Bartaman Patrika
রাজ্য
 

 মমতার পাশে দাঁড়ালেন শত্রুঘ্ন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গেরুয়া শিবিরের তরফে রাষ্ট্রপতির শাসনের ‘জুজু’ দেখানোর পর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন বিহারীবাবু শত্রুঘ্ন সিনহা। শুধু পাশে দাঁড়ানোই নয়, এই ইস্যুতে মমতার অবস্থানকে সমর্থন করে তিনি আওড়েছেন তৃণমূল সুপ্রিমোর স্লোগান—জয় বেঙ্গল, জয় হিন্দ।
বিশদ
দুর্নীতি রুখতে ১০০ দিনের কাজে নয়া পদক্ষেপ

বিশ্বজিৎ মাইতি,তমলুক, বিএনএ: দুর্নীতি রুখতে এবার ১০০ দিনের কাজে নতুন পদক্ষেপ নিল রাজ্য সরকার। এবার থেকে ‘সিকিওর’ নামে সফটওয়্যারের মাধ্যমে ১০০ দিনের কাজের প্রকল্পে সমস্ত স্কিমের এস্টিমেট তৈরির কড়া নির্দেশ দেওয়া হয়েছে। অনলাইনে এস্টিমেট তৈরি না করলে এবার আর কাজের অনুমোদন মিলবে না।
বিশদ

11th  June, 2019
 পুলিস কথা শুনছে না, মমতার সামনেই সরব একাধিক মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠকে পুলিসের ভূমিকা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে সরব হলেন তাঁর সরকারের প্রথম সারির মন্ত্রীরা। সেই তালিকায় রয়েছেন শুভেন্দু অধিকারী, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, চন্দ্রিমা ভট্টাচার্যরা। মন্ত্রীদের অভিযোগ, পুলিস তাঁদের কথা শুনছে না।
বিশদ

11th  June, 2019
মোদি ও অমিত শাহকে আইন
শৃঙ্খলার রিপোর্ট রাজ্যপালের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১০ জুন: ভোট পরবর্তী পশ্চিমবঙ্গের পরিস্থিতি তথা আইন শৃঙ্খলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিস্তারিত রিপোর্ট দিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল বলেন, ‘রাষ্ট্রপতি শাসন নিয়ে কোনও প্রস্তাব দিইনি। 
বিশদ

11th  June, 2019
পে কমিশনের রিপোর্ট দেখে
যথাসাধ্য চেষ্টা করব: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট মেলার পর তা খতিয়ে দেখে সরকারি কর্মচারীদের যথাসাধ্য মাইনে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ৩৪ বছরের বাম জমানার শেষে ক্ষমতায় আসার পরে প্রশাসনিক কাজে একাংশের অসহযোগিতা মিলেছে। এখনও তাদের অনেকেই সক্রিয়।
বিশদ

11th  June, 2019
 কাটমানি, কমিশন খাওয়া রুখতে নজরদারি সেল গড়লেন মুখ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পরিষেবা থেকে বঞ্চিত, প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে কেউ চাইছে কমিশন, কেউ বা প্রাপ্য সরকারি বরাদ্দ থেকে চাইছে কাটমানি— এবার থেকে এরকম যে কোনও সমস্যার সম্মুখীন হওয়া সাধারণ মানুষ সরাসরি অভিযোগ জানাতে পারবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দপ্তরে (সিএমও)।
বিশদ

11th  June, 2019
রাজ্য সরকার ভেঙে দেওয়ার
চক্রান্ত করছে বিজেপি: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নির্বাচিত সরকারকে ভেঙে দেওয়ার চক্রান্তে বিজেপি লিপ্ত হয়েছে বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন সভাঘরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রে নির্বাচিত সরকার, রাজ্যেও তাই। সেই সরকারকে ভাঙার নানা চক্রান্ত চলছে।
বিশদ

11th  June, 2019
 নারদকাণ্ডে ফের জেরা করা হল আইপিএস অফিসার মির্জাকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ স্টিং অপারেশনে যাঁদের কথা বলতে দেখা গিয়েছে, তাঁদের প্রত্যেকের ভয়েস স্যাম্পেল নেওয়ার জন্য নোটিস পাঠাচ্ছে সিবিআই। খুব শীঘ্রই সেই নোটিস যাচ্ছে বলে খবর। ওই কণ্ঠস্বর কার ছিল, তা নির্দিষ্ট করা গেলে তদন্ত প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে বলে মনে করছেন তদন্তকারী সংস্থার অফিসাররা।
বিশদ

11th  June, 2019
 পাহাড়ে ফের আগুন জ্বালাতে চাইছে ওরা: মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দার্জিলিংয়ের কাউন্সিলারদের কেন নেপালে নিয়ে যাওয়া হয়েছিল? সম্প্রতি দার্জিলিং পুরসভার ১৭ জন কাউন্সিলার দিল্লিতে গিয়ে বিজেপি’তে যোগদান করেছেন। সোমবার সাংবাদিক সম্মেলনে এই বিষয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তোলেন, কেন তাঁদের ‘হাউস অ্যারেস্ট’ করে রাখা হয়েছিল?
বিশদ

11th  June, 2019
আমাদের যাঁরা ভোট দেননি, তাঁদের জন্য কাজ করতে হবে
সবথেকে ভালো কাজ হয়েছে পশ্চিমবঙ্গে, গতি আরও বাড়াতে হবে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নানা প্রতিকূলতা সত্ত্বেও দেশের রাজ্যগুলির মধ্যে পশ্চিমবঙ্গে সবথেকে ভালো কাজ হয়েছে। সোমবার নবান্ন সভাঘরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকের পর এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এতেই সন্তুষ্ট নন তিনি। কাজের গতি আরও বাড়ানোর জন্য তিনি প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।
বিশদ

11th  June, 2019
 মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রির তথ্য চাইল ইডি, চাঞ্চল্য

রাজু চক্রবর্তী, কলকাতা: এবার মেট্রো ডেয়ারির বিলগ্নিকরণ সংক্রান্ত প্রক্রিয়ায় ঢুকে পড়ল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যা নিয়ে আমলা মহলে চাঞ্চল্য তৈরি হয়েছে। মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি সংক্রান্ত যাবতীয় তথ্য তলব করল ইডি।
বিশদ

11th  June, 2019
 তৃণমূল প্রভাবিত সরকারি কর্মী সংগঠনের সভায় মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ উঠল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল কংগ্রেস প্রভাবিত রাজ্য সরকারি কর্মী সংগঠন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের দায়িত্ব নিয়ে সোমবার প্রথম বৈঠক করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তপসিয়ার তৃণমূল ভবনে আয়োজিত ওই বৈঠকে কোর কমিটির সদস্যদের কাছ থেকে কিছু মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ শুনতে হয়েছে শুভেন্দুবাবুকে।
বিশদ

11th  June, 2019
 টেট পরীক্ষা না হওয়ার কারণ দর্শাতে রাজ্যের বক্তব্য তলব

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৫ সালের পর রাজ্যে টেট (টিচার্স এলিজিবিলিটি টেস্ট) হয়নি। ২০১৭ সালে পরীক্ষা নেওয়ার নির্দেশিকা বেরিয়েছিল। কিন্তু, সেই পরীক্ষা আজও নেওয়া হয়নি। কেন? এর ফলে কি রাজ্যে প্রশিক্ষিত ও নথিভুক্ত শিক্ষকের অভাব তৈরি হচ্ছে না?
বিশদ

11th  June, 2019
 তৃতীয় বর্ষের পরীক্ষার ফলের আগেই কলকাতা বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তরে ভর্তির ফর্ম দিতে চায়

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্নাতকের তৃতীয় বর্ষের ফল প্রকাশের আগেই স্নাতকোত্তরে ভর্তির আবেদনপত্র দেওয়ার পরিকল্পনা করল কলকাতা বিশ্ববিদ্যালয়ের। তাতে ভর্তির প্রক্রিয়ার অনেকটা সময় বাঁচবে বলেই মনে করা হচ্ছে। এ নিয়ে ভর্তি কমিটির বৈঠকও হয়েছে। অপেক্ষা শুধু সরকারি বিজ্ঞপ্তির।
বিশদ

11th  June, 2019
 বিজেপি ও তৃণমূল বিরোধিতার প্রশ্নে কোন্দল বেড়েছে কংগ্রেসে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনোত্তর পর্বে তৃণমূল বিরোধিতার প্রশ্নে কংগ্রেসের ঘরোয়া বিবাদ মাথাচাড়া দিতে শুরু করেছে। বিরোধী দলনেতা আব্দুল মান্নান যখন বিজেপিকে রুখতে তৃণমূল বিরোধিতায় রাশ টানার পক্ষপাতী, তখন পরিষদীয় দলের একাধিক সদস্য বেঁকে বসেছেন। তাঁরা কোনও মতেই দলের পুরনো লাইন ছাড়তে রাজি নন।
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM