Bartaman Patrika
দেশ
 

এনকাউন্টারকে স্বাগত জানাল নির্ভয়ার বাবা-মা ও কাঠুয়ায় নির্যাতিতার পরিবার 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): ‘হায়দরাবাদের ঘটনায় নির্যাতিতার পরিবারকে বিচারের জন্য দীর্ঘসময় অপেক্ষা করতে হল না। তারা শীঘ্রই বিচার পেল। পুলিস ঠিক কাজ করেছে।’ হায়দরাবাদ গণধর্ষণ ও পুড়িয়ে খুনের ঘটনায় শুক্রবারের এনকাউন্টারকে এভাবেই স্বাগত জানালেন নির্ভয়ার বাবা। 
বিশদ
বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর কাশ্মীরের ক্ষতি ১৫ হাজার কোটি 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৬ ডিসেম্বর: কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর ১২৪ দিন অতিক্রান্ত। এখনও পুরোপুরি স্বাভাবিক হল না উপত্যকা। উপত্যকার এক জায়গার সঙ্গে অন্য জায়গার এখনও যোগাযোগ পুরোপুরি গড়ে ওঠেনি। দোকানপাটও খোলা থাকছে মাত্র চারঘণ্টা— সকাল সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত।
বিশদ

07th  December, 2019
৩ অ্যাসিড হামলাকারী নিকেশ
২০০৮-এ, নেতৃত্বে সজ্জনারই

ওয়ারঙ্গল ও বেঙ্গালুরু, ৬ ডিসেম্বর (পিটিআই): সজ্জনারকে যাঁরা চেনেন, তাঁরা জানেন মহিলাদের সম্ভ্রম রক্ষায় কতটা অনমনীয় তিনি। হায়দরাবাদের পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে খুন করার ঘটনায় অভিযুক্তরা শুক্রবার ভোরে এনকাউন্টারে নিকেশ হওয়ার পরেই ভি সি সজ্জনারকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, তিনি সিংহম। 
বিশদ

07th  December, 2019
নাচের ছন্দে ছেদ পড়তেই
নর্তকীর মুখে গুলি, ধৃত ২ 

লখনউ, ৬ ডিসেম্বর: জমকালো বিয়ের অনুষ্ঠান। বসেছে নাচের আসর। গ্রাম প্রধানের মেয়ের বিয়ে বলে কথা! গানের তালে নাচছেন দুই যুবতী। আচমকা বক্সে গান বন্ধ। নাচের ছন্দেও ছেদ। মঞ্চের পাশ থেকে কেউ বলে উঠল, ‘সুধীর ভাইয়া, আপ গুলি চালাহি দো...।’ মুহূর্তেই মুখ ধরে মঞ্চে বসে পড়লেন এক নর্তকী। তাজা রক্তে ভাসছে মঞ্চের কার্পেট। 
বিশদ

07th  December, 2019
৮ আগস্টের বিজ্ঞপ্তি মেনেই ৩২জনকে নোটিস
ঠিক মতো কাজ না করলে আগাম অবসর নিতে নির্দেশ দিচ্ছে রেল বোর্ড 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: কাজ না করলেই চাকরি হারাতে হচ্ছে রেলে। ২০১৯ সালের ৮ আগস্টের কর্মদক্ষতা পর্যালোচনা সংক্রান্ত বিজ্ঞপ্তি মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল বোর্ড। ইতিমধ্যেই সময়ের আগেই অবসর নিতে বলা হয়েছে মোট ৩২ জন রেল আধিকারিককে। এমনকী এক্ষেত্রে রেয়াত করা হচ্ছে না উচ্চপদে আসীন অফিসারদেরও।  
বিশদ

07th  December, 2019
পাঁচ থেকে চোদ্দ বছরের প্রায় ৪৩ লাখ শিশু কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত, জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সারা দেশের পাঁচ থেকে ১৪ বছর বয়সের প্রায় ৪৩ লক্ষ শিশুই কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত। ২০১১ সালের জনসমীক্ষা অনুসারে আজ লোকসভায় লিখিতভাবে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

07th  December, 2019
তামিলনাড়ুর নবগঠিত ন’টি জেলার পুর ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): তামিলনাড়ুর ন’টি নতুন জেলার পুরসভা ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে নতুন জেলা গঠনে যাবতীয় আইনি প্রক্রিয়া আগামী চারমাসের মধ্যে সম্পন্ন করার পরামর্শ দিয়েছে তামিলনাড়ু রাজ্য নির্বাচন কমিশনকে। শনিবার প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এই রায় দিয়েছে।
বিশদ

07th  December, 2019
পকসো আইনে দোষী সাব্যস্তদের ক্ষমাভিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা উচিত: রাষ্ট্রপতি 

মাউন্ট আবু, ৬ ডিসেম্বর (পিটিআই): পকসো (প্রোটেকশন অব চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স) তথা শিশুদের যৌন নির্যাতন থেকে রক্ষা সংক্রান্ত আইনের ধারায় দোষী সাব্যস্তদের ক্ষমাভিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা উচিত। রাজস্থানের মাউন্ট আবুতে মহিলাদের নিরাপত্তার বিষয়ে বলতে গিয়ে শুক্রবার এমনই মন্তব্য করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।  
বিশদ

07th  December, 2019
সুন্দরবন সহ সারা দেশেই বৃদ্ধি পেয়েছে বাঘের সংখ্যা, সংসদে লিখিতভাবে জানাল কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সুন্দরবন সহ সারা দেশেই বৃদ্ধি পেয়েছে বাঘের সংখ্যা। আজ সংসদে লিখিতভাবে এ কথা জানিয়ে দিল কেন্দ্রীয় পরিবেশ, বন এবং জলবায়ু পরিবর্তনমন্ত্রক।
বিশদ

07th  December, 2019
উন্নাওকাণ্ডের তদন্তে সিট,
নির্যাতিতা এখনও সঙ্কটেই
তরুণীর কাকাকে হুমকি ফোন

লখনউ, ৬ ডিসেম্বর (পিটিআই): উন্নাওকাণ্ডের তদন্তে একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করে দিলেন লখনউয়ের বিভাগীয় কমিশনার মুকেশ মেশরাম। গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের উন্নাও জেলায় এক তরুণীকে কেরোসিন ঢেলে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা করে পাঁচ জন। 
বিশদ

07th  December, 2019
স্বরাষ্ট্র মন্ত্রকে নিয়ে আসা হল জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের প্রাক্তন উপদেষ্টাকে 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের উপদেষ্টা পদে ছিলেন কে বিজয় কুমার। রাজ্যভাগের পর রাজ্যপালের পদটির অবলুপ্তি হয়েছে। এবার তাঁকে স্বরাষ্ট্র মন্ত্রকে নিয়ে আসা হল। গত ৩ ডিসেম্বর শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা পদে তাঁর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।
বিশদ

07th  December, 2019
এলাহাবাদ হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): দুর্নীতি মামলায় এলাহাবাদ হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করল সিবিআই। বিচারপতি এস এন শুক্লার বিরুদ্ধে নির্দিষ্ট এক মেডিক্যাল কলেজকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

07th  December, 2019
চার ধর্ষকের মৃত্যুতে অভিনন্দিত পুলিস, রয়েছে অবিশ্বাসের সুরও 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ট্যুইটার): অবশেষে... এটা ভাবতে যতই অদ্ভুত লাগুক যে, এতজন পুলিসকর্মীদের মাঝখান থেকে তারা কীভাবে পালানোর চেষ্টা করছিল, শেষ পর্যন্ত পুলিস কিন্তু তার কাজটা ঠিকভাবে করেছে। বিচার মিলেছে। আশা করা যায়, বাকি ধর্ষিতারাও দ্রুত বিচার পাবেন এবং এই অপরাধের শেষ হবে। 
বিশদ

07th  December, 2019
ধর্ষণের চেষ্টা, ৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের উত্তরপ্রদেশে 

বেরিলি, ৬ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে আইনের এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ন’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। পুলিস শুক্রবার একথা জানিয়েছে। আরও জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ছাত্রী পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিলেন।
বিশদ

07th  December, 2019
প্রধানমন্ত্রীর নির্বাচনকে চ্যালেঞ্জ, আর্জি খারিজ করল হাইকোর্ট 

এলাহাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে করা আর্জি খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্ট। এই আবেদন জানিয়েছিলেন বহিষ্কৃত সিআরপিএফ কনস্টেবল তেজবাহাদুর যাদব। 
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...

সংবাদদাতা, লালবাগ: লালগোলা ব্লকের বিলবোরা কোপরা গ্রাম পঞ্চায়েতের চিন্তামণি এবং বয়রা গ্রামে পদ্মা নদীর পাড় মেরামতির কাজ শুরুর আগে শনিবার সকালে নারকেল ফাটিয়ে পুজো দিলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM