ’দফার ভোটেই কেন্দ্রে সরকার গড়ার চাবিকাঠি কাদের হাতে থাকবে ইভিএমের গোপন রেকর্ডে তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে বলেই রাজনৈতিক মহলের মত। তবুও আগামীকাল বারাণসীর মেগা আকর্ষণ মোদির ভোট। এছাড়া সব মিলিয়ে ৫৯টি আসনের মধ্যে ১৮টি হটসিট।
বিশদ

19th  May, 2019
 বঞ্চনার বক্সারে এবার ভোটের লড়াই ত্রিমুখী

 পাটনা, ১৮ মে: পুরাণ, ইতিহাস থেকে রাজনীতির যুদ্ধ। বক্সার বরাবরই আলাদা জায়গা করে নিয়েছে। ভোট মরশুমে বারবার চর্চায় উঠে আসে এর নাম। বেশ কিছু খ্যাতনামা সাংসদকে দিল্লি পাঠিয়েছেন এখানকার ভোটাররা। অনেকেই মন্ত্রীও হয়েছেন। কিন্তু প্রত্যাশা মতো এই এলাকায় উন্নয়নের ছোঁয়া সেভাবে লাগেনি বলে অভিযোগ।
বিশদ

19th  May, 2019
২২ শে দলের বৈঠক ডাকলেন রাহুলও
বিরোধীদের একজোট করতে মাঠে চন্দ্রবাবু, কথা মায়া, অখিলেশের সঙ্গে, মমতার সঙ্গে কথা বলবেন সোনিয়া

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ মে: ভোটের ফল বেরনোর পর যাতে বিরোধীদের কেউ দলছুট না হয়, তারই লক্ষ্যে সোনিয়া গান্ধীর দূত হিসেবে মাঠে নামলেন চন্দ্রবাবু নাইডু। দিল্লিতে দেখা করলেন শারদ পাওয়ার, সীতারাম ইয়েচুরি, অরবিন্দ কেজরিওয়াল, ডি রাজা, সুধাকর রেড্ডি, শারদ যাদবের সঙ্গে। রাহুল গান্ধীর সঙ্গেও হল বিশেষ বৈঠক।
বিশদ

19th  May, 2019
ইন্দিরা গান্ধীর মতো আমাকেও খুন করা হবে: বিস্ফোরক কেজরিওয়াল
আপ সুপ্রিমোর নিশানায় বিজেপি

নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): বিজেপি তাঁকে হত্যা করতে চাইছে। শনিবার এমনই বিস্ফোরক দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। নিজের এই আশঙ্কার স্বপক্ষে যুক্তি দিতে গিয়ে আম আদমি পার্টির সুপ্রিমো বলেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতোই ব্যক্তিগত দেহরক্ষীকে দিয়ে আমাকে খুন করাতে চাইছে বিজেপি।
বিশদ

19th  May, 2019
গেরুয়া বসনে কেদারনাথে ধ্যান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
মোদির পোশাকে পশ্চিমবঙ্গ এবং হিমাচল প্রদেশের ভোটারদের বার্তা, দাবি ঘনিষ্ঠ সূত্রে

 কেদারনাথ, ১৮ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের শেষ দফার প্রচার শেষ হওয়ার একদিন পর শনিবার কেদারনাথে পুজো দিলেন প্রধানমন্ত্রী। যদিও শেষ দফার নির্বাচনের আগে প্রার্থীর মন্দির দর্শনের ব্যাপারে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা ছিল। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেদারনাথ সফরে কমিশন সম্মতি জানিয়েছে।
বিশদ

19th  May, 2019
 কারাকাটে জাত-পাতের সমীকরণ মহাজোটের পক্ষে, মোদির নামই একমাত্র ভরসা এনডিএ-র

  কারাকাট (বিহার), ১৮ মে: আকোরি হাই স্কুলের খেলার মাঠ। সূর্য ঢলে এলেও মাঠ ছাড়ার যেন কোনও ইচ্ছাই নেই কচিকাঁচাদের। মাঠের ধারে বাঁধানো চাতালে বসে সূর্যনারায়ণ সিং। আশি পেরনো অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার। তাঁর আশপাশে তখন সান্ধ্য ভ্রমণে আসা একঝাঁক মানুষ। সেই দলে রয়েছেন বেশ কিছু অল্প বয়সিও।
বিশদ

19th  May, 2019
অভিযানে খতম জওয়ান ঔরঙ্গজেবকে হত্যায় অভিযুক্ত সহ তিন হিজবুল জঙ্গি
পৃথক সংঘর্ষে হত আরও এক অজ্ঞাতপরিচয় জঙ্গি

শ্রীনগর, ১৮ মে (পিটিআই): নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল তিন হিজবুল মুজাহিদিন জঙ্গির। নিহত জঙ্গিদের মধ্যে একজন সেনা জওয়ান ঔরঙ্গজেব হত্যায় জড়িত বলে জানিয়েছে পুলিস। পুলিসের এক মুখপাত্র জানিয়েছেন, বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে শনিবার ভোরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা বাহিনী।
বিশদ

19th  May, 2019
শেষ দফার ভোটের আগে গুজরাতের সোমনাথ মন্দিরে পুজো দিলেন অমিত শাহ

 আমেদাবাদ, ১৮ মে (পিটিআই): গুজরাতের বিখ্যাত সোমনাথ মন্দিরে পুজো দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। শনিবার শাহ তাঁর স্ত্রী, এক ছেলে, পুত্রবধূ এবং নাতনিকে নিয়ে সোমনাথ মন্দিরে যান। বিজেপির মুখপাত্র প্রশান্ত বালা জানান, গুজরাত সফরে এসে একটা গোটা দিন পরিবারের সঙ্গে কাটানোর পরিকল্পনা রয়েছে শাহের।
বিশদ

19th  May, 2019
ফণীর তাণ্ডবে তছনছ ওড়িশা, দুই কন্যা-স্ত্রীকে নিয়ে শৌচালয়ই ঠাঁই কেন্দ্রাপাড়ার বাসিন্দা ক্ষীরোদের

ভুবনেশ্বর, ১৮ মে: জেলা কেন্দ্রাপাড়া। গ্রামের নাম রঘুদেইপুর। মাথা গোঁজার ঠাঁই বলতে ৭ ফুট বাই ৬ ফুটের চার দেওয়াল। ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডব পরবর্তী কেন্দ্রের স্বচ্ছ ভারত মিশনের এই শৌচালয়ই হয়ে উঠেছে দুই কন্যাকে নিয়ে সস্ত্রীক ক্ষীরোদ জেনার বাসস্থান। গত ৩ মে ঘূর্ণিঝড় ফণী তছনছ করে দিয়েছে ওড়িশার বিস্তীর্ণ এলাকা।
বিশদ

19th  May, 2019
রাবড়ি দেবীর বাড়িতে মোতায়েন সিআরপিএফ জওয়ান আত্মঘাতী

 পাটনা, ১৮ মে (পিটিআই): বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর বাড়িতে মোতায়েন সিআরপিএফ জওয়ান নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি করে আত্মঘাতী হলেন। পুলিস শনিবার একথা জানিয়েছে। গিরিয়াপ্পা কিরাসুর (২৯) নামে ওই কনস্টেবল সিআরপিফের ১২২ ব্যাটালিয়ানের জওয়ান ছিলেন।
বিশদ

19th  May, 2019
ফের ধর্ষণ আলোয়ারে
অভিযুক্তকে পিটিয়ে মারার অভিযোগ নিগৃহীতার পরিবারের বিরুদ্ধে

 আলোয়ার, ১৮ মে (পিটিআই): ধর্ষণে অভিযুক্ত এক নাবালককে পিটিয়ে মারার অভিযোগ উঠল নিগৃহীতার পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের আলোয়ারের সদর থানার হাসরাউরা গ্রামে। পরিবারের সঙ্গে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল ওই নিগৃহীতা। সেখানে তিন নাবালক তাকে ধর্ষণ করে বলে অভিযোগ।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM