Bartaman Patrika
রাজ্য
 

পুরভোটে জিতে দেখান, পাল্টা
শোভনকে চ্যালেঞ্জ তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্ষমতা থাকলে পুরভোটে জিতে দেখান। বুধবার এভাবেই সদ্য বিজেপিতে যোগ দেওয়া কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানাল তৃণমূল। উল্লেখ্য, তৃণমূলত্যাগী শোভন বিজেপি দপ্তরে বসে সরাসরি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর বিরুদ্ধে ভোটে লড়ার কথা বলেছিলেন।
বিশদ
সরকারের আশ্বাসের কথা বলে
স্থগিত রাখা হল ট্রাক ধর্মঘট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের আশ্বাস এবং বাজারে প্রভাব পড়ার আশঙ্কায় আপাতত স্থগিত ট্রাক ধর্মঘট। অ্যাক্সেল লোড বৃদ্ধি, পুলিসি জুলুম বন্ধ, জ্বালানির উপর জিএসটি চালু সহ একাধিক দাবিতে আজ, সোমবার থেকে লাগাতার ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছিল ফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশন।
বিশদ

রাজ্যে একমাত্র জাতীয় পুরস্কার বর্ধমানের শিক্ষককে

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: সেরা পারফরমেন্সের জন্য এ রাজ্য থেকে ২০১৮ সালের জাতীয় পুরস্কার পাচ্ছেন বর্ধমানের কাঞ্চননগর ডিএন দাস হাইস্কুলের (উচ্চ মাধ্যমিক) প্রধান শিক্ষক ডঃ সুভাষচন্দ্র দত্ত। আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন দিল্লির বিজ্ঞান ভবনে ভারতের রাষ্ট্রপতি তাঁর হাতে ওই পুরস্কার তুলে দেবেন।
বিশদ

সিঙ্গুর ইস্যুকে ফের রাজনৈতিক
বিতর্কে আনতে সক্রিয় সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিঙ্গুর ইস্যুকে নতুন করে রাজনৈতিক বিতর্কের আঙিনায় নিয়ে আসতে চাইছে সিপিএম তথা বামেরা। এই ইস্যুতে তারা বিধানসভার আসন্ন অধিবেশনে বেসরকারি প্রস্তাবের মাধ্যমে আলোচনার দাবিও জানানোর পরিকল্পনাও করেছে।
বিশদ

 দাসপুরে নৌকা উল্টে জলে পড়ে গেলেন ৭ যাত্রী

সংবাদদাতা, ঘাটাল: বুধবার দাসপুর থানার রামদেবপুরে খেয়া পারাপারের সময় নৌকা উল্টে গেলে কয়েকজন যাত্রী নদীতে পড়ে যান। এদিন বেলা ১১টা নাগাদ শিলাবতী নদীতে এই ঘটনা ঘটে। দাসপুর থানার পুলিস জানিয়েছে, নৌকা থেকে সাতজন জলে পড়ে গেলেও প্রত্যেককেই সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।
বিশদ

এবার গাড়ি চালানো ও
পরিচারিকার কাজের
প্রশিক্ষণে ওয়েব পোর্টাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুব তাড়াতাড়ি অন্তত এক লক্ষ বেকার যুবক-যুবতীকে গাড়ি চালানোর প্রশিক্ষণ দেবে রাজ্যের শ্রম দপ্তর। মঙ্গলবার শ্রমমন্ত্রী মলয় ঘটক এক সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন। নিয়োগ ও প্রশিক্ষণ সংক্রান্ত দু’টি পোর্টাল উদ্বোধন উপলক্ষে নব মহাকরণে শ্রম দপ্তরের সদর কার্যালয়ে সাংবাদিক বৈঠক ডেকেছিলেন তিনি।
বিশদ

21st  August, 2019
সিটি কেবলের চ্যানেলের
বিন্যাস লণ্ডভণ্ড, বিভ্রান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিভি খুলে চক্ষু চড়কগাছ দর্শকদের একাংশের। এতদিন যে চ্যানেলগুলি তাঁরা রিমোটের যে যে বোতাম টিপে দেখে এসেছেন, তা আর দেখতে পাচ্ছেন না। লণ্ডভণ্ড হয়ে গিয়েছে চ্যানেল বিন্যাস। সময়মতো টিভি খুলে সিরিয়াল চালিয়ে বেজায় সমস্যায় পড়েছেন দর্শক।
বিশদ

21st  August, 2019
ভোটের সময় রাজনীতি, এখন শুধু কাজ,
নাম না করে মোদিকে বার্তা দিলেন মমতা

দেবাঞ্জন দাস, দীঘা: ‘ভোটের সময় রাজনীতি, এখন শুধু হোক কাজের প্রতিযোগিতা। কেন্দ্র কাজ করুক তার মতো, রাজ্য করবে রাজ্যের মতো। ডান্ডা-ঝান্ডা নিয়ে, ফেট্টি বেঁধে, হইচই করে, দাঙ্গা বাঁধিয়ে লাভ নেই। আগুন লাগিয়ে লাভ নেই।’ দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে আসীন হওয়া নরেন্দ্র দামোদরদাস মোদিকে তাৎপর্যপূর্ণ এই বার্তা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার বিকেলে সৈকতনগরী দীঘায় নবনির্মিত আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টারের উদ্বোধনী মঞ্চ থেকে শুধু এই বার্তা দিয়েই ক্ষান্ত থাকেননি মমতা। বলেছেন, আসুন প্রতিযোগিতা করি। সেই প্রতিযোগিতা সন্ত্রাসের নয়, ভেদাভেদের নয়, দাঙ্গা লাগানোর নয়, দলাদলির নয়। প্রতিযোগিতা হোক কাজের, নির্মাণের আর শান্তি প্রতিষ্ঠার। সবাই এগিয়ে যাই। সাধারণের উন্নয়নের লক্ষ্যে এহেন প্রতিযোগিতা ছেড়ে দাঙ্গা আর গোলমালের পথে গেলে পরিণতি কী হয়, নাম না করে প্রধানমন্ত্রীকে তা নিয়ে সতর্কও করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, এসব করলে সেন্ট্রালে আপনি, আমি রাজ্যে, সবারই মুখ পুড়বে।
বিশদ

21st  August, 2019
৬ সপ্তাহের মধ্যে সংগঠক শিক্ষকদের প্রাথমিকে চাকরি দেওয়া নিয়ে সিদ্ধান্ত নিতে রাজ্যকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ আগস্ট: আগামী ছ’সপ্তাহের মধ্যে সংগঠক শিক্ষকদের প্রাথমিকে চাকরি দেওয়ার ব্যাপারে রাজ্যকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। অর্গানাইজার টিচার বা সংগঠক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সরকার কেন গড়িমসি করছে, তা নিয়েও প্রশ্ন তুলেছে সর্বোচ্চ আদালত।
বিশদ

21st  August, 2019
জাতপাতের লড়াই এরাজ্যে খুব কম হয়, মমতার দরাজ প্রশংসা কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও ভিন্ন জাতের বিয়ে হচ্ছে। কিন্তু এরাজ্যে সেই নববিবাহিত দম্পতিদের উপর আক্রমণের সংখ্যা তুলনামূলকভাবে অনেক কম। দলিত শ্রেণীর লোকজন এখানে আক্রান্ত হয়েছে বলে তেমন খবর নেই। স্বাভাবিকভাবে এক্ষেত্রে প্রশংসা পেতেই পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

21st  August, 2019
বলপ্রয়োগ করলে পরিণতির জন্য দায়ী থাকবে প্রশাসন: নেতৃত্ব
পুলিসি অনুমতি মেলেনি, তবুও কাল শ্রম দপ্তর অভিযান বহাল রাখছে সিটু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসি অনুমতি মেলেনি কর্মসূচির ৪৮ ঘণ্টা আগেও। তবে তা শেষ পর্যন্ত না মিললেও আগামীকাল, বৃহস্পতিবার সিপিএমের শ্রমিক সংগঠন সিটু কলকাতার ধর্মতলায় বড় জমায়েত করে নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংস-এ অবস্থিত রাজ্য শ্রম দপ্তর অভিযানের কর্মসূচি পালন করবে।
বিশদ

21st  August, 2019
 ভাষা নিয়ে নীতিতে কোনও বদল হয়নি, আসানসোল স্টেশনের ডিসপ্লে বোর্ডে বাংলা উধাও নিয়ে সাফাই রেলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ আগস্ট: রেলওয়ে স্টেশনের ডিসপ্লে বোর্ডে বাংলা ভাষার প্রয়োগ সংক্রান্ত কোনও নীতির বদল ঘটেনি। শীঘ্রই বাংলা ভাষাতেও ডিসপ্লে বোর্ড পাবেন সাধারণ মানুষ। আসানসোল স্টেশনের নতুন লাগানো ডিসপ্লে বোর্ডগুলি থেকে বাংলা ভাষা উধাও হয়ে যাওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে আজ এ কথা জানাল রেলমন্ত্রক।
বিশদ

21st  August, 2019
খালি আসন থাকায় উদ্বেগ শিক্ষামন্ত্রীর
উচ্চ মাধ্যমিকের ফলের আগেই জয়েন্টের পরীক্ষা ও ভর্তি শেষ করার ভাবনা: পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের পর বছর ইঞ্জিনিয়ারিংয়ে বিপুল আসন খালি থেকে যাচ্ছে। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ইঞ্জিনিয়ারিং কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রধানদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে এই প্রসঙ্গে তাঁর উদ্বেগ ব্যক্ত করেন মন্ত্রী।
বিশদ

21st  August, 2019
 অধ্যক্ষের নিরপেক্ষতা নিয়ে দিলীপ ঘোষের কাছে অভিযোগ বিধায়কদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্য দল থেকে আসা বিধায়করা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সম্পর্কে একাধিক নালিশ জানালেন। মঙ্গলবার বিজেপির সদর দপ্তরে আয়োজিত এক বৈঠকে বিজেপির ১২ জন এমএলএ হাজির ছিলেন।
বিশদ

21st  August, 2019
চাকরির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে
কোটি টাকার প্রতারণায় ধৃত

ডিজিটাল ইন্ডিয়ার লোগো, আবেদনকারী ৮২ হাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষিত বেকার যুবক-যুবতীদের চাকরির ফাঁদ পেতে কোটি টাকার উপর প্রতারণার পর্দা ফাঁস হল। শিক্ষক-শিক্ষিকা ও সহায়ক-সহায়িকা নিয়োগের বিজ্ঞাপন দিয়ে রেজিস্ট্রেশন ফি বাবদ ১ কোটি ৯ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করল বিধাননগরের সাইবার ক্রাইম থানার পুলিস।
বিশদ

21st  August, 2019

Pages: 12345

একনজরে
 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM