Bartaman Patrika
রাজ্য
 

৯০ শতাংশ ক্ষতিগ্রস্ত এলাকায় পরিষেবা স্বাভাবিক হয়েছে: শোভনদেব
বুলবুলের জেরে বিদ্যুৎ দপ্তরের ক্ষতির পরিমাণ ১০ কোটি ছাড়াবে, দাবি মন্ত্রীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় বুলবুলের ধাক্কায় রাজ্যের বিদ্যুৎ পরিষেবার পরিকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যার জেরে সোমবার রাত পর্যন্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু তল্লাটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। দপ্তরের প্রাথমিক খতিয়ান মোতাবেক, সব মিলিয়ে ক্ষতির পরিমাণ টাকার অঙ্কে ১০ কোটি ছাড়িয়ে যাবে।  
বিশদ
২২ নভেম্বর আদালতে জমা দেওয়ার নির্দেশ
ডেঙ্গু মোকাবিলায় কী কী ব্যবস্থা নিয়েছে রাজ্য, রিপোর্ট চাইল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উদ্ভূত ডেঙ্গু পরিস্থিতির মোকাবিলায় রাজ্য এতদিন কী কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চাইল কলকাতা হাইকোর্ট। আগামী ২২ নভেম্বর এ নিয়ে রাজ্যকে রিপোর্ট জমা দিতে বলেছে উচ্চ আদালত। সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণান ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।  
বিশদ

12th  November, 2019
দায়িত্বে স্বেচ্ছসেবী সংস্থা
যৌন হেনস্তা: পড়ুয়াদের সচেতনতার পাঠ দিতে ৫ জেলায় পাইলট প্রজেক্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যৌন হেনস্তা নিয়ে স্কুল পড়ুয়াদের সচেতন করতে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে কাজ করবে শিক্ষা দপ্তর। পাইলট প্রজেক্ট হিসেবে পাঁচটি জেলা দিয়ে এই কাজ শুরু হবে। সোমবার এক অনুষ্ঠানে একথা জানিয়েছেন ওই স্বেচ্ছাসেবী সংস্থার এক কর্তা। 
বিশদ

12th  November, 2019
যৌথ প্রচারে সক্রিয় বাম-কং রাজ্য নেতৃত্ব, কাল অধীর-সেলিম জুটির সভা করিমপুরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মনোনয়নপত্র জমা দেওয়ার পর জেলাগতভাবে জোটের প্রচার ইতিমধ্যেই শুরু হয়েছে। এবার বাম ও কংগ্রেসের রাজ্য নেতৃত্ব যৌথভাবে রাজ্যের তিন বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারে নামছে।  
বিশদ

12th  November, 2019
বীজ আলুর দাম নিয়ন্ত্রণ সহ একাধিক সমস্যা নিয়ে তারকেশ্বরে বৈঠক কৃষি দপ্তরের 

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়। 
বিশদ

12th  November, 2019
আন্দোলন নিয়ে হুঁশিয়ারি পার্থর, পাল্টা আইনি পদক্ষেপের ভাবনা পার্শ্বশিক্ষকদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টের রায় হাতে পেয়েই অবস্থানে বসেছেন পার্শ্বশিক্ষকরা। অন্যদিকে তাঁদের আন্দোলন নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার পার্শ্বশিক্ষকদের এই আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, সাতদিন ধরে ক্লাস না করে রাস্তায় বসে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 
বিশদ

12th  November, 2019
মমতা দিদি রামমন্দির নিয়ে রাজনীতি করবেন না: কৈলাস বিজয়বর্গীয় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রামমন্দির নিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া না মেলায়, রাজ্যের শাসকদলকে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। সোমবার এক ট্যুইটবার্তায় বিজেপির এই নেতা বলেছেন, পশ্চিমবঙ্গের শাসকদল আশ্চর্য রকমের চুপচাপ হয়ে গিয়েছে।
বিশদ

12th  November, 2019
বাবরি ধ্বংসকারীদের শাস্তির দাবি নিয়ে এবার পথে নামল সিপিএম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মন্দির-মসজিদের রাজনীতি আর নয়। অযোধ্যা মামলার রায়ের পর এখন দেশের বেকার সমস্যা, অর্থনৈতিক বেহাল দশা, কর্মসংস্থান তথা উন্নয়নের সূচকের দ্রুত অবনতির মতো জনস্বার্থবাহী জ্বলন্ত সমস্যার দিকে নজর দিক নরেন্দ্র মোদি সরকার। 
বিশদ

12th  November, 2019
উপনির্বাচনে টহলদারিতে আসছে
১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৫ তারিখে রাজ্যের তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের জন্য টহলদারি করতে আজ, মঙ্গলবার ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে নির্বাচন কমিশন। তাদের মোতায়েন করা হবে খড়্গপুর সদর, করিমপুর এবং কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে।
বিশদ

12th  November, 2019
বৃহস্পতিবার নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক করবেন মমতা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুলবুল ঘূর্ণিঝড়ের জন্য সোমবারের প্রশাসনিক বৈঠক স্থগিত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বৃহস্পতিবার নবান্ন সভাঘরে ওই বৈঠক হবে। সেখানে সব দপ্তরের মন্ত্রী, প্রধান সচিব, জেলাশাসক, পুলিস সুপার, পুলিস কমিশনাররা উপস্থিত থাকবেন। 
বিশদ

12th  November, 2019
অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় প্রহসন, বলল এসইউসি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অযোধ্যা মামলার রায়কে ন্যায় বিচারের নামে প্রহসন বলে দাবি করল এসইউসি। দলের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, মন্দির-মসজিদ বিরোধে আদালতের সাম্প্রতিক রায় সহ যে কোনও ঘটনার সঠিক বিচার করতে হলে আবেগমুক্ত, ইতিহাসনির্ভর, বিজ্ঞানসম্মত দৃষ্টিভঙ্গির প্রয়োজন।
বিশদ

12th  November, 2019
ছোট শিল্পের জন্য জমির বহর
বাড়াতে ফের ঝাঁপাচ্ছে রাজ্য

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: শিল্পায়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেকনজরে ছোট ও মাঝারি শিল্প। যেহেতু এই শিল্পগুলি থেকে বড় মাপের কর্মসংস্থানের রাস্তা খোলে, তাই এর বহর বাড়াতে তৎপর রাজ্য সরকার। এখানে যাতে জমি কোনও সমস্যা না হয়, তার জন্য উদ্যোগী হয়েছে সংশ্লিষ্ট শিল্প দপ্তর। এখনও পর্যন্ত রাজ্যের ১৮টি মহকুমায় ছোট শিল্পের পার্ক বা এস্টেট আছে। 
বিশদ

12th  November, 2019
উচ্চ প্রাথমিকের চূড়ান্ত শূন্যপদ ঘোষিত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত শূন্যপদ ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন। চূড়ান্ত হলেও আইনগত কারণে এটিকে সম্ভাব্য চূড়ান্ত বলা হচ্ছে।
বিশদ

12th  November, 2019
রবিবারই রাজ্য ছাড়ল বুলবুল, আজ
সকাল থেকে ঝলমলে রোদের আশা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার সকালে রাজ্য থেকে বিদায় নিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’। রোদ ঝলমলে সকালের দেখা মিলতে পারে আজ, সোমবার। সেই সঙ্গে আগামী এক-দু’দিনের মধ্যে রাতের তাপমাত্রাও ২-৩ ডিগ্রি কমবে। এর ফলে পাকাপাকিভাবে শীত এসে না পড়লেও ভোররাত ও সকালের দিকে শীত-শীত ভাব থাকবে পুরোদমে। 
বিশদ

11th  November, 2019
উত্তরবঙ্গ সফর বাতিল, আজ
ক্ষতিগ্রস্ত এলাকায় মুখ্যমন্ত্রী
মোদি-অমিত শাহের ফোন, সাহায্যের আশ্বাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার দক্ষিণ ২৪ পরগনা জেলায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাল, মঙ্গলবার তাঁর উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল। সেই সফর আপাতত বাতিল করা হয়েছে। আগামী বুধবার মুখ্যমন্ত্রী উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন। 
বিশদ

11th  November, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...

সংবাদদাতা, কাটোয়া: দাঁইহাট রাস উৎসব উপলক্ষে মঙ্গল ও বুধবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৭০০ পুলিস কর্মী মোতায়েন করা হল। গোটা শহরজুড়ে পর্যাপ্ত সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে মঙ্গলবার থেকেই নো-এন্ট্রি চালু করা হয়েছে।  ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM