Bartaman Patrika
দেশ
 

 ভোটের পরে মোদিবিরোধী মহাজোটের সম্ভাবনা খারিজ করলেন স্ট্যালিন

চেন্নাই ও হায়দরাবাদ, ১৪ মে (পিটিআই): মোদিবিরোধী মহাজোটের সম্ভাবনায় কার্যত জল ঢেলে দিলেন ডিএমকে সুপ্রিমো এমকে স্ট্যালিন। কংগ্রেস ও বিজেপিকে বাদ দিয়ে আঞ্চলিক দলগুলিকে নিয়ে জোট গড়ার লক্ষ্যে একদিন আগেই তাঁর সঙ্গে দেখা করেছিলেন টিআরএস প্রধান কেসিআর।
বিশদ
 সিগারেটের দাম চাওয়ায় দোকানদারের গায়ে আগুন দিল ক্রেতা

 গুরুগ্রাম, ১৪ মে: সিগারেটের দাম চেয়েছিলেন দোকানদার। সেই অপরাধে দোকানদারের গায়ে আগুন দিল ক্রেতা। গত ৪ মে ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে। 
বিশদ

এলটিটিইকে আরও পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বিশদ

পিএফ ব্যালান্স: এসএমএস পরিষেবা বন্ধ, ক্ষুব্ধ গ্রাহকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ অ্যাকাউন্টে মাসে মাসে কত টাকা জমা পড়ছে, তা জানার জন্য এসএমএস এবং মিসড কল পরিষেবা চালু করেছিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। কিন্তু বেশ কয়েকদিন ধরে সেই পরিষেবা বন্ধ। ফলে গ্রাহকরা জমা হওয়া টাকার ‘ব্যালান্স’ দেখতে চাইলে অনলাইনে পাশবুক দেখা ছাড়া উপায় নেই।
বিশদ

ফলাফল ঘোষণার পর প্রধানমন্ত্রী ঠিক হবে, জানালেন চন্দ্রবাবু

হায়দরাবাদ, ১৪ মে: প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুল গান্ধীকে সরাসরি সমর্থন করলেন না টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু। মঙ্গলবার একটি সাক্ষাৎকারে তিনি বলেন, কংগ্রেস সভাপতি ভালো নেতা। দেশ নিয়ে তিনি উদ্বিগ্ন। অন্যদিকে, নরেন্দ্র মোদি অন্যদের ধমকে-চমকে শাসন করতে চান। তবে, প্রধানমন্ত্রী কে হবেন তা ২৩ মে’র পর ঠিক হবে।
বিশদ

 কমল হাসানের বিরুদ্ধে এফআইআর

চেন্নাই, ১৪ মে: স্বাধীন ভারতের প্রথম উগ্রবাদী একজন হিন্দু মন্তব্যের জন্য কমল হাসানের বিরুদ্ধে এফআইার দায়ের হল। পুলিস জানিয়েছে, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি করার ধারা আরোপ করা হয়েছে। 
বিশদ

কেউ কংগ্রেসে যোগ দিচ্ছে না: ইয়েদুয়েপ্পা

 বেঙ্গালুরু, ১৪ মে (পিটিআই): কর্ণাটকের বিজেপি বিধায়কদের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা খারিজ করে দিলেন দলের রাজ্য সভাপতি বি এস ইয়েদুয়েপ্পা। পাশাপাশি, দলত্যাগে ইচ্ছুক অন্তত একজন বিধায়কের নাম প্রকাশ করতে কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।
বিশদ

প্রিয়াঙ্কার হিমাচল সফর বাতিল

 সিমলা, ১৪ মে (পিটিআই): খারাপ আবহাওয়ার কারণে হিমাচল প্রদেশ সফর বাতিল করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার মান্ডি লোকসভা কেন্দ্রের অন্তর্গত সুন্দরনগরে কংগ্রেস প্রার্থী আশ্রয় শর্মার প্রচারে জনসভা করার কথা ছিল তাঁর। 
বিশদ

 তিন সন্তানকে বিষ খাইয়ে আত্মঘাতী মহিলা

মুজফ্ফরনগর, ১৪ মে (পিটিআই): তিন সন্তানকে বিষ খাইয়ে নিজেও বিষ খেয়ে আত্মঘাতী হলেন উত্তরপ্রদেশের কিদোয়াই নগরের বাসিন্দা ৩৫ বছর বয়সি এক মহিলা।
বিশদ

ফল বেরলেই মমতা-মায়াদের
দিল্লিতে যেতে চিঠি সোনিয়ার
মোদি ফিরছেন না, আত্মবিশ্বাসী বিরোধী শিবির

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ মে: লোকসভার ফল প্রকাশের পরেই মায়াবতী, মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিরোধী দলের শীর্ষ নেতানেত্রীদের দিল্লিতে ডেকে পাঠালেন সোনিয়া গান্ধী। কংগ্রেস নেত্রীর ধারণা, প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি অমিত শাহ যতই হম্বিতম্বি করুন, ফের ক্ষমতায় ফিরছেন না নরেন্দ্র মোদি। তাঁর অবস্থা ২০০৪ সালের অটলবিহারী বাজপেয়ির মতোই হবে।
বিশদ

14th  May, 2019
সতর্ক থাকতে নির্দেশ কমিশনের
২৩ মে ভোটের ফল বেরতে
বিলম্ব হওয়ার শঙ্কা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ মে: গুনতে হবে মোট ২০,৬২৫টি বুথের ভিভিপ্যাট। তাও যতক্ষণ না কন্ট্রোল ইউনিটের জমা হওয়া ভোটের সঙ্গে ভিভিপ্যাট স্লিপের সংখ্যা মিলছে, ততক্ষণ ভোট গণনা চালিয়ে যেতে হবে। পশ্চিমবঙ্গ সহ সব রাজ্যের মুখ্য কার্যনির্বাচনী অফিসারকে এই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
বিশদ

14th  May, 2019
বিজেপি-তৃণমূলের ফাঁদে পা না দেওয়ার আহ্বান
অন্তরীক্ষেই থাকুন মোদি, ওঁর মাটিতে নামার দরকার নেই, কটাক্ষ ইয়েচুরির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বালাকোটে বায়ুসেনার হামলা থেকে শুরু করে মিশন শক্তি’র মতো ইস্যুগুলিকে বারবার সামনে এনে ভোট কুড়ানোর মরিয়া চেষ্টা করেছেন। উনি মাটির চেয়ে এখন অন্তরীক্ষ নিয়েই চর্চা করতে ভালোবাসেন। এবার উনি অন্তরীক্ষেই থাকুন। মাটিতে আর নামার দরকার নেই।
বিশদ

14th  May, 2019
নির্বাচনী প্রচারসভাতেও স্যাম পিত্রোদার কড়া সমালোচনায় সরব রাহুল গান্ধী

 খান্না (পাঞ্জাব), ১৩ মে (পিটিআই): স্যাম পিত্রোদার মন্তব্য নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার আক্রমণ চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিজেপির একাধিক নেতানেত্রী। ১৯৮৪ সালের শিখবিরোধী দাঙ্গা নিয়ে স্যাম পিত্রোদার মন্তব্য নিয়ে সোমবার মুখ খুললেন রাহুল গান্ধীও। তিনি জানান, এই ধরনের মন্তব্যের জন্য স্যাম পিত্রোদার লজ্জিত হওয়া উচিত।
বিশদ

14th  May, 2019
‘হয়েছে তো হয়েছে’ নিয়ে রাহুলকে তুলোধোনা
ভোটের হার বেশি হওয়ার অর্থ ভারতের প্রতিটি ঘর থেকে ধেয়ে আসছে মোদি-ঝড়: প্রধানমন্ত্রী

 রাতলাম, সোলান ও ভাতিণ্ডা, ১৩ মে (পিটিআই): ভারতের প্রতিটি ঘর থেকে ধেয়ে আসছে মোদি-ঝড়। দিল্লি থেকে তৈরি হওয়া খবর এবং পণ্ডিতদের দাবি নস্যাৎ করে এমনই জানালেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, আগের থেকে ভোট বেশি দেখে বিরোধীরা চিন্তিত বলে জানিয়েছেন তিনি।
বিশদ

14th  May, 2019
দিদি মিসা ভারতীর হয়ে একমঞ্চে দুই ভাই তেজস্বী ও তেজপ্রতাপ

 পাটনা, ১৩ মে (পিটিআই): কথায় আছে রক্তের সম্পর্ক। শেষ দফার নির্বাচনের আগে এই রক্তের সম্পর্কের বন্ধনের ছবি দেখতে পেল বিহারবাসী। পাটলিপুত্রের আরজেডি প্রার্থী তথা দিদি মিসা ভারতীর হয়ে প্রচারে একসঙ্গে দেখা গেল লালুপ্রসাদের দুই পুত্র তেজস্বী ও তেজপ্রতাপকে।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM