Bartaman Patrika
দেশ
 

ট্রাম্পের জন্য প্রচারের সময় আছে, বন্যায় বিধ্বস্ত কর্ণাটকে আসার সময় নেই মোদির: সিদ্ধারামাইয়া 

বেঙ্গালুরু, ১৩ অক্টোবর (পিটিআই): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য ভোট প্রচারের সময় রয়েছে মোদির হাতে, বন্যা বিধ্বস্ত কর্ণাটকের জন্য নেই। রবিবার প্রধানমন্ত্রীকে এভাবেই তীব্র আক্রমণ করলেন প্রবীণ কংগ্রেস নেতা সিদ্ধারামাইয়া।
বিশদ
গুজরাতে প্রধানমন্ত্রীর মায়ের সঙ্গে সাক্ষাৎ রাষ্ট্রপতির 

আমেদাবাদ, ১৩ অক্টোবর (পিটিআই): গুজরাত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেনের সঙ্গে দেখা করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শনিবার দু’দিনের জন্য রাজ্য সফরে এসেছিলেন তিনি।
বিশদ

বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রের
বিরোধিতায় আরএসএসের শ্রমিক সংগঠন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ অক্টোবর: ইন্দিরা গান্ধীর জনবিরোধী নীতিকেই অনুসরণ করছে বর্তমান সরকার। এটা রুখতেই হবে। কেন্দ্রীয় রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বেসরকারিকরণের উদ্যোগ নিয়ে মোদি সরকারকে রবিবার এভাবেই আক্রমণ করল ভারতীয় মজদুর সঙ্ঘ বা বিএমএস। যা কিছুটা নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে।  
বিশদ

প্রধানমন্ত্রীর ভাইঝির ব্যাগ ছিনতাইয়ের অভিযোগে ধৃত ১ 

নয়াদিল্লি, ১৩ অক্টোবর (পিটিআই): প্রধানমন্ত্রীর ভাইঝির কাছ থেকে ব্যাগ ছিনতাইয়ের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল দিল্লি পুলিস। রবিবার সোনেপত থেকে গৌরব ওরফে ননু (২১) নামে ওই ছিনতাইবাজকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি দিল্লির সদর বাজার এলাকায়।  
বিশদ

দুই রাজ্যে ঋণের বোঝায় জর্জরিত দুই কৃষকের আত্মহত্যা  

বুলধানা ও বান্দা, ১৩ অক্টোবর (পিটিআই): ঋণশোধ করতে না পেরে মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশে দুই কৃষক আত্মহত্যার পথ বেছে নিলেন। ঘটনাচক্রে দুই রাজ্যই বিজেপি-শাসিত। মহারাষ্ট্রের বুলধানায় রবিবার সকালে বিজেপির প্রচার টি-শার্ট গায়ে দিয়ে গলায় দড়ি দেন এক কৃষক। স্বভাবতই এই ঘটনায় দেবেন্দ্র ফড়নবিশের সরকার বেশ অস্বস্তিতে পড়েছে।  
বিশদ

কেরলে চাইল্ড পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে ধৃত ১২ 

তিরুবনন্তপুরম, ১৩ অক্টোবর (পিটিআই): সোশ্যাল মিডিয়ায় চাইল্ড পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করল কেরল পুলিস। এছাড়াও এই ঘটনায় আরও ২০ জনকে আটক করা হয়েছে। রবিবার পুলিস জানিয়েছে, রাজ্যের ২১টি জায়গায় তল্লাশি চালানো হয়।  
বিশদ

হরিয়ানায় নির্বাচনী ইস্তাহার প্রকাশ বিজেপির 

চণ্ডীগড় ও রাতিয়া, ১৩ অক্টোবর (পিটিআই): আগামী ২১ অক্টোবর বিধানসভা নির্বাচন। রাজ্যে ফের ক্ষমতায় আসার লক্ষ্যে রবিবার নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল বিজেপি।   বিশদ

ইনস্টাগ্রামে শীর্ষ রাষ্ট্রনেতা নরেন্দ্র মোদি 

নয়াদিল্লি, ১৩ অক্টোবর: ইনস্টাগ্রামে তিন কোটি ফলোয়ার সংখ্যা ছাড়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। যার জেরে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিশ্বের সবথেকে বেশি অনুসরণকারী বিশ্বনেতার শিরোপা অর্জন করলেন তিনি।
বিশদ

বাস ও ভ্যানের সংঘর্ষে এক নাবালক সহ মৃত ৩ 

এটা (উত্তরপ্রদেশ), ১৩ অক্টোবর (পিটিআই): বাস ও ভ্যানের সংঘর্ষে মৃত্যু হল তিনজনের। গুরুতর জখম হয়েছেন আরও সাতজন। রবিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মালাওয়ানের কাছে।
বিশদ

ভূমিকম্পে কাঁপল রাজস্থানের বিকানির 

বিকানির, ১৩ অক্টোবর (পিটিআই): মাঝারি মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল রাজস্থানের বিকানির জেলা। রবিবার সকাল ১০টা ৩৬ মিনিটে ভূকম্পন অনুভূত হয় বলে জানা গিয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.৫।
বিশদ

পাকিস্তানের দাবি খারিজ করলেন থারুর 

নয়াদিল্লি, ১৩ অক্টোবর (পিটিআই): কাশ্মীরের উন্নয়ন নিয়ে পাকিস্তানের অভিযোগকে নস্যাৎ করে দিলেন কংগ্রেস নেতা শশী থারুর। রবিবার বেলগ্রেডে আয়োজিত এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলি সম্মেলনে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে আমন্ত্রিত ছিলেন পাকিস্তান সেনেটের চেয়ারম্যানও।
বিশদ

দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগীর ভারত
ব্রিটেনের সম্পত্তিতে ইডির হানা, গ্রেপ্তার ২

মুম্বই, ১২ অক্টোবর: দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠের বিরুদ্ধে বড়সড় তদন্ত অভিযানে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পলাতক এই ডনের ঘনিষ্ঠ সহযোগী মেমন ইকবাল মহম্মদ ওরফে ইকবাল মির্চির ভারত এবং ব্রিটেনে প্রচুর পরিমাণ সম্পত্তি রয়েছে। ২০১৩ সালে লন্ডনে মির্চির মৃত্যু হয়। কিন্তু তার বিরুদ্ধে অর্থ তছরুপ মামলা এখনও চলছে। সেই মামলায় গত শুক্রবার মির্চির দুই ঘনিষ্ঠকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

13th  October, 2019
মামাল্লাপুরমে মোদি-জিনপিংয়ের বৈঠক, দুদেশের
সম্পর্কের নতুন অধ্যায়ের সূচনা, বলল দিল্লি
সন্ত্রাসবাদ মোকাবিলায় একজোট ভারত ও চীন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ অক্টোবর: কাশ্মীর শব্দটি উত্থাপিত হল না। তবে দু’দিনের একান্ত আলাপচারিতায় উঠে এল ইমরান খান প্রসঙ্গ। এল আমেরিকা। উচ্চারিত হল বাণিজ্য, প্রতিরক্ষা, পরিবেশ সুরক্ষা, পর্যটন। কিন্তু মামাল্লাপুরমের সমুদ্রসৈকত সংলগ্ন রিসর্টে চীনের প্রেসিডেন্ট জিনপিং ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে সবথেকে বড় সাফল্য হল, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারত-চীন একজোট হওয়ার কথা ঘোষণা করলেন দুই রাষ্ট্রপ্রধান। সন্ত্রাস রুখতে ভারতের সঙ্গে হাত মিলিয়েই অগ্রসর হবে চীন, একথা জানিয়ে জিনপিং বললেন, এই ইস্যুতে আমরা দিল্লির সঙ্গে সহমত।
বিশদ

13th  October, 2019
শ্রীনগরে গ্রেনেড হামলা, জখম ৭ 

শ্রীনগর, ১২ অক্টোবর (পিটিআই): টানা ৬৯ দিনের অচলাবস্থা কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছিল কাশ্মীর। এক এক করে স্বাভাবিক হচ্ছিল টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা। ইতিউতি খুলছিল দোকানপাটও। কিন্তু, শনিবার শ্রীনগরের একটি বাজার এলাকায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনা সেই প্রক্রিয়ার তাল কেটে দিল। পুলিসের অনুমান, এই হামলার পিছনে রয়েছে জঙ্গিরাই। 
বিশদ

13th  October, 2019
নোট বাতিলের পর ব্যাঙ্কে বিপুল টাকা
উৎস জানতে চেয়ে রাজ্যের ৭ হাজার জনকে চিঠি আয়কর দপ্তরের

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: তিন বছর আগে নোট বাতিল হয়েছে। তার জেরে বহু মানুষ ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করেছেন পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। বেশ কিছু অ্যাকাউন্টে এত বেশি টাকা জমা হয়েছে, যা আয়কর দপ্তরের নজর কেড়েছে। সেই টাকা কোথা থেকে এল, এবার তার জবাবদিহি চাওয়া শুরু হয়েছে। এ রাজ্যে প্রায় সাত হাজার ব্যক্তির কাছে কৈফিয়ত চেয়েছে দপ্তর। 
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM