Bartaman Patrika
দেশ
 

কেন্দ্রে অবিজেপি ও অকংগ্রেসি সরকার গড়তে স্ট্যালিনকে তৃতীয় ফ্রন্টে আসার আহ্বান কেসিআরের

 চেন্নাই ও হায়দরাবাদ, ১৩ মে (পিটিআই): তৃতীয় ফ্রন্টের জল্পনা বাড়িয়ে সোমবার ডিএমকে সুপ্রিমো এমকে স্ট্যালিনের সঙ্গে সাক্ষাৎ করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এদিন চেন্নাইয়ে আলোয়ারপেটে স্ট্যালিনের বাসভবনে গিয়ে দেখা করেন কেসিআর।
বিশদ
 মহাকালেশ্বরে পুজো দিলেন প্রিয়াঙ্কা

 উজ্জয়ণী, ১৩ মে (পিটিআই): মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে নির্বাচনী প্রচারে গিয়ে মহাকালেশ্বর মন্দিরে পুজো দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী কমল নাথ, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পাচৌরি সহ কংগ্রেসের একাধিক শীর্ষ স্থানীয় নেতৃত্ব। 
বিশদ

14th  May, 2019
অভিযুক্ত নাবালক নয়, প্রাথমিক পরীক্ষায় জানতে পারল পুলিস
কাশ্মীরে শিশুকন্যাকে ধর্ষণের প্রতিবাদে ডাকা বন্ধে স্তব্ধ শ্রীনগর, উদ্বিগ্ন রাজ্যপাল

শ্রীনগর, ১৩ মে (পিটিআই): বান্দিপোরায় তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে উত্তাল গোটা জম্মু ও কাশ্মীর। সোমবার ঘটনার প্রতিবাদে বন্ধের ডাক দিয়েছিল একটি ধর্মীয় তথা বিচ্ছিন্নতাবাদী সংগঠন। যার জেরে এদিন স্তব্ধ হয়ে যায় রাজধানী শ্রীনগরের জনজীবন। 
বিশদ

14th  May, 2019
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত সিমলার ঐতিহ্যবাহী গ্র্যান্ড হোটেল

 সিমলা, ১৩ মে (পিটিআই): সিমলার ঐতিহাসিক গ্র্যান্ড হোটেলের একটা অংশ আগুনে পুড়ে নষ্ট হয়ে গেল। সোমবার ভোর ১২টা ৪০ নাগাদ ব্রিটিশ আমলে তৈরি এই হোটেলে আগুন লাগে। সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় দমকলের ছ’টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে হোটেলের মায়ো ভবন ব্লক এবং রিসেপশন কাউন্টারের ক্ষতি হয়েছে।
বিশদ

14th  May, 2019
মোদি ঝড় ও পাঁচ বছরের কাজকে সম্বল করে চণ্ডীগড়ে জয়ের স্বপ্ন দেখছেন কিরণ

চণ্ডীগড়, ১৩ মে (পিটিআই): ২০১৪-র মতো এবারের লোকসভা নির্বাচনেও মোদি ঝড় অটুট রয়েছে। পাশাপাশি, বিগত ৫ বছর সাংসদ হিসেব প্রচুর কাজ করেছেন। এই দুটি বিষয়কে সম্বল করে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী চণ্ডীগড় লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কিরণ খের। ২০১৪ সালে এই আসনে প্রায় ৭০ হাজার ভোটে জয় পেয়েছিলেন তিনি।
বিশদ

14th  May, 2019
দেওয়ালজুড়ে মধুবনী চিত্র, ভিন্ন সংস্কৃতির ভোটের সাক্ষী পাটনা

 প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৩ মে: লোকসভা ভোটের জন্য বাংলাজুড়ে দেওয়াল লেখা, পোস্টার, হোর্ডিং, ব্যানারের ছড়াছড়ি। অলিগলিতে পতাকা লাগিয়ে প্রার্থীরা নিজেদের সাধ্যমতো প্রচার অভিযানে মেতেছেন এই মাধ্যমে। কিন্তু পাটনাতে এর ছিটেফোঁটা নেই। শেষদফার নির্বাচনের প্রহর গুনলেও, রাস্তাঘাট দেখে তা মালুম হওয়া কঠিন।
বিশদ

14th  May, 2019
ইডি দপ্তরে হাজিরা আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোছারের
অর্থ তছরুপ মামলা

 নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): ঋণখেলাপি ও অর্থ তছরুপ মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর অফিসে হাজিরা দিলেন আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোছার। সোমবার সকাল ১১টা নাগাদ খান মার্কেটে অবস্থিত ইডি অফিসে হাজিরা দেন তিনি। অর্থ তছরুপের অভিযোগে চন্দার বিরুদ্ধে পিএমএলএ-র বিভিন্ন ধারায় মামলায় হয়েছে।
বিশদ

14th  May, 2019
১৯৮৮ সালে ইমেল ব্যবহার করতাম,
মোদির মন্তব্যে সোশ্যাল সাইটে হইচই

নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): দেশের সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করার অভিযোগ প্রথম থেকেই ছিল। কিন্তু সেই সেনাকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্য এবার হাসিঠাট্টার খোরাক। একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, ‘বালাকোটে অভিযানের দিন আবহাওয়া ভালো ছিল না। বিশেষজ্ঞরা অভিযানের সাফল্য নিয়ে চিন্তায় ছিলেন। তাঁরা অভিযানে দিন পরিবর্তন করতে চাইছিলেন।
বিশদ

14th  May, 2019
আপনার ‘তীর’ হল হিংসার প্রতীক, ‘লণ্ঠন’কে ঢাল করে নীতীশকে আক্রমণ লালুর

 পাটনা, ১৩ মে: ‘তীর’ হিংসার প্রতীক। ভোট ময়দানে দলীয় প্রতীক নিয়ে জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারকে এভাবেই নিশানা করলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। আগামী ১৯ মে শেষ দফার ভোটগ্রহণ। তার আগে এক সময়ের জোটসঙ্গী নীতীশ কুমারকে একটি দীর্ঘ চিঠি লেখেন লালুপ্রসাদ।
বিশদ

14th  May, 2019
ভোটগ্রহণের সময় এগিয়ে আনার আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের সময় এগিয়ে আনার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রচণ্ড গরম এবং রমজানের জন্য সপ্তম দফার নির্বাচনে ভোটগ্রহণের সময় সকাল সাতটার বদলে ভোর সাড়ে পাঁচটা থেকে করার জন্য আবেদন করেছিলেন আইনজীবী মহম্মদ নিজামুদ্দিন পাশা।
বিশদ

14th  May, 2019
কড়া জবাব দিল বিজেপি
স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু, কমল হাসানের মন্তব্যে বিতর্কের ঝড়

আরাভাকুরিচি (তামিলনাড়ু), ১৩ মে: লোকসভা ভোটের শেষলগ্নে এসে নয়া বিতর্ক উস্কে দিলেন মাক্কাল নিধি মায়াম দলের (এমএনএম) প্রধান ও অভিনেতা কমল হাসান। ‘স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু’ বলে মন্তব্য করে বিতর্কে জড়ালেন তিনি।
বিশদ

14th  May, 2019
 প্রিয়াঙ্কার বিরুদ্ধে খারাপ শব্দ ব্যবহারের অভিযোগ, দল ছাড়লেন ভাদোহির কংগ্রেস নেত্রী

  ভাদোহি, ১৩ মে: প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে খারাপ শব্দ ব্যবহারের অভিযোগ এনে দল ছাড়লেন উত্তরপ্রদেশের ভাদোহির কংগ্রেস সভানেত্রী নীলম মিশ্র। তাঁর অভিযোগ, লোকসভা নির্বাচনে ভাদোহি কেন্দ্রে এক বহিরাগতকে টিকিট দিয়েছে দল। এই নিয়ে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে তুমুল ক্ষোভ তৈরি হয়।
বিশদ

14th  May, 2019
অর্থের অভাবে পুরো বেতনের উপর পেনশন দেওয়া যাবে না, রিভিউ পিটিশনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে ইপিএফও

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ মে: অর্থের অভাব। আর সেই কারণে কর্মীদের মাসের পুরো বেতনের উপর ইপিএফের পেনশন দেওয়া যাবে না। এই কথা জানিয়ে রিভিউ পিটিশনের আর্জি নিয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)। 
বিশদ

14th  May, 2019
বিজেপিকে ‘ভারতীয় জিন্না পার্টি’ বলে কড়া সমালোচনা কংগ্রেসের

  নয়াদিল্লি, ১৩ মে: দু’দিন আগে মহম্মদ আলি জিন্নাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাতলাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গুমানসিং দামোর। সেই প্রসঙ্গ টেনে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তুলল কংগ্রেস।
বিশদ

14th  May, 2019
বিয়ে নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ মায়াবতীর, সরকারি পদের অযোগ্য, পাল্টা ট্যুইট জেটলির

নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): ‘আমি জানতে পেরেছি যে বিজেপিতে নেত্রীরা স্বামীদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছাকাছি যেতে দেখলে ভয় পাচ্ছেন। মোদির মতো তাঁদের স্বামীরাও স্ত্রীদের পরিত্যাগ করতে পারেন, এই আশঙ্কা করছেন তাঁরা।’ সোমবার এক প্রেস বিবৃতিতে এমনই অদ্ভুত অভিযোগ করেছেন বহুজন সমাজ পার্টি (বিএসপি) সুপ্রিমো মায়াবতী।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM