Bartaman Patrika
দেশ
 

জিএসটি জালিয়াতি, ধৃত দিল্লির ব্যবসায়ী 

জিএসটি জালিয়াতির অভিযোগে দিল্লির এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হল। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে, ধৃত ব্যবসায়ী ২১৬ কোটি টাকার জাল জিএসটি ইনভয়েস জমা দিয়ে ৩৮ কোটি ৯১ লক্ষ টাকার কর (আইসিটি) ছাড়ের আবেদন করেছিল।   বিশদ
নির্জন রাস্তায় শিকার মহিলারা,
এনকাউন্টারের পরে ধৃত ধর্ষক 

নির্জন রাস্তায় মেয়ে দেখলেই ঝাঁপিয়ে পড়ত। তারপর জোর করে ঝোপের আড়ালে নিয়ে গিয়ে ধর্ষণ করত। গ্রেটার নয়ডা থেকে একাধিক ধর্ষণে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। সম্প্রতি সুরাজপুর থানায় তার বিরুদ্ধে একটি ধর্ষণের মামলা রুজু হয়।  
বিশদ

03rd  March, 2021
আলিগড়ে উদ্ধার কিশোরীর
দেহ, ধর্ষণ মানছে না পুলিস 

আলিগড়ে খেত থেকে উদ্ধার হওয়া কিশোরীর দেহের ময়নাতদন্ত করা হয়েছে। তবে ধর্ষণের স্পষ্ট কোনও প্রমাণ মেলেনি। শ্বাসরোধ করেই তাকে খুন করা হয়েছিল। এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্য পুলিস পাঁচজনকে আটক করেছে। 
বিশদ

03rd  March, 2021
ধর্ষণের মিথ্যা মামলায় ২০
বছর পর জেল খেটে মুক্তি 

হেমাঙ্গিনীকে খুনের অপরাধে কারাদণ্ড হয়েছিল প্রশান্ত চট্টোপাধ্যায়ের। শেষে ছেলে শঙ্করের চেষ্টায় ১২ বছর পর নিরাপরাধ প্রমাণিত হয়েছিলেন প্রশান্ত। ছবি বিশ্বাস অভিনীত বাংলা সুপারহিট ছবি ‘সবার উপরে’র সেই ঘটনাই যেন ফিরে এল উত্তরপ্রদেশে।  
বিশদ

03rd  March, 2021
৩১ মার্চের মধ্যে গৃহঋণ নিলে
কম সুদ, লাগছে না প্রসেসিং ফিও
জানাল এসবিআই 

যাঁরা নিজের বাড়ির স্বপ্ন দেখছেন, তাঁদের জন্য সুখবর। নতুন গৃহঋণে সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। ৩১ মার্চের মধ্যে গৃহঋণ নিলে সুদের হার ৭০ বেসিস পয়েন্ট তথা ০.৭ শতাংশ কম দিতে হবে। সুদের হার শুরু হচ্ছে ৬.৭০ শতাংশ থেকে।  
বিশদ

03rd  March, 2021
বিজেপিকে রুখতেই বামেদের সঙ্গে জোট,
অধীরের পাশে দাঁড়িয়ে জানালেন সোনিয়া 

বিজেপিকে রুখতেই পশ্চিমবঙ্গে বামেদের সঙ্গে জোট। পশ্চিমবঙ্গের ‘সংযুক্ত মোর্চা’র জোটসঙ্গী ইস্যুতে অধীররঞ্জন চৌধুরীর পাশে দাঁড়ালেন সোনিয়া গান্ধী। দলীয় মুখপাত্রকে দিয়ে স্পষ্ট করে দিলেন কংগ্রেসের অবস্থান।  
বিশদ

03rd  March, 2021
জামিন পেলেন পার্থ 

ভুয়ো টিআরপি কাণ্ডে জামিন পেলেন বার্ক (ব্রডকাস্ট অর্ডিয়েন্স রিসার্চ কাউন্সিল)-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্ত। মঙ্গলবার বম্বে হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করেছে। বিচারপতি পি ডি নায়েক দু’লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড এবং সমমূল্যের দু’টি সিওরিটির বিনিময়ে তাঁকে জামিন দিয়েছেন। 
বিশদ

03rd  March, 2021
হরিয়ানায় করোনা সংক্রামিত ৫৪
পড়ুয়া, হিমাচলে ১৫৪ বৌদ্ধভিক্ষু 

দেশে করোনার সংক্রমণ কমতে শুরু করলেও কার্নালের একটি স্কুলে ৫৪ পড়ুয়ার করোনার সংক্রমণ ধরা পড়ায় উদ্বেগ বাড়ছে হরিয়ানায়। ডিসেম্বর মাস থেকে হরিয়ানায় নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুলে পঠনপাঠন শুরু হয়েছে।  
বিশদ

03rd  March, 2021
আব্বাসের অন্তর্ভুক্তিতে ভোটে ফল কী
হবে, তীব্র সংশয় বাম শরিকদের 

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে বাম ও কংগ্রেসের নতুন জোটে অন্তর্ভুক্তি ঘটেছে আব্বাস সিদ্দিকির আইএসএফের। কিন্তু নির্বাচনী ফলাফলে এই আইএসএফ কি আদৌ ইতিবাচক কোনও ভূমিকা রাখতে পারবে? আপাতত এই প্রশ্নেই দ্বিধাগ্রস্ত বামফ্রন্টের শরিক দলগুলির কেন্দ্রীয় নেতৃত্ব।  
বিশদ

03rd  March, 2021
ভোটে তিনপক্ষকে এক
হওয়ার আহ্বান আব্বাসের 

তিনপক্ষ এক হলে জোট শক্তিশালী হবে। যে কোনও মূল্যে তিনপক্ষকে এক হতে হবে। না হলে আমাদেরই ক্ষতি। সেইজন্যই জোটকে পাকাপোক্ত করে নির্বাচনে জিতে সরকারে আসতে হবে। 
বিশদ

03rd  March, 2021
বিজেপির আস্থা সহানুভূতি ভোটে, শহিদ
পরিবারের সদস্যদের একাংশকে টিকিট 

শুধুমাত্র সংগঠন নয়। বাংলা দখলে মরিয়া বিজেপি আস্থা রাখছে সহানুভূতি ভোটের উপর। গেরুয়া শিবিরের অভিযোগ, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের হাতে বিজেপির অনেক নেতা, কর্মী-সমর্থককে ‘খুন’ হতে হয়েছে।  
বিশদ

03rd  March, 2021
তামিলনাড়ুতে ডিএমকের সঙ্গে
জোট জট অব্যহত বাম-কংয়ের 

তামিলনাড়ুতে ডিএমকের সঙ্গে বাম-কংগ্রেসের জোট জট অব্যাহত। গত ১০ বছর মসনদের বাইরেই থেকেছে এমকে স্ট্যালিনের দল। এবার ক্ষমতা দখল করতে কোমর বেঁধে নেমেছে তারা। কিন্তু, আসন সমঝোতা নিয়ে সমস্যা মিটছেই না।  
বিশদ

03rd  March, 2021
‘দুর্ভাগ্যজনক’, অধীরের তোপের
জবাবে আনন্দ শর্মার 

বাংলায় আব্বাস সিদ্দিকির আইএসএফের সঙ্গে কংগ্রেসের জোট নিয়ে তিনি যে মন্তব্য করেছেন, তা দলের ইতিহাসের প্রেক্ষিতে বিবেচনা করা উচিত। বিতর্কের মধ্যেই মঙ্গলবার একথা বললেন প্রবীণ কংগ্রেস নেতা আনন্দ শর্মা। এই ইস্যুতে অধীর চৌধুরীর মন্তব্যকে ‘দুর্ভাগ্যজনক’ বলেই মনে করেন তিনি। 
বিশদ

03rd  March, 2021
নেতাদের চামড়া মোটা হয়, গোরুদের সূচ
ফোটাচ্ছেন না তো, নার্সকে প্রশ্ন মোদির 

টের পায়নি কাকপক্ষী। জানতেন না নার্সরাও। বলা হয়নি অন্য মেডিক্যাল স্টাফকেও। শুধু জানতেন এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া সহ গুটিকয় ব্যক্তি। সেই মতোই হয়েছিল ব্যবস্থা। সোমবার সকাল ছ’টায় নয়াদিল্লির এইমসে পৌঁছে যান প্রধানমন্ত্রী। 
বিশদ

02nd  March, 2021
মেয়েটিকে বিয়ে করবেন কি? ধর্ষণে
অভিযুক্তকে প্রশ্ন ছুড়ল সুপ্রিম কোর্ট 

আপনি কি অভিযোগকারিণীকে বিয়ে করবেন? ধর্ষণের মামলায় অভিযুক্তকে এমনই প্রশ্ন ছুড়ে দিল সুপ্রিম কোর্ট। মহারাষ্ট্র স্টেট ইলেকট্রিক প্রোডাকশন কোম্পানির টেকনিশিয়ান মোহিত সুভাষ চ্যবনের বিরুদ্ধে এক স্কুল পড়ুয়া নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে।  
বিশদ

02nd  March, 2021

Pages: 12345

একনজরে
বাংলায় শিল্প নেই। সম্প্রতি রাজ্যে এসে বারবার এমন অভিযোগ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অনেক বিজেপি নেতা। ভোটের আগে সম্পূর্ণ মিথ্যে প্রচার করছে ...

আপনারা কেমন আছেন? ভোট দিতে কোনও অসুবিধা হবে বলে মনে হচ্ছে কি? যদি কোনও অসুবিধা মনে হয়, তাহলে আমাদের সেকথা নির্ভয়ে বলতে পারেন। এছাড়াও যদি কোনও সমস্যা হয়, তাহলে আমাদের সঙ্গে সব সময় যোগাযোগ করবেন।   ...

ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (আইএফএ) আয়োজিত উত্তরবঙ্গ কাপের খেলার তৃতীয় দিনে বাগসরাই ইউনাইটেড সাঁওতাল অ্যাসোসিয়েশন ২-০ গোলে পরাজিত করল দার্জিলিংয়ের হিমালয়ান স্পোর্টিং ক্লাবকে। ...

মঙ্গলবার রাতে আগ্নেয়াস্ত্র সমেত তিন দুষ্কৃতীকে মোথাবাড়ি থানার পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম শেখ আয়েশ, শেখ এজাবুল এবং আজিজুর রহমান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝিতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫১: জিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার প্রতিষ্ঠা
১৮৫২: রুশ লেখক নিকোলাই গোগোলের মৃত্যু
১৮৫৬: কবি তরু দত্তের জন্ম
১৯১৮: প্রথম ধরা পড়ে স্প্যানিশ ফ্লু, এরপর দুনিয়া জুড়ে ছড়িয়ে পড়ে এই রোগ
১৯২৫: নাট্যকার ও লেখক জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৮০: টেনিস খেলোয়াড় রোহন বোপান্নার জন্ম
১৯৮০: জিম্বাবোয়ের জাতীয়তাবাদী নেতা রবার্ট মুগাবের নির্বাচনে জয়, মুগাবে দেশের প্রথম কৃষ্ণাঙ্গ প্রধানমন্ত্রী
২০০১: হিন্টেজ রিবেইরোর দুর্যোগ, পর্তুগালের উত্তরপ্রান্তে এক সেতু ভেঙে ৭০ জনের মৃত্যু হয়েছিল
২০০৯: মানবতা ধ্বংসকারী এবং যুদ্ধ উন্মাদ সুদানের প্রেসিডেন্ট ওমর হাসান আল-বাসিরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আন্তর্জাতিক ক্রিমিনাল কোর্ট  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৪ টাকা ৭৩.৯৫ টাকা
পাউন্ড ১০০.১৬ টাকা ১০৩.৬৮ টাকা
ইউরো ৮৬.৭২ টাকা ৮৯.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৮, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী ৪০/০ রাত্রি ৯/৫৯। বিশাখা নক্ষত্র ৪৪/৫৫ রাত্রি ১১/৫৭। সূর্যোদয় ৫/৫৯/২৫, সূর্যাস্ত ৫/৩৭/১৯। অমৃতযোগ রাত্রি ১/১২ গতে ৩/৩১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/৩৯ গতে ১২/৫৮ মধ্যে বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২১ মধ্যে। 
১৯ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী রাত্রি ১/৫৯। বিশাখা নক্ষত্র রাত্রি ৩/৫৪। সূর্যোদয় ৬/৩, সূর্যাস্ত ৫/৩৭। অমৃতযোগ রাত্রি ১২/৫৫ গতে ৩/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ১০/৩১ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৪৩ গতে ৫/৩৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৩ মধ্যে। 
১৯ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিউজিল্যান্ডে ভূমিকম্প, মাত্রা ৭.১ 

07:33:42 PM

কানাডায় পৌঁছল ভারত থেকে পাঠানো ভ্যাকসিন 

07:29:00 PM

দার্জিলিংয়ে একটি হোটেলে আগুন
দার্জিলিংয়ের একটি হোটেলে আগুন। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন। এখনও পর্যন্ত ...বিশদ

05:40:31 PM

আগামীকাল কলকাতায় আসছেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিবেক দুবে 

05:38:00 PM

দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সংলগ্ন এলাকা থেকে আগ্নেয়াস্ত্র সহ আটক ১ 

05:16:00 PM

চতুর্থ টেস্ট: প্রথম ইনিংসে ইংল্যান্ড ২০৫ রানে অলআউট

05:12:00 PM